নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভালোবাসার এই ব্লগে ইহা আমার ২য় নিক।

আব্দুল্যাহ

ব্লগে ফিরে আসা হবে চিন্তাতেই ছিল না। নতুন ব্লগের জন্য প্রচুর পড়তে হবে।

আব্দুল্যাহ › বিস্তারিত পোস্টঃ

লতিফ সিদ্দিকীর সাংসদ পদ বহাল!

০১ লা জুলাই, ২০১৫ দুপুর ১:৪৫

"গত বছরের ২৮ সেপ্টেম্বর নিউইয়র্কে প্রবাসী বাংলাদেশিদের এক অনুষ্ঠানে নবী করিম হজরত মুহাম্মদ (সা.), পবিত্র হজ ও তাবলিগ জামাত সম্পর্কে লতিফ সিদ্দিকী অবমাননাকর বক্তব্য দেন বলে অভিযোগ রয়েছে। এরপর তাঁকে মন্ত্রিসভা থেকে অপসারণ করা হয়। পরে গত অক্টোবরে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্যপদ ও তার কিছুদিন পরে দলের প্রাথমিক সদস্যপদ থেকেও বহিষ্কার করা হয়।"__প্রথম আলো

লতিফ সাহেবের ঐতিহাসিক সেই ভাষনের পর কতো নাটক হয়ে গেলো। সেই সময় শেখ হাসিনা দেশের বাহিরে ছিলেন, তিনি দেশে না ফেরা পর্যন্ত লতিফ সিদ্দিকীর ব্যাপারে কেউ কোন বক্তব্যই করতে রাজী হননি। তারপর আওয়ামী লীগের সদস্য পদ, আবার সাংসদ পদ বাতিলের কথাও শোনা গিয়েছিল।
লতিফ সাহেব যখন দেশে ফেরেন তখন তার নামে ফ্রেফতারি পরোয়ানা জারি ছিল, বিমান বন্দর ঘিরে পুলিশ ছিল। কিন্তু শুধু অনুমতির অভাবেই তাকে সন্মানে কিছুটা গার্ড অফ অনার দিয়ে পুলিশই সরিয়ে নিয়েছিল। তারপর তিনি হাওয়া ছিলেন, পরে কোন এক কারণে তিনি আত্বসমর্পণ করেন।

বিমান বন্দরে লতিফকে ধরা না ধরা নিয়ে যখন মিডিয়া সরগম, তখন আমাদের সন্মনিত স্পিকারই বলেছিলেন, 'শুধুমাত্র সংসদ এরিয়ায় কোন সাংসদকে ধরতে তার অনুমতি নিতে হবে, এছাড়া কাউকে গ্রেফতারে স্পিকারের অনুমতির দরকার নেই। '
সেই তিনিই আজ বলছেন, " ‘আওয়ামী লীগ থেকে লতিফ সিদ্দিকীর বহিষ্কারের ব্যাপারে আমি অবহিত নই। আমাকে কিছু জানানো হয়নি। তিনি আগে যেভাবে সংসদে ছিলেন, এখনো তিনি আমার কাছে সেভাবেই আছেন।’" তবে ব্যপারটি কী দাড়াল, তাকে না জানালো হলে তিনি কিছুই জানবেন না!

২৫শে নভেম্বর আত্বসমর্পণ করে তাকে জেলের ছোট গেট দিয়ে ঢুকাতে পারেনি কারা কতৃপক্ষ, তার সন্মানে জেলের বড় দড়জাটিই খোলা হয়েছিল। অসুস্থতার কারণ দেখিয়ে পরদিনই তাকে হাসপাতালে স্থানান্তরিত করা হয়। এরপর সেখানেই প্রায় ছয় মাস, অসুস্থ। যেই না তিনি সকল মামলা থেকে জামিন পেলেন তিনি হাসপাতাল ছাড়লেন! বহাল তবিয়তেই তিনি বাড়ি ফিরলেন, এখন তিনি সংসদে যোগ দেবার আশায় আছেন। কাল হয়তো তিনি নতুন কোন মন্ত্রীত্ব পাবেন, কারণ পাট ও বস্ত্র খাতে তো তার নামে ৪৮টি দুর্ণীতির অভিযোগ আছে, যদিও মামলা হয়নি (হলেও কাজে দিবে না)।

রমযানে দেশের সবজায়গায় নানা কারণে ইফতার মাহফিল হয়, কাল হয়তো কোন মাহফিলে তাকে বিশেষ অথিতি করে আনা হবে। তিনি যে নবীকে 'আব্দুল্লাহ পুত্র মুহাম্মদ হজ্জকে আরবীয়দের জন্য ব্যবস্যা হিসাবে চালু করে গেছেন' দিলেন সেই নবীর উম্মত হয়ে আমাদেরই কেউ তার সাথে ইফতার করব। ইদগাহে তার জন্য বিশেষ জায়গা রাখা হবে, একমাস রোজা রেখে হয়তো কোন ইদগাহে তারই সাথে নামায পড়বে কেউ। ভাবতেই অবাক লাগে, তাই না।
লতিফ সিদ্দিকীর সাথে এমন আচরণের কারণেই আসিফ মহিউদ্দীনের মতো কেউ কাবাকে সমকামীতার প্রতীক রংধনু্তে রাঙ্গিয়ে ফেসবুকে পোস্ট দেবার সাহস পায়। মুক্তমনার নামে কিছু ব্লগার ইসলামকে অপমান করে। লতিফ, মহিউদ্দীনের মতো কিছু লোকের কারণে ইসলামের মানেই বদলে যায়, আদালত তাদের এমন সন্মান দেয় যে দেশে গুপ্ত হামলা হয়, রাজপথ রঞ্জিত হয় কারো রক্তে।
গুপ্ত হামলার পক্ষে কখনোই ছিলাম না। অভিজিৎ হত্যার বিচারে কথা বলেছিলাম, সিলেটে ব্লগার হত্যায় লিখেছিলাম। কিন্তু আসলেই যা হচ্ছে তাতে এমন গুপ্ত হত্যা কখনোই সামাল দেয়া সম্ভব নয়, আর সরকারের কখনো সামাল দেবার ইচ্ছে আছে বলেও মনে হয় না।

মন্তব্য ১৪ টি রেটিং +০/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ০১ লা জুলাই, ২০১৫ দুপুর ১:৫৩

যোগী বলেছেন: লতিফ সিদ্দিকী হজরত মুহাম্মদ (সা.) কে কী বলে গালি দিয়েছিল যেন?

০১ লা জুলাই, ২০১৫ দুপুর ২:০৩

আব্দুল্যাহ বলেছেন: ধন্যবাদ যোগী ভাই, একটু বেশী আবেগী হয়ে গেছিলাম। গালি নয়, কটাক্ষ করেছিলেন।

২| ০১ লা জুলাই, ২০১৫ দুপুর ২:০৫

ছাসা ডোনার বলেছেন: তাতো হবেই ,সে তো আওয়ামীলীগের লোক। অবাক হওয়ার তো আর কিছুই নাই।

০২ রা জুলাই, ২০১৫ সকাল ১১:০৫

আব্দুল্যাহ বলেছেন: হম......

৩| ০১ লা জুলাই, ২০১৫ দুপুর ২:৫৭

নীল আকাশ বলেছেন: এটাই আওয়ামি লীগের আসল চরিত্র । অবাক কেনো হয়েছেন ?

০২ রা জুলাই, ২০১৫ সকাল ১১:০৬

আব্দুল্যাহ বলেছেন: তাইতো...

৪| ০১ লা জুলাই, ২০১৫ দুপুর ২:৫৮

রাতুলবিডি৪ বলেছেন: খেলা

০২ রা জুলাই, ২০১৫ সকাল ১১:০৬

আব্দুল্যাহ বলেছেন: তাই না...

৫| ০১ লা জুলাই, ২০১৫ বিকাল ৩:০৩

নীল আকাশ বলেছেন: যে দলের নেত্রি শুধু নিবার্চন আসলে মাথায় কালো হিজাব বাধে তার দলের পক্ষে এটাই স্বাভাবিক । আপাদমস্তক ধাপ্পাবাজ দল।

০২ রা জুলাই, ২০১৫ সকাল ১১:০৭

আব্দুল্যাহ বলেছেন: সবাই একই কাজ করে, শুধু এরশাদ কাকা বাদ দিয়া

৬| ০১ লা জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:২২

আমি আবুলের বাপ বলেছেন: বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি, কানইঘাটে ইমাম গ্রেপ্তার। Click This Link

০২ রা জুলাই, ২০১৫ সকাল ১১:০৯

আব্দুল্যাহ বলেছেন: হাসিনা এখন প্রধানমন্ত্রী, বাবার কুৎসা সইবে কেন?

এত্তগুলা কমেন্টের জন্য ধন্যবাদ।

৭| ০১ লা জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:২৫

আমি আবুলের বাপ বলেছেন: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটূক্তি করে মসজিদে কথা বলার অভিযোগে কানাইঘাট থানা পুলিশ এক ইমামকে গ্রেপ্তার করেছে। স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ জানান, উপজেলার সাতবাঁক ইউপির চরিপাড়া করডি জামে মসজিদের ইমাম মাও. ছিদ্দিকুর রহমান (৩৪) গত শুক্রবার মসজিদে জুম্মার নামাযের খুৎবার পূর্বে ধর্মীয় বয়ানের সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটাক্ষ করে অযাচিত কথা বলেন। এ সময় মসজিদে অবস্থানরত আওয়ামী লীগের নেতাকর্মীরা ইমাম ছিদ্দিকুর রহমান কর্তৃক বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তির প্রতিবাদ করেন। পরে বিষয়টি স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা কানাইঘাট থানার অফিসার ইনচার্জ আব্দুল আউয়াল চৌধুরীকে অবহিত করলে থানার এস.আই তাপস চন্দ্র রায় শুক্রবার গভীর রাতে চরিপাড়া করডি জামে মসজিদ থেকে ইমাম মাও. ছিদ্দিকুর রহমানকে গ্রেপ্তার করেন। গতকাল সোমবার ৫৪ ধারায় বিভিন্ন অভিযোগ এনে কানাইঘাট থানা পুলিশ ওই ইমামকে আদালতে সোপর্দ করলে বিজ্ঞ আদালত জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণ করেন। অভিযুক্ত ইমাম ছিদ্দিকুর রহমান জানিয়েছেন, তিনি জাতির জনক বঙ্বন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কোন ধরনের কটুক্তি করেন নি। গত শুক্রবার জুম্মার নামাযের পূর্বে ধর্মীয় বয়ানে সহি ও শুদ্ধ ভাবে নামায আদায় করার জন্য মুসল্লীদের উদ্দেশ্যে কথা বলার সময় বঙ্গবন্ধুকে নিয়ে আমি কটূক্তি করেছি এমন অভিযোগ এনে কতিপয় লোকজন  আমাকে হয়রানী করার জন্য এমন মিথ্যা অপপ্রচারে লিপ্ত রয়েছে।

৮| ০১ লা জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:৩১

আমি আবুলের বাপ বলেছেন: বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি, কানইঘাটে ইমাম গ্রেপ্তার। Click This Link

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.