নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভালোবাসার এই ব্লগে ইহা আমার ২য় নিক।

আব্দুল্যাহ

ব্লগে ফিরে আসা হবে চিন্তাতেই ছিল না। নতুন ব্লগের জন্য প্রচুর পড়তে হবে।

আব্দুল্যাহ › বিস্তারিত পোস্টঃ

অন্ধকার কুঠরে মানব প্রেমীদের ১ মাস

১২ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:১৫

গত মাসের ১২ তারিখ, রামপুরা থেকে ১০ শিশুসহ গ্রেফতার করা হয় অদম্য বাংলাদেশ ফাউন্ডেশনের চার সদস্যকে। ১২ তারিখ রাতেই ঢাকা মেট্রোপলিটন পুলিশের ফেসবুক পেজ থেকে আটক চার সদস্যকে মানব পাচারকারী ঘোষনা দিয়ে ফেসবুকে একটি পোস্ট আসে। পোস্ট টিতে মানুষের জমে থাকা ক্ষোভের প্রকাশ ছিল লক্ষনীয়। পথশিশুদের জন্য গত কয়েক বছর ধরে কাজ করে যাওয়া এই অদম্য ফাউন্ডেশনের চার কর্মীকে ১৩ই সেপ্টেমবর দুই দিনের রিমান্ডে নেয় পুলিশ। বিভিন্নভাবে জানা যায়, তারা ৭লক্ষ টাকা আবদার করেছিল, যদিও এই কথার কোন সত্যতা যাচাই করার পথ ছিল না।

সেই থেকে একটি একটি দিন করে আজ মানব প্রেমীদের গ্রেফতার হবার এক মাস পার হয়ে গেল। তাদের কার্যক্রম নিয়ে বিভিন্ন আলোচনা হয়েছে, পুলিশসহ নানা জায়গায় তাদের পথশিশু দের নিয়ে কাজ করার প্রমাণ দেয়া হয়েছে। তবুও তাদের জামিন হয়নি। আগামীকাল ১৩ তারিখ তাদের শুনানি রয়েছে, আশা করি জামিন পাবেন তারা।

উল্লেখ্য এতো কিছুর পরও কাজ থেমে নেই পথশিশুদের নিয়ে কাজ করে যাওয়া এই সংগঠনটির। ঈদে শিশুদের খাবারের ব্যবস্থা করেছিল বাকী কর্মীরা, নিয়মিত ক্লাস হচ্ছে সকল পয়েন্টে। এমনকি অন্ধকার কারাগারে থাকা চার কর্মীও জেল থেকেই সাহস যুগিয়ে চলছে, খোঁজ নিচ্ছেন তাদের সন্তানতুল্য পথশিশুদের।

তবে কষ্ট কী জানেন?
জাকিয়া আপুর পরীক্ষা এই মাসেই, আটক হাসিব এবার বিশ্ব-বিদ্যালয়ের ভর্তিযুগ্ধে থাকার কথা ছিল। অনেকগুলো ভর্তি-পরীক্ষা হয়ে গেছে, আগামী কাল জামিন হলেও মানব সেবার এই মানুষটি ভালো কোথাও ভট্ড়ি হতে পারবে কী? এইবার না হলে আগামীবার কী স্বপ্নের প্রতিষ্ঠানে পরীক্ষা দেবার সুযোগ থাকছে?

আমাদের দেশে অনেক কিছুই হয়। সব কিছু জেনেও কেন তাদের জামিন হচ্ছে না, সেটাই চিন্তার বিষয়। আমি যতোদূর জানি, মামলার বাদী কোন সুনানিতে থানে না। এমনকি পুলিশের পক্ষ থেকে যে মামলাটি হয়েছিল সেটিও তুলে নিয়েছে পুলিশ। তবে কেন এমন হচ্ছে, এরই মাঝে তারা তাদের পরিবারের বাইরে জেলে ঈদ কাটিয়েছে। আর যাই হোক, মান প্রেমী হয়ে এমন শাস্তি বা ব্যবহার কোনটাই তাদের প্রাপ্য নয়।

যারা তাদের বিষয়টি ভূলে গেছেন, তারা নিচের লিংক থেকে বা আমার ব্লগ থেকে লেখাগুলো পড়ে নিতে পারেন।

সবাইকে পড়ার অনুরোধ রইল

"মজার স্কুল:পথশিশু ও আমরা কতিপয়" ও ভাগ্য বিড়ম্বনার স্বীকার চার তরুণ-তরুণীর গল্প

আরিফ আরিয়ানদের বাচাঁতে এগিয়ে আসুন

মন্তব্য ৩ টি রেটিং +২/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৩ ই অক্টোবর, ২০১৫ সকাল ১১:৪১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: খুব দুঃখজনক পরিস্থিতি। ভীষন হতাশা জনক!

১৩ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৫৮

আব্দুল্যাহ বলেছেন: আজও জামিন হলো না

১৯ শে অক্টোবর, ২০১৫ রাত ১১:২৮

আব্দুল্যাহ বলেছেন: আটককৃত দের জামিন হয়েছে। ধন্যবাদ, পাশে থেকে সাহস যোগানোর জন্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.