নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অনুভূতি গাঁথার সাধনায় মগ্ন।

চঞ্চল হরিণী

এই পৃথিবীর বাইরে কোথাও গিয়ে যদি কিছু লিখা যেতো ; এই অসহ্য মনোবৈকল্য দূর হতো। হে ভাবনা, দয়া করে একটু থামো। আমাকে কিছুটা মুক্তি দাও। আমার দম বন্ধ হয়ে আসছে তোমার অবিরাম পদচারণায়। বিচ্ছেদে যাও তুমি। ফুলে ওঠো পিঙ্গল বিভ্রম বেশে। আমাকে মৃত্যু দাও নয়তো চিৎকার করে ওঠার অপরিসীম ক্ষমতা দাও। আমি ক্লান্ত এই অমানিশায়। শান্তির খোঁজে মৃত্যুদূতের পরোয়া করিনা, পরোয়ানা জারি করো। গভীর, গভীর, গভীর। বোহেমিয়ান মন অভ্যস্ত জীবনের শিকল ভেঙ্গে ফেলো।

চঞ্চল হরিণী › বিস্তারিত পোস্টঃ

এই জঘন্যতার শিরোনাম পাচ্ছি না

২৩ শে জুন, ২০১৮ বিকাল ৫:২৬

স্ট্যাটাস
“ব্রাজিল ভালো খেলে সন্দেহ নাই। কিন্তু একজন বর্ণবাদী হিসেবে আমি তাদের সাপোর্ট করতে পারি না। প্লেয়ারগুলোকে মনে হয় অ্যামাজন থেকে উঠে আসা জন্তু”।

আমার মন্তব্য

“শুধু আপনার এই মন্তব্যের জন্য আপনার বিরূদ্ধে মামলা করা যায় আপনি সেটা স্পষ্ট জানেন। একজন আইনজীবি হয়ে এমন মানসিকতার প্রকাশে আপনার লজ্জা করলো না ? এত ট্রল দেখেছি বিভিন্ন দল নিয়ে কিন্তু এত ঘৃণিত এবং অনুভূতিতে আহত করার মত আর দেখিনি। তীব্র ঘৃণা হচ্ছে আপনার প্রতি”।



আমি প্রতিদিনই ফুটবল খেলা দেখছি এবং নির্দিষ্ট দলকে সাপোর্টও করি। কিছু লেখার কোন প্রয়োজন অনুভব করিনি। কিন্তু এখন এতটা তীব্রভাবে আহত হয়েছি এবং বিষের মত ঘৃণা ভেতরে ফুটছে যে লিখতে হল। কেমন স্ট্যাটাস বা ট্রল দেখে এই অনুভূতি হল সেটা উপরে কপিপেস্ট করলাম। সাথে আমার মন্তব্য।
আমি দারুণ বিস্মিতও হয়েছি। এটা নিছকই বিপক্ষ দলকে অপছন্দ করা বা বাজে রসিকতার প্রকাশ নয়, সুস্পষ্ট অপরাধ। যিনি লিখেছেন তিনি ভালোই জানেন এটা কেমন দণ্ডনীয় অপরাধ। তার এই মন্তব্য শুধু নির্দিষ্ট জাতিকে জন্য নয় বরং গোটা মানবজাতিকেই তীব্র অপমান করে। একজন আইনজীবী হয়ে তিনি কি করে এমন বর্বর মন্তব্য করতে পারেন আমি চরম চরমভাবে বিস্মিত। তিনি আওয়ামীলীগের একনিষ্ঠ ভক্তও। তবে কি বুঝব এদেশের বর্তমান ক্ষমতাসীনদের মানসিকতাই তাদের এক অনুসারী আইনজীবীর ফেসবুক স্ট্যাটাসে প্রকাশ পেয়েছে। যেমন কিনা এমপির ছেলে রাস্তার মানুষদের মানুষ মনে না করে কোন জন্তু মনে করে মেরে ফেলার জন্য টাকা দিয়ে আপোষ করতে চায় !! ঘৃণায়, ক্ষোভে রীতিমত আমার হাত পা কাঁপছে এই লেখা লেখার সময়। এই জঘন্য মানসিকতার লোক কিভাবে মানুষকে আইনের সেবা দেয় ? ঘাড় ধাক্কা দিয়ে তাকে কোর্ট থেকে বের করে মানব সমাজ থেকে দূরে আমাজন বনে নিয়ে ছেড়ে দেয়া উচিত।

বি.দ্রঃ- কেউ যদি জানেন আন্তর্জাতিক আদালতে কিভাবে মামলা করা যায় এবং আপনার যদি সেটা করা সম্ভব হয় তাহলে মামলা করতে অনুরোধ করছি।

মন্তব্য ২০ টি রেটিং +০/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ২৩ শে জুন, ২০১৮ বিকাল ৫:৩১

রাজীব নুর বলেছেন: এমন বাজে মন্তব্য করা ঠিক না।
আসলে সাপোটারদের আরও বেশি মানবিক হতে হবে।

২৩ শে জুন, ২০১৮ সন্ধ্যা ৬:৩৮

চঞ্চল হরিণী বলেছেন: শুধু বাজে নয় ভাই, দণ্ডনীয় মন্তব্য। সাপোর্টাররা আরও বেশি মানবিক হোক বা না হোক, কিন্তু বর্ণ দেখে মানুষকে জন্তু ভাবার মত অমানুষ না হোক।

২| ২৩ শে জুন, ২০১৮ বিকাল ৫:৩৪

চাঁদগাজী বলেছেন:


ডোডো পাখীর পোষ্ট

২৩ শে জুন, ২০১৮ সন্ধ্যা ৬:৪৩

চঞ্চল হরিণী বলেছেন: ভাই মন্তব্যটা বোধগম্য হল না। আমি কিন্তু খেলার সাথে মোটেই রাজনীতি মেশাইনি। সুপ্রিম কোর্টের একজন স্বঘোষিত বর্ণবাদী আইনজীবীর দৃষ্টিভঙ্গির সাথে মিলিয়েছি।

৩| ২৩ শে জুন, ২০১৮ বিকাল ৫:৩৭

সিগন্যাস বলেছেন: আমাজন বন পৃথিবীর তিনভাগের একভাগ অক্সিজেন উৎপন্ন করে।আপনি যে এখন নিশ্বাসে অক্সিজেন নিচ্ছেন সেটা আমাজন জঙ্গল থেকে এসেছে।

২৩ শে জুন, ২০১৮ সন্ধ্যা ৬:৪৫

চঞ্চল হরিণী বলেছেন: জানি ভাই। আমাজন জঙ্গলের মহিমা নিয়ে এই পোস্টে কিছু বলা হয় নাই। বনের ধারে বাস করা মানুষগুলোকে নিয়ে বলা হয়েছে।

৪| ২৩ শে জুন, ২০১৮ সন্ধ্যা ৬:৩৭

মাফুজ রানা বলেছেন: কিছু বলার ভাষা নেই ।

২৩ শে জুন, ২০১৮ সন্ধ্যা ৬:৪৭

চঞ্চল হরিণী বলেছেন: :( । এই মন্তব্যটাই অনেক কিছু বলে দিল ভাই।

৫| ২৩ শে জুন, ২০১৮ সন্ধ্যা ৬:৩৮

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: @"কেউ যদি জানেন আন্তর্জাতিক আদালতে কিভাবে মামলা করা যায় এবং আপনার যদি সেটা করা সম্ভব হয় তাহলে মামলা করতে অনুরোধ করছি।"
- আপনি আসলেই চঞ্চল!
এসব ছোটখাট বিষয়ে কেউ মামলা করে???
কুল ম্যান!!!;)


সারমর্মঃ
ফাউলদের কথায় কান দিতে নেই!
ওরা দুরে গিয়ে মরুক!

২৩ শে জুন, ২০১৮ সন্ধ্যা ৬:৫৮

চঞ্চল হরিণী বলেছেন: হতে পারি চঞ্চল, কিন্তু আমার সক্ষমতায় থাকলে আমি ঠিকই এটা করতাম ভাই। আসলে আমরা এই দেশের মানুষ এত বেশি গা সওয়া হয়েছি যে, বিষয়টা আমাদের নিজেদের অভ্যন্তরীণ ঘটনার তুলনায় একেবারে মামুলি লাগছে। কিন্তু ব্রাজিলিয়ানদের কথা চিন্তা করুন অথবা ভাবুন বিদেশের কেউ আমাদের দেশের মানুষ সম্পর্কে এমন মন্তব্য করেছে তাহলে কেমন অনুভূত হত ! আর সেজন্যই আন্তর্জাতিক আদালতের কথা বলেছি।

ফাউলদের কথায় কান দেই না, কিন্তু এই ব্যক্তি সুপ্রিম কোর্টের একজন বেশ পরিচিত আইনজীবী। পেশাগত দিক দিয়ে গুরুত্বপূর্ণ জায়গায় অবস্থানকারী মানুষের এমন মানসিকতায় একেবারে চোখ বন্ধও করে থাকতে পারিনি। ধন্যবাদ ভাই।

৬| ২৩ শে জুন, ২০১৮ সন্ধ্যা ৬:৫০

কাইকর বলেছেন: মনুষত্ব বলে যে একটা কথা আছে তার মধ্যে সেটা নেই

২৩ শে জুন, ২০১৮ সন্ধ্যা ৭:০৪

চঞ্চল হরিণী বলেছেন: ঠিক বলেছেন ভাই। সে মানুষকে বর্ণের কারণে জন্তুর মত দেখে.।।। ছিঃ। নিজের ভেতরে পশুত্ব আছে বলেই সে বর্ণবাদী।

৭| ২৩ শে জুন, ২০১৮ সন্ধ্যা ৭:২৬

হাঙ্গামা বলেছেন: আপনি সারকাজম বুঝেন নাই।
ও তো বলেই দিছে সে বর্ণবাদী।
এরকম পোষ্ট তো সে ই দিবে ;)

২৩ শে জুন, ২০১৮ সন্ধ্যা ৭:৩২

চঞ্চল হরিণী বলেছেন: আইনজীবী হয়ে সে কি করে প্রকাশ্য এমন বলতে পারে এবং তার এমন মানসিকতার জন্যই আমারও এই প্রতিবাদী পোস্ট ভাই।
সে নিজেকে যাই বলুক, আইসিটির একটা সুনির্দিষ্ট ধারা আছে, এমন পোস্ট সে দিতে পারে না।

৮| ২৩ শে জুন, ২০১৮ সন্ধ্যা ৭:৩১

বিচার মানি তালগাছ আমার বলেছেন: সে বাংলাদেশে বসে এমন মন্তব্য কীভাবে করে? যেখানে ব্রাজিলের সমর্থক অনেক আছে...

২৩ শে জুন, ২০১৮ সন্ধ্যা ৭:৩৯

চঞ্চল হরিণী বলেছেন: ভাই ব্রাজিলের সমর্থক শুধু বাংলাদেশ নয় পুরো পৃথিবীতেই প্রচুর আছে। আর এটা শুধু ব্রাজিলের ব্যাপার নয়, বিষয়টা বর্ণবাদের। কৃষ্ণ এবং বাদামী বর্ণের আরও অনেক দেশের মানুষই বিশ্বকাপে খেলছে। একবার যদি ব্রাজিলিয়ানদের অথবা ফিফায় এই মন্তব্যটি দেখানো যেত তাহলে তার বিচারের ব্যবস্থা ওরাই করে নিত।

৯| ২৩ শে জুন, ২০১৮ রাত ৮:০২

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: @"এই ব্যক্তি সুপ্রিম কোর্টের একজন বেশ পরিচিত আইনজীবী"
--- বাদ দিন ওসব বস্তা পচাদের কথা! আপনাকে একটা টিপস দেই ফাউলদের জাস্ট ইগনোর করবেন!
তাই খেলা দেখেন! মজা করেন!

গান শোনান!
মায়াবন বিহারিনী হরিণী
গহনো স্বপনো.....

২৩ শে জুন, ২০১৮ রাত ৮:১০

চঞ্চল হরিণী বলেছেন: ভাই,মেজাজ যাই ছিল আপনার এই মন্তব্য পড়ে হাসলাম, ভালো লাগলো। মন ঠাণ্ডা এবং প্রশমিত। মাত্রই আরেকজনের লেখায় 'পড়ে না চোখের পলক' গানটা দেখে সেটাই যে গুনগুণ করে গেয়ে যাচ্ছি। ভালো থাকবেন।

১০| ২৩ শে জুন, ২০১৮ রাত ৮:৪৮

আহমেদ জী এস বলেছেন: চঞ্চল হরিণী ,




কোনও সন্দেহ নেই , একজন বিবেকবান মানুষ হিসেবে আপনার এমন প্রতিক্রিয়া স্বাভাবিক ।
যাদের তা নেই, তাদের এটা বোঝার কথা নয় ।

২৩ শে জুন, ২০১৮ রাত ৯:৪৫

চঞ্চল হরিণী বলেছেন: অথচ দেখুন খেলার সাথে কত আবেগ এবং ভালোবাসা জড়িত মানুষের। এমন একটা ইভেন্ট কি বিশ্বে আর দ্বিতীয়টা আছে যেখানে পৃথিবীর শত শত কোটি মানুষকে একত্র করা যায়। নিখাদ ভালোবাসা এবং নির্মল বিনোদনে মানুষ বিশ্বকাপ ফুটবল খেলা দেখে। গ্যালারী ভর্তি মানুষের মিলনমেলা এবং পৃথিবীর অজস্র টিভি দর্শকের কথা চিন্তা করে মানুষে মানুষে ভ্রাতৃত্ববোধের ভালোবাসায় আমার চোখ সিক্ত হয়ে ওঠে। এই একটা মাস নাকি গোটা পৃথিবীতেই অপরাধের পরিমাণ অনেক কমে যায় যা বিভিন্ন আন্তর্জাতিক জরিপে পত্রিকায় উঠে এসেছে। আমি মনে মনে কত ভাবি এমনটা যদি সারাবছর থাকতো। মানুষ যদি হানাহানি, বিদ্বেষ সব ভুলে গিয়ে সারাবছর এমন নির্মল কিছু নিয়ে ব্যস্ত থাকতে পারতো তাহলে কত শান্তিই না থাকতো। যাইহোক, আবেগে প্রতি মন্তব্য বড় করে ফেললাম। ধন্যবাদ, আহমেদ জী এস ভাই। ভালো থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.