নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি স্বপ্ন দেখতে ভালবাসি,আমি স্বপ্ন দেখাতে ভালবাসি। আমি আশায় জাগতে ভালবাসি, আমি আশা জাগাতে ভালবাসি। আমি মানুষের মুখে হাসি ফোটাতে ভালবাসি।। -আরজু পনি

আরজু পনি

https://www.facebook.com/arjunasrinpony.author

আরজু পনি › বিস্তারিত পোস্টঃ

...এবং সিনেমা

১৪ ই মে, ২০১৫ সকাল ১১:১৩


প্রথমেই বলে নিই... চলচ্চিত্র জগতে আমি অতি সাধারণ একজন দর্শক। সিনেমা বোদ্ধাদের মতো অভিনয় বুঝে, খুব বেছে সিনেমা দেখতে বসি না। যা ইচ্ছে করে তাই দেখি। ববিতার সাদাকালো "বাদী থেকে বেগম" থেকে মুনমুন ময়ুরীর সিনেমাও দেখেছি।
সিনেমার পোস্টার দেখে দেখতে ইচ্ছে করেছিল "ছুঁয়ে দিলে মন"। এর আগেও দেখতে ইচ্ছে করেছে "জিরো ডিগ্রি", "বৃহন্নলা" এমনকি "মোস্ট ওয়েলকাম টু" । দেখতে যেতে পারিনি। হয়তো সময় অথবা সঙ্গী না পেয়ে।

হলে গিয়ে "ছুঁয়ে দিলে মন" দেখার আগে শেষ দেখেছিলাম "মোস্ট ওয়েলকাম"। এবার সঙ্গীর অপেক্ষা না করে একাই গেলাম হলে । একটু যে অস্বস্তি হচ্ছিল না তা নয়। তবে বিষয়টাকে জেদ বা চ্যালেঞ্জ হিসেবেই নিয়েছিলাম। সিনেমা হলে সম্ভবত আমি একমাত্র নারী ছিলাম যে একা গিয়েছিলাম সিনেমা দেখতে। গতবার দেখেছিলাম জাতীয় পতাকা উত্তোলনের সময় অনেকেই উঠে দাঁড়াতে গড়িমসি করছিল। এবার তা দেখতে হয়নি। সবাই সাথে সাথে উঠে দাড়ালো। বিষয়টা ভালো লাগছিল। দেশের মানুষ এখন অনেক সচেতন ।

আরিফিন শুভ আর মম দু'জনকেই ভালো লাগে । তারপরও একটু সন্দিহান ছিলাম সিনেমাতে কেমন লাগবে ।
যতদূর বুঝেছি দেশের মাটিতে পুরো সিনেমা হয়েছে। বেশ সুন্দর লোকেশন। গানগুলোও বেশ ভালো লেগেছে।

যা ভালো লাগেনি তা হলো মম'র শরীর দেখানো। বিশেষ করে বক্ষ দেখানোর জন্যে যে বড় গলার ড্রেস পরানো হয়েছে তাতেই বরং খারাপ লাগছিল। আমরা মম'র অভিনয় দেখতে গেছি (যদিও অভিনয়ের কিছু বুঝিনা) শরীর দেখতে নয়।
খোলামেলা পোশাক পরাকে সাহসী বলে চালানোর চেষ্টা করা হচ্ছে। এটা আমি ব্যক্তিগতভাবে মানতে নারাজ।বাণিজ্যক সিনেমা মানেই কি শরীর দেখাতে হবে ? নারীর অভিনয়ের চেয়ে এই শরীর দেখানোর টেন্ডেন্সি ভালো লাগেনি। যেসব নারীরা অভিনয়ের সাথে জড়িত তারা সচেতন না হলে এসব বন্ধ হবে না।

তবে বলবো হলে গিয়েই সিনেমা দেখুন তারপর দেশীয় সিনেমার পিণ্ডি চটকান।
এই সিনেমা দেখে যা বলতে পারি: প্রথম প্রেম নেভার ডাইস।

অবুঝ বউ ( টিভিতে দেখা)

রবীন্দ্রনাথের "সমাপ্তি" অবলম্বনে শহীদুর রহমানের প্রযোজনায় নার্গিস আক্তারের পরিচালনায় সিনেমা "অবুঝ বউ"।
গ্রামের সহজ সরল চঞ্চল যে নারীকে দেখে মন চঞ্চল হয় তাকে বিয়ে করে ঘরের বউ করে যদি আর সব তথাকথিত বউয়ের মতই সার্ভিস পেতে মন চায় তবে চঞ্চল নারীকে বিয়ে না করে বরং ভালো ঘরকন্না জানে এমন মেয়েকেই কেন বিয়ে করা নয়?
এই সিনেমাটা দেখার পর মনে হয়েছে বিয়ের পর পুরুষ সাধারণত স্বামী (প্রভু) হয়, বন্ধু নয়।

আমাদের সিনেমা শিল্পে কি ভালো মেকাপ করার কেউ নেই যারা পরিবেশ বুঝে নায়িকার নেচারাল মেকাপ করে দিবে ? "ছুঁয়ে দিলে মন" আর "অবুঝ বউ" এই দুটো সিনেমা দেখে একই কথা মনে হয়েছে। তবে উল্লেখিত দু'টো সিনেমাতেই নায়কের স্বাভাবিক চুল, মেকাপ, পোশাক ভালো লেগেছে।


American Beauty

দোকানে রোমান্টিক সিনেমার কিছু চেয়েছিলাম। তার মধ্যে এটি পড়েছে। না জেনেই কিনে এনেছি।
সিনেমাটির নামের সাথে কাহিনীর সরাসরি সাদৃশ্য খুঁজতে গেলে বৃথা সময় নষ্ট হবে। বরং আমেরিকান মধ্যবিত্ত সমাজকে খুব কাছ থেকে দেখা... মাঝ বয়সে এসে বুড়ো হয়ে যাওয়ার ভীতি যা পরবর্তীতে মেয়ের বান্ধবীর প্রেমে পড়ে নিজের ফিটনেসের দিকে নজর দেয়া । সেক্স ইন দ্য সিটিতেও ব্যাপারটি খেয়াল করেছি-মন খারাপ , ডিপ্রেসড থাকলে মানুষকে আরো বেশি মলিন, বয়স্ক লাগে ।
অনেক বাবা-মাকেই সন্তানের প্রতি নজরদারী, মাত্রাতিরিক্ত শাসন করতে দেখা যায়। যার ফলাফল কখনোই শুভ হয়না। সন্তানের অভিভাবকের চেয়ে বন্ধু হলে বরং সন্তান সঠিক পথে আগাতে পারে । পেশায় সাবেক নেভাল কর্নেল ফ্রাঙ্ক ফিটস তার ছেলে রিকিকে তেমন ভাবেই শেষ পর্যন্ত হারিয়েছে।
এই সিনেমা দেখে যা বলতে পারি- প্রেমে পড়ুন যে বয়সেই হোক...তবে বিপদে পড়লে কিন্তু আমি জানিনা ।

Sleeping Beauty

না, এ কোন রূপকথার ঘুমন্ত রাজকন্যা নয়। তেতো বাস্তবেরই এক সুন্দরী। যাকে জীবনের প্রয়োজনে করতে হয় বেশ কিছু অড জব। ২০১১ সালে মুক্তিপ্রাপ্ত অস্ট্রেলিয়ান সিনেমা Sleeping Beauty ইউনিভার্সিটি পড়ুয়া লুসি যে কফি শপে কাজ করে, ইউনিভার্সিটির মেডিক্যাল ল্যাবের রিসার্চ সাবজেক্ট এবং বারের আগতদের কারো কারো সেক্স পার্টনার হিসেবে পুরো সিনেমা জুড়ে শান্ত, চুপচাপ, নির্বিকার একটি চরিত্রকে দেখানো হয়েছে । কিন্তু যখন সে তার শয্যাপাশে একজন মৃত বুড়োকে দেখতে পায় তখনই কেবল তাকে ইমোশনাল হতে দেখা যায় বিশেষভাবে। যা ঘুমন্ত সুন্দরীকে জাগিয়ে তোলার রূপক হিসেবে কাজ করেছে।

সিনেমাটা দেখে যা মনে হয়েছে কর্পোরেট পুরুষদের কাছে নারী অতি সহজলভ্য। যদিও পাঠক বলতে পারেন সব পুরুষদের কাছেই নারী সহজলভ্য। কিন্তু যখন আপনি ক্লাস মেইনটেইন করবেন তখন সব ক্লাসের নারী কিন্তু সহজলভ্য নাও হতে পারে। কিন্তু অনেক সময়ই আপার ক্লাসের নারীরা সহজলভ্য হয়ে যায় কর্পোরেট পুরুষদের কাছে। আমাদের বাংলাদেশে বিশেষ করে ঢাকা শহরে এই বিষয়টির কথা শুনেছি। কলেজ, ইউনিভার্সিটি পড়ুয়া মেয়েরা সহজে অর্থ উপার্জনের এক পথ হিসেবে কর্পোরেট পুরুষদের সাথে ডেট করা বা বিছানা সঙ্গী হওয়াকে বেছে নিচ্ছে। অনেক সময় প্রমোশনের লোভে বা বিদেশ ভ্রমনের সুযোগ পেতে অনেক সাবোর্ডিনেট নারীও বিভিন্ন পন্থায় বসদেরকে খুশি করতে বিভিন্ন কৌশল অবলম্বন করে ।

Snow girls
সাজেস্ট করছিনা। পুরো শরীর সর্বস্ব পোস্ট। আর কোন মেসেজ থাকুক বা না থাকুক আমার কাছে ভালো লাগেনি একেবারেই ...।

Perfume

সিরিয়াল কিলার...একের পর এক নারীকে খুন করছে। ভাবনায় আসতেই পারে নিশ্চয়ই খুন করার আগে রেপ করছে... নাহ ব্যাপারটা মোটেই তা নয়। শুধুমাত্র শরীরের গন্ধ সংগ্রহ করার জন্যেই এই খুন । কোন নারীর প্রতি কোন রকমের যৌন কামনার কোন আবেগী চরিত্র নয়...অসাধারণ এক ম্যুভি PERFUME । হয়তো অনেকেই দেখেছেন হয়তো কেউ কেউ দেখেননি । Ben Whishaw এর অসাধারণ অভিনয় আপনাকে মুগ্ধ করবেই ।

The Notebook

অনেকের বিদেশী সিনেমা দেখার লিস্টে হয়তো শতেক/হাজার ম্যুভি থাকতে পারে। আমার সেই তুলনায় দেখা সিনেমার সংখ্যা অতি নগন্য। হাতের আঙ্গুলে গোনা যাবে। কিন্তু তারপরও এযাবৎ যতগুলি সিনেমা দেখেছি তার মধ্যে এই মুহূর্তে যদি জিজ্ঞেস করা হয় বেস্ট রোমান্টিক ম্যুভির নাম কী? তবে বলতে বাধ্য হবো The Notebook এর কথা। আজ থেকে এগার বছর আগে রিলিজ হওয়া সিনেমাটি নিশ্চয় সিনেমাখোররা দেখে ফেলেছেন। যারা শখ করে মাঝে মধ্যে সিনেমা দেখেন তাদেরও নিশ্চয়ই দেখা সারা। আমি অনেকদিন দেখবো আশায় ছিলাম। অনলাইন থেকে বা কারো কাছ থেকে পাইনি। তাই অবশেষে কিনে দেখলাম। কেউ যদি এখন পর্যন্ত না দেখে থাকেন তবে বলবো নির্দ্বিধায় দেখে ফেলতে ।
যারা দেখেছেন তারা হয়তো কেউ কেউ বলতে পারেন সম্পর্কের বিশ্বস্ততা নিয়ে...কিন্তু তেমন পরিস্থিতিতে হলে আপনার মনও হুহু করে উঠতো...কাছে গিয়ে কাটিয়ে আসতেন সময়। প্রথম প্রেম...অথবা জীবনে এমন কেউ আসে যে রাঙিয়ে দিতে যায় জীবনের বিশেষ কিছু সময়। তাকে তো ভোলা যায় না। সে কাছে থাকুক...তেমন চাওয়া থাকে সবসময়ই ।

The last song

পিতা কন্যার সম্পর্ক নিয়ে খুব সুন্দর একটা সিনেমা।
সিনেমার একটা জায়গায় নিজের দেশের পিতার সাথে বেশ মিল পেয়েছি যখন রাতে কচ্ছপের ডিমগুলোকে পাহারা দেয়ার সময় বাবা এসে নায়িকা আর নায়কের মধ্যে দাগ টেনে যায় যেন নায়ক সেইই দাগের সীমানা অতিক্রম করে নায়িকার কাছে না আসে ;)


Remember me

রোমান্টিক সিনেমা হলেও পিতা পিয়ার্স ব্রসনান এর সাথে পুত্র রাবর্ট প্যাটিনসন এর মনস্তাত্ত্বিক দ্বন্দ্বকে ফুটিয়ে তোলা হয়েছে এই সিনেমায় । কিন্তু পিতা তো সন্তানকে ভালোবাসেই তা সে যেমনই হোক...সন্তানের প্রতি পিতার সেই মমত্ববোধকেই দেখিয়ে টুইন টাওয়ার এর ধ্বংস দেখিয়ে মনে রাখতে বলেছে।
ক্লাসে ছোট বোনকে টিজ করা হলে বড় ভাইয়ের (রবার্ট প্যাটিনসন) রিএ্যাকশনে দারুণ মুগ্ধ আমি।

Sex and the city

এই সিনেমাতে চার নারীর বন্ধুত্ব আমাকে দারুণ মুগ্ধ করেছে।
দাম্পত্য জীবনে পরিস্কার পরিচ্ছন্নতার দরকার রয়েছে বটে । (এই অংশটা মনে হলে এখনও হাসি পায়) ।
তবে ভালোবাসায় আঘাত পেলে মানুষ যে কতোটা মুষড়ে পড়ে তা এই সিনেমা থেকে খুব ভালো উপলব্ধি করেছি। সেই সাথে আমার লেখা "নিজেকে হারায়ে খুঁজি"র কথাও বেশ মনে পড়েছে।

Pretty Women

প্রস্টিটিউটের চরিত্রে জুলিয়া রবার্টস আর রিচার্ড গিয়ারের এই দারুণ সিনেমাটি খুব কম জনই নিশ্চয়ই দেখতে বাকী রেখেছেন। এই সিনেমাতে পশ্চিমা দেশেও পুঁজিবাদী সমাজ ব্যবস্থাকে দারুণভাবে ফুটিয়ে তুলেছে।

Sleeping with the enemy

শুচিবায়ুগ্রস্থ অবসেসিভ কমপালসিভ পারসোনালি ডিজঅর্ডারে ভোগা মার্টিনকে সুখি করা সত্যি খুব কষ্টসাধ্য ব্যাপার বেচারী লরার (জুলিয়া রবার্টস) জন্যে। মানসিক অত্যাচারতো বটেই আকর্ষনীয়
প্রতিবেশীর প্রতি স্ত্রীর আকর্ষণের মিথ্যে সন্দেহে শারীরিক অত্যাচার একজন দাসের স্বাধীনতাকেও হার মানায় ।

স্বাধীনতাহীনতায় কে বাঁচিতে চায় হে কে বাচিতেঁ চায়?

আর তাই নতুন জীবন পেতেই লরা নিজেকে হারিয়ে ফেলে। স্বামী মার্টিনের কাছে মৃত লরা নতুন জীবন গ্রহণ করে "সারা" নামে এবং নতুন পরিবেশে নতুন প্রতিবেশী বেন এর সাহচর্যে নতুন জীবনের স্বাদে যখন সুখের মুখ দেখতে শুরু করলো ততদিনে মার্টিন জেনে গেছে তার স্ত্রী লরা জীবিত। We will always be one. Nothing can keep us apart. মার্টিনের যতই ভালোবাসা থাকুক লরার প্রতি কিন্তু বেশি চিপলে লেবু তেতো হয়ে যায়...তেমনি লরাও স্বামী মার্টিনের অত্যাচারে ভালোবাসাকে তুচ্ছ করতে পেরেছিল। I can't live without you. And I won't let you live without me. মার্টিন কথাটা ভালোবাসা থেকে বললেও আদতে পৃথিবীতে অত্যাচারীরা শেষ পর্যন্ত টিকতে পারেনা। স্বামী মার্টিনও পারেনি। টিকে থাকে শান্তি প্রিয়রাই। অতঃপর তাহার সুখে শান্তিতে বসবাস করিতে লাগিল... কাহারা ? লরা মানে সারা এবং বেন ।

---------------------------------
এই হলিউড সিনেমাটি ১৯৯১ সালে মুক্তি পায়। পরবর্তীতে একই ঘটনার একটা বলিউড সিনেমা মুক্তি পায় "অগ্নিসাক্ষী" নামে । যা নানা পাটেকর, মণিষা কেরালা এবং জ্যাকিশ্রফ অভিনীত। ----------------------------------- সিনেমার নাম Sleeping with the enemy-ই কেন রাখা হলো ? এমন প্রশ্ন যখন মাথায় ঘুরছিল তখন একটা ইমেজ চোখে পড়লো যার ক্যাপশনে লেখাছিল Marriage is the only war, during which you sleep with your enemy ...বাহ বেশ জবাব তো !


The boy next door

আমরা অন্তর্জালে কতো ফেইক মানুষের সাথে কথা বলি। হৃদয়ে স্থান দিই। হ্যাঁ, হৃদয়ে স্থান দিই। তার মানে সবসময় এই নয় যে প্রেমে পড়ে যাওয়া। হতে পারে কথা বলতে বলতে একটা আত্মিক টান চলে আসে । কখনো কখনো মিস করি । কিন্তু তা ওই পর্যন্তই। কিন্তু সেটাই কখনো কখনো অপরপক্ষ থেকে বিপদের কারণ হয়ে উঠতে পারে। হতে পারে কখনো কখনো নিজের দূর্বল সময়ের ছোট কিছু ভুলের জন্যে বড় ধরনের মাসুল ।
যারা শাহরুখ, যুহির "ডর" দেখেছেন তারা এই সিনেমার সাথে মিল পাবেন । (মিলটা কোথায় যারা দেখেছেন তারা নিশ্চয়ই বুঝতে পারবেন।)
পুটলকারে ম্যুভি দেখতে বসে কী দেখবো বুঝতে না পেরে জেনিফার লোপেজ-এর কারণেই দেখা শুরু করলাম...সাথে আইএমডিবিতে সার্চ লাগালাম। রেটিং ৪.৫ (চার পয়েন্ট পাঁচ) । আপনি নির্ঘাত বলবেন যাচ্ছেতাই ম্যুভি। আমি দেখতে দেখতে ভাবছিলাম অনলাইন থেকে কিছু মেয়ে নিশ্চয়ই এভাবেই বিপদে পড়ে। অথবা বাস্তব জীবনেও। কিছু সময় যার সাথে হেসে কথা বললেন সেই যে আপনার জন্যে কতো বড় অশনি সংকেত হয়ে জীবনে দেখা দিতে পারে তা আগেই ভেবে নিতে পারো হে "নারী" ।




পরিবারের সবাইকে নিয়ে দেখার মতো দারুন কিছু সিনেমা।
---------------------------------------------------------------------
Life is beautiful

এক কথায় অসাধারণ সিনেমা। আমি দেখতেই দেরী করে ফেললাম। এর আগে একবার দেখা শুরু করেছিলাম। ভালো প্রিন্ট পাইনি তাই আগ্রহ হারিয়ে ফেলেছিলাম। তবে এবার দেখা হয়ে গেল। জীবনটাকে কতো দারুনভাবে পজিটিভলি উপস্থাপন করা যায় তা এই সিনেমা থেকে শিক্ষণীয়।

Peddington

ডার্ক পেরুর এক ভালুককে নিয়ে যা এক পরিবারের সাথে জড়িয়ে কাহিনী গড়ায়।
বাচ্চাদের জন্যে দারুন এক সিনেমা। বড়রাও দেখে আনন্দ পাবেন নির্ঘাত। সেইসাথে সন্তানের প্রতি বাবা-মায়ের দায়িত্বও একটা শিক্ষণীয় বিষয় যা এই সিনেমায় দেখানো হয়েছে।

Nightcrawler

ক্রাইম জার্নালিজম নিয়ে পুরো সিনেমা জুড়ে উত্তেজনা যা শেষের দিকে রীতিমতো তুঙ্গে উঠাবে আপনাকে । এই সিনেমাতে বিশেষ একটা ব্যাপার আবিষ্কার করেছি...আপনি নিশ্চিন্তে আপনার পরিবারের সবাইকে নিয়ে দেখতে পারবেন সেই গ্যারান্টি দিতে পারি ;)


Portrait of Love

চেহারায় এতো মিল যে Bree Williamson কে আমার কাছে ঐশ্বরিয়া রায়ের বোন মনে হয়েছে। এটা টিভি সিনেমা হওয়ায় কিছুটা ধীর গতির কিন্তু আপনার ভালো লাগবে ।

বাংলা সিনেমার খবরের আপডেট পেতে চোখ রাখুন বিএমডিবিতে ।

একটি পরামর্শ:
মন খারাপ থাকলে সিনেমা দেখুন । সময় ভালো কাটবে ।

মন্তব্য ১৩৮ টি রেটিং +১২/-০

মন্তব্য (১৩৮) মন্তব্য লিখুন

১| ১৪ ই মে, ২০১৫ সকাল ১১:৩০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: চমৎকার পোস্ট। আপনি যে মুভিখোর তা আগেই জানতাম, এত কঠিন লেভেলের যে জানা ছিল না। :D :D

আপু একটি বিষয়ে আপনার দৃষ্টি আকর্ষন করছি, অনুগ্রহ করে পোস্টে সংযুক্ত অন্য সাইট দেখার লিংকটি সরিয়ে দিন। প্রয়োজনে আপনি সেই সাইটের নাম লিখে দিতে পারেন কিন্তু সরাসরি লিংক দেয়ার বিষয়টি আমরা বর্তমানে অনুমোদন করছি না।

অনেক ধন্যবাদ আপনার এই পোস্টের জন্যা। পাশাপাশি নতুন ভার্সনে আপনার ব্যবহার অভিজ্ঞতার ভাল মন্দ নিয়ে একটা পোস্ট চাই। :)

শুভেচ্ছা রইল।

১৪ ই মে, ২০১৫ সকাল ১১:৫৫

আরজু পনি বলেছেন:
অনেক ধন্যবাদ। কাল্পনিক_ভালোবাসা।
সাইটের লিঙ্ক সরিয়ে দিয়েছি। জানানোর জন্যে ধন্যবাদ। না হলে হয়তো নিজের সাইটের লিঙ্কই দিয়ে বসতাম।

আশা করি নতুন ভার্সনের অভিজ্ঞতা জানাতে পারবো ।
অনুপ্রেরণা দেবার জন্যে অনেক কৃতজ্ঞতা ।

২| ১৪ ই মে, ২০১৫ সকাল ১১:৩৮

বৃতি বলেছেন: নতুন ভার্সনে প্রথম আপনার ব্লগে লিখছি :) দেশী-বিদেশী, দুইধরণের ম্যুভির রিভিউ- বেশ ভালো লেগেছে।

১৪ ই মে, ২০১৫ সকাল ১১:৫৯

আরজু পনি বলেছেন:
গত একমাসে বা কাছাকাছি সময়ের মধ্যে বাংলা, বিদেশী যা দেখেছি তাই মোটামুটি শেয়ার করার চেষ্টা করলাম ।

কৃতজ্ঞতা বোধ করছি যে নতুন ভার্সনে প্রথমে আমার পোস্টে মন্তব্য করলেন ।

অনেক ভালো থাকুন, বৃতি ।

৩| ১৪ ই মে, ২০১৫ দুপুর ১২:১১

শফিক আলম বলেছেন: পোস্টটির জন্য ধন্যবাদ।

১৪ ই মে, ২০১৫ দুপুর ১২:১৭

আরজু পনি বলেছেন:
পোস্টটি পড়ার জন্যে আপনাকেও অনেক ধন্যবাদ ।

ভালো থাকুন ।

৪| ১৪ ই মে, ২০১৫ দুপুর ১২:১৫

কলমের কালি শেষ বলেছেন: সরিয়ে ফেলা পোস্টটা পড়ে ফেলেছিলাম । ;) কিন্তু মন্তব্যের জন্য লগইন করে দেখি পোস্টটা সরিয়ে ফেলা হয়েছে । :||

এত্তগুলা মুভি নিয়া পোস্ট দিয়াও বললেন আপনি মুভি তেমন দেখেন না !! একসাথে এতগুলা মুভি রিভিও ভাল লেগেছে । অল্প কথায় সুন্দর উপস্থাপন । কিছু দেখেছি আর কিছু দেখা হইনাই ।

১৪ ই মে, ২০১৫ দুপুর ১২:২২

আরজু পনি বলেছেন:
হাহা
পোস্ট পাবলিশড হওয়ার পর দেখি গতরাত ১১:২১ এর সময় দেখায় :(

তাই সরিয়ে ফেলেছি।

এটা প্রকাশ করতেও অনেক হ্যাপা পোহাতে হয়েছে।

প্রতিদিনতো দেখি না..হাহা অবশ্য ডাউনলোড করা "বয়হুড" দেখা শুরু করেছিলাম রাতে. কাজে আটকা পড়ায় স্থগিত রেখেছি। আজ হয়তো দেখে ফেলবো ।

খুব বেশি কথায় দিলে একসাথে এতোগুলো সিনেমা শেয়ার করতে পারতাম না। অনেক বেশি বড় হয়ে যেতো পোস্ট ।
আমার যা মনে হয়েছে তাই অল্প করে বলার চেষ্টা করেছি যেনো কারো দেখতে ইচ্ছে হলে দেখতে পারে ।

অনেক ধন্যবাদ আপনাকে, কলমের কালি শেষ ।
শুভকামনা রইল।

৫| ১৪ ই মে, ২০১৫ দুপুর ১২:২৮

প্রামানিক বলেছেন: দারুণ পোষ্ট। ধন্যবাদ

১৪ ই মে, ২০১৫ রাত ৮:৫৭

আরজু পনি বলেছেন:
অনেক অনেক ধন্যবাদ আপনাকে ।

শুভকামনা সবসময়।

-------------

আপনার নামের বানানটা কর্তৃপক্ষের কাছে মেইল করে ঠিক করে নিতে পারেন ।

আমার বাচ্চা অনেক চেষ্টা করেও উচ্চারণ করতে পারছেনা...হাহাহা

৬| ১৪ ই মে, ২০১৫ দুপুর ১২:৩৪

সাজিদ ঢাকা বলেছেন: বেশির ভাগ সময়ই একা সিনেমা দেখতে হয় হলে গিয়ে , , বন্ধুরা যেতে যায় না , , একটু ভিন্নধর্মী সিনেমা না হলে , , আরও কয়েকটা ভালো সিনেমা আসছে , , অবশ্যই দেখবেন - - সুতপার ঠিকানা , ঘাসফুল , , পোস্টে ++++

১৪ ই মে, ২০১৫ রাত ৯:৩২

আরজু পনি বলেছেন:
যারা হলে গিয়ে সিনেমা দেখে তাদের সাথে ইদানিং তেমন যোগাযোগ হয়না। আর যারা কাছে আছে তাদের হলে গিয়ে সিনেমা দেখার সময় নেই.।তা যতো ভালো সিনেমাই হোক।

মনপুরা দেখেছিলাম বাচ্চা, বর, শ্বশুর সবাই মিলে...।

সুতপার ঠিকানা আর ঘাসফুল দেখার ইচ্ছে আছে...দেখা যাক সময় বের করতে পারি কিনা।

পোস্ট ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।
অনেক ধন্যবাদ সাজিদ ।
শুভকামনা সবসময়ের ।

৭| ১৪ ই মে, ২০১৫ দুপুর ১২:৩৫

বিদগ্ধ বলেছেন: রিভিউ নয়, যেন রিভিউ'র সংগ্রহ। ভালো লাগলো প্রতিটি অংশ।
একা একা সিনেমা দেখার বিষয়টিতে আকৃষ্ট হলাম।

মন খারাপ থাকলে গান শুনি, সিনেমা দেখলে এবং তা খারাপ হলে মিজাজ আরও খিটমিটে হয়ে যায় :(

১৪ ই মে, ২০১৫ রাত ১০:৩৯

আরজু পনি বলেছেন:
ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।

কী আর করবো বলুন !
যদি তোর ডাক শুনে কেউ না আসে তবে একলা চলোরে...
আমি কাউকে ডাকিনি...ডেকে প্রতাখ্যাত হতে চাইনি ।
তাই একা একাই দেখেছি।

গানের চেয়ে আমার সিনেমাতেই কাজ হয় বেশি। সিনেমার অনেকদিক নিয়ে ভাবা যায় ...ততক্ষণে মন খারাপেরা পালায় । :)

মন সবসময় অনেক ভালো থাকুক ।
শুভকামনা রইল।

৮| ১৪ ই মে, ২০১৫ দুপুর ১:০৩

লেখাজোকা শামীম বলেছেন: বেশির ভাগ সিনেমাই দেখা। অনেকগুলো পছন্দের তালিকায় আছে। যেমন : পারফিউম এবং লাইফ ইজ বিউটিফুল।

১৪ ই মে, ২০১৫ রাত ১০:৫৫

আরজু পনি বলেছেন:
আপনার অবশ্য দেখে থাকারই কথা ।

আপনিও কিন্তু দেখার মতো কোন ম্যুভি সাজেস্ট করতে পারেন ।

পারফিউম, লাইফ ই্জ বিউটিফুল দুটোই অসাধারণ ।
আমার ব্লগে আসার জন্যে অনেক ধন্যবাদ আপনাকে ।

৯| ১৪ ই মে, ২০১৫ দুপুর ১:০৫

লেখাজোকা শামীম বলেছেন: ভালো কথা, 'সমাপ্তি' গল্প নিয়ে সত্যজিৎ রায় একটা সিনেমা বানিয়েছেন। 'তিন কন্যা' সিনেমার একটা অংশ। সেটার তুলনায় 'অবুঝ বৌ' একেবারেই ফালতু।

১৪ ই মে, ২০১৫ রাত ১১:১৩

আরজু পনি বলেছেন:
নার্গিস আক্তারের অবুঝ বউ আমার তেমন ভালো লাগেনি ।

শুধু এই একটা সিনেমা নিয়ে লিখলে হয়তো পিণ্ডিই চটকাতাম ।

কখনো সুযোগ পেলে সত্যজিৎ রায়েরটা দেখার আশা রাখি ।
মতামত জানানোর জন্যে অনেক অনেক ধন্যবাদ আপনাকে ।
শুভকামনা রইল সবসময়ের জন্যে ।

১০| ১৪ ই মে, ২০১৫ দুপুর ২:১৪

অন্ধের যষ্ঠী বলেছেন: এপিক পোস্ট, প্রিয়তে রাখলুম :)

১৪ ই মে, ২০১৫ রাত ১১:১৫

আরজু পনি বলেছেন:
আপনার প্রোফাইলে যে আসলে কোন ছবি নেই এটা বুঝতেই আমার সময় লেগেছে বেশ।
আমি ভেবেছিলাম এমন প্রোফাইল পিকচারই ব্যবহার করেছেন । এটা যে সামহোয়্যারের নতুন চেহারা সেটা বুঝিনি ।

পোস্ট পছন্দ হয়েছে জেনে ভালো লাগলো।
প্রিয়তে নিয়ে সম্মানিত করায় কৃতজ্ঞতা জানাচ্ছি।
ভালো থাকুন অনেক অনেক ।

১১| ১৪ ই মে, ২০১৫ দুপুর ২:৫২

আজকের বাকের ভাই বলেছেন: এতোগুলো মন্তব্যের পর আমার মন্ত্যবের একান্ত কোন দরকার নেই। তবুও ভাললাগা জানিয়ে গেলাম।

১৪ ই মে, ২০১৫ রাত ১১:২০

আরজু পনি বলেছেন:
ব্লগে ব্লগার আছে প্রায় ১ লাখ ৯০ হাজার । সেই তুলনায়তো বিশাল সাগরে মাত্র ১১ তম মুক্তো আপনার মন্তব্যটি ।

সবাই যদি তাদের মতামত জানাতো তবে এক পোস্ট দিয়েই ব্লগ জীবন পার করে দেয়া যেতো।

ভালোলাগা জানানোর জন্যে অনেক কৃতজ্ঞতা রইল, আজকের বাকের ভাই ।
অনেক শুভকামনা রইল।

১২| ১৪ ই মে, ২০১৫ বিকাল ৩:১২

হাসান মাহবুব বলেছেন: আমি ইদানিং হরর মুভি দেখতেছি খালি। মনের ওপর চাপ ফেলে এমন সব মুভি। গতকাল রাতে দেখলাম ইডেন লেক। দেখার পর ঘুমাতে গিয়ে অস্বস্তি লাগতেছিলো। তাই আজ আর কোনো হরর না। একটা মিসরি ছবি ডাউনলোড করলাম। 678 রাস্তাঘাটে নারীর অনাকাঙ্খিত অভিজ্ঞতা নিয়ে। আপনার লিস্টের তিনটা ছবি দেখা। পারফিউম, লাইফ ইজ বিউটিফুল, আর আমেরিকান বিউটি। তিনটাই অসাধারণ মুভি। তবে লাইফ ইজ বিউটিফুল এর কোনো তুলনা হয় না।

১৪ ই মে, ২০১৫ রাত ১১:৩০

আরজু পনি বলেছেন:
হরর ম্যুভি আমারও দেখতে ইচ্ছে করে...তবে খুব ভালো সাজেশন আমার কাছে নেই তাই রিস্ক নিতে পারিনা।

678 টা আপনার বলায় আগ্রহ পেয়ে খোঁজ নিলাম...। মনে হচ্ছে দেখেই ফেলবো ...। অনেক কৃতজ্ঞতা হাসান ।
আপনার কাছ থেকেই ঋতুপর্ণের সিনেমার হাতেখড়ি হয়েছিল আমার...তারপর মোটামুটি অনেকগুলোই দেখে ফেলেছি।

লাইফ ইজ বিউটিফুল সব বাবা-মায়েরই দেখা দরকার...বাচ্চাদেরতো বটেই...সত্যিই অসাধারণ !

শুভকামনা রইল, হাসান ।
অনেক ভালো থাকুন ।

১৩| ১৪ ই মে, ২০১৫ রাত ৯:১১

নক্ষত্রচারী বলেছেন: চমৎকার লিস্ট!

ইদানীং টিভি সিরিজে মজে আছি :)
পেইনি ড্রেডফুল নামে একটা হরর সিরিজ আছে । দেখতে পারেন .।

শুভকামনা ।

১৪ ই মে, ২০১৫ রাত ১১:৫৫

আরজু পনি বলেছেন:

লিস্ট পছন্দ হওয়ার জন্যে অনেক ধন্যবাদ ।

Penny Dreadful (2014– ) ...রেটিং তো বেশ ভালো ।
দেখা যাক লিস্টে রাখলাম ।

আপনার জন্যেও অনেক শুভকামনা রইল, নক্ষত্রচারী।

১৪| ১৪ ই মে, ২০১৫ রাত ৯:৩৯

রিকি বলেছেন: অবুঝ বউ-- সমাপ্তি অবলম্বনে! সত্যজিত্‍ রায়ের তিন কন্যা দেখেছন আপু-- প্রথম গল্প পোস্টমাস্টার, দ্বিতীয় গল্প মণিহারা, তৃতীয় গল্প সমাপ্তি...সেই সমাপ্তি...মনে করিয়ে দিলেন. অপর্ণা সেনের প্রথম সিনেমা-- মিনু পাগলী মানে মৃন্ময়ীকে সেভাবে ফুটিয়ে তুলেছে. গল্পের মিনু পাগলী সাথে সিনেমার মিনু পাগলীকে আমার আবার সেই মাপের পছন্দ... :) :)

১৫ ই মে, ২০১৫ রাত ১২:০২

আরজু পনি বলেছেন:
পোস্টমাস্টার দেখেছি।

মণিহারা দেখেছি কিনা মনে করতে পারছিনা।

তবে আপনাদের কথায় সমাপ্তি দেখতে ইচ্ছে করছে...দেখাযাক পাই কিনা।

অনেক ভালো থাকুন, রিকি ।
শুভকামনা রইল।

------------
অফটপিক:
সম্ভব হলে ফেসবুকে অনুপ্রাণনের গ্রুপে যুক্ত হয়ে নিতে পারেন ।

১৫| ১৪ ই মে, ২০১৫ রাত ১১:১৬

এন জে শাওন বলেছেন: ইদানীং মুভি দেখা হয় না। সেই রোবকপ এর পরে আর দেখিনি। আপনার রিভিউ থেকে বাছাই করে কয়েকটা দেখার চেষ্টা করব।

১৫ ই মে, ২০১৫ রাত ১২:০৯

আরজু পনি বলেছেন:

আমিও মাঝখানে অনেকদিন সেভাবে মন দিতে পারিনি...ইদানিং বেশ দেখা হচ্ছে।

সিডি, ডিভিডি কিনে
অনলাইনে পুটলকারে
ডাউনলোড দিয়ে
কোন কিছু বাদ রাখছিনা...হাহাহা

সিনেমা দেখলে সময় ভালোই কাটে ...।

অনেক শুভকামনা রইল, শাওন ।
ভালো থাকুন সবসময়।

১৬| ১৫ ই মে, ২০১৫ রাত ১২:৪৬

মনিরা সুলতানা বলেছেন: লাইফ ইজ বিউটিফুল , আর নোট বুক আমি যখন তখন দেখতে পারি বোর লাগে না
বাংলা গুলি দেখি নাই বাকি অনেক গুলি দেখা .।
চমৎকার রিভিউ

১৫ ই মে, ২০১৫ রাত ১১:০১

আরজু পনি বলেছেন:
অনেক ধন্যবাদ আপনাকে ।

আসলেই লাইফ ইজ বিউটিফুল সবসময়ে দেখার মতো সিনেমা ।

ভালো থাকুন অনেক অনেক ।

১৭| ১৫ ই মে, ২০১৫ রাত ১:৫৫

ইমরুল_কায়েস বলেছেন: আগে এমন ছিল মুভি না দেখে রাতে ঘুমাতে পারতাম না। কিছুদিন হল কোন মুভি দেখেই মজা পাচ্ছি না। মুভি গুলার সমস্যা নাকি আমার সমস্যা বুঝতে পারতেছি না। খালি মুভি ডাউনলোড করি দেখব দেখব করে দেখা হয়না। অনেক না দেখা মুভি জমে গেছে। দারুন লেখা। Perfume মুভিটা আমার কাছে খুব ভাল লেগেছিল। আমার একটা অভ্যাস, কোন মুভি ভাল লাগলে সেটা মাঝে মাঝেই দেখি The Notebook মুভিটা তার ব্যাতিক্রম নয়। ভাল থাকবেন।

১৫ ই মে, ২০১৫ রাত ১১:২১

আরজু পনি বলেছেন:
আপনার বাসা কাছে হলে পেনড্রাইভ দিয়ে সিনেমাগুলো নিয়ে আসতাম.।

আমি এর মধ্যেই Paddington দু'বার দেখেছি।


লেখা পছন্দ হয়েছে জেনে ভালো লাগলো ।

অনেক ধন্যবাদ, ইমরুল_কায়েস ।
ভালো থাকুন সবসময়।

১৮| ১৫ ই মে, ২০১৫ সকাল ১০:০১

মাঈনউদ্দিন মইনুল বলেছেন: সিনেমার প্রতি আকর্ষণ সৃষ্টি করার জন্য অভিনব কায়দায় রিভিউ দিয়েছেন। চলচ্চিত্র বোদ্ধা নয়, দর্শকের জন্য বেশি কাজে আসবে। ইংরেজি সিনেমা কয়েকটা ছাড়া বাকিগুলো অপরিচিত, কিন্তু দেখার ইচ্ছা জেগেছে।

পেলে আরও পেতে ইচ্ছা হয়। তাই বলছি, বাংলা সিনেমা আরও দু'একটা দিতে পারতেন। রিভিউ লেখার মতো সিনেমা বাংলাতেও কম নয়।

সবমিলিয়ে চমৎকার রিভিউ। অভিনন্দন গ্রহণ করুন, আরজুপনি :)

১৫ ই মে, ২০১৫ রাত ১১:৪৪

আরজু পনি বলেছেন:
আমি শুধু "ছুঁয়ে দিলে মন" এর খবরটা ফেসবুকে শেয়ার করেছিলাম অন্যদের আগ্রহ সৃষ্টি করার জন্যে।
এখানেও "ছুঁয়ে দিলে মন" শেয়ার করেছি একই উদ্দেশ্যে।

তবে বাকী আর সবগুলো সম্প্রতি দেখা বলেই শেয়ার করা আর কিছু নয়।

সিনেমা হলে মাত্র ক'দিন আগেই ছুঁয়ে দিলে মন দেখেছি কাজেই আপাতত আর হলের দিকে যাওয়া হবেকিনা নিশ্চিত নই.।আর টিভিতে সিনেমা দেখার মতো লম্বা সময় হয়ে উঠেনা.। তাই বাংলা সিনেমার কথা কম এসেছে।
আমি এখানে সেসব সিনেমার নামই শেয়ার করেছি যেগুলি সম্প্রতি দেখেছি।

নতুবা আমার নিজস্ব ব্লগস্পটে বাংল সিনেমা নিয়ে আরো লেখা আছে...অনায়াসে সেসব সহ অন্যগুলো থেকেও দিতে পারতাম ।

তবে আশাকরি সামনে কখনো শেয়ার করবো ।

আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো, প্রিয় মইনুল।

অনেক ভালো থাকুন ।

১৯| ১৫ ই মে, ২০১৫ দুপুর ২:০৫

বঙ্গভূমির রঙ্গমেলায় বলেছেন: চমৎকার পোস্ট।+্

কয়েকটা মুভি দেখেছি। তারমধ্যে পারফিউম বেশি ভাল লাগছে।

১৬ ই মে, ২০১৫ রাত ১২:০২

আরজু পনি বলেছেন:
অনেক ধন্যবাদ, বঙ্গভুমির রঙ্গমেলায়.

পারফিউম আসলেই দারুণ ।

এই সিনেমা দেখার পর বিশ্বসেরা সুগন্ধির ঘ্রাণ নিতে ইচ্ছে করে ।

অনেক শুভকামনা রইল ।

২০| ১৫ ই মে, ২০১৫ রাত ৯:৪৮

মোঃমোজাম হক বলেছেন: এখানে সব শ্রেনীর দর্কদের চাহিদার কথা বিবেচনা করেছেন।একজনের পছন্দ এমন বহুমুখী হবার কথা নয় :) আপনার সিলেকশন ভাল তার অনেকগুলিই আমার দেখা।

আমার মনে হচ্ছে Sleeping with the enemy সিনেমাটা এদেশেও হয়েছে,সাগরিকা নামে।সিনেমাটা আমার চমৎকার লেগেছিল।

১৬ ই মে, ২০১৫ রাত ১২:১৮

আরজু পনি বলেছেন:
কারা কেমন সিনেমা দেখেন জানিনাতো।
আমি যা দেখেছি তাই শেয়ার করলাম ।

আমার বিশেষ পছন্দ থ্রিলার ।
তবে আমি খুব বেছে সিনেমা দেখি না।
যা পাই মোটামুটি তাই দেখি ।
এখন "বয়হুড" দেখছি।

আপনাকে বিশেষ ধন্যবাদ সাহরিকার কথা মনে করিয়ে দেয়াতে ।
আমার শুধু মনে ছিল ঋতুপর্ণার অভিনীতি সিনেমার কথা, কিন্তু নাম মনে করতে পারছিলামনা ।
সম্ভবত হেলাল খান ছিলেন ।

আমার ব্লগে আপনাকে পেয়ে অনেক ভালো লাগলো ।

ভালো থাকুন অনেক ।
শুভকামনা রইল।

২১| ১৬ ই মে, ২০১৫ রাত ১:১৭

একলা ফড়িং বলেছেন: ওরে! কত্ত মুভিইইইই!!

এর মধ্যে মাত্র ৩টা দেখা! আমি অবশ্য মুভি বেশ কম দেখি। দেখার আগে যাচাই বাছাই করে, রেটিং চেক করে তারপরে দেখি :P যাতে দেখার পরে সময়টা নষ্ট হলো বলে মনে না হয়! লাইফ পিস বিউটিফুল আর দ্য নোটবুক এনে রেখেছি বেশ কিছুদিন, দেখা হয়ে ওঠেনি, তবে এবার দেখব :)

আমাদের সিনেমাশিল্পের মেকাপম্যানদের ব্যাপারে আমারও একই কথা মনে হয়েছে। সেই অনেক বছর আগের মুভি থেকে বর্তমানের মুভি সবখানেই মেকাপের প্রায় এক অবস্থা। নায়িকার ঘুম থেকে ওঠার দৃশ্যেও দেখা যায় চুল পরিপাটি, ঠোঁটে গাঢ় লিপস্টিক, চোখে আইশ্যাডো লাইনার কত কি!! তবে বানিজ্যিক ধারার বাইরেরগুলোতে কিন্তু এমন থাকে না! সেখানে ঠিকঠাক ন্যাচারাল লুকটাই থাকে সাধারণত।

১৬ ই মে, ২০১৫ রাত ১১:৪৫

আরজু পনি বলেছেন:
আমি দেখা শুরু করে রেটিং দেখি।
গতরাতে বয়হুড দেখলাম।

কিছু বিষয় ভালোই লেগেছে।

হ্যাঁ, এটা অবশ্য ঠিক যে বাণিজ্যিক ধারার বাইরের সিনেমাগুলোর মেকাপ সাধারণত ঠিক থাকে ।
নিজের মতামত জানানোর জন্যে অনেক ধন্যবাদ, একলা ফড়িং ।
ভালো থাকুন সবসময়।

২২| ১৬ ই মে, ২০১৫ সকাল ১০:০১

লেখোয়াড়. বলেছেন:
আমি উপরে উল্লেখিত একটিও সিনেমা দেখিনি, মানে দেখা হয়ে ওঠেনি। কখনো দেখা হবে কিনা জানিনা। সিনেমা দেখার আগ্রহটা হারিয়ে ফেলেছি কিনা বুঝতে পারছি না। আচ্ছা, সিনেমা না দেখা কি খারাপ??

যাহোক, অনেক সিনেমা সম্পর্কে একটু-আধটু জানতে পারলাম।

আপনার একা একা সিনেমা দেখতে যাওয়াটা কেমন যেন শোনাল!!

১৬ ই মে, ২০১৫ রাত ১১:৫০

আরজু পনি বলেছেন:
একা সিনেমা দেখতে যাওয়াটা কেমন যেন শোানাল মানে কী?

পরিচিতদেরকে বলতে ভালো লাগে না...ইচ্ছেই করেনা।
সিনেমা এখন একা দেখতে বেশি ভালো লাগে । পাশে কেউ থাকলেই মাঝে মাঝে কথা হয়। তারচেয়ে একমনে সিনেমার বিভিন্ন দিক নিয়ে ভাবা যায়...

২৩| ১৬ ই মে, ২০১৫ দুপুর ১:৩৮

মোঃমোজাম হক বলেছেন: কেন আপনার ব্লগে আমি কি আসিনা? ;)

১৬ ই মে, ২০১৫ রাত ১১:৫২

আরজু পনি বলেছেন:
হাহাহাহা
অবশ্য অবশ্যই আসেন...

তবে সত্যি কথা বললে যদি রাগ না করেন তবে বলি...

একটু কম আসেন...
হাহাহাহাহাহা

২৪| ১৬ ই মে, ২০১৫ সন্ধ্যা ৭:২৯

বোকামানুষ বলেছেন: বেশিরভাগই দেখি নাই দেখতে হবে তবে আজকে মুভি কিনেছি তার ভিতর Life is beautiful আর Roman Holiday আছে দেখতে হবে

১৬ ই মে, ২০১৫ রাত ১১:৫৯

আরজু পনি বলেছেন:
রোমান হলিডে ভালো প্রিন্ট পাইনি তাই শুরু করেও দেখে আরাম পাইনি...দেখা যাক পরের কোনবার দেখে ফেলবো ।

এখানে শেয়ার করা বেশিরভাগগুলো দেখেই ভালো লাগবে আশা করি ।

অনেক ভালো থাকুন, বোকা মানুষ।
শুভকামনা রইল।

২৫| ১৭ ই মে, ২০১৫ সকাল ৯:৩৯

লেখোয়াড়. বলেছেন:
পরিচিতদেরকে বলতে ভালো লাগে না...ইচ্ছেই করেনা...............

মানতে পারলাম না......................, তার মানে কি আপনার পরিচিতদের মাঝে কি আপনার ভাললাগার কেউ নেই................?
............... ইচ্ছা করে না কেন?................ তার মানে আপনি কাউকে তেমন পছন্দ করেন না?................. তাহলে আপনি আপনার নিজস্ব এককে একাকিনী??

নাকি জীবনের অনেক কিছুই ইতিমধ্যে দেখে ফেলেছেন, তাই নিজেকে একটু বদলে নিতে বাধ্য হয়েছেন?

শুভসকাল।

১৭ ই মে, ২০১৫ দুপুর ১২:০৯

আরজু পনি বলেছেন:
আমার খুব ভালো লাগার মানুষ আছে।
এখন ব্লগ, ফেসবুকে সময় কমিয়ে তাদের সাথেই সময় কাটাই ।
কিন্তু তারা আমার মতো সিনেমাপাগল নয়।
তাদের কেউ বেড়াতে পছন্দ করে। কেউ ঘরের ল্যাপটপে বা টিভিতে ম্যুভি দেখতে পছন্দ করে ।
আবার কেউ "সিনেমা হলে গিয়ে বছরে একটি সিনেমা দেখা যেতে পারে" অনেকটা এমন মানসিকতার।

শুভ দুপুর ।

২৬| ১৭ ই মে, ২০১৫ দুপুর ১২:৪২

রিকি বলেছেন: অনুপ্রাণনের গ্রুপে যুক্ত আছি তো আপু-- ত্রৈমাসিক পত্রিকাতে আবার প্রকাশনের যে গ্রুপ টা আছে সেটাতেও :D :D

১৮ ই মে, ২০১৫ দুপুর ১২:৩৬

আরজু পনি বলেছেন:
বেশতো ।
তবে সেখান থেকে আশা করাযায় নিয়মিত আপডেট পাবেন ।
প্রকাশনা সংস্থা হিসেবে অনুপ্রাননকে আমার পছন্দ হয়েছে। দেখা যাক পরবর্তীতে তাদের কাজের ধরণ কেমন হয়।
শুভেচ্ছা রইল, রিকি ।

২৭| ১৭ ই মে, ২০১৫ দুপুর ১:২৪

রুমেল আহমেদ বলেছেন: আপনি এভাবে ডেইলি মুভি রিভিউ লিখবেন। তাহলে আমরা যারা সময়ের অভাবে সিনেমা দেখতে পারিনা, আপনার লিখা অনেকগুলো মুভি রিভিউ মাত্র ১০ মিনিটে পড়ে বোঝতে পারবো যে কোন সিনেমা টা কিরকম.।
সময় বাচানুর জন্য ধন্যবাদ আরজুপনি।

১৮ ই মে, ২০১৫ দুপুর ১২:৪৯

আরজু পনি বলেছেন:
আমি আসলে ঠিক রিভিউ লিখবো ভেবে এগুলি লিখিনি ।
আর সময়ের অভাবে আমরা অনেক কিছুই করতে পারিনা। অনেকে সময়ের অভাবে বইও পড়তে পারেনা (!) ।

যদি মনে করেন এখান থেকে বেছে নিতে সুবিধে হবে তবেতো খুব ভালো ।

শুভেচ্ছা রইল আপনার জন্যে ।

২৮| ১৭ ই মে, ২০১৫ দুপুর ২:১১

নয়ন বিন বাহার বলেছেন: মুভিগুলো চমৎকার........।

১৮ ই মে, ২০১৫ দুপুর ১২:৫২

আরজু পনি বলেছেন:
অনেক ধন্যবাদ, নয়ন ।
ভালো থাকুন সবসময়।

২৯| ১৭ ই মে, ২০১৫ বিকাল ৫:৪৬

লেখোয়াড়. বলেছেন:
তার মানে আপনার আপন মানুষজন আছে, কিন্তু তারা খুব ব্যস্ত বা তারা তাদের মতো।
তার মানে আপনার ভাললাগার আপন মানুষ আছে কিন্তু ভাললাগার সঙ্গী নেই, ঠিক আপনার মতো।

শুভ বিকেল।

১৮ ই মে, ২০১৫ দুপুর ১:০২

আরজু পনি বলেছেন:
আমি হলে গিয়ে সিনেমা দেখতে পছন্দ করি, আমার পছন্দের কেউ যদি হলে গিয়ে সিনেমা দেখতে পছন্দ না করে তবে আমার ভালোলাগার সঙ্গী নেই, এমনটা ভাবতে আমি নারাজ ।

এখনতো সেই ইউনিভার্সির প্রথম/দ্বিতীয় বর্ষে পড়ুয়া নই যে, দল বেঁধে সিনেমা হলে যাব।
এখন সবাই সবার সংসার, বাচ্চাদের পড়াশুনা, চাকরী নিয়ে মহা ব্যস্ত জীবন কাটাচ্ছে.।সেখান থেকে যে আমরা একসাথে আড্ডা দিতে পারি প্রায়ই সেই আমার কাছে ঢের বেশি মনে হয়। তাই কারো কাছে বাড়তি প্রত্যাশা নেই।

আর আমার অনেক পছন্দই বড্ড উদ্ভট আমার কাছের মানুষদের তেমন উদ্ভট পছন্দ নাও থাকতে পারে । বরং না থাকলেই ভালো... আমার পছন্দে আমি আলাদা হাহাহাহা

শুভ দুপুর ।

৩০| ১৮ ই মে, ২০১৫ দুপুর ২:৫৮

রিকি বলেছেন: হ্যাঁ সেটাই আপু :D

১৯ শে মে, ২০১৫ বিকাল ৩:০৫

আরজু পনি বলেছেন:

:)

৩১| ১৯ শে মে, ২০১৫ সকাল ৯:২৭

লেখোয়াড়. বলেছেন:
আগের মন্তব্যে আমি বলেছি........... "ঠিক আপনার মতো"............... আপনি তার প্রতিউত্তরে তার ঠিক উত্তর করেছেন, তবে খুব সোজাসুজি। তবে কলকল রবে যে নিজের বিষয়ে কুহুকুহু করে উঠলেন সেটা ভাল লাগল। এই জন্যই আমি বলেছিলাম, একা সিনেমা দেখতে যাওয়া কেমন শোনাল যেন।

আপনি উদ্ভট না, চমতকার মানুষ। সবসময় কর্মের মধ্যে থাকা আপনার খুব ভাল একটি গুণ। আর যারা কর্মের মধ্যে নিজেকে নিয়োজিত রাখে তারা নিজের কাছে অনেকটাই একক, মানে একা। প্রত্যেক সৃষ্টিশীল ব্যক্তির বেলায়ই এমনটি হয়।

পরিবারের সবাইকে নিয়ে যেভাবে সময়টাকে সুন্দরভাবে ব্যবহার করেন তা সত্যিই দেখার মতো।
আপনার জন্য সবসময়ের শুভকামনা। আমার উপর রাগ করবেন না।

শুভসকাল।

১৯ শে মে, ২০১৫ বিকাল ৩:১৯

আরজু পনি বলেছেন: ঠিক আমার মতো তো আমিই...।
আমিই আমার মতো...আর কাউকে আমার মতো দেখতে চাইনা ।

আপনার প্রশংসা পেয়ে ভালো লাগলো ।
হ্যাঁ, পরিবারের, বাস্তবের বন্ধুদের সঙ্গে সময় বেশ কাটে ।

আপনার উপর অবশ্যই রাগ করবোনা।
আপনিতো সরাসরি কথা বলা পছন্দ করেন । রাগ করবো কেন ?
আমার এমনটিই পছন্দ ।
শুভ দুপুর ।

৩২| ১৯ শে মে, ২০১৫ বিকাল ৩:০৭

ইমতিয়াজ ১৩ বলেছেন: আমি সাধারণত বাংলা সিনেমাই দেখি, কিন্তু এর প্রতি অন্যান্যদের নাক ছিটকানো ভাব দেখে কোন মন্তব্য করতে সাহস পাই না। আপনার সিনেমা রিভউ দেখে একটু সাহস পেলাম।

১৯ শে মে, ২০১৫ বিকাল ৪:০২

আরজু পনি বলেছেন:
হ্যাঁ, নাক সিটকাবে কিন্তু তাই বলে কি চুপ করে থাকবেন নাকি ? অবশ্যই চুপ করে থাকবেন না।
কেউ জাপানিজ ম্যুভি দেখে, কেউ হিন্দি দেখে, কেউ বা কোরিয়ান বেশি পছন্দ করে। আপনি নিজের দেশের সিনেমা দেখলে তো কারো কোন সমস্যা থাকার কথা না। বরং বাংলা সিনেমা শিল্পকে এই কিছু মানুষই এখনও বাঁচিয়ে রেখেছে।

যারা নাক সিঁটকায় তাদের বেশিরভাগ না দেখে, সিনেমা হলে গিয়ে ১৫০/২০০ টাকা খরচ না করেই নাক সিটকাচ্ছে।
এসব পিণ্ডি চটকানো মানুষের অভাব কোনকালেই ছিলনা।

আমরা তেমনই নিজের ক্ষতি করে অন্যদের পেছনে দৌড়াই ।

আমি অনুরোধ করবো.।বাংলা সিনেমা নিয়মিত দেখুন সেইসাথে ব্লগে লিখুন বাংলা সিনেমা নিয়ে।

আপনার ভালো না লাগলে সেটাও লিখুন কেন লাগলো না। তবুও যারা সিনেমা শির্পের সাথে আছে তারা দর্শকদের ভালো লাগা, মন্দ লাগা জানতে পারবে ।
সিনেমা না দেখে শুধু নাক সিটকালে এই অবস্থারতো কোন পরিবর্তন হবেনা হয়তো ।
আমি অনলাইনে পুটলকারে সিনেমা দেখি। তেমন কোন বাংলা সাইট পেলে ভালো হতো ।

অনেক শুভেচ্ছা রইল, ইমতিয়াজ ।

৩৩| ২০ শে মে, ২০১৫ বিকাল ৩:১৭

লেখোয়াড়. বলেছেন:
১৩ নং ফেকু ওস্তাগার লেন নামে বাংলাদশে একটি সিনেমা আছে।
আমি দেখিনি, আপনি দেখেছেন?
এই সিনেমাটির কথা জানতে চা্ই।

শুভবিকেল।

২১ শে মে, ২০১৫ রাত ১১:৪৯

আরজু পনি বলেছেন:
১৩ নং ফেকু ওস্তাগার লেন...একাধিকবার দেখেছি। অসাধারণ এবং মজার সিনেমা।

এখনও মনে আছে সুমিতা দেবীর হেরে গলায় গাওয়া...কে বিদেশী মন উদাসী...গানটি আর সেই হেরে গলার গান শুনে প্রতিবেশী বাড়ি থেকে আনোয়ারা টিন এর কৌটায় বাড়ি দিয়ে জবাব দিয়েছিল।
প্রতিদ্বন্দ্বি দুই প্রতিবেশীর বাড়িতেই প্রতিপক্ষকে শায়েস্তা করতে এক বাড়িতে রাজ্জাক আর আরেক বাড়িতে সুজাতাকে আনা হয়েছিল... । শায়েস্তাতো হয়নি বরং তাদের মধ্যে ভাব ভালোবাসা হয়ে সমাপ্তি হয় সিনেমার ।

সিনেমা দেখার ওস্তাদ হচ্ছে ব্লগার দূর্যোধন । ওর তুলনায় আমি কিছুই দেখিনি বলা যায় ।

শুভেচ্ছা রইল, প্রিয় লেখোয়াড় ।

৩৪| ২২ শে মে, ২০১৫ রাত ১২:২৭

মিনি বেগম বলেছেন: চমৎকার রিভিউ ভালো লাগলো ।

২৪ শে মে, ২০১৫ সকাল ৮:৪৫

আরজু পনি বলেছেন:

অনেক ধন্যবাদ, মিনি ।
শুভকামনা জানবেন ।

৩৫| ২৪ শে মে, ২০১৫ সকাল ৮:৫৭

কালের সময় বলেছেন: যা বুঝলাম আপু দেখতে দেখতে আর কদিন পর আমাদে প্রিয় পনি আপু
নিজেই মুভি তৈরি করার জন হাত দিয়ে দিবে । পোস্ট প্রিয়তে রাখলাম আপু ।

২৬ শে মে, ২০১৫ সকাল ১০:১২

আরজু পনি বলেছেন:
গতকাল জবাব দিয়েছিলাম, কিন্তু নেটে সমস্যা হওয়ায় তা প্রকাশ হয়নি ।

হাহা সেই সম্ভবনা নেই।
তবে ধুমসে ম্যুভি দেখছি এটা ঠিক ।

প্রিয়তে নিয়ে সম্মানিত করায় কৃতজ্ঞতা রইল।
অনেক শুভকামনা জানাই, কালের সময়।

৩৬| ২৬ শে মে, ২০১৫ বিকাল ৩:৩৬

লেখোয়াড়. বলেছেন:
নাহ, এখন এই নিকে পাসওয়ার্ড সমস্যা নেই।
মনে করার জন্য আপনাকে ধন্যবাদ।

আচ্ছা, 'বসুন্ধরা' আর 'স্মৃতিরেখা' সিনেমাদুটি কি দেখেছেন?

ভাল থাকেন।

২৮ শে মে, ২০১৫ সন্ধ্যা ৬:৪৪

আরজু পনি বলেছেন:
জেনে ভালো লাগলো যে আপনার পাসওয়ার্ডের কোন সমস্যা নেই ।

"বসুন্ধরা" সিনেমাটি সম্ভবত ববিতা আর ইলিয়াস কাঞ্চনের ...স্মৃতি হাতরে যতটুকু মনে করতে পারলাম ।
তবে "স্মৃতিরেখা" দেখা হয়নি বলেই মনে হচ্ছে ।

দেখি এরপর "স্মৃতিরেখা" খুঁজবো দেখার জন্যে।

"স্মৃতিরেখা"র কথা বলতে বলতে কেন জানিনা "শঙ্খবেলা"র কথা মনে পড়ে গেল !
ডেভিডের সাথে এই সিনেমার গান নিয়ে কথা হয়েছিল কখনো ...
প্রিয় ব্লগারের প্রস্থানে কার না মন খারাপ হয় ? আমারতো হয়ই...সামহোয়্যারইন-এ যার গল্প আমি সবচেয়ে বেশি পছন্দ করতাম ।

৩৭| ২৮ শে মে, ২০১৫ সকাল ৯:২৩

লেখোয়াড়. বলেছেন:
হাওয়া...., মেঘ সরাও.............. সূর্য উঁকি দেয় না যে!!

সুপ্রভাত,
কি খবর, ঘুমে যে একবারে অচেতন!!

২৮ শে মে, ২০১৫ সন্ধ্যা ৬:৫৩

আরজু পনি বলেছেন:
আমার অবস্থা আসলেই খুব খারাপ ।

আজকে আইবিএম এ নিজেকে যাচাই করে বুঝলাম হাসপাতালে ভর্তি হওয়ার সময় ঘনিয়ে আসছে...
সারাদিন চা আর ঘুম আর সিনেমা...
অবশ্য ফেসবুক, ব্লগের সময়টুকু বাঁচিয়েই কেবল ঘুম আর সিনেমাতে খরচ করছি ।

যেতে হচ্ছে... শুভসন্ধ্যা ।

৩৮| ২৯ শে মে, ২০১৫ সকাল ৯:৩৩

লেখোয়াড়. বলেছেন:
ওহ হো.................. আপনাকে পাওয়া গেল!!
আপনি তো সারা জীবন ব্যস্ত। মানে কর্মমুখর। এই জন্যই আপনি এত সুখি।

ব্লগার ডেভিডের কথা প্রায়ই আপনার মুখে শুনি, আজ তার ব্লগে গেলাম, কোন লেখা নেই, সম্ভবত ড্রাফ্ট করেছেন।
তাই তার লেখা পড়া হলো না।

ডেভিডসহ ব্লগে কিন্তু অনেকেই ভাল গল্প পোস্ট করেন।
কয়জনের নাম বলবো.............. আপনিও জানেন নিশ্চয়ই।

তবে আপনিও কিন্তু অনেকদিন গল্প পোস্ট করেননি।
এবার একটি গল্প আশা করতে পারি, নাকি?

২৯ শে মে, ২০১৫ রাত ১০:৫৫

আরজু পনি বলেছেন:
অনেকেই ভালো লেখেন ।
তবে আমার কাছে ডেভিডই সেরা ।

আমার গল্প ব্লগে দিতে ইচ্ছে করে না।
ওগুলো একান্ত নিজের মনে হয়। তাই নিজের সাইটে রাখি...
ব্লগটাকে আমার নিজের ডায়েরি মনে হয়না যা নিজের সাইট বা ফেসবুকের টাইমলাইনকে মনে হয়। অবশ্য ইদানিং ফেসবুকের কোলাহল থেকেও নিজেকে সরিয়ে রেখেছি।

একটা গল্প জানুয়ারি মাস থেকেই দিতে ইচ্ছে করছে কিন্তু আর দেয়া হচ্ছেনা ।
আহামরি তেমন কিছুই নয়.।কিন্তু লিখে আনন্দ পেয়েছিলাম ।
আচ্ছা ভালো থাকুন ।

৩৯| ৩০ শে মে, ২০১৫ সকাল ১০:২৪

মাহমুদ০০৭ বলেছেন: চমৎকার রিভিউ । মুভি রিভিউ এখন কম আসে । দেখা যাক কয়টা মুভি দেখতে পারি ।
ভালো থাকবেন ।
শুভকামনা রইল ।

০১ লা জুন, ২০১৫ রাত ১১:৩০

আরজু পনি বলেছেন:
মাহমুদ, অনেক ধন্যবাদ আপনাকে ।
দেখতে পারেন বেশিরভাগগুলিই...সময় ভালো কাটবে আশা করি ।

আপনিও অনেক ভালো থাকুন এবং
শুভকামনা সবসময়ের জন্যে ।

৪০| ৩০ শে মে, ২০১৫ রাত ১০:০৫

টুম্পা মনি বলেছেন: অসাধারণ রিভিউ। আপনার মুভি রুচির সাথে আমার অনেক মিল। হৈতেয়ারে মেয়েদের চয়েজ অনেকটা এক রকম। যাকগে আমি রিসেন্টলি লিপ ইয়ার এবং আই গিভ মাই ফার্স্ট লাভ টু ইউ মুভিটা দেখেছি। অসাম লেগেছে। আপনাকেও সাজেস্ট করছি। সময় পেলে দেখবেন। আশা করি ভালো লাগবে।

০১ লা জুন, ২০১৫ রাত ১১:৫৮

আরজু পনি বলেছেন:

আপনার মন্তব্যটি অফলাইনে দেখেছিলাম, তারপরই "লিপইয়ার" দেখেছি। এই ঘটনা দিয়ে একটি বাংলা সিনেমা আশা করা যেতে পারে । হিন্দি সম্ভবত আছে ।

আমার চয়েজএর কোন আগামাথা নেই...যা ইচ্ছে করে তাই দেখি। বিশেষ বাছাবাছি করিনা ।
তবে গত কয়েকদিনে The Lake House, Age of Adaline, Sex and the City 2, A Beautiful Mind দেখলাম, তবে আরো দু'টি দেখেছি...মনোযোগ দিতে পারিনি, তাই আবার দেখবো ওই দু'টি ।

আপনাকে আমার পোস্টে পেয়ে অনেক ভালো লাগলো প্রিয় টুম্পামনি ।
অনেক ভালো থাকুন সবসময়।

৪১| ০১ লা জুন, ২০১৫ সকাল ১১:০৫

লেখোয়াড়. বলেছেন:
একটা গল্প জানুয়ারি মাস থেকেই দিতে ইচ্ছে করছে কিন্তু আর দেয়া হচ্ছেনা

................. তা গল্পটা দিয়েই দিন না। এত দ্বিধা কিসের জন্য।
অন্তত আমার অনুরোধে দিন না!!

০২ রা জুন, ২০১৫ রাত ১২:০৯

আরজু পনি বলেছেন:

আসলে কোন দ্বিধা নয়...আলসেমি বলতে পারেন ।

আরো অনেক কিছু করা দরকার, আরো অনেককিছু করতে ইচ্ছে করে.র্ওেসব নিয়ে ভাবতে ভাবতেই সময় যায়, তখন কী পোস্ট করবো মনে থাকেনা।

আর এই নিক থেকে আমি যখন তখন পোস্ট আসলে কখনই তেমন একটা করিনি, করার অভ্যাসটাই নেই সম্ভবত ।

একবার বিশেষ প্রিয় এক ব্লগারের পরামর্শে চেষ্টা করেছি প্রতি সপ্তাহে পোস্ট করতে । সেটির বিশেষ কারণ ছিল ।

দেখা যাক...কী করি ।
আপনার অনুরোধ...
আরেকজনের অনুরোধ হয়তো নয় পরামর্শ হয়তো ছিল, সেই পোস্টটি কোন এক সেপ্টেম্বরের পর থেকে প্রকাশ করবো করতে করতে বছরের পর বছর পেরিয়ে যাচ্ছে...পোস্ট তৈরি করা হয়না। কিন্তু ইচ্ছে আছে কখনো সেই পোস্টটি দিব ।
কাজেই আপনার অনুরোধটাও কখনো হয়তো রাখবো ।

অনেক অনেক অনেক ভালো থাকুন প্রিয় লেখোয়াড় (ডট)।

৪২| ০২ রা জুন, ২০১৫ সকাল ৯:২৪

লেখোয়াড়. বলেছেন:
আপনার আলসেমির কথা শুনে হাসি পেল।

একবার বিশেষ প্রিয় এক ব্লগার, আরেকজনের অনুরোধ নয়তো পরামর্শ............. তো তারা কারা?
ফিফা? কালিদাস? ডেভিড? নাম বলতে সমস্যা কোথায়?

অনেক অনেক অনেক ভালো থাকুন প্রিয় লেখোয়াড় (ডট)।.................. এতদিন পর এত এত এত শুভকামনা দিচ্ছেন যে!!

আচ্ছা, (.) ডট দিয়ে কি আপনার কোন পোস্ট আছে যেটি ড্রাফট করে রেখেছেন?
আমি সেটি দেখতে চাই, প্লিজ দেখাবেন।

০২ রা জুন, ২০১৫ দুপুর ১:৫৮

আরজু পনি বলেছেন:

নাহ, নাম বলতে সমস্যা নেই ।
তিনটি নাম বলেছেন, দূর্যোধনকে কেন বাদ দিলেন ?
দূর্যোও কিন্তু আমার প্রিয় ব্লগারদের একজন ।

আমি ডেভিড এর কথা বলছিলাম...

হাহা তখন মুড বেশ ভালো ছিল হয়তো...তাই ওভাবে শুভেচ্ছা জানানো ।

ডট দিয়ে কোন পোস্ট আছেকিনা মনে নেই। তবে আপনার বর্তমান নিকের পাশে ডট (.) আছে ।

৪৩| ০২ রা জুন, ২০১৫ দুপুর ২:১৯

লেখোয়াড়. বলেছেন:
আপনি এভাবে বলেছেন...প্রিয় লেখোয়াড় (ডট)।

আমি কিন্তু এটা দেখে বলিনি যে, (.) ডট দিয়ে কি আপনার কোন পোস্ট আছে যেটি ড্রাফট করে রেখেছেন?
আপনার একটি পোস্ট সম্ভবত আছে (.) ডট দিয়ে। আমি কোথাও দেখেছি।

ওহো............. দূর্যোধনের কথা বলে ছিলনা।

শুভদুপুর আরজুপনি।

১৩ ই জুন, ২০১৫ রাত ১০:১৭

আরজু পনি বলেছেন:
হতে পারে কোন ডট পোস্ট আছে ।
চোখে পড়লে জানাবো আশা করি ।

শুভেচ্ছা রইল ।

৪৪| ১০ ই জুন, ২০১৫ রাত ১০:৫৫

এহসান সাবির বলেছেন: আপুনি আরো চমৎকার কিছু মুভির কথা মনে হয় আপনি লেখেন নাই আথবা আগামি কোন পোস্টে পাবো....!!

ড্রামা রোমান্স মনে হচ্ছ আপনার বেশি পছন্দ....!!

শুভ কামনা।

১৩ ই জুন, ২০১৫ রাত ১০:২১

আরজু পনি বলেছেন:
আমি সাম্প্রতিক সময়ে দেখা সিনেমাগুলো নিয়েই কেবল লিখেছি।
আগের দেখাগুলো নিয়ে লেখা হয়নি ।

পরেও বেশ কিছু দেখেছি...হয়তো ধৈর্যে কুলালে পরবর্তীতে কখনো লিখতে পারি ।

আমার বেশি পছন্দ থ্রিলার ।
রোমান্স, ড্রামার সিনেমা এখানে বেশি হওয়ার কারণ মূলত সিডি কিনে দেখার জন্যে । আর এগুলো বেশ সহজও বটে । সহজগুলোই বেশি দেখছি।
আপাতত মাথা বেশি লোড নিতে পারছেনা ।

আপনার জন্যেও অনেক শুভকামনা রইল, সাবির ।
ভালো থাকুন ।

৪৫| ১১ ই জুন, ২০১৫ সন্ধ্যা ৭:০৮

আব্দুল্লাহ সিদ্দিকী বলেছেন: ব্লগে ফিরে আপনার লেখা খুজতেছিলাম। পড়ে ভাল লাগল।
চারটা কমন পরছে। আমেরিকান বিউটি, পারফিউম, নোটবুক আর বয় নেক্সট ডোর।
নোটবুক আর পারফিউম আমার ফেবারিট লিস্টে। বাকি দুইটা তেমন লাগে নাই।

১৩ ই জুন, ২০১৫ রাত ১০:২৬

আরজু পনি বলেছেন:
ইদানিং লিখতে বেশ আলসেমি লাগছে...খুব বাজে ব্যস্ততাও গেল কিছুদিন ।

বিউটিফুল মাইন্ড দেখতে পারেন.।সত্য ঘটনা অবলম্বনে নির্মিত ।

আপনারা পাশে আছেন বলেই তবুও কখনও লেখা প্রকাশ করতে ইচ্ছে করে...আশা করি এভাবেই সবসময় পাশে থাকবেন ।

অনেক কৃতজ্ঞতা রইল ।

৪৬| ১৩ ই জুন, ২০১৫ সকাল ৯:৩৩

লেখোয়াড়. বলেছেন:
কি খবর আপনার?
অনেকদিন আপনাকে ব্লগে দেখি না!!!

১৩ ই জুন, ২০১৫ রাত ১০:২৮

আরজু পনি বলেছেন:
অনেকদিনতো ব্লগই বন্ধ ছিল...তখন রোজ খুঁজতাম ।

আর গত কিছুদিন ঘুরতে বেড়িয়েছিলাম ঢাকার বাইরে...।

খোঁজ নেবার জন্যে অনেক ধন্যবাদ আপনাকে ।
ভালো থাকুন সবসময় ।

৪৭| ১৭ ই জুন, ২০১৫ বিকাল ৪:০২

লেখোয়াড়. বলেছেন:
অনেকতদিন থেকেই তো ব্লগ খোলা আছে। আপনাকে দেখছি না যে!!

প্রিয় আরজুপনি, কোথায়, কি খবর??
নতুন লেখা নিয়ে হাজির হন।

২৬ শে জুন, ২০১৫ রাত ১১:৩১

আরজু পনি বলেছেন:
আমি কোন মন্তব্য বা জবাব দেখতে পাচ্ছিলাম না । অথচ রোজই চেক করতাম মন্তব্য দেখা যাচ্ছে কিনা ।
কর্তৃপক্ষের কাছে এই সমস্যা নিয়ে মেইলও করেছিলাম ।

৪৮| ২১ শে জুন, ২০১৫ সকাল ৯:০৩

লেখোয়াড়. বলেছেন:
আপনার এভাবে ব্লগে না আসার কারণ কি জানিনা। আশাকরি ভাল আছেন।
একজন ব্লগারের নিকট থেকে খুব বেশি আশা করা ঠিক কিনা সেটা নিয়েও মাঝে মাঝে চিন্তায় পড়ি।
তবুও তো ব্লগাররা তো সামাজিক জীব!!

উদয়ের কথা শুনবে কে বলো!!

২৬ শে জুন, ২০১৫ রাত ১১:৩৫

আরজু পনি বলেছেন: আমি ব্লগে রোজই আসি । অনলাইনে বা অফলাইনে কিন্তু মন্তব্য দেখা যেতো না তাই চুপচাপ শুধু কোন কোন পোস্ট পড়ে চলে যেতাম ।
আগ্রহ হারিয়ে যাচ্ছিল । তারপরও ব্লগ দেখতাম রোজই ।
গতকাল লগইন হওয়ার কিছুক্ষণ পর ইলেকট্রিসিটি চলে গেলে আর ব্লগ দেখা হয়নি ।
আজ যখন ব্লগে উকি দিলাম দেখি আমি গতকালকের সেই লগইন অবস্থায়ই আছি আর মন্তব্যও দেখা যাচ্ছে ।

৪৯| ২৪ শে জুন, ২০১৫ সকাল ৯:১৫

লেখোয়াড়. বলেছেন:
ব্লগে সম্ভবত এটাই আপনার বেশিদিন অনুপস্থিত থাকা। এর আগে এভাবে লম্বা সময় ধরে আপনার ব্লগে না আসা দেখিনি।
সেই জন্যই বেশি বেশি কেমন যেন মনে হচ্ছে।

তা একটা খবর দো দিয়ে যাওয়া যায়!!

যেমন মিতা তেমন আপনি!!

২৬ শে জুন, ২০১৫ রাত ১১:৩৮

আরজু পনি বলেছেন:
আমি ব্লগে রোজই আসি
আপনি দেখতে পাননি ।

ভাবছিলাম একটা পোস্ট দিয়ে জানান দিব যে .। ...লেখোয়াড়, আপনি আমার ব্লগে যে মন্তব্য করেছেন তা সাম্প্রতিক মন্তব্যের ঘরে দেখতে পাচ্ছি কিন্তু পোস্ট খুলরে কোন মন্তব্যই দেখা যাচ্ছেনা ...

৫০| ৩০ শে জুন, ২০১৫ দুপুর ১:৪২

স্নিগ বলেছেন: বাহঃ! বাহঃ!! ++++++

০৫ ই জুলাই, ২০১৫ রাত ৮:৪৩

আরজু পনি বলেছেন:
স্নিগ !!!!

কতোদিন পর !!!!
খুব ভালো লাগলো আমার ব্লগে দেখে ।
অনেক ধন্যবাদ আর শুভকামনা রইল ।

৫১| ০৫ ই জুলাই, ২০১৫ রাত ১:০৮

প্লাবন২০০৩ বলেছেন: খুবই ভালো লাগলো আপু। অনেক ছবিই দেখা হয়নি, কোনগুলো দেখব জানতে পারলাম।

০৫ ই জুলাই, ২০১৫ রাত ৯:১৬

আরজু পনি বলেছেন:

আমি কোন বাছাবাছি করিনি । যা দেখেছি তাই দিয়ে দিয়েছি ।
দেখতে পারেন । সময় ভালো কাটবে আশা করি ।

পোস্ট পড়ার জন্যে অনেক ধন্যবাদ, প্লাবন ।
শুভকামনা রইল ।

৫২| ০৬ ই জুলাই, ২০১৫ দুপুর ১:৪৯

দর্পণ বলেছেন: এ সব সিনেমাই দেখি আমার দেখা।

০৭ ই জুলাই, ২০১৫ রাত ১১:৫৪

আরজু পনি বলেছেন:

বাহ বেশতো ।

আপনিও আমায় আপনার পছন্দের ম্যুভির নাম সাজেস্ট করতে পারেন ।

অনেক শুভেচ্ছা রইল দর্পন-দর্শন ।

৫৩| ০৬ ই জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:০৭

লেখোয়াড়. বলেছেন:
নতুন লেখা চাই। আর কত অপেক্ষায়.............??

০৭ ই জুলাই, ২০১৫ রাত ১১:৫৭

আরজু পনি বলেছেন:

ব্যাপারটা অস্বস্তিকর...
নতুন পোস্ট দিতে পারছিনা... কী পোস্ট করবো তাইতো জানিনা।

মাথা একেবারে শূন্য হয়ে আছে !

দেখি কিছু যা হয় হোক তাই দিয়ে বরফ ভাংতে হবে ।

৫৪| ০৯ ই জুলাই, ২০১৫ সকাল ৭:৫৪

কি করি আজ ভেবে না পাই বলেছেন: আপনার পোষ্ট থেকে আগ্রহী হয়ে "স্লিপিং বিউটি'' মুভিটি দেখলাম।
চমৎকার লেগেছে।
অনেক অনেক ধন্যবাদ

২৭ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:৫৬

আরজু পনি বলেছেন:

"পেডিংটন" দেখতে পারেন । অনেক মজা পাবেন ।

আপনাকেও অনেক ধন্যবাদ ।

৫৫| ১৩ ই জুলাই, ২০১৫ রাত ১২:৫৫

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: বাব্বা! আপু আপনি তো অনেক মুভি দেখেন!

''খোলামেলা পোশাক পরাকে সাহসী বলে চালানোর চেষ্টা করা হচ্ছে।'' এটা আবার কেমন সাহসীর সংজ্ঞা যা মিডিয়া প্রচার করছে? এইরকম সাহসীর আমাদের দরকার নেই।

সমাপ্তি গল্পটা আমার খুব প্রিয় । নায়ক সমাজের সেট রুলের ''ভালো মেয়ে'' না খুঁজে প্রাণচঞ্চল একটা মানুষকে চেয়েছিল। সে চেয়েছে নায়িকা তাকে ভালোবাসুক কিন্তু বদলে গিয়ে না। অন্তত গল্পটা পড়ে আমার অনেকটা তাই মনে হয়েছিল। আপনার লেখায় মনে হলো সিনেমাতে গল্পটা অন্য ভাবে এসেছে।

অনেক পরিশ্রমী আপনার এই লেখা। শুভেচ্ছা রইলো।

২৭ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:৫৯

আরজু পনি বলেছেন:
তা দেখি । প্রায় রাতেই দেখি। কখনো সুযোগ পেলে একরাতে দু'টোও দেখি ।

হুম তনিমা এমন সাহসী চাইনা। শরীর নয় মেধার প্রকাশ দেখতে চাই নায়িকাদের অভিনয়ে ।

অনেক ভালো থাকুন। কৃতজ্ঞতা রইল ।

৫৬| ১৪ ই জুলাই, ২০১৫ রাত ৮:১৮

সাদা মনের মানুষ বলেছেন: সিনেমা দেখা হয় না অনেক দিন, তবে টিভিতে একটু আধটু মাঝে সাঝে দেখি

২৯ শে জুলাই, ২০১৫ রাত ১১:৫৩

আরজু পনি বলেছেন:
খুব বেশি সময় দিতে না পারলেও ব্লগের ব্যাপারে আমি একটু স্পর্শকাতর...তাই আপনার উপর কিছুদিন অভিমান হয়েছিল।
যাইহোক সেই সমস্যা মিটেছে।

অনেক ধন্যবাদ আপনাকে ।

ভালো থাকুন আর দারুণ সব ভ্রমণ ছবি দিতে থাকুন আমাদের জন্যে ।

৫৭| ১৭ ই জুলাই, ২০১৫ সকাল ১১:০৩

লেখোয়াড়. বলেছেন:
আপনি না কিছুদিন আগে ময়মনসিংহ গিয়েছিলেন! অনেক ছবি তুলেছেন নিশ্চয়ই।
তা সেসব নিয়েই তো একটি পোস্ট দিতে পারেন?

ব্যাপারকি আরজুপনি!!

৩০ শে জুলাই, ২০১৫ রাত ১২:০৭

আরজু পনি বলেছেন:
কম্পোজ বা কিবোর্ড বেশিক্ষণ চালানোর মতো স্বাভাবিক অবস্থায় এখনও নেই ।

তারপরও আজকে অনেকক্ষণ অফলাইন ব্লগ পড়লাম ।
ভালোই লাগে ।

৫৮| ১৮ ই জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:১৭

এহসান সাবির বলেছেন: ঈদের শুভেচ্ছা রইল। ভালো থাকুন সব সময়।

শুভ কামনা।

৩১ শে জুলাই, ২০১৫ রাত ৯:৩৬

আরজু পনি বলেছেন:
সাবির, অনেক অনেক অনেক কৃতজ্ঞতা ।

আপনি যে সময়ে এই মন্তব্য করেছেন সে সময়গুলোতে আমি নির্বাক পাঠক । বিছানায় শুয়ে শুয়ে মোবাইল দিয়ে সেসময়গুলোতে ব্লগ পড়তাম ।
দেরীতে জবাব দেবার জন্যে অনেক বেশিই দুঃখিত ।

৫৯| ১৯ শে জুলাই, ২০১৫ সকাল ১১:০১

হৃদয়বন্ধু বলেছেন: প্রিয়তে.... :)

৩১ শে জুলাই, ২০১৫ রাত ১০:১৩

আরজু পনি বলেছেন:

আপনাকে অনেক ধন্যবাদ ।

আপনার ব্লগ দেখেছি অফলাইনে । অনেক ধৈর্য্য আপনার ।
অনেক ভালো থাকুন। শুভকামনা রইল ।

৬০| ২৫ শে জুলাই, ২০১৫ বিকাল ৪:২৯

লেখোয়াড়. বলেছেন:
ব্লগে আপনার ৪ বছর হলো।
৪ বছরের শুভেচ্ছা।

ভাল আছেন তো?

০৫ ই আগস্ট, ২০১৫ রাত ১০:২০

আরজু পনি বলেছেন:

আপনিই প্রথম যে বর্ষপূর্তির শুভেচ্ছা জানালো ।

দুদিন ধরে চেয়ারে বসে ব্লগিং করছি, অল্পতেই পিঠ ধরে যায়...
ভালো থাকার জোর চেষ্টা চলছে ।

৬১| ২৬ শে জুলাই, ২০১৫ সকাল ১০:০৭

শান্তি প্রিয় একজন মানুষ বলেছেন: আমিও সিনেমা দেখতে পছন্দ করি। এরকম রিভিউ পেলে সিনেমা দেখার প্রতি উৎসাহ পাওয়া যাবে। ধন্যবাদ।

০৬ ই আগস্ট, ২০১৫ রাত ১১:৩৬

আরজু পনি বলেছেন:
সিনেমা নিয়ে এমন স্বল্প আলোচনা কাজে লাগলে ভালো লাগবে ।
অনেক ধন্যবাদ শান্তি প্রিয়...

শুভকামনা রইল ।

৬২| ৩০ শে জুলাই, ২০১৫ ভোর ৬:১৬

সাদা মনের মানুষ বলেছেন: অভিমান মিটেছে জেনে ভালো লাগলো, আশা করছি ভবিষ্যতে আর আমার উপর আপনার অভিমান থাকবে না।

১৯ শে আগস্ট, ২০১৫ বিকাল ৫:৪০

আরজু পনি বলেছেন:

দুঃখিত, জবাব দিতে দেরী হয়ে গেল ।
অভিমান নেই আর...ভেবেছিলাম আপনি এভয়েড করেছেন...যাইহোক ভুল ভেঙেছে।
অনেক ভালো থাকুন ।

৬৩| ১৯ শে আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৬:১১

সাদা মনের মানুষ বলেছেন: আপনার মন্তব্য পড়ে একটি অভিমানি মনের হদিস পেলাম :)

২০ শে আগস্ট, ২০১৫ রাত ১১:০৪

আরজু পনি বলেছেন:
ব্লগের ব্যাপারে একটু অভিমান কাজ করে বৈকি।

অনেক শুভকামনা রইল সাদা মনের মানুষ ।

৬৪| ২৬ শে আগস্ট, ২০১৫ সকাল ১০:১৮

ইখতামিন বলেছেন: অসাধারণ কালেকশন পোস্ট। অনেকগুলোই আমার দেখা।
কেমন আছেন?

আপনি কি Mad Max: Fury Road (2015) দেখেছেন?

২৬ শে আগস্ট, ২০১৫ রাত ৮:৪৯

আরজু পনি বলেছেন:
অনলাইনে পুটলকারে একবার দেখা শুরু করেছিলাম, ভালো প্রিন্ট পাইনি...আগ্রহ ধরে রাখতে পারিনি ।

আমি আগের চেয়ে ভালো আছি, ইখতামিন ।

ভেবেছিলাম কিছুক্ষণ ব্লগিং করবো । কিন্তু পুচকি পোলা বায়না ধরেছে গেমস খেলবে, তাই এখন তার কাছে কিবোর্ড হস্তান্তর করতে হবে ।
ভালো থাকুন অনেক অনেক ।
শুভকামনা রইল ।

৬৫| ২৭ শে আগস্ট, ২০১৫ দুপুর ১২:৩২

ইখতামিন বলেছেন:
টরেন্ট থেকে ডাউনলোড করে নিতে পারেন.

ভালো থাকা হোক :)

৩১ শে আগস্ট, ২০১৫ সকাল ১১:০৬

আরজু পনি বলেছেন:
আমি টরেন্টে পুরোপুরি অভ্যস্থ না । কোন একবার অনেক কষ্ট করে পিসিতে মিউটরেন্ট ইন্সটল করেছিলাম দুইবার দুইবারই পিসি নতুন সেটাপে সেসব গেছে । এখন আবার কীভাবে করবো তাই জানিনা । আগেতো ইন্সটল করতে হবে তারপর না হয় ম্যুভি ডাউনলোড ।
দেখি চেষ্টা করতে হবে । আসলে অনলাইনে সরাসরি দেখে অভ্যাস হয়ে গেছে তাই টরেন্টে আগ্রহ কমে গেছে । তারপরও ইন্সটল করে রাখালে কখনো কাজে দিবে ।

৬৬| ২৭ শে আগস্ট, ২০১৫ দুপুর ১২:৩৩

ইখতামিন বলেছেন:
টরেন্ট থেকে ডাউনলোড করে নিতে পারেন

ভালো থাকা হোক :)

৩১ শে আগস্ট, ২০১৫ সকাল ১১:০৮

আরজু পনি বলেছেন:
ওহ আমার পিসিতে ইন্টারনাল সিডি ড্রাইভও রাখিনি কিন্তু :D

৬৭| ২৭ শে আগস্ট, ২০১৫ দুপুর ১২:৩৪

ইখতামিন বলেছেন:
টরেন্ট থেকে ডাউনলোড করে নিতে পারেন.

ভালো থাকা হোক :)

০১ লা সেপ্টেম্বর, ২০১৫ রাত ৯:৩৪

আরজু পনি বলেছেন:
আপনার নিকটা নয় বরং আপনার লেখা কথাগুলোর দিকে তাকিয়ে ছিলাম.।এতো পরিচিত অথচ কতো অপরিচিত !

৬৮| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:১৩

ইখতামিন বলেছেন:
ওহ.. শিট..
তখন মোবাইল থেকে মন্তব্য করেছিলাম। লোড হচ্ছিলো না, তাই কয়েকবার মন্তব্য করতে হয়েছে। এখন দেখি তিনটা মন্তব্য ..

জগতে অনেক অপরিচিত বিষয়ও পরিচিত ঠেকে মাঝে-মধ্যে, এটা খুবই স্বাভাবিক একটা ব্যাপার। একটাই তো পৃথিবী। সবাই-ই তো মানুষ। তাই নয় কি? :)

যাই হোক,, অগ্নি-২ দেখেছেন? কেমন হয়েছে, বলতে পারেন?

০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১০:২৯

আরজু পনি বলেছেন:
ইখতামিন !
এই মন্তব্য আমি কীভাবে মিস করলাম তাই ভাবছি !
অগ্নি-২ দেখিনি । জানিনা ।
মাহির সিনেমা কেন যেনো আমাকে টানে না ।
অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইল ।

৬৯| ০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১০:১২

নাজমুল হাসান মজুমদার বলেছেন: পোস্ট প্রিয়তে নিলাম ।

এখান থেকে কিছু মুভি পরবর্তীতে দেখবো ।

আমার কাছে কোরিয়ানদের সেইরকম রোমান্টিক লাগে ।
ওদের সিনেমাগুলো অদ্ভুত ! !

কিছুদিন আগে " দ্য বিউটি ইনসাইড মুভিটা দেখলাম ।

অদ্ভুত ভালোলাগার গল্প ।

শুভেচ্ছা রইল আপু

০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:৫৯

আরজু পনি বলেছেন:
আপনার মতো সিনমো বিশেষজ্ঞ আমার এই পোস্ট থেকে সিনেমা দেখবেন জেনে প্রীত হলাম ।

দ্য বিউটি ইনসাইড দেখিনি...নেটের অবস্থা খুব খারাপ.।দেখি সার্চ দিয়ে পাই কিনা ।
অনেক ধন্যবাদ, নাজমুল।
শুভকামনা রইল ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.