নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এমএম মিন্টু ব্লগার

আমার সোনার বাংলা , আমি তোমাই ভালবাসি । চিরদিন তোমার আকাশ, চিরদিন তোমার আকাশ, চিরদিন তোমার বাতাস, আমার প্রাণে ও মা, আমার প্রাণে বাজায় বাঁশি, আমার সোনার বাংলা , আমি তোমায় ভালবাসি ।। ও মা, ফাগুনে তোর আমের বনে ঘ্রানে পাগল করে, মরি হায়, হায় রে,,,,, ও মা,

এমএম মিন্টু

সাধারন লেখক জাতীয় সংঙ্গীত আমার সোনার বাংলা , আমি তোমাই ভালবাসি । চিরদিন তোমার আকাশ, চিরদিন তোমার আকাশ, চিরদিন তোমার বাতাস, আমার প্রাণে ও মা, আমার প্রাণে বাজায় বাঁশি, আমার সোনার বাংলা , আমি তোমায় ভালবাসি ।। ও মা, ফাগুনে তোর আমের বনে ঘ্রানে পাগল করে, মরি হায়, হায় রে,,,,, ও মা, ফাগুনে তোর আমের বনে ঘ্রানে পাগল করে, ও মা, অঘ্রানে তোর ভরা ক্ষেতে কি দেখেছি আমি কি দেখেছি মধুর হাসি । আমার সোনার বাংলা , আমি তোমায় ভালবাসি ।। কী শোভা, কী ছায়া গো, কী স্নেহ, কী মায়া গো,,,,,,,,,,,, কী আচল বিছায়েছে বটের মূলে, নদীর কূলূ কূলে। মা, তোর মুখের বাণী আমার কানে লাগে সূধার মতো, মরি হায়, হায় রে,,,,,,,,,,, মা, তোর মুখের বাণী আমার কানে লাগে সূধার মতো, মা, তোর বদনখানি মলিন হলে, আমি নয়ন ও মা,আমি নয়নজলে ভাসি।। আমার সোনার বাংলা , আমি তোমায় ভালবাসি ।।

এমএম মিন্টু › বিস্তারিত পোস্টঃ

ছোট গল্পঃ কাঠুরে উপহার পেলো সোনার ও রুপার কুড়াল

১০ ই অক্টোবর, ২০১৪ বিকাল ৪:৩৪


এক বনে ছিলো এক কাঠুরে যার কাজ ছিল সব সময় গাছ কাটা ।
সে ছিল খুব গরিব । সে প্রতেক দিন বন থেকে কাঠ কেটে নিয়ে বাজারে বিক্রি করতো আর তাতে যে টাকা পেত তা দিয়ে সে চাল ডাল কিনে নিয়ে বাড়িতে যেত । তার ঘরে ছিল সে আর তার এক বৃদ্ধ মা তাদের দুই মা ছেলে মিলে দুখে কষ্টে দিন কাটিয়ে নিতেন ।

একদিন সকালে ঘুম থেকে উঠে কাঠুরে নদীর ধারে গেলেন গাছ কাটতে । গাছ কাটতে কাটতে হঠাৎ করে তার হাত থেকে তার কুড়ালটি পড়ে গেল নদীতে । তার কাছে টাকা পয়সা নাই সে নতুন আরেকটি কুড়াল কি করে কিনবে আর নদীতে অনেক পানি ও কুমিরের ভয় তাই ভেবে সে মনের দুংখ কষ্টে নদীর ধারে বসে কাঁদতে ছিল । কিছুক্ষন পড়ে সে দেখতে পেলো তার পাশে বসে একটি মেয়ে তাকে জিজ্ঞাসা করছে কি হয়ছে তোমার তুমি কাঁদছ কেন কাঠুরে বল্ল নদীতে আমার কুড়ালটি পড়ে গেছে তাই আমি কাঁদছি মেয়েটি বল্ল ঠিক আছে তুমি আর কেদোনা আমি তোমার কুড়াল এনে দিচ্ছি ।

মেয়েটি নদীতে ডুব দিয়ে প্রথমে একটি সোনার কুড়াল এনে দিলো কাঠুরে বল্ল এটা আমার কুড়াল না মেয়েটি বল্ল তুমি আরেক বার ভাল করে দেখ কাঠুরে বল্ল আমি সত্যয় বলছি এ কুড়াল আমার নয় ।

মেয়েটি আবার নদীতে ডুব দিল এবার একটি রুপার কুড়াল এনে কাঠুরের হাতে দিল কাঠুরে বল্ল এটাও আমার কুড়াল নয় । মেয়েটি বল্ল কাঠুরে তুমি ভাল করে দেখ এটা নিশ্চয় তোমার কুড়াল কাঠুরে বল্ল না এটাও আমার কুড়াল না ।

মেয়েটি আবার নদীতে ডুব দিয়ে একটি লোহার কুড়াল আনলো কাঠুরে তার নিজের কুড়াল চিনতে পাড়লো ।
কাঠুরে বল্ল এটা আমার কুড়াল । মেয়েটি কাঠুরেকে তার কুড়ালটি দিল এবং তার সততার পুরস্কার হিসেবে তাকে সোনাঁর ও রুপার কুড়াল দুটি উপহার হিসেবে দিল ।


মন্তব্য ৪ টি রেটিং +৩/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১০ ই অক্টোবর, ২০১৪ বিকাল ৫:৪১

জুয়েলইসলাম বলেছেন: গল্প ভাল হয়েছে +++++

১১ ই অক্টোবর, ২০১৪ রাত ১২:১৮

এমএম মিন্টু বলেছেন: ধন্যবাদ জুয়েল ইসলাম ভাইয়া

২| ১০ ই অক্টোবর, ২০১৪ রাত ১০:০১

অপূর্ণ রায়হান বলেছেন: ইশপের গল্প না এটা ?

শুভেচ্ছা :)

১১ ই অক্টোবর, ২০১৪ রাত ১২:১৯

এমএম মিন্টু বলেছেন: ভাই ভালো আছেন :) :-* :-B

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.