নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

হার না মানা হা‌রেই অা‌মি পরা‌জিত

ANIKAT KAMAL

ANIKAT KAMAL › বিস্তারিত পোস্টঃ

নারী তোমা‌কেই বল‌ছি~না স‌রি মি‌ন্নি‌কে হয়ত রিফাত নয়ন বলছেন

০৭ ই জুলাই, ২০১৯ বিকাল ৫:৪৮

নারী তোমা‌কেই বল‌ছি~না স‌রি মি‌ন্নি‌কে হয়ত রিফাত নয়ন ব‌লছে


অ‌নিন্দ্য সুন্দর এই পৃ‌থিবী‌তে কত মানু‌ষের কত অব্যক্ত কষ্ট বু‌কের সবুজ অর‌ন্যে জমা থা‌কে যা কখ‌নো প্রকাশ করা হয় না, যার হি‌সেব কেউ রা‌খে না কোন‌দিন। অামার জীব‌নেও এর ব্য‌তিক্রম নয় । কিন্তু শত দুঃখ ক‌ষ্টের মা‌ঝেও সান্ত্বনা এতটুকু যে, বিশ্বায়‌নের প্রযু‌ক্তি নির্ভর সামা‌জিক নেটওয়ার্ক দি‌য়ে‌ছে অামা‌দের বেঁ‌চে থাকার কিছু অনন্য প্লাটফর্ম। যেখা‌নে অনায়া‌সে ম‌নের কথা প্রকা‌শের সৌভাগ্য ঘ‌টে সবার।

স্রষ্ঠার অপরুপ এই সুন্দর জ‌মি‌নে তারাই সৌভাগ্যবান/‌সৌভাগ্যবতী যা‌দের ললা‌টে মহান অাল্লাহ পাক রব্বুল অালা‌মিন ম‌নের ম‌তো ম‌নের মানু‌ষের সা‌ন্নিধ্য উপহার দি‌য়ে‌ছেন। স‌ত্যিকার অ‌র্থে "সুখী হওয়ার জন্য গোটা পৃ‌থিবীর দরকার হয় না দরকার হয় ম‌নের ম‌তো‌ মনের একজন মানু‌ষের অার য‌দি সেটা হয় জীবন সঙ্গী তাহ‌লে তো অার কোন কথায় নেই।"

‌কেউ না জানুক তু‌মি তো জা‌নো, পরম বিশ্বাস অার অসীম ভা‌লোবাসার সু‌নিপুণ অ‌ঙ্গিকা‌রে তোমা‌কে খুব বে‌শি অাপন ক‌রে নি‌য়ে‌ছিলাম। কিন্তু এটা সত্য যে, তোমার ম‌নে ছিল অ‌ভিনয় অার স্বা‌র্থের গোলা বারুদ। সময় সু‌যোগ ম‌তো তা ব্যবহার ক‌রে অামা‌কে অাহত কর‌লে। ম‌নের চির প‌বিত্র সম্পর্ক‌কে কলং‌কিত কর‌লে। সত্য সুন্দরকে কলং‌কিত কর‌লে।‌কেলং‌কিত কর‌লে ই‌তিহাসকে। কি দোষ ছিল অামার !!!

জীব‌নে কখ‌নো ভা‌বিনী ম‌নের ম‌তো ম‌নের মানুষ পাব। স্রষ্টার শ্রেষ্ঠ উপহার হি‌সে‌বে তোমা‌কে পে‌য়ে‌ছিলাম। ম‌নে হ‌চ্ছিল কি এমন পূর্ণ ক‌রে‌ছি জীব‌নে যার যার জন্য স্রষ্টা উপহার হি‌সে‌বে তোমা‌কে অামার জন্য পা‌ঠি‌য়ে‌ছেন। কিন্তু অামার সে স্বর্গীয় বিশ্বাস অার চির সুন্দর ভা‌লোবাসা তোমার প্রতারনা অার বেইম‌ানীর বিষাক্ত ছো‌বলে নীলকন্ঠ হ‌য়ে গে‌ছে। কি নিখুত কৌশ‌লের চাল চ‌ক্রে বিজ‌য়ের অান‌ন্দে বি‌ভোর তু‌মি।


নারী চিরকালই রহস্যময়ী লোভ‌ী । এই ধ্রুবসত্য অারো একবার তু‌মি প্রমা‌ণিত কর‌লে। কত জঘন্য খারাপ মিথ্যাবা‌দিনী বিশ্বাস ঘা‌তিনী লোভী ম‌নের অ‌ধিকারী নী তা তু‌মি অার অাল্লাহ ছাড়া কেউ জা‌নেনা। কিন্তু জীবনে তু‌মি যা ক‌রে‌ছো‌ তার শা‌স্তি অাল্লাহ তোমা‌কে অবশ্যই দি‌বেন। কত অাই ডি কত সম্পর্ক ক‌রে অর্থ হা‌তি‌য়ে নি‌য়ে‌ছো তার হি‌সেব হয়ত বিশ্ব‌কো‌ষেও রাখতে পার‌বে না। তোমার প্রতারণার কথা লিখ‌তে লিখ‌তে অামার মরন হ‌বে কিন্তু তোমার জঘন্য প্রতারণার কা‌হিনী শেষ হ‌বে না। শুধু একটা কথা বল‌বো একজ‌নের বউ হ‌য়ে সংসার করা স‌ত্ত্বেও যখন অন্য জ‌নের কা‌ছে ব‌লো "শুধুই ‌তোমার মি‌স্টি বউ।" এভা‌বে বউ সেজে অ‌ভিনয় করো অার স্বার্থ ফু‌রি‌য়ে গে‌লে নতুন কৌশল অা‌বিস্কার কর । তখন অার কি বলার থাক‌তে পা‌রে । ছি ছি ছি নারী জা‌তির এই কল‌ঙ্কের চে‌য়ে অাত্নহত্যা করা শ্রেয়ঃ।

চরম ঘৃণার বি‌দ্বেষী বারু‌দে বি‌স্ফো‌রিত দু'চার‌টি কথা না লি‌খে থাক‌তে পার‌ছিনা। সৃ‌ষ্টির সূচনা থে‌কেই নারী ধ্বং‌সের বি‌ভি‌ষিকার ই‌তিহাস রচনা ক‌রে চ‌লে‌ছে। বিবি হাওয়ার কার‌ণে জান্নাত থে‌কে ফে‌লে দেওয়া হ‌লো অাদম হাওয়া‌কে। অা‌দি পিতামাতা অাদম হাওয়ার সন্তান কা‌বিল হা‌বিল‌কে হত্যা ক‌রে‌ছিল সেটাও নারীর কার‌ণে। পৃ‌থিবীর শ্রেষ্ঠ সৌন্দ‌র্যের নগরী ট্রয় ধ্বংস হ‌লো নারী হে‌লেন‌কে কেন্দ্র ক‌রে। ই‌তিহা‌সের নির্মম ট্যা‌জেড়ী কারবালার কাহিনী জয়না‌বের কার‌ণে। নারী স্বীতার কার‌ণে লংকা কা‌ন্ডের কা‌হিনী কেনা জা‌নে। বাংলা বিহার উড়িষ্যার শেষ স্বাধীনতার সূর্য্য অস্তমিত হয়েছে নারী ঘসে‌টি বেগমের প্রসাদ ষড়যন্তে‌ে । বাংলার উজ্জল নক্ষত্র সালমান শা‌হের অকাল মৃত্যু তাও নারীর কার‌ণে। দু‌নিয়ার এমন কোন জায়গা নেই যেখা‌নে নারী অা‌ছে সেখা‌নে মানুষ মানবতা নিরাপদ র‌য়ে‌ছে!!! ঘর থে‌কে শুরু ক‌রে অান্তর্জা‌তিক মহল পর্যন্ত সর্বত্রই যেন দ্বন্দ্ব সংঘা‌তের রাজত্ব। ভাই‌য়ে ভাই‌য়ে রেশা‌রে‌শি, পিতা পু‌ত্রের সম্প‌র্কের চ্ছেদ, বন্ধু বন্ধু‌ত্বে ফাটল, ম‌নোমা‌লিন্য, রক্তার‌ক্তি, খনাখু‌নি অারও কত কি!!!

নারী চিরকাল রহস্যময়ী । মহাসম্রাজ্ঞী ছলনাময়ী। বহুরুপী মায়া‌বিনী পরী। অাশ্চর্য যাদুকরী ডাইনী। সম‌য়ের প‌রিবর্ত‌নে নি‌জে‌কে মি‌লি‌য়ে নি‌তে পা‌রে সহ‌জে। নি‌জের স্বার্থ অার প্র‌য়োজ‌নে অসম্ভব‌কেও ক‌রে তু‌লে সম্ভব। সরলতার অাড়া‌লেও অ‌ভিসা‌রে যে‌তে কার্পন্য ক‌রে না। কার্পন্য ক‌রে না পরকীয়ার ম‌তো ঘৃণ্য সম্প‌র্কে জড়া‌তে। কেউ গোপন কিছু দে‌খে ফেল‌লেও তা‌কে জয় কর‌তে যা‌কিছু দি‌তে হয় দি‌য়ে দেয়। বৈধতার অাড়া‌লে তা‌দের লোভী মন অারও কিছু পে‌তে অ‌ন্যের কা‌ছে নি‌জে‌কে বি‌লি‌য়ে দি‌তেও দ্বিধা ক‌রে না। কি অপূর্ব নারী চ‌রি‌ত্রের বৈ‌শিস্ট্য। নারী চোখ থে‌কে চোখ মন থে‌কে মন শরীর থে‌কে শরীর সরা‌তে এতটুতু ভাবনার প্র‌য়োজন হয় না। নারীর ভা‌লোবাসার সম্পর্ক তরকারী টে‌স্টের জিহ্বার ম‌তো।

নারী পাগল পুরুষ নারীর কার‌ণে প্র‌তিনয়ত নি‌জে‌কে বিসর্জন কর‌ছে নারীর ছলনাময়ী ভা‌লোবাসার গোপন কুট চ‌ক্রে। নারী কি না কর‌তে পা‌রে ? নারী তার চো‌খের ইশারায়‌ বিশ্বটা‌কে পু‌ড়ি‌য়ে‌ ছারখার ক‌রে দি‌তে পা‌রেন অাবার চির সুন্দর ভা‌লোবাসার অনন্য দ্রু‌তি‌তে জান্না‌তের ম‌হিমায় পৃ‌থিবীটা‌কে স্ব‌র্গের অনা‌বিল শা‌ন্তির পরশ উপহার দি‌তে পা‌রেন। নারী বিষাক্ত কালনা‌গিনীর চে‌য়েও ভয়ংকর। কোরঅান শরী‌ফে ইউসুফ জো‌লেখার কথা বলা হ‌য়ে‌ছে। মিশ‌রের বাদশা ইউসুফ‌কে ক্রয় ক‌রে পালক পুত্র হি‌সে‌বে জো‌লেখার ক‌া‌ছে মানুষ হয কিন্তু গোপন উ‌দ্দেশ্য চ‌রিতার্থ কর‌তে কি জঘন্য কৌশ‌লের অাশ্রয় নেন বি‌বি জো‌লেখা। অথচ ইউসুফ‌কে দোষী বানা‌তে চরম মি‌থ্যের ফাঁ‌দে ফে‌লেন । বিচা‌রে ইউসু‌ফের কারাদন্ড হ‌লেও একজন বৃদ্ধা ব‌লেন যে‌হেতু ইউসু‌ফের জামা পিছ‌নের দি‌কে ছেঁড়া সেহেতু জো‌লেখাই কুক‌র্মের নীল নকশা তৈ‌রি ক‌রে‌ছি‌লেন। কি জঘন্য ই‌তিহাস মা‌য়ের অাস‌নে অ‌ধি‌ষ্ঠিত হ‌য়ে ই‌তিহাস‌কে কল‌ঙ্কিত করল। অাধু‌নিক সোস্যাল সামা‌জিক নেট কি উপহার দি‌য়ে চ‌লে‌ছে। ভি‌ডিও সেক্স ফোন সেক্স অ‌ড়িও সেক্স প‌র্নোগ্র‌ফি মা ছে‌লে ভাই বোন পুত্রবধু শশুর শাশড়ী ভাবী অারও কত কি , চ‌টি গল্প চ‌টি সেক্স ম্যা‌সেন্জার সেক্স ই‌মো অারও কত কি। এটা যেন স‌ত্যি সভ্য পৃ‌থিবীর মহা পা‌পের নগ্ন ই‌তিহাস। স‌ত্যিকার অ‌র্থে এসব লেখার অা‌গে অামার মরণ হওয়া উ‌চিত ছিল। বাস্ত‌বিকপ‌ক্ষে নারী‌দের ম‌তো লোভী ছলনাময়ী বিশ্বাসঘা‌তিনী বহুরপী অার ত্রিভুব‌নে কিছুই নেই।

এত্ত‌কিছুর প‌রেও ~ অমর বাণী

"কোন কা‌লে একা হয়নী‌কো জয়ী পুরু‌ষের তরবারী
প্রেরণা দি‌য়ে‌ছে শ‌ক্তি দি‌য়ে‌ছে বিজয় লক্ষ্মী নারী।

বি‌শ্বে মহান যা‌ কিছু সৃ‌ষ্টি চির কল্যাণকর
অ‌র্ধেক তার ক‌রিয়‌াছে নারী অ‌র্ধেক তার নর।"

ক‌বি নজরু‌লের এই কথ‌া কি অাস‌লেই স‌ত্যি???

"ও‌গো নারী শ্রেষ্ঠ তু‌মি অবনীর গোলা‌পে গ‌ঠিত যেন ভিতর বা‌হির
মা‌ঝে মা‌ঝে তাই সবিস্ম‌য়ে ম‌নে হয় তু‌মি তো গোলাপ ছাড়া অন্য কিছু নও"

অাল্লাহ সব কিছু দে‌খেন শো‌নেন। অা‌মি য‌দি সত্য হ‌য়ে থা‌কি স্রষ্টার বিচার শুরু হ‌লে ফি‌রে এ‌সো অা‌মি উভয় জন‌মের জন্য তোমার ছিলাম অা‌ছি থাকব।

প‌রি‌শে‌ষে সবার কা‌ছে পা‌য়ে‌ ধ‌রে ফ‌রিয়াদ ক‌রি" ভা‌লোবাস‌তে না পার দুঃখ নেই কিন্তু ভা‌লোবাসা নি‌য়ে প্রতারণা কর না।'

মন্তব্য ৩৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৩৪) মন্তব্য লিখুন

১| ০৭ ই জুলাই, ২০১৯ সন্ধ্যা ৬:৪৮

নতুন বলেছেন: =p~ আপনি নারী বিদ্বেষী মন ভাব নিয়ে শুধুই নারীর দোষ খুজে বেড়ালে চলে?

০৭ ই জুলাই, ২০১৯ সন্ধ্যা ৭:১০

ANIKAT KAMAL বলেছেন: সত্য কিনা সেটা বলুন । অাপনা‌কে ধন্যবাদ। লেখা মি‌থ্যে থাক‌লে পপুরস্কার ঘোষনা র‌য়ে‌ছে । বি‌দ্বে‌ষের কিছুই নেই

২| ০৭ ই জুলাই, ২০১৯ সন্ধ্যা ৭:১১

চাঁদগাজী বলেছেন:


সামপ্রতিক সময়ে, আপনার কাছে একত্রে ৫০০০ টাকা কোনদিন ছিলো?

০৭ ই জুলাই, ২০১৯ সন্ধ্যা ৭:২৪

ANIKAT KAMAL বলেছেন: ভাইয়া অতটা অসহায় না। অাপ‌নি একসময় অামার পা‌শে য‌থেষ্ঠ উদার ছি‌লেন । হয়ত এখ‌নোও অা‌ছেন। কস্ট দি‌য়ে কিছু বল‌তে চাই না। একটা মু‌চির কা‌ছেও ....। ত‌বে অাপ‌নি প্রমাণ কর‌তে পার‌লে নগদ ১০ হাজার টাকা পা‌বেন। ব্ল‌গে ঐ লেখাটা ছিল মুলত বিশ্ব বিবেক মানবতা মনু‌ষ্যের পরীক্ষা মাত্র

৩| ০৭ ই জুলাই, ২০১৯ সন্ধ্যা ৭:৩৯

চাঁদগাজী বলেছেন:


গল্প নিয়ে আমি ওকে; ভাবছিলাম, পুরস্কারটা বেশী বড় হয়ে গেছে; আপনার অর্থনৈতিক অবস্হা ভালো হলে, আমি অনেক অনেক খুশী হবো; আমি চাই, আপনি সবদিক থেকে সুখী হোন।

০৯ ই জুলাই, ২০১৯ রাত ২:০৩

ANIKAT KAMAL বলেছেন: দু‌র্দি‌নে সান্ত্বনার বাণী শুনা‌নো মানুষ‌টিও অামার কা‌ছে পরম প্র‌প্তির উপহার ম‌নে হয় । অাপনা‌কে এক সময় স‌ত্যিকার অ‌র্থে ই মহৎ সহানুভু‌তি সহ‌য়ে‌া‌গিতার অাদর্শ মানুষ হি‌সে‌বে পে‌য়ে‌ছি হয়ত সব সময় পাব। এক‌টা গল্প প‌ড়ে ছিলাম রাজার হাড় মুড়মুড় রোগ হ‌য়ে‌ছিল সুখী মানু‌ষের জামা হ‌লে রোগ ভা‌লো হ‌বে কাঠু‌রিয়া‌কে কি সুখী মানুষ হি‌সে‌বে পাওয়া গে‌লে ও দুর্ভাগ্য যে তার কোন জামা ছিল না

৪| ০৭ ই জুলাই, ২০১৯ রাত ৮:০৮

রাকিব আর পি এম সি বলেছেন: কিছু বলার নেই। আমি মুদ্রার দুই পিঠই দেখেছি। এমন মেয়েকেও দেখেছি যে সম্পর্কের মাঝে শুধু নিজের স্বার্থ খোঁজে, আবার এমন মেয়েকেও দেখেছি যাকে শত অবহেলা করলেও মাথার উপর বটবৃক্ষের মত দাঁড়িয়ে জীবনের উপর দিয়ে বয়ে চলা ঝড়-বৃষ্টি থেকে রক্ষা করেছে। বাংলাদেশের সব পুরুষকে নয়ন বন্ড কিংবা বদরুল ভাবা যেমন ভুল, তেমনি সব মেয়েকে মিন্নি ভাবাও ভুল।

০৭ ই জুলাই, ২০১৯ রাত ১০:৪১

ANIKAT KAMAL বলেছেন: খুব সুন্দর মন্ত‌ব্যের জন্য অাপনা‌কে অ‌ভিনন্দন। দৃ‌ষ্টি ভ‌ঙ্গি প‌রিবর্ত‌নে সুন্দরের প্রকাশ ঘট‌লেও সত্য‌কে মিথ্যার অাবর‌ণে চির স্থায়ী ভা‌বে প‌রিবর্তন করা যায় না ।


‌কিছু বলার নেই। আমি মুদ্রার দুই পিঠই দেখেছি। এমন মেয়েকেও দেখেছি যে সম্পর্কের মাঝে শুধু নিজের স্বার্থ খোঁজে, আবার এমন মেয়েকেও দেখেছি যাকে শত অবহেলা করলেও মাথার উপর বটবৃক্ষের মত দাঁড়িয়ে জীবনের উপর দিয়ে বয়ে চলা ঝড়-বৃষ্টি থেকে রক্ষা করেছে। বাংলাদেশের সব পুরুষকে নয়ন বন্ড কিংবা বদরুল ভাবা যেমন ভুল, তেমনি সব মেয়েকে মিন্নি ভাবাও ভুল।

৫| ০৭ ই জুলাই, ২০১৯ রাত ৮:১২

মাহমুদুর রহমান সুজন বলেছেন: আপনি হয়তো একটি নারীর সাথে ঠকেছেন আর সেই রূপটা জগতের সবার মাঝে দেখতে পাচ্ছে কিন্তু আরেকজন ঠিক সেই নারীতেই পেয়ে অনাবীল সুখ সে দুনিয়ার সব নারীকে সুখরানী ভাবছে। সবি দৃষ্টিকোন একেক যায়গায় একেক রকম। টাকাটা আপনার কাছেই থাকুক আপাতত।

০৭ ই জুলাই, ২০১৯ রাত ১১:২২

ANIKAT KAMAL বলেছেন: সুন্দর মন্ত‌ব্যের জন্য শুভ কামনা রইল।

ত‌বে ব‌লি অাপ‌নি যখন প‌বিত্র ম‌নে ওযু ক‌রে স্ত্রীর ললা‌টে কিস ক‌রেন সেটা‌তে পাপ থা‌কে সেটা মহা প‌বিত্র অনুভূ‌তি কিন্তু যখন অাবার সেই স্ত্রী‌কে নির্জ‌নে মিল‌নের অনুভু‌ি‌তি‌তে কিস ক‌রেন তার মধুরতা অন্য রকম ।

সন্তান যখন মা‌য়ের দুধ পা‌নের জন্য মা‌য়ের দুধ পান করে তখন তার অনুভূ‌তি এক রকম অার স্বামী যখন শা‌রি‌রিক সম্প‌র্কের জন্য স্ত্রীর দুধ ~তার অনুভূীত এক রকম


৬| ০৭ ই জুলাই, ২০১৯ রাত ৮:২৬

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: পুরাই নারী বিদ্বেষী পোস্ট, হাইস্যকর সব যুক্তি। LOL

আপনার চারপাশের নারীরাও কি খারাপ? চিন্তাভাবনা এত অপরিপক্ব হলে তো সমস্যা!!


জ্ঞান বিতরন করে ৫০০০টাকা নেবার কোন ইচ্ছে নেই। পোস্টে মাইনাস।

০৭ ই জুলাই, ২০১৯ রাত ১১:৩১

ANIKAT KAMAL বলেছেন: অামার জন্মও তো নারীর গ‌র্ভে। প্রশ্ন হ‌লো অামার চো‌খের সমস্যা থাক‌লেও অা‌মি তো অার অন্ধ না। অাপনার সুন্দর মন্ত‌ব্যের জন্য সুন্দর অ‌ভিবাদন রইল

৭| ০৭ ই জুলাই, ২০১৯ রাত ৯:০৪

আর্কিওপটেরিক্স বলেছেন: নিজের মমতাময়ী মায়ের দিকে তাকান। দুনিয়ার সবাই এক নয় !

০৮ ই জুলাই, ২০১৯ রাত ২:১১

ANIKAT KAMAL বলেছেন: য‌ক্তি‌টি অসাধারণ অন্ধ‌প্রেম অার বিশ্ব‌সের চে‌য়ে ক‌ঠিন । শুভ কামনা শুভ মন্ত‌ব্যে শুভ রা‌ত্রি। অাসছালামু অালাইকুম

৮| ০৭ ই জুলাই, ২০১৯ রাত ১১:০৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: পৃথিবীর সকল নারীর মাঝে আমাদের মা আছেন, বোন আছে। সুতরাং এতটা হতাশ হলে চলবে না।

০৮ ই জুলাই, ২০১৯ রাত ২:০০

ANIKAT KAMAL বলেছেন: সীমাহীন উদার অাকা‌শের ম‌তো সুন্দর মন্ত‌ব্যের জন্য অান্ত‌রিক অ‌ভিবাদন । অাল্লাহর কদরতী গু‌ণে বাপ ছাড়া ইশা নবী মরিয়‌মের গ‌র্ভে জন্ম নি‌য়ে‌ছি‌লেন । এমন কেউ নেই জার জন্ম মা ছাড়া হ‌য়ে‌ছে। উপ‌দেশ দ্য়ো ভা‌লে সব‌কিছু বি‌শ্লেষ‌ণের মাধ্য‌মে । ২/৩ তিনটা ভা‌লো‌কে‌ে‌ দি‌য়ে‌ যু‌ক্তি দি‌য়ে নি‌জে‌কে মূল্যহীন কর‌বেন না।

৯| ০৭ ই জুলাই, ২০১৯ রাত ১১:০৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: পৃথিবীতে খুব বেশি হতাশ হতে নেই। সাফল্য খুঁজে বের করতে হবে। কেউ আপনাকে তুলে এনে দিবে না। সব কিছুকে সহজভাবে গ্রহণ করুন ভালো হবে।

০৮ ই জুলাই, ২০১৯ রাত ২:০৭

ANIKAT KAMAL বলেছেন: সহজ কথা যায় না সহজে বলা। ছোট কস্টও যায়না সহ‌জে ভুলা। অামার গ্রা‌মের একটা কা‌হিনী ছে‌লেটা বউ‌কে এত ভা‌লোবা‌সে অার বিশ্বাস ক‌রে হয়ত সে অাল্লাহ‌কে এত না। কিন্তু এই বউ‌টি কে রে‌খে তিন মা‌সের জন্য তাব‌লিগ জামা‌তে গি‌য়ে‌ছিল বউ ভে‌গে গে‌ছে। পা‌লি‌য়ে যাবার অাগ পর্যন্ত তার বিম্বাস ছিল । অাশা ক‌রি বুঝ‌তে পে‌রে‌ছেন

ধন্যবাদ।

১০| ০৮ ই জুলাই, ২০১৯ রাত ১২:৩১

নীল আকাশ বলেছেন: সহী হাদিসে আছে, নবী করীম (সাল্লালাহু আলাইহিস সালাম) ইরশাদ করেছেনঃ এই পৃথিবীতে নারীদের চেয়ে বড় কোন ফিতনা আর নেই পুরুষদের জন্য। কেউ চাইলে এর সনদ দেয়া যাবে।

মহান আল্লাহ রাব্বুল আলামিন এই দুনিয়ায় মানুষকে বিভিন্ন পরীক্ষায় ফেলেন। এত অল্পতে অস্থির হলে তো চলবে না। এই মেয়েই আপনাকে জন্ম দিয়েছে। আবার এই মেয়ের টানেই প্রতিদিন বাসায় যাবার জন্য ছটফট করতে থাকেন। ভাল খারাপ সব জায়গাই আছে। ভালকে ভাল বলুন আর খারাপকে এড়িয়ে চলুন। এড়িয়ে যেন যেতে পারি সেজন্যই তো আমাদের বিবেক দেয়া হয়েছে।

ধন্যবাদ।

০৮ ই জুলাই, ২০১৯ রাত ১:৫২

ANIKAT KAMAL বলেছেন: চুল চেনা বি‌শ্লেষ‌ণে অনন্য সুন্দর যু‌ক্তি পূর্ণ‌ দ‌লিল নির্ভর মন্ত‌ব্যের জন্য অাপনা‌কে হাজাও ছালাম ও ধন্যবাদ

১১| ০৮ ই জুলাই, ২০১৯ রাত ২:২৭

মেঘ প্রিয় বালক বলেছেন: বহুরূপির বহুরূপ বহু হৃদয়ের বহু কান্না বহু হৃদয়ের রক্তক্ষরণ, কিছু বালিকা হয়য়ি এমন।

০৮ ই জুলাই, ২০১৯ রাত ৩:০০

ANIKAT KAMAL বলেছেন: সময় উপ‌যোগী চরম স‌ত্যের মহান দৃষ্টান্ত মুলক মন্ত‌ব্যের জন্য অান্ত‌রিক অ‌ভিবাদন । যার জবান অার উজ্জত ঠিক না তার কোন কিছুই ঠিক না। অাপনা‌কে না অাপনা‌কে‌ছোড়াও না । সবার জন্যই নবীকরীম সাঃ ব‌লে‌ছেন যার জবান ইজ্জত স‌ঠিন অা‌মি তার জন্য জান্না‌তে জিম্মাদার । হেন কোন পাপ যা হ‌চ্ছে‌চে দৃ‌স্টির সাম‌নে অথবা অগচ‌রে । ধন্যবাদ গভীর রা‌তে সুন্দর সহ‌যোগী মন্ত‌ব্যের জন্য

১২| ০৮ ই জুলাই, ২০১৯ সকাল ১১:১৭

একে৪৭ বলেছেন: ভিক্ষুক কিভাবে ভিক্ষা করে খেয়াল করেছেন???
তিনি তার অসহায়ত্ব দেখান, তিনি তার দুর্বল জায়গাটা দেখিয়ে আপনার মনকে নরম করেন, বিনিময়ে আপনার পকেট থেকে কিছু বের হয়ে তার হস্তগত হয়। এখানে তার দুর্বলতাটাই তার বড় অস্ত্র।

Carnivorous Plants, নিরীহ সুন্দর গাছটি খাবারের লোভ দেখিয়ে পোকামাকড় হত্যা করে ভোগ করে।
এটাই তার বেঁচে থাকার অস্ত্র।

পুরুষের রয়েছে পেশি শক্তি, একজন নারী সাভাবিকভাবেই শক্তিতে পেরে উঠবে না একজন পুরুষের সাথে।
কিন্তু তার অন্যরকম কিছু অস্ত্র আছে, যা সে কাজে লাগাতে পারে, যার পেছনে ছুটে ছুটে একজন শক্তিমান পুরুষও দুর্বল হয়।
এটা একদম প্রাকৃতিক একটা বিষয়, এর পেছনে দোষ খোজার কোন মানে নেই।

আর যেসব অপকর্মের কথা বললেন, তা কি কেবলই নারীরাই করে???
কত পুরুষওতো প্রেমের নামে প্রতারনা করে, ভোগ করে, উল্টা পাল্টা ছবি তুলে ব্ল্যাকমেইল করে, ধর্ষন করে, হত্যা করে, তাদের ব্যপারটা এড়িয়ে যাওয়া কি ভালো দেখায়?

ব্যাপারটা নারী/পুরুষের নয়, ব্যাপারটা ন্যায়/অন্যায়ের।
আপনি কেবল নারীদের দোষই হাইলাইট করেছেন, যেখানে একই দোষ পুরুষও অহরহই করে।

আপনি যত বেশি সড়কে চলাচল করবেন, সড়ক দুর্ঘটনায় আপনার মৃত্যু হবার সম্ভাবনা ততই বাড়বে।
কিন্তু আপনি যদি কোনদিনই সড়কে না গিয়ে ঘরে বসে থাকেন, তবে আপনার মৃত্যু আর যেভাবেই হোক, সড়ক দুর্ঘটনায় তা ঘটার সম্ভাবনা শুন্য।

অন্যভাবে:
আপনি ২টা আম কেনেন, ২টা আম পঁচা হবার চান্স প্রায় শুন্য, কারন আপনি তা দেখেই কিনবেন।
কিন্তু আপনি ২টন আম কেনেন, সেখানে ২কেজি আম পঁচা পাওয়া খুবই সাভাবিক ব্যাপার।

আপনি ঐতিহাসিক কিছু ঘটানা তুলে ধরেছেন, আর তা হয়েছে পুরুষের ক্ষমতার কারনে।
ঐতিহাসিকভাবে নারীরা ওই পর্যায়ের ক্ষমতায় কখনোই ছিলো না, তাই নারীদের সাথেও ঘটা ওরকম লক্ষ-কোটি ঘটনা ইতিহাস মনে রাখেনি।
ইতিহাসে যদি কোন এমন ক্ষমতাধর নারী'র সংখ্যা অনেক থাকতো, তখন দেখতে পেতেন তাদের মধ্যে কিছু নারীর পতন কোন পুরুষের কারনে হয়েছে, যা এখন উদাহরন হিসেবে আপনি ব্যবহার করতে পারতেন।

০৮ ই জুলাই, ২০১৯ বিকাল ৪:১৯

ANIKAT KAMAL বলেছেন: অনন্য সাধারণ যু‌ক্তির নি‌রি‌ক্ষে সুন্দর মন্ত‌ব্যের জন্য অ‌ভিনন্দন। এটা বিজ্ঞান নয় যে প্র‌তি‌ষ্টিত স‌ত্যের উপর যু‌ক্তি থাক‌বে এটা হ‌চ্ছে যু‌ক্তি নির্ভর ফলাফল যা একশ ভাগ নয়

১৩| ০৮ ই জুলাই, ২০১৯ সকাল ১১:২৫

মাজিদুল ইসলাম বলেছেন: ভাই আমি আপনার অনুভূতি বুজি কিন্তু আপনার মন্তব্যগুলো সম্পূর্ণ সঠিক নয়। সব মেয়েই যেমন ছলনাসয়ী নয় তেমনি সব পুরুষরাও কিন্তু সঠিক নয়।
আমার মনে হয় বিষয়টি নিয়ে আরেকটু চিন্তাভাবনা করে তবেই পোষ্ট দিলে ভালো হতো।

ধন্যবাদ

০৮ ই জুলাই, ২০১৯ বিকাল ৪:২৪

ANIKAT KAMAL বলেছেন: চমৎকার উপ‌দে‌শের জন্য অান্ত‌রিক অ‌ভিবাদন। ভা‌লো থাক‌বেন ভা‌লো লিখ‌বেন। শুভ কামনা অনুক্ষণ

১৪| ০৮ ই জুলাই, ২০১৯ দুপুর ২:৩৬

রাজীব নুর বলেছেন: মানুষ মানুষকে ভালোবাসবে। কেউ একজন আরেকজনকে কুপিয়ে মারবে??
মানুষের জীবনের প্রথম কাজই হওয়া উচিত অন্যের জন্য ভালো কিছু করা।

তামিল মুভি গুলো দেখে ছেলে গুলোর মাথা নষ্ট হয়ে যাচ্ছে। ওরা বুঝে না বাস্তব জীবন আর সিনেমা এক নয়।

০৮ ই জুলাই, ২০১৯ বিকাল ৪:৫৬

ANIKAT KAMAL বলেছেন:
‌কিছু মানু‌ষের কথা এত ভা‌লো লা‌গে বিশ্বাসই হয় না এই মানু‌ষের ভিতরটা তার চে‌য়েও বে‌শি কুৎ‌সিত। দেরী‌তে হ‌লেও অাপনার মন্ত‌ব্যে প্রীত হলাম । ধন্যবাদ

১৫| ০৮ ই জুলাই, ২০১৯ বিকাল ৩:৫৪

নীল আকাশ বলেছেন: সালাম দিয়েছেন। সালামের উত্তর দেয়া আমার জন্য ওয়াজীব।
ওয়া'আলাইকুমুসসালাম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।

০৮ ই জুলাই, ২০১৯ বিকাল ৫:১২

ANIKAT KAMAL বলেছেন: অাবারও ধন্যবাদ ফি‌রে দেখা এবং ঘু‌রে দেখার জন্য। মন্ত‌ব্যের প্লাটফর্ম অাপনার জন্য অামার ব্ল‌গে উন্মুক্ত রইল

১৬| ০৮ ই জুলাই, ২০১৯ বিকাল ৪:০৬

সেলিম আনোয়ার বলেছেন: ভালোবাসা নিয়ে প্রতারণা সবচেয়ে বড় পাপ। ক্ষমার অযোগ্য পাপ। #:-S

০৮ ই জুলাই, ২০১৯ বিকাল ৫:৫৪

ANIKAT KAMAL বলেছেন: ভা‌লোবাসা নামক এই এক‌টি শ‌ব্দের মা‌ঝেই সব‌কিছু । সুন্দর মন্ত‌ব্যের জন্য ধন্যবাদ। ভা‌লোবাসা নামক এই মহা প‌বিত্র শ‌ব্দের তাৎপর্য অা‌নেক বেশি । একে নি‌য়ে প্রতারনাকরী‌দের শা‌স্তির অাওতায় অানা উ‌চিত

১৭| ০৮ ই জুলাই, ২০১৯ বিকাল ৫:৩৩

নতুন বলেছেন: আপনি যেই সব নারীর কথা বললেন তারা কি সবই লেসবিয়ান? মানে তারা কি সব অন্য নারীরা কারনেই পুরুষকে কস্ট দিছিলো?

না এরা সবাই অন্য আরেকটা পুরুষের সাথেই সম্পক` করেছিলো এবং সমস্যা সৃস্টি হয়েছিলো সেখান থেকেই।

নারী সব সময় নিরাপদ পরিবেশ চায়.... তাই যখন কোন পুরুষ কোন অসুখূী স্ত্রীকে সুখের আস্বাস দেয় তখন কিছু নারী পরকিয়াতে লপ্ত হয়....

যদি কোন নারী স্বামী কে ছেড়ে অন্য নারীর সাথে পরকীয়া না করে তবে আপনি সুধুই নারী দোস কি ভাবে দেণ?

এখানে পুরুষই সব সময় চেস্টা করে অসুখী নারীকে ভোগ করার জন্য তার সাথে সম্পক` করতে....

এটা যদি না বুঝে সুধুই কান্না কাটি করে বলেন যে নারীরা ছলনা ময়ী তবে ভুলের মাঝে বাস করছেন।

০৮ ই জুলাই, ২০১৯ সন্ধ্যা ৬:১৩

ANIKAT KAMAL বলেছেন: উদার মন্ত‌ব্যে প্রাণ ঢালা অ‌ভিনন্দন । নি‌জে‌কে বি‌শ্লেষণ করার ক্ষমতা সবার থা‌কে না। সেই তে শ্রেষ্ঠ ইমানদার ব্য‌ক্তি যার জবান ইজ্জত স‌ঠিক। নিরন্তর শু‌ভেচ্ছা শুভ কামনা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.