নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এমএম মিন্টু ব্লগার

আমার সোনার বাংলা , আমি তোমাই ভালবাসি । চিরদিন তোমার আকাশ, চিরদিন তোমার আকাশ, চিরদিন তোমার বাতাস, আমার প্রাণে ও মা, আমার প্রাণে বাজায় বাঁশি, আমার সোনার বাংলা , আমি তোমায় ভালবাসি ।। ও মা, ফাগুনে তোর আমের বনে ঘ্রানে পাগল করে, মরি হায়, হায় রে,,,,, ও মা,

এমএম মিন্টু

সাধারন লেখক জাতীয় সংঙ্গীত আমার সোনার বাংলা , আমি তোমাই ভালবাসি । চিরদিন তোমার আকাশ, চিরদিন তোমার আকাশ, চিরদিন তোমার বাতাস, আমার প্রাণে ও মা, আমার প্রাণে বাজায় বাঁশি, আমার সোনার বাংলা , আমি তোমায় ভালবাসি ।। ও মা, ফাগুনে তোর আমের বনে ঘ্রানে পাগল করে, মরি হায়, হায় রে,,,,, ও মা, ফাগুনে তোর আমের বনে ঘ্রানে পাগল করে, ও মা, অঘ্রানে তোর ভরা ক্ষেতে কি দেখেছি আমি কি দেখেছি মধুর হাসি । আমার সোনার বাংলা , আমি তোমায় ভালবাসি ।। কী শোভা, কী ছায়া গো, কী স্নেহ, কী মায়া গো,,,,,,,,,,,, কী আচল বিছায়েছে বটের মূলে, নদীর কূলূ কূলে। মা, তোর মুখের বাণী আমার কানে লাগে সূধার মতো, মরি হায়, হায় রে,,,,,,,,,,, মা, তোর মুখের বাণী আমার কানে লাগে সূধার মতো, মা, তোর বদনখানি মলিন হলে, আমি নয়ন ও মা,আমি নয়নজলে ভাসি।। আমার সোনার বাংলা , আমি তোমায় ভালবাসি ।।

এমএম মিন্টু › বিস্তারিত পোস্টঃ

`````````````````বউ শাশুড়ির লড়াই দেখুন ````````````````````

২৩ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৪:৫২



একজনের হাতে রুটি বানানোর বেলুন আরেক জনের হাতে চামুচ তাহলে বুঝতেই পারছেন বেলুন আর চামুচ দুইজনের হাতে দুই অশ্র । কে যে হারবে আর কে যে জিতবে কে জানে ।



মনে করেন বউ শাশুড়ির মধ্যে এমন যদি হয় বউ ডানে বলে তাহলে শাশুড়ি শুনেন বামে। শাশুড়ি পছন্দ করেন একটা বউয়ের আরেকটা। শাশুড়ি বউয়ের মধ্যে যে সম্পর্কের কথা বললে এমন সব দৃশ্যই চোখে ভেসে ওঠে। যেমন সাপে আর বেজির সম্পর্কের মতো লড়াই চলে সারাক্ষন ঘরে অশান্তি চলে। কিছু কৌশল অবলম্বন করলে শাশুড়ি-বউয়ের সম্পর্ক মধুর হতে পারে কিছু বউ শাশুড়ি বিশেষজ্ঞরা বলে মত দিয়েছেন।

টাইমস অব ইন্ডিয়া অনলাইনে প্রকাশিত এক প্রতিবেদনে এমন কিছু কৌশলের কথা জানিয়েছেন। এগুলোর মধ্যে রয়েছে ভারসাম্য স্থাপন

অনেক সময় শাশুড়ির ব্যবহার বউয়ের জন্য স্বস্তিদায়ক না-ও হতে পারে। বউকে আঘাত করে কথা বলতে পারেন তিনি। বউয়ের নেওয়া সিদ্ধান্তের তীব্র বিরোধিতা করতে পারেন। এ ধরনের সমস্যা এড়াতে শাশুড়ির সঙ্গে এক ধরনের ভারসাম্যপূর্ণ সম্পর্ক গড়ার চেষ্টা করা উচিত।

নয় কোনো অবহেলা সকল বউদের মনে রাখতে হবে স্বামীর জীবনে অন্যতম একজন গুরুত্বপূর্ণ মানুষ তাঁর মা। মা তাঁকে লালনপালন করে বড় করেছেন। এত দিন মা ছিলেন তাঁর সব। স্বামীর মাকে কোনোভাবেই অবহেলা করা যাবে না। সংসারে স্বামীর জীবনে তাঁর গুরুত্ব বুঝতে হবে। তাঁকে বোঝার চেষ্টা করুন। তাঁর সঙ্গে পরশ্রীকাতরতা পরিহার করুন।

মন্তব্য ২ টি রেটিং +৩/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৩ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:২৯

নিলু বলেছেন: ভালো , লিখে যান

২| ২৫ শে জানুয়ারি, ২০১৫ দুপুর ১২:৩০

তুষার কাব্য বলেছেন: হাহাহা বউ শাশুড়ির দ্বন্দ না হলে যেন জমেইনা... ;) :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.