নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আহসান হাবীব দুরন্ত

আহসান হাবীব দুরন্ত › বিস্তারিত পোস্টঃ

HSC exam এর সিট change নিয়ে Dhaka city college এর প্রথম আন্দোলন

০১ লা সেপ্টেম্বর, ২০১৬ রাত ১০:২৬

আমি তখন ঢাকা city college এর ছাত্র।কয়েক দিন পরেই আমাদের hsc exam.আমাধের সিট পরল ঢাকা রেসিডেন্সিয়াল কলেজে।কিন্তু আমরা কেউ মানতে পারলামনা।কারন ওইখানে অনেক কঠিন গার্ড দেয়।আমরা friend রা সবাই decide করলাম,যে করেই হোক সিট প্ল্যান change করতে হবে।
কয়েকদিন পর আমরা সব friend college এর সামনে একত্রিত হলাম,এবং decide করলাম যে বলি দেখি principle কে সিট প্ল্যান change করার জন্য।
কিন্তু আমাদের college এর principal ভেবেছিল যে আমরা আমাদের friend কে বাচানোর জন্য college এ মারামারি করতে এসেছি।কারন আমাদের কিছু friend কে কোন একটা কারনে পুলিশ ধরে নিয়ে গিয়েছিল।আমাদের এক friend রাস্তায় পর্যন্ত বসে পরেছিল।পরে পুলিশ এসে তাকে সরিয়ে দিয়েছিল।
এর কিছু পরে আমরা সবাই ভিতরে প্রবেশ করলাম এবং যে স্যার কে পেলাম তাকেই request করলাম principal কে বলে যেন সিট প্ল্যান change করা হয়।সব স্যার বলতে লাগল এইটা change করা সম্ভব না।কিন্তু আমারাও হট্টগোল করা শুরু করলাম।পরে স্যাররা আমাদেরকে রুমে ডেকে পাঠাল এবং বলতে বলল যে এর পিছনে কার হাত আছে। আমরা বললাম আমরা সবাই মিলেই এটা ঠিক করেছি।তখন কোন কোন স্যার বললে যে আমি আমার 25 বছরের পেশায় এমন শুনিনাই।আবার কেউ কেউ বলল যে আমি আমার 42 বছরের পেশায় এমন শুনিনাই।
স্যার রা সবাই ঠিক করল যে আমাদের কে hsc exam দিতে দিবেনা।যখন এই কথাটা বলল,তখন তো আমরা ভয়ে শেষ।আমাদের সবাই কে এক সিরিয়ালে দাড় করালো।এরপর একটা রুমে নিয়ে গিয়ে সবার গার্ডিয়ানের নাম্বার নেয়া হলো।আমরা অনেকবার request করার পরও স্যাররা শুনলোনা।তখন অনেকের যায়যায় অবস্হা।সবার ঠিকানা যখন নেয়া শেষ তখন স্যাররা রুমে প্রবেশ করলো।আমাদেরকে বুঝালো।আমরা সবাই স্যার দেরকে sorry বললাম।অনেক বার বলার পর স্যাররা সবাই শান্ত হলো।এবং কিছু কথা বলার পরে আমাদের সবাইকে ছেড়ে দিল।
আর আমরাও যেন হাপ ছেড়ে বাচলাম।
এই ঘটনাটা যদিও সুখের না।কিন্তু তারপরও এটা মনে হলে আজও হাসি পায়

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.