নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এমএম মিন্টু ব্লগার

আমার সোনার বাংলা , আমি তোমাই ভালবাসি । চিরদিন তোমার আকাশ, চিরদিন তোমার আকাশ, চিরদিন তোমার বাতাস, আমার প্রাণে ও মা, আমার প্রাণে বাজায় বাঁশি, আমার সোনার বাংলা , আমি তোমায় ভালবাসি ।। ও মা, ফাগুনে তোর আমের বনে ঘ্রানে পাগল করে, মরি হায়, হায় রে,,,,, ও মা,

এমএম মিন্টু

সাধারন লেখক জাতীয় সংঙ্গীত আমার সোনার বাংলা , আমি তোমাই ভালবাসি । চিরদিন তোমার আকাশ, চিরদিন তোমার আকাশ, চিরদিন তোমার বাতাস, আমার প্রাণে ও মা, আমার প্রাণে বাজায় বাঁশি, আমার সোনার বাংলা , আমি তোমায় ভালবাসি ।। ও মা, ফাগুনে তোর আমের বনে ঘ্রানে পাগল করে, মরি হায়, হায় রে,,,,, ও মা, ফাগুনে তোর আমের বনে ঘ্রানে পাগল করে, ও মা, অঘ্রানে তোর ভরা ক্ষেতে কি দেখেছি আমি কি দেখেছি মধুর হাসি । আমার সোনার বাংলা , আমি তোমায় ভালবাসি ।। কী শোভা, কী ছায়া গো, কী স্নেহ, কী মায়া গো,,,,,,,,,,,, কী আচল বিছায়েছে বটের মূলে, নদীর কূলূ কূলে। মা, তোর মুখের বাণী আমার কানে লাগে সূধার মতো, মরি হায়, হায় রে,,,,,,,,,,, মা, তোর মুখের বাণী আমার কানে লাগে সূধার মতো, মা, তোর বদনখানি মলিন হলে, আমি নয়ন ও মা,আমি নয়নজলে ভাসি।। আমার সোনার বাংলা , আমি তোমায় ভালবাসি ।।

এমএম মিন্টু › বিস্তারিত পোস্টঃ

গল্প সুমনের বাড়িতে শেষ ফেরা হলো না।

৩০ শে জানুয়ারি, ২০১৫ দুপুর ১২:১৩


সুমন শহরে থাকে ।সুমনের মা বাবা থাকে গ্রামের বাড়িতে।সুমনের শহরে ছোট ব্যবসা কিন্তু তার স্বপ্ন অনেক বড় । সুমনের মনে অনেক স্বপ্ন একদিন সে বড় লোক হবে তার পর সে একজন সুন্দরি পাত্রী দেখে বিয়ে করবে । তাই সুমন দিন রাত অনেক পরিশ্রম করতে শুরু করলো তার লক্ষ একটাই যে করেই হোক তাকে অনেক বড়লোক হতে হবে ।

সুমন বেশ কিছুদিন হয়েছে শহরে এসেছে অনেক দিন হয় সে বাড়িতে যায়নি।সুমনের মা বাবা শহরে আসলো সুমনের ভালোমন্দ জানার জন্য। সুমনের মা বাবা এখানে এসে সুমনের পরিশ্রম করতে দেখে কিন্তু তাতে তার
কোন সুফল দেখে না তাই মা বাবা চিন্তে করলেন ছেলেকে এবার বিয়ে করিয়ে ঘরে একজন সুন্দরি শিক্ষিত বউ আনবেন ।হয়ত বিয়ের পরে ছেলের কিছু উন্নয়ন হতে পারে ।

তাই একদিন বাবা মা সুমনকে বিয়ের কথা বললে সুমন বললো আর কতা দিন আমাকে সময় দেও মা বাবা বললো ঠিক আছে তোমাকে সময় দিলাম তবে এ সময় বেশি দিনের না তোমাকে ছয় মাসের ভেতরে বিয়ে করতে হবে ।

সুমন চিন্তা করলো সে বিয়ে করার আগে একটি বাড়ি কিনবে যাতে করে সে বিয়ে করার পরে বউকে নিয়ে নিজের বাড়িতে উঠতে পারে ।সুমন ছয়মাসের ভিতরে ভালো ব্যবসা করে সে একটি বাড়ি কিনল।এবার মা বাবা
তাকে বিয়ে করিয়ে দিল ।

সুমনের একটি সন্তান হলো ।সুমন আবার ব্যবসায় এত মনযোগি হলো যে কারনে সুমন ঘরে স্ত্রী সন্তান কাউকে ঠিক মত সময় দিতে পারতো না।

আর এ নিয়ে সুমনের স্ত্রীর সাথে প্রায় সময় কথা কাঁটাকাঁটি ও ছোট ঝগড়া হতো ।তার স্ত্রীর সন্তানের কথা সুমন কেন তাদের সময় দেয়না আর সুমনের কথা তার আর বড় হতে হবে।

বেশ কিছু দিন এভাবে চলার পরে সুমন দেখছে সে তার মোটামুটি ভালই উন্নয়ন হয়েছে তার আর উন্নয়নের
প্রয়োজন নেই । তাই সুমন ভাবলো এবার সে সকল ব্যবসা গুটিয়ে নিবে আর এখন শুধু স্ত্রী সন্তানদের সময় দিবে ।

সামনে ঈদুলফিতর মাত্র কয়েক দিন বাকি আছে সুমন বসে ভাবছে সে বিয়ের পর থেকে সন্তান হওয়া পযন্ত
এখনো একটি ঈদ সে তার স্ত্রী সন্তানদের সাথে করে নি
তাই সুমন ভাবলো এবার সে ঈদে তার স্ত্রী সন্তানদের সাথে থাকবে ।

দিন দেখত দেখত ঈদের সময় হয়ে গেল আর মাত্র তিন দিন বাকি ঈদের ।সুমন তার সকল সহ কর্মিদের কাছ থেকে এই ঈদে গ্রামের বাড়ি যাবে বলে বিদায় নিল।
সুমনের কাছে সুমনের স্ত্রী ফোন দিল তুমি এবার ঈদ আমাদের সাথে করবে ।সুমন বললো হ্যা আমিও ভেবেছি এবার তোমাদের সাথে ঈদ করবো।

সুমন ঈদের কেনাকাঁটা শেষ করলো পরদিন সকালে সে বাড়িতে চলে যাবে ।পরদিন সকালে সুমন তার খুব কাছের কয়েকজন বন্ধুর কাছে যায় বিদায় নেওয়ার জন্য তাদের সাথে কথা শেষ করে চলে আসবে এমন সময় সুমন ওখানে বসা থেকে উঠে আসতে তার বুকে হাত দিয়ে আবার বসে পড়লো ।

সুমনের বন্ধুরা তাকে সাথে সাথে হাসপাতালে নিলেন সেখানে ডাক্তাররা সুমনকে পরিক্ষা করে দেখে সে হার্ড স্টক করে মারা গেছে তার বন্ধুদের সংবাদটি দেওয়া হলো। সুমনের আর বাড়ি ফেরা হলো না জীবিত ।
স্ত্রী সন্তানদের সাথে সুমনের আর ঈদ করা হলো না।

মন্তব্য ৬ টি রেটিং +২/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ৩০ শে জানুয়ারি, ২০১৫ দুপুর ১:৫৬

থার্ড পার্সন প্লুরাল বলেছেন: ফুল সিনেমাটিক হয়ে গেলো ।

০১ লা ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৪:০৯

এমএম মিন্টু বলেছেন: ধন্যবাদ আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

২| ৩০ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৩:০৫

কালের সময় বলেছেন: ুন্দর গল্প

০১ লা ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৪:০৯

এমএম মিন্টু বলেছেন: ধন্যবাদ আপনাকে

৩| ৩০ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৪:৪২

প্রামানিক বলেছেন: ভাল লাগল। ধন্যবাদ

০১ লা ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৪:১০

এমএম মিন্টু বলেছেন: ধন্যবাদ আপনাকে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.