নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে নিজেই চিনতে পারি নি! কখনো পেলে সময় করে বলবো

আকিব আল ইসলাম

মুক্তমনা! অন্ধ অনুকরন আর অনুসরন দুইটা থেকেই ব্যাপক দুরে থাকার চেষ্টায় থাকি! পেশায় লিগ্যাল বেকার মানে স্টুডেন্ট। এর বেশি বলার মত কোন কিছুই আমার নেই

আকিব আল ইসলাম › বিস্তারিত পোস্টঃ

প্রগতিশীলদের চোখে থেমিসের ভাস্কর্য !

২৮ শে মে, ২০১৭ রাত ২:২০

ইদানিংকার সবচেয়ে আলোচিত বিষয় হলো সুপ্রিমকোর্টে থেমিসের ভাস্কর্য!
সবচেয়ে মজার ব্যপার হল যারা কোন ইশ্বরেই বিশ্বাসী না ,যারা ধর্মকে কুংস্কার হিসেবে দেখে, তারাই গ্রীক দেবী থেমিসের ভাস্কর্য নিয়ে বেশি দুঃখ ভারাক্রান্ত ! :3
যখন ভাবি ন্যায় বিচারের সাথে থেমিসের কি সম্পর্ক কি? এ নিয়ে আন্দোলনের পিছনে কি কারন হতে পারে ? তখন যা মাথায় আসে তা হল ট্রেন্ডিং শব্দটা । এ নিয়ে এক ভাই আমাকে বলছিলো দেখবা যে অনেকেই এখন দেখা যায় যে কুপিয়ে সিরিজ মুভি দেখে, বিলিভ মি, এদের বেশির ভাগই সিরিজ বা মুভি দেখে ক্লাস মেইটেইন করার জন্য। ইংলিশ মুভি বা সিরিজ না দেখলে ক্লাস থাকবে না। ক্লাসি পার্সোন হওয়া যাবে না।
কথাটা শোনার পরেই একটা কাহিনি মনে পড়লো যখন ইন্টারস্টেলার মুভি বের হয় তখন আমার এক বন্ধুবর স্টেটাস দিলো যে মুভিটা অস্থির ছিলো এই ,সেই, দেখে খালি হা করে তাকিয়ে ছিলাম টাইপ। ভাবলাম বাহ ভালোই তো ! মুভিটার আমার কিছু পার্ট ক্লিয়ার না সো ওর সাথ আলোচনা করা যাবে । কিন্তু যখন ওর সাথে কথা বললাম মুভির কিছু সায়েন্স নিয়ে তখন লিটারেলি বুঝলাম ট্রেন্ডিং ব্যাপার খানা আসলে কি! বুঝি না বুঝি IMDB রেটিং এ উপরের মানেই অস্থির ।
ঠিক এমন কাহিনীই আমাদের বেলায় হয়েছে, আমরা এমন শ্রেনীকে আইডিয়াল হিসেবে বেছে নিয়েছি যাদের কথা আমরা যুক্তি খন্ডন করতে যাই না ,যা ই হোক উনাদের সাথেই আমার সহমত প্রকাশ করতে হবে নইলে তো ক্লাসি হওয়া যাবে না।
আরেকটা ব্যাপার কি যারা এই টপিক নিয় কথা বলছেন খেয়াল করে দেখবেন তাদের গলাত কিছু ট্যাগ থাকে মুক্তিযুদ্ধের চেতনা,স্বদেশপ্রেম ব্লা ব্লা । কিন্তু তারাই আবার সুপ্রিমকোর্টে গ্রীসের দেবীর ভাস্কর্য যা কিনা অন্য দেশের সংস্কৃতি তা নিয়ে লাফাচ্ছেন।
কিন্তু আমার আফসোস এটাই আমি ক্লাসি হইতে পারলাম না।

মন্তব্য ৩ টি রেটিং +৩/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৮ শে মে, ২০১৭ রাত ২:৪০

চাঁদগাজী বলেছেন:


"কিন্তু আমার আফসোস এটাই আমি ক্লাসি হইতে পারলাম না। "

- এটুকু সঠিক আছে

২| ২৮ শে মে, ২০১৭ ভোর ৪:০২

lostsinner বলেছেন: অপ্রাসঙ্গিক লেখা

৩| ২৮ শে মে, ২০১৭ সকাল ৯:৩২

ভাললাগে না বলেছেন: খুব ভাল লাগল পড়ে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.