নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এমএম মিন্টু ব্লগার

আমার সোনার বাংলা , আমি তোমাই ভালবাসি । চিরদিন তোমার আকাশ, চিরদিন তোমার আকাশ, চিরদিন তোমার বাতাস, আমার প্রাণে ও মা, আমার প্রাণে বাজায় বাঁশি, আমার সোনার বাংলা , আমি তোমায় ভালবাসি ।। ও মা, ফাগুনে তোর আমের বনে ঘ্রানে পাগল করে, মরি হায়, হায় রে,,,,, ও মা,

এমএম মিন্টু

সাধারন লেখক জাতীয় সংঙ্গীত আমার সোনার বাংলা , আমি তোমাই ভালবাসি । চিরদিন তোমার আকাশ, চিরদিন তোমার আকাশ, চিরদিন তোমার বাতাস, আমার প্রাণে ও মা, আমার প্রাণে বাজায় বাঁশি, আমার সোনার বাংলা , আমি তোমায় ভালবাসি ।। ও মা, ফাগুনে তোর আমের বনে ঘ্রানে পাগল করে, মরি হায়, হায় রে,,,,, ও মা, ফাগুনে তোর আমের বনে ঘ্রানে পাগল করে, ও মা, অঘ্রানে তোর ভরা ক্ষেতে কি দেখেছি আমি কি দেখেছি মধুর হাসি । আমার সোনার বাংলা , আমি তোমায় ভালবাসি ।। কী শোভা, কী ছায়া গো, কী স্নেহ, কী মায়া গো,,,,,,,,,,,, কী আচল বিছায়েছে বটের মূলে, নদীর কূলূ কূলে। মা, তোর মুখের বাণী আমার কানে লাগে সূধার মতো, মরি হায়, হায় রে,,,,,,,,,,, মা, তোর মুখের বাণী আমার কানে লাগে সূধার মতো, মা, তোর বদনখানি মলিন হলে, আমি নয়ন ও মা,আমি নয়নজলে ভাসি।। আমার সোনার বাংলা , আমি তোমায় ভালবাসি ।।

এমএম মিন্টু › বিস্তারিত পোস্টঃ

রাজধানীর কয়েকটি অভিজাত এলাকায় বসছে সিসি ক্যামেরা

২৮ শে জানুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:৪৯

রাজধানীর কয়েকটি অভিজাত এলাকায় নিরাপত্তা জোরদার করতে বসানো হচ্ছে ক্লোজ সার্কিট ক্যামেরা। পুলিশ ও নাগরিকদের যৌথ উদ্যোগে গুলশান, বারিধারা, বনানী ও নিকেতনে ফেব্রুয়ারির মধ্যেই বসছে প্রায় আড়াইশ’ ক্যামেরা। এর ফলে অপরাধ দমন সহজ হবে বলে মনে করছে পুলিশ।

প্রায় সাত বছর আগে ৬৫ কোটি টাকায় রাজধানীর বিভিন্ন এলাকায় ১৫৯টি সিসিটিভি ক্যামেরা স্থাপন করেছিল পুলিশ। তবে আমলাতান্ত্রিক জটিলতায় প্রকল্পটি এতদিনেও কার্যকর হয়নি। এই ব্যর্থতার মধ্যেই নাগরিক উদ্যোগে সিসি ক্যামেরা বসানো হচ্ছে। প্রথম ধাপে ফেব্রুয়ারির মধ্যে বসছে দুশ ৩০টি ক্যামেরা। এরইমধ্যে পরীক্ষামূলকভাবে চালু হয়েছে ১৬টি। স্মার্টফোন ব্যবহার করেও দেখা যাবে কোথায় কী হচ্ছে। আর এগুলো তদারকির দায়িত্বে থাকছে পুলিশ। পুলিশ ও নাগরিক উদ্যোক্তারা জানান, অত্যাধুনিক সফটওয়্যার দিয়ে পরিচালিত এসব ক্যামেরার মাধ্যমে খুব সহজেই অপরাধী এবং নির্দিষ্ট নম্বর প্লেটের গাড়ি শনাক্ত করা যাবে। আর এই উদ্যোগ সফল হলে পরের ধাপে আরো চারশ ৬৫টি ক্যামেরা বসানোর পরিকল্পনা রয়েছে।
আর জানুন

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৮ শে জানুয়ারি, ২০১৫ রাত ৮:৫৪

সুপ্ত আহমেদ বলেছেন: যাক কিছুটা উন্নতি হলো /।

২| ২৮ শে জানুয়ারি, ২০১৫ রাত ৯:০৩

নিলু বলেছেন: পদক্ষেপ খারাপ নয়

৩| ২৮ শে জানুয়ারি, ২০১৫ রাত ৯:০৫

শায়মা বলেছেন: ভালো হয়েছে!! ধরা খাক বোমাবাজ আর খুনীরা।

৪| ৩০ শে জানুয়ারি, ২০১৫ ভোর ৫:২২

নাসরিন চৌধুরী বলেছেন: দেখা যাক কতটা সফল হয়------
সফলতা কামনা করি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.