নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি স্বপ্ন দেখতে ভালবাসি,আমি স্বপ্ন দেখাতে ভালবাসি। আমি আশায় জাগতে ভালবাসি, আমি আশা জাগাতে ভালবাসি। আমি মানুষের মুখে হাসি ফোটাতে ভালবাসি।। -আরজু পনি

আরজু পনি

https://www.facebook.com/arjunasrinpony.author

আরজু পনি › বিস্তারিত পোস্টঃ

লাইফ ইজ বিউটিফুল-একটি বর্ষপুর্তি পোস্ট

২৬ শে জুলাই, ২০১৬ দুপুর ১:২৫



মাত্র কিছুদিন আগে পোস্ট দিয়েছি। জুন মাস ছিল সেটি। আর এখন জুলাই। কিন্তু মনে হচ্ছে অনেকদিন কোন পোস্ট দেইনি। অনেকদিন ব্লগে আসিনি।
ভালোবাসার ব্যাপারগুলো এমনই।
খুব একসাইটেড ছিলাম যে জুলাইয়ে ৫ বছর হতে যাচ্ছে ব্লগিংয়ের। এখন মনে হচ্ছে আমার না থাকার সময়গুলো থেমে গেলে মন্দ হতো কি? অথবা যা হয়েছে ভালোই হয়েছে।
যা হয় ভালোর জন্যেই হয়।
এই যে বললাম যা হয় ভালোর জন্যেই হয়, এর মধ্যে অন্তর্জালের জীবন আর বাস্তবজীবনে ঘটে যাওয়া যা হয়েছে তা আমার জন্যে ভালোই হয়েছে। এর মধ্যে বেশ অনেকবারই বিড়বিড় করে বলেছি...লাইফ ইজ বিউটিফুল...। আমার অবস্থা অন্য যে কারো চেয়ে খারাপ হতে পারতো। কিন্তু আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। ব্যস্ত আছি। পারিবারিক জীবন নিয়ে শান্তিতে আছি। কাজেই অবশ্যই লাইফ ইজ বিউটিফুল।
ব্লগে গত পাঁচবছরে অনেকরকমের মানুষ, মানুষের মুখ/মুখোশ অনেককিছুই দেখেছি এই অন্তর্জালের জীবনে আর কিছু দেখেছি বাস্তবজীবনে। তবে অন্তর্জালের ব্যাপক অভিজ্ঞতা হয়েছে আমার এই ব্লগিং জীবনেই। ব্লগে এসে মানুষ দেখেছি, চিনেছি, বুঝেছি। বুঝেও নীরব থেকেছি। পরম নির্ভরতার কোন কোন বন্ধু পেয়েছি। যদিও তাদেরকে কখনও সেভাবে বলা হয়নি ...তোমায় সারাজীবনের বন্ধু বলে মেনেছি, তুমি থাক আর নাই থাক। কাছে থাক বা দুরেই থাকো...যোগাযোগ রাখো আর নাই রাখো। মুখোশ পরে থাকো বা নিজের অস্তিত্ব জানান দিয়েই থাকো।
কী পেয়েছি কী পাইনি সেই হিসেব করতে বসিনি। কারণ আমার কাছে সবটাই প্রাপ্তি।
যখন কেউ প্রশংসা করেছে সেটাতে যেমন আপ্লুত হয়েছি তেমনি যখন কেউ নিন্দে করেছে তাতে সাময়িক কষ্ট পেলেও ভেবে নিয়েছি, এটা হয় আমার প্রাপ্য ছিল নতুবা যে কষ্ট দিয়েছে, নিন্দে করেছে, অপবাদ দিয়েছে তার সীমাবদ্ধতা ছিল।
আমি সাধারণত স্ক্রিনশট রাখিনা। কী হবে অন্যকে ফাসানোর জন্যে স্ক্রিনশট রেখে। আজ একজনকে ফাসালাম কাল হয়তো পরমকরুণাময় তার করুণা আমার উপর থেকেই সরিয়ে নিবেন। কী কারণে এমন হলো বুঝতেও হয়তো পারবোনা।
তবে কিছু স্ক্রিনশট দেখে ভালো লেগেছে...আমি খুব সাধারণ মানুষ। তাই প্রশংসা পেলে অবশ্যই ভালো লাগে। আর সেই প্রশংসার কিছু যখন চোখে পড়েছে আগলে রাখতে চেয়েছি সেই ভালোবাসা, মূল্যায়নের নিদর্শন হিসেবে। সেগুলোই এখানে শেয়ার করলাম।

বইমেলায় প্রকাশিত ব্লগারদের বই নিয়ে পোস্টটিতে কবি চৈতী আহমেদ-এর এই মন্তব্যটি পেয়ে আমার সব পরিশ্রম সার্থক মনে হয়েছে। বই নিয়ে যে কোন ধরনের সদর্থক কাজই আমার কাছে পরম আদরনীয়।


গেম চেঞ্জারের ব্লগবাস্টার পোস্টে করা অপর্ণা মন্ময়ের এই মন্তব্য দেখে ভালো লেগেছে এই ভেবে যে হিটের আশায় একটা যেন তেন সংকলন করলেই হয়না। সংকলন করতে হয় ভালোবাসা থেকে, মনের আনন্দ নিয়ে আগ্রহের সাথে। আর আমি তাতে সফল।


রাজপুত্রের এই মন্তব্য কোথায় করেছিলেন মনে করতে পারিনি, তবে আরজু পনির পোস্টকে মূল্যায়ন করায় প্রীত হয়েছিলাম সেদিন। ভালোবাসার টোকেন হিসেবে জমিয়ে রেখেছিলাম এই মন্তব্যটি।


সেরা হওয়ার মতো ব্লগিং করিনি ...তারপরও জীএস সাহেব যখন প্রিয় ব্লগার দূর্দান্ত জুনের সাথে আমার নামটিও নিয়েছেন তখন সত্যিই খুব ভালো লেগেছিল। মনে হয়েছিল, এই যে ভালোবাসা পেলাম এটাই আমার ব্লগিং এর প্রাপ্তি।


ব্লগে আমি সবসময়ই ব্লগার হতে চেয়েছি। নারী বা পুরুষ হিসেবে বিশেষ পরিচিতি পেতে চাইনি। এটা আমার একান্ত ব্যক্তিগত পছন্দ। অন্যদের পছন্দ অন্যরকম হতেই পারে সেটাও তাদের ব্যক্তিগত ব্যাপার। আর যখন আরণ্যক রাখালের এই মন্তব্যটা দেখলাম তখন মনে হয়েছে নারী বা পুরুষ হিসেবে নয় আমি ব্লগার হতে পেরেছি কিছুটা হলেও।


সুলতান মির্জার সাথে আমার ব্লগিয় ইন্টারেকশান তেমন একটা নেই। কিন্তু উনার এই মন্তব্যে আমার ব্লগিং সার্থক মনে হয়েছে। চেষ্টা করেছি দায়িত্বশীল থাকতে সবসময়ই।


এই নিকটির পেছনের মানুষটিকে আমি আরেকটা নামে চিনি। যদিও ইনিই যে তিনি সেটিও বুঝেছি মাত্র কিছুদিন আগেই। তবে এই মন্তব্যটা আমার কাছে অনেক অনুপ্রেরণার। ভবিষ্যতে নিজেকে এগিয়ে নিতে এই মন্তব্যটাও অনুপ্রেরণা যোগাবে আমাকে।


এই কথাগুলো ইহতিবের। লাখো ব্লগারদের মাঝে উনার মিস করার সীমিত সংখ্যকের মধ্যে আমিও আছি জেনে সত্যিই অবাক হয়েছি। হয়েছি আনন্দে আপ্লুত। [সংযুক্তি: ২৮/৭/২০১৬]

লিখতে আরো অনেক কিছু ইচ্ছে করছে। অনেক প্রিয় ব্লগারদের নিক সামনে আসছে। তাদের কথা লিখতে গেলে আরো অনেক সময়ের প্রয়োজন। কিন্তু আমার হাতে সময়ের বড় অভাব হয়ে যাচ্ছে আজকাল। আশাকরি আমার প্রিয়, পরম শুভাকাঙ্ক্ষীরা আমার এই সীমাবদ্ধতার কথা বিবেচনা করবেন। এই মুহুর্তে কিছু কাজ রেখে নিজেকে বিশ্রাম দিচ্ছি ভেবে ব্লগে ঢুকেছি।

**বানানে আমি দুর্বল। এটা কখনই মেনে নিতে চাইনা। চাইবোও না। যতই বানান ভুল হোক আমার শুদ্ধিকরণ চেষ্টা চলতে থাকবে।

**এই পোস্ট লিখতে বসে বুঝলাম আমি হুটহাট ব্লগপোস্ট লেখা ভুলে গেছি। আগে যেমন একবসায় একটানে একটা আস্ত পোস্ট লিখে ফেলতে পারতাম। পারতাম একটানে একটা গল্প লিখে আনএডিটেড অবস্থায় ব্লগে পোস্ট করে দিতে। অনভ্যাসে সেই চর্চা মরে গেছে। হয়তো যা হয় ভালোর জন্যেই হয়।

শেষ কথা: এই পোস্ট দেবার কথা ১‌৩ তারিখ আর আমি তখন পরিবারের প্রিয় মানুষগুলোর সাথে ভ্রমণে। যদিও অনেক কথাই ছিল, আছে। ...তবুও আরজু পনি পোস্ট দিয়া প্রমাণ করিল সে ব্লগিং ছাড়ে নাই B-)


উৎসর্গ:
প্রিয় ফিউশন ফাইভ নিকের পেছনের মূল চরিত্র যার কাছ থেকে আমি মানুষকে বুঝতে শিখেছি। শিখেছি আরো অনেক কিছু যা এই স্বল্প পরিসরে বলা সম্ভব নয়। আর

আমার পরম শুভাকাঙ্ক্ষী দু'জন প্রিয় ব্লগার, স্নেহের মানুষ...। দুর কোন দেশে দু'জনই অবস্থান করবেন শিক্ষা জীবনের অনেকটা সময়। আমার দোয়া থাকবে তাদের জন্যে সারাজীবনভর। তাদের বলবো, থেকো বন্ধু জীবনভর।

মন্তব্য ৯৮ টি রেটিং +১৯/-০

মন্তব্য (৯৮) মন্তব্য লিখুন

১| ২৬ শে জুলাই, ২০১৬ দুপুর ২:০২

ক্লে ডল বলেছেন: অভিনন্দন পনি আপু!! !:#P

আমি সামুর একজন পাঠক ছিলাম। নতুন নিকে হাবিজাবি সাহস করে লিখে ফেলি।
আপনার অনেক লেখা আমি পড়েছি। নারী সংশ্লিষ্ট অনেক লেখা থেকে আমি অনুপ্রাণিতও হয়েছি।

আপনার এই পোষ্ট সামুকে অনেকখানি চাঙা করবে। সামু যে আপনার প্রেমিক!! =p~

এক কথায় আপনাকে দেখে ভাল লাগছে খুব! :)

২৭ শে জুলাই, ২০১৬ সকাল ১০:৪৪

আরজু পনি বলেছেন:
ছোটবেলায় মেলা থেকে মাটির পুতুল কিনে তা থেকে কাদামাটি দিয়ে সাজ বানাতাম। তারপর সেই সাজ থেকে নিজেরাই মাটি দিয়ে অনেক পুতুল বানিয়ে রীতিমতো পরিবার বানিয়ে খেলা শুরু করতাম। আহা কী দারুণ সব দিন ছিল।

অনেক ধন্যবাদ, ক্লে ডল।
আপনার মন্তব্যে বেশ প্রীত হয়েছি সাথে মজাও পেয়েছি।

হাহাহাহা
সত্যিই খুব ভালোবাসার একটা জায়গা বটে এই প্রিয় সামহোয়্যারইন ব্লগ।
কুয়ার ব্যাঙ এই আরজু পনি এই ব্লগে এসেই মানুষ চিনতে পেরেছে অনেক বেশিই ।

অনেক ভালো থাকুন আর দারুণ দারুণ লেখা দিয়ে সমৃদ্ধ করুন প্রিয় এই ব্লগটাকে।

২| ২৬ শে জুলাই, ২০১৬ দুপুর ২:২৭

হাসান মাহবুব বলেছেন: ছবি এবং কথায় বাঙময় হোক ভার্চুয়াল জীবন।

২৭ শে জুলাই, ২০১৬ সকাল ১১:৩২

আরজু পনি বলেছেন: সবসময় সরবেই হোক বা নীরবেই হোক পাশে থাকার জন্যে অনেক কৃতজ্ঞতা জানাই, হাসান।
অনেক ভালো থাকুন সবসময়।

৩| ২৬ শে জুলাই, ২০১৬ দুপুর ২:৩৯

পুলহ বলেছেন: "যখন কেউ নিন্দে করেছে তাতে সাময়িক কষ্ট পেলেও ভেবে নিয়েছি, এটা হয় আমার প্রাপ্য ছিল নতুবা যে কষ্ট দিয়েছে, নিন্দে করেছে, অপবাদ দিয়েছে তার সীমাবদ্ধতা ছিল"-- বাহ, খুবই সুন্দর উপলব্ধি।

একজন সিনিয়র এবং গুণী ব্লগারকে জনৈক 'সেদিনের ছোকরা'র পক্ষ থেকে বর্ষপূর্তির শুভেচ্ছা এবং শুভকামনা।
ভালো থাকবেন আপু। আপনাদের মত সিনিয়র ব্লগারদের ব্লগে দেখলে সত্যি খুব ভালো লাগে।

২৭ শে জুলাই, ২০১৬ সকাল ১১:৫৫

আরজু পনি বলেছেন:
কিছু অভিমানের কথা...পরবর্তীতে নিজেকে সফলভাবে সামলে উঠেছি অন্যের সীমাবদ্ধতা ভেবে। আমার মধ্যে ক্ষমা করার মহৎ গুনটি দারুণ ভাবে বিদ্যমান। নিজের ভেতরের পশু প্রবৃত্তিকে দমন করতে পেরে আমি পরমকরুণাময়ের কাছে কৃতজ্ঞ।

হাহা
সেদিনের ছোকড়াকে অনেক ধন্যবাদ আর শুভকামনা জানাই।

৪| ২৬ শে জুলাই, ২০১৬ দুপুর ২:৫৮

সাহসী সন্তান বলেছেন: অভিনন্দন রইলো...... !:#P

২৭ শে জুলাই, ২০১৬ দুপুর ১২:০৪

আরজু পনি বলেছেন:
অনেক অনেক অনেক ধন্যবাদ রইল, সাহসী সন্তান।
শুভকামনা সবসময়ের জন্যে।

৫| ২৬ শে জুলাই, ২০১৬ বিকাল ৩:০৮

কি করি আজ ভেবে না পাই বলেছেন: ব্লগার আমি নই মোটে
আলবাৎ মানি;
কথা তাই কই কম
পড়ি আর শুনি।

ব্লগারতো আছে হেথা
কতশত'জনি;
মানের আছে ক'জনা
কতইবা গুণী।

সামু ব্লগে হাতেগুনা
যে ক'জনেরে গুনি;
তারি মাঝে অনন্য
প্রিয় আরজুপনি।

২৭ শে জুলাই, ২০১৬ দুপুর ১২:০৬

আরজু পনি বলেছেন: আপনার এই দারুণ ছড়ায় ছড়ায় কথা বলা অসাধারণ একটা গুন। খুব ভালো লাগে আমার।
অনেক সময়ই অফলাইনে আপনার ছড়ায় ছড়ায় কথা বলা দেখি নীরবেই।

সারাজীবন এভাবেই আনন্দে থাকুন আর আনন্দে রাখুন আপনার কাছের পাশের মানুষগুলোকে।

অনেক শুভকামনা রইল, গুনী ছড়াকার।

৬| ২৬ শে জুলাই, ২০১৬ বিকাল ৩:৩৭

অদৃশ্য বলেছেন:




'' জীবন সবসময়ই সুন্দর, শুধু আমরা তাকে অসুন্দর করে না ফেললেই হলো ''... কয়েক বর্ষপুর্তির পোষ্টে প্রিয় আরজুপনির জন্য শুভেচ্ছা ও শুভকামনা...

চাইছিলাম যে আমার প্রিয় ব্লগাররা সরব হোন... আপনাকে অনিয়মিত দেখছিলাম... আরও অনেক প্রিয়জনকেই দেখতে পাইনা... দু'একজন আসেন তবে খুবই অনিয়মিত... আর একজন আছেন, যাকে দেখতে পাইনা, আমার ধারনা তিনি আছেন... অবশ্য ভুল হতেই পারে...
আপনি সবসময়ই আপনার লিখার মাধ্যমে সবাইকে সচেতন করেছেন, করেছেন অনেকর উপকার, এটা আজকের বিষয় নয়, সেই শুরু থেকেই দেখছি... আপনার সিরিয়াসনেসটা আমার সবসময়ই ভালো লাগে... আপনাকে সবসময়ই পরিচ্ছন্ন মনে হয়... আপনার সচেতনতামূলক লিখা, গল্প, কবিতা সবাই পছন্দ করেন... এটা দারুন ব্যাপার...

আপনার ব্যস্ততম সময়ের ভেতর থেকে আপনি আমাদের জন্য অনেকটা সময় রাখেন বলে কৃতজ্ঞতা জানাচ্ছি... মানুষকে অনুপ্রাণিত করবার ব্যাপারেও প্রিয় আরজুপনি সামনের কাতারে থাকবেন এতে অন্তত আমার কোন সন্দেহ নাই...

আশাকরবো আপনার ইচ্ছের বহিঃপ্রকাশ লিখার মাধ্যমে আমাদের সাথে নিয়মিত করবেন, এমনই প্রত্যাশা...
প্রিয় আরজুপনির জন্য
শুভকামনা...

( বি:দ্র:- আপনাকে আরজুপনি ডাকতেই স্বাচ্ছন্দ বোধ করি সবসময় তবে আরজু আপা ডাকতেও কোন সমস্যা হবেনা... অনেক আগে একবার আপনার নাম নিয়ে কিছু একটা বলেছিলাম মনে আছে?... আপনি যদি মনে করেন আপনাকে আপা/আপু/আপুনি ডাকলে আপনি স্বাচ্ছন্দবোধ করবেন তবে আমি খুবই আনন্দের সাথে তা ডাকবো... আপনার ইচ্ছাটা জানতে পারলে খুবই ভালো লাগতো... আর হ্যাঁ, আপনাকে আপা/আপু/আপুনি ডাকিনা বলে আপনার মোটেও ভাববার অবকাশ নেই যে আমি আপনাকে অসম্মান করছি, আপনাকে সম্মানের দৃষ্টিতে/আসনে রেখেই সবসময় আমি কথা বলে থাকি...

যা হোক, ইদানিং বাড়তি কথা বলবার লোক খুঁজে পাচ্ছিনা তাই আপনার এখানেই বকবক করে গেলাম... অবশ্য কথাগুলো বলে বেশ আরাম পেলাম... শুভকামনা... )

২৭ শে জুলাই, ২০১৬ দুপুর ১:২৩

আরজু পনি বলেছেন: খুব দরকারী কথা বলেছেন। জীবন আসলেই সবসময়ই সুন্দর কোন না কোনভাবে।

আর সম্বোধনের ক্ষেত্রে যেহেতু আমি নিজেকে সামহোয়্যারইন ব্লগে শুধুই একজন লিখিয়ে/ব্লগার হিসেবে নিজেকে দেখতে চাই। কোন সম্বোধনের সম্পর্কে সীমাবদ্ধ হতে চাই না। তাই আমার চেয়ে বয়সে যারা বেশ বড় তাদেরকেও অবলীলায় নিক ধরেই সম্বোধন করি। এতে তাদের প্রতি আমার সম্মান প্রদর্শনের কোন ঘাটতি হচ্ছে বলে আমি মনে করিনা।
কাজেই আপনারও বিব্রত হওয়ার কোন কারণ নেই। আমি কখনোই সেসব নিয়ে ভাবতে চাইনা। ব্লগে লেখাটাই মুখ্য হওয়া উচিত।

হাহা অবশ্যই বলবেন। যতখুশি। আমার তো বেশ ভালোই লাগবে ।

অনেক ভালো থাকুন, প্রিয় অদৃশ্য।

৭| ২৬ শে জুলাই, ২০১৬ বিকাল ৩:৪৫

অশ্রুকারিগর বলেছেন: সবার আগে জানাই পঞ্চম বর্ষপূর্তীতে অভিনন্দন!

আপনারা আছেন বলেই সামু আছে, আমার মতো পাঠক নিক খুলে ব্লগিং করে।

স্ক্রীনশটময় পোস্টে আমিও একটা স্ক্রীনশট ফাঁস করে যাই।


ব্লগে আমি সবসময়ই ব্লগার হতে চেয়েছি। নারী বা পুরুষ হিসেবে বিশেষ পরিচিতি পেতে চাইনি। এটা আমার একান্ত ব্যক্তিগত পছন্দ।

বিশ্বাস করেন, একটা সময় পর্যন্ত আমি বুঝতে পারিনি আরজু পনি একজন নারী।

সুস্থ থাকেন সবসময়। ব্লগিং চলুক আজীবন।

২৭ শে জুলাই, ২০১৬ রাত ১০:২১

আরজু পনি বলেছেন:

বাহ দারুণতো!
পোস্টের লিঙ্ক দিলে আমি না হয় আমার নিজের পোস্টে যুক্ত করে দিতে পারতাম।
হাহা আমি নিজেও চাই কোন নারী-পুরুষ হিসেবে আমায় না চিনে শুধুই ব্লগার হিসেবে চিনুক (সামহোয়্যারইন ব্লগে)। অনেক অনেক ভালো থাকুন, অশ্রুকারিগর।

৮| ২৬ শে জুলাই, ২০১৬ বিকাল ৪:৩২

কাজী ফাতেমা ছবি বলেছেন: সুস্থ থাকুন সুন্দর থাকুন
স্বাগতম আর শুভেচ্ছা অনেক অনেক আপনাকে

২৭ শে জুলাই, ২০১৬ রাত ১০:২৯

আরজু পনি বলেছেন: অনেক অনেক ধন্যবাদ আপনাকে, কাজী ফাতেমা।
শুভকামনা সবসময়ের জন্যে।

৯| ২৬ শে জুলাই, ২০১৬ বিকাল ৪:৩৬

দিশেহারা রাজপুত্র বলেছেন:
অভিনন্দন।

কেউ না কেউ তো ভালোলাগার কারণ কিংবা ভালোকিছুর কারণ হয়। আপনার তার একটায় কিছুটা জায়গা জুড়ে বসতে পেরে সত্যি দারুণ অনুভূতি।
তবে সেটা কিন্তু আমার দেওয়া নয় বরং আপনার উপার্জন।

ভালো থাকবেন। সবসময়।

২৮ শে জুলাই, ২০১৬ সকাল ১০:৩৩

আরজু পনি বলেছেন: খুব সুন্দর করে বললেন। মানুষ অনেক সময়ই এতো পজিটিভলি কথা বলাতো দুরের কথা ভাবতেও চায়না। এর জন্যে প্রয়োজন পজিটিভ মানসিকতা।
অনেক অনেক ভালো থাকুন দিশেহারা রাজপুত্র।

১০| ২৬ শে জুলাই, ২০১৬ বিকাল ৪:৪৮

আমি ইহতিব বলেছেন: বর্ষপূর্তিতে শুভেচ্ছা আপু। আমার নতুন পোস্টে আপনাকে নিয়ে লেখাটুকু এ্যাড করে দিচ্ছি -

ব্লগের আরেক দিগগজ হচ্ছেন আরজুপনি আপু। ব্লগের প্রতি ওনার ভালোবাসা দেখে অবাক হই আমি। চাকরি সংসার সামলেও উনি যেভাবে ব্লগে সম্পৃক্ত থাকেন তা দেখে মাঝে মাঝে হিংসা হয় আমার।

ভালো থাকুন আপু।

২৮ শে জুলাই, ২০১৬ সকাল ১১:০২

আরজু পনি বলেছেন: হাহা নিয়ে এলাম ভালোবাসর টোকেন।
সংসার চাকরী সামলে তো হাই স্পিডে ব্লগিং করতে পারিনা। যখন কাজের চাপ কম থাকে তখন সময় বেশি দিয়ে চেষ্টা করি আর যখন কাজের চাপে পিষ্ঠ থাকি তখন ডুব দেই কাজের মাঝে। অনেক ধন্যবাদ আর শুভকামনা রইল, প্রিয় ইহতিব।
প্রিয় ব্লগারস, মিস করি আপনাদের

১১| ২৬ শে জুলাই, ২০১৬ বিকাল ৪:৫১

মনিরা সুলতানা বলেছেন: শুভেচ্ছা বর্ষপুর্তি র..

২৮ শে জুলাই, ২০১৬ সকাল ১১:৪০

আরজু পনি বলেছেন:
অনেক অনেক ধন্যবাদ, প্রিয় ব্লগার।
আপনার উপস্থিতি ভালো লাগলো।
শুভকামনা জানবেন।

১২| ২৬ শে জুলাই, ২০১৬ বিকাল ৫:৫৫

কল্লোল পথিক বলেছেন:



বর্ষপুর্তির শুভেচ্ছা।


২৮ শে জুলাই, ২০১৬ সকাল ১১:৫২

আরজু পনি বলেছেন:
অনেক ধন্যবাদ , পথিক।
শুভকামনা নিরন্তর।

১৩| ২৬ শে জুলাই, ২০১৬ রাত ৮:১৮

মোঃ সাইফুল্লাহ শামীম বলেছেন: কি লিখেছেন সেটা মুখ্য নয়। বরং এটা দেখে ভালো লাগছে যে,আপনি ব্লগে একটা পোস্ট দিয়েছেন। আপনার লেখা খুব মিস করছিলাম। সবসময় শুভকামনা।

৩০ শে জুলাই, ২০১৬ সকাল ৭:৪৩

আরজু পনি বলেছেন: শুভ সকাল।
আমার কাছেও ব্যাপারটা তাই ছিল। কী লিখলাম সেটা মুখ্য নয়। বরং ব্লগে হাসছি, কথা বলছি.।এটা আমার কাছে জরুরী ছিল.।। তাই এই পোস্ট।

অনেক ধন্যবাদ, শামীম। খুব ভালো থাকুন সবসময়।

১৪| ২৬ শে জুলাই, ২০১৬ রাত ৮:৫৭

মাঈনউদ্দিন মইনুল বলেছেন:

অভিনন্দন, প্রিয় আরজুপনি :)
ভালোলাগার বিষয়গুলো এমনই হয়!

৩০ শে জুলাই, ২০১৬ সকাল ৭:৪৬

আরজু পনি বলেছেন: শুভ সকাল।
অনেক ধন্যবাদ, প্রিয় ব্লগরত্ন।
আসলেই তাই।

খুব ভালো থাকুন সবসময়।

১৫| ২৬ শে জুলাই, ২০১৬ রাত ৮:৫৮

আহমেদ জী এস বলেছেন: আরজু পনি ,




এই মূহুর্তে আমার ভালো লাগছে, একজন নিবেদিত ব্লগারের অনেকদিন লুকিয়ে রাখা মুখটি দেখানো এই লেখায় মন্তব্য করতে । আমি সেটাই করছি , শুরুর ছবিতে যেমন করে রঙিন হরফে কথাটি সেঁটে দিয়েছেন ।

পাঁচ বছরের বহু স্মৃতিময় এইসব দিনগুলোর আমেজ যেন এমনি রঙিন হয়েই আপনার আগামীর দিনগুলোকেও ভরে রাখে ।

শুভেচ্ছান্তে ।



৩০ শে জুলাই, ২০১৬ সকাল ৭:৪৯

আরজু পনি বলেছেন:
শুভসকাল, প্রিয় অদৃশ্য।
দৃশ্যমান হতে দেখে ভালো লাগছে।

পাঁচবছরের অনেক স্মৃতি।
লিখতে গেলে কয়েক পর্ব করতে হবে।
আপনার শুভকামনা আমার পথের পাথেয় হয়ে রইবে, ইনশাহআল্লাহ।

শুভকামনা রইল সবসময়ের জন্যে।

১৬| ২৬ শে জুলাই, ২০১৬ রাত ৯:০৫

মিঃ অলিম্পিক বলেছেন: অনেক দিনপর দেখা, বর্ষপুর্তির শুভেচ্ছা জানিবেন আরজু পনির ভাউ....

৩০ শে জুলাই, ২০১৬ রাত ৯:৪৫

আরজু পনি বলেছেন: অনেক অনেক ধন্যবাদ জানবেন, মি: অলিম্পিক।
ভালো থাকুন সবসময়।

১৭| ২৬ শে জুলাই, ২০১৬ রাত ৯:৩২

মহা সমন্বয় বলেছেন: লাইফ ইজ বিউটিফুল, না লাইফ হচ্ছে কালারফুল। :-P

বর্ষপুর্তি উপলক্ষে আপনাকে কালারফুল শুভেচ্ছা দিলাম। !:#P

৩০ শে জুলাই, ২০১৬ রাত ১০:২৫

আরজু পনি বলেছেন:
হাহা
দুটোই। বিউটিফুল এবং কালারফুলও।

আপনার কালারফুল শুভেচ্ছার জন্যে অনেক ধন্যবাদ রইল, মহাসমন্বয়।
শুভকামনা রইল।

১৮| ২৬ শে জুলাই, ২০১৬ রাত ৯:৫৩

গেম চেঞ্জার বলেছেন: আরজু পনি!!
পাঁচ বছরে ব্লগের পেছনে যে সময় দিয়েছেন তার আলোকে আরো অভিজ্ঞতা আমাদের বললে ভাল হতো। :) তবে যাই বলেছেন তাও যৎসামান্য নয়!!
ইদানিং ব্লগেও কম দেখা যাচ্ছে আপনাকে। সামনে আরো পাবো আশা করছি!! :)

৫ম বর্ষপূর্তির শুভেচ্ছা রইলো!! :)

৩০ শে জুলাই, ২০১৬ রাত ১০:২৯

আরজু পনি বলেছেন:
ভালো, মন্দ অনেক অভিজ্ঞতা আছে। সবসময় সবকিছু বলতে নেই, গেমচেঞ্জার।
কিছু কথা তোলা থাক ভবিষ্যতের জন্যে।
হয়তো কখনো...

ব্লগ দেখি অফলাইনে অনেক সময়ই। লগইন থাকাটাই মুশকিল। লগইন থাকলেই ব্লগিং করতে ইচ্ছে করে। তাতে ব্যক্তিগত ও পেশাগত সম্পর্ক নষ্টের ঝুঁকি আছে। তবে নিয়মিত থাকার ইচ্ছে আছে...দেখা যাক।

অনেক ধন্যবাদ জানাই।
ভালো থাকুন নিরন্তর।

১৯| ২৬ শে জুলাই, ২০১৬ রাত ১১:২৯

এডওয়ার্ড মায়া বলেছেন: প্রিয় আরজুপনি আপু- স্কীনশট দেখে নিজেকে খুব সম্মানিত বোধ করছি ।
মাথা নুইয়ে আপনার কাছ থেকে আর্শীবাদ নিলাম।

প্রিয় ব্লগার আরজুপনির কোন একদিন বই বের হবে সে বইয়ের জন্য আমি লাইন ধরে বই কিনব সাথে অটোগ্রাফ+ফটোগ্রাফ ।
সেই ইচ্ছা থেকেই স্কীন শটের মন্তব্য টা করেছিলাম ।

সামু আমার অতি ভাল লাগার একটা প্রিয় জায়গা কারন সামুতে আরজুপনি র মত প্রিয় কিছু ব্লগার আছেন।
যাদের লেখা এবং আন্তরিকতায় বরাবর মুগ্ধ হয়েছি ।

৫ম বর্ষপূর্তির শুভেচ্ছা আপু । সুস্থ এবং সুন্দর থাকুন ।
অনেক দোয়া রইল



৩১ শে জুলাই, ২০১৬ সন্ধ্যা ৬:২৭

আরজু পনি বলেছেন:

আমার বই !
ইনশাহআল্লাহ...

সত্যিই সামহোয়্যারইন আমারও অতি প্রিয় জায়গা তা আপনাদের মতো আন্তরিক মানুষদের জন্যেও বটে।
অনেক ধন্যবাদ আর আপনিও অনেক ভালো থাকুন।
অনেক ধন্যবাদ।

২০| ২৬ শে জুলাই, ২০১৬ রাত ১১:৩৫

জুন বলেছেন: প্রিয় আরজুপনি ৫ বছর সামহ্যোয়ারইন ব্লগে থেকে ব্লগকে অনেকখানি সমৃদ্ধ করেছেন আপনার অসাধারণ লেখনীর মাধ্যমে। তার জন্য রইলো অভিনন্দন। আপনার ভবিষৎ সাফল্য কামনা করে :)

০৮ ই আগস্ট, ২০১৬ সকাল ৮:৪৩

আরজু পনি বলেছেন:
শুভ সকাল, প্রিয় ব্লগার।
প্রথমেই আন্তরিক দুঃখ প্রকাশ করছি দেরীতে জবাব দেবার জন্যে।

অসাধারণ কিনা জানিনা, তবে আমার আন্তরিকতার কোন ঘাটতি ছিলনা গত পাঁচবছরে। এবং সত্যি কথা বলতে এখনও নেই। সমস্যা শুধু সময়ের।

আপনার শুভকামনা আমার জীবনের পাথেয় হয়ে থাকুক।
অনেক কৃতজ্ঞতা রইল।
ভালো থাকুন সবসময়। আর অবশ্যই আপনার সমৃদ্ধ লিখায় ব্লগ হতে থাকুক আরো সমৃদ্ধ।

২১| ২৬ শে জুলাই, ২০১৬ রাত ১১:৪৪

কয়েস সামী বলেছেন: অভিনন্দন, প্রিয় আপুটাকে।

০৮ ই আগস্ট, ২০১৬ সকাল ৮:৪৫

আরজু পনি বলেছেন:

অনেক অনেক ধন্যবাদ, কয়েস সামী।
শুভকামনা রইল অনেক অনেক।

২২| ২৭ শে জুলাই, ২০১৬ সকাল ১১:০১

পলক শাহরিয়ার বলেছেন: দ্যা ব্লগ ইজ স্টিল বিউটিফুল। এর অনেকখানি ক্রেডিট আপনার। অভিনন্দন আর বর্ষপূর্তির শুভেচ্ছা।

০৮ ই আগস্ট, ২০১৬ সকাল ৮:৪৬

আরজু পনি বলেছেন:

এতো সুন্দর করে বললেন যে মনটা ভরে গেল।
কৃতজ্ঞতা রইল, পলক।
অনেক ভালো থাকুন।

২৩| ২৭ শে জুলাই, ২০১৬ সকাল ১১:৫৯

মোঃআনারুল ইসলাম বলেছেন: পাঁচ বছর পূর্তির অভিনন্দন।

০৮ ই আগস্ট, ২০১৬ সকাল ৮:৪৭

আরজু পনি বলেছেন:

অনেক ধন্যবাদ, আনারুল।

শুভকামনা রইল শতত।

২৪| ২৭ শে জুলাই, ২০১৬ দুপুর ১২:২৮

ঢাকাবাসী বলেছেন: হয়ত আপনি ভ্রমনে ব্যাস্ত তাই এটা পড়বেন কিনা জানিনা, তবু আপনার বর্ষপুর্তিতে আন্তরিক অভিনন্দন। আপনালেখা মিস করছিলুম তাই এটা পড়ে ভাল লাগল। আগামী লেখার জন্য অনুরোধ জানিয়ে আবারও শুভেচ্ছা।

০৮ ই আগস্ট, ২০১৬ সকাল ৮:৫০

আরজু পনি বলেছেন:

আরেহ নাহ। আমার যখন পোস্ট করার কথা তখন ভ্রমনে ছিলাম। আর ভ্রমণ শেষ করে পোস্ট প্রকাশ করেছি।
আপনার উপস্থিতি ভালো লাগলো।
অনেক ধন্যবাদ।
ভালো থাকুন সবসময়।
ইনশাহআল্লাহ, লেখা দিব।

২৫| ২৭ শে জুলাই, ২০১৬ দুপুর ১:২৩

প্রামানিক বলেছেন: ফুলেল শুভেচ্ছা জানাই।ফুলেল শুভেচ্ছা জানাই।

০৮ ই আগস্ট, ২০১৬ সকাল ৮:৫১

আরজু পনি বলেছেন:

দারুণ ফুলেল শুভেচ্ছার জন্যে অশেষ ধন্যবাদ ।
ভালো থাকুন সবসময়।

২৬| ২৭ শে জুলাই, ২০১৬ দুপুর ২:৪৫

মোস্তফা সোহেল বলেছেন: কেমন আছেন আপু।
অনেক ‍দিন পরে আপনার লেখা পড়ছি।
আরও যুগ যুগ এভাবেই ব্লগিং করে যান সে কামনাই করি

২৩ শে আগস্ট, ২০১৬ সকাল ৯:০৩

আরজু পনি বলেছেন: ভালো আছি আলহামদুলিল্লাহ।

দেরীতে জবাব দেবার জন্যে আন্তরিকভাবে দুঃখিত।

অনেক ধন্যবাদ, সোহেল।
ভালো থাকুন।
শুভকামনা রইল।

২৭| ২৭ শে জুলাই, ২০১৬ বিকাল ৩:০৪

বঙ্গভূমির রঙ্গমেলায় বলেছেন:
লাইফ ইজ বিউটিফুল পড়তেই মনে পড়ে গেল এই নামে একটা মুভি দেখেছিলাম খুব ভাল লেগেছিল। :D

আমি বলি ব্লগ ইজ বিউটিফুল সেটা আপনার মতো কয়েকজন আন্তরিক ব্লগার আছে বলেই। আর নতুন ব্লগারদের অনুপ্রেরণা দেয়ার ক্ষেত্রে আপনি বেস্ট। আমার ব্লগে লেখা হতো কিনা জানিনা। প্রথমে ব্লগে লিখতে সংকোচ হত খুব। নিক খোলার অনেক দিন পর্যন্ত কিছুই লিখিনি। আপনার অনুপ্রেরণা পেয়েই আমি ব্লগে লেখা শুরু করি। আর কেউ আপনার মতো নতুন ব্লগারদের লেখার ব্যাপার সাহস দেয় কিনা আমার জানা নেই।

অভিনন্দন পঞ্চম বর্ষপূর্তির। !:#P আশা করি আপনার এ অর্জন নতুন ব্লগারদের অনুপ্রেরণা দানে আরো দায়িত্বশীল করবে আপনাকে......

অনেক দিন অফলাইনে থাকায় ভাবছিলাম আপনার শরীর খারাপ কিনা? কেমন আছেন?




২৩ শে আগস্ট, ২০১৬ সকাল ৯:১৬

আরজু পনি বলেছেন: হ্যাঁ, ম্যুভিটা দ্বারা অনুপ্রাণিত হয়েই এই শিরোনাম।

অনেক ধন্যবাদ, রানা।

আমি নিয়মিতই থাকি। তবে ইদানিং লগইন অবস্থায় থাকতে পারি না।
আমি আলহামদুলিল্লাহ ভালো আছি।
অনেক ভালো থাকুন।
শুভকামনা রইল।

২৮| ২৭ শে জুলাই, ২০১৬ বিকাল ৩:৫৩

বার্ণিক বলেছেন: অভিনন্দন ছাড়া আর কিছু দেওয়ার নাই।

২৮ শে আগস্ট, ২০১৬ রাত ১১:৩৪

আরজু পনি বলেছেন:
অনেক ধন্যবাদ, বার্ণিক।
খুব ভালো থাকুন সবসময়।

২৯| ২৭ শে জুলাই, ২০১৬ বিকাল ৫:০৩

অদৃশ্য বলেছেন:




জাস্ট আপনার প্রকাশটুকু জানবার ইচ্ছা ছিলো... আপনি বললেও আমি আপনাকে আগে যেভাবে বলতাম বা এখন যেভাবে বলি ঠিক এভাবেই বলতাম... হাহ হাহ হাহ... যদিও মনে পড়ছেনা আপনাকে কখনো আপু/আপুনি বলেছিলাম কিনা...

আগের অংশে বলেছিলাম যে আপনার নাম নিয়ে অনেকদিন আগে আমি আপনাকে কিছু একটা বলেছিলাম, মনে আছে? আমার ধারনা আপনার মনে নেই...

যা হোক, আপনার চলার পথ সরল হোক প্রতিটি সময়...
শুভকামনা...

১৯ শে সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১:৪৮

আরজু পনি বলেছেন:
অনেক ধন্যবাদ, প্রিয় অদৃশ্য।
আসলেই আমার মনে নেই...বিশেষ করে এই মুহুর্তে...এমনিতেই এতোদিন পর জবাব দিয়ে রীতিমতো লজ্জিত...

অনেক ভালো থাকুন।
শুভকামনা রইল।

৩০| ২৭ শে জুলাই, ২০১৬ বিকাল ৫:১৭

অদৃশ্য বলেছেন:



আরও একটি কথা লিখবো অথচ সাবমিট করে ফেললাম... সেটা হলো, বানান ভুলের ব্যাপারে আমার লিখা থেকে মন্তব্য সবকিছুই ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন... আমার ভয়াবহ রকমের বানান ভুল হয়... সাবধান হবার চেষ্টাতো আছেই, তারপরেও... যেমন প্রথম মন্তব্যে ''স্বাচ্ছন্দ''=''স্বাচ্ছন্দ্য'' হবার কথা, হয়তো এমন আরও অনেক ভুল... বানান ভুল আমার নিত্যসঙ্গী...

আর আপনি যে বানানের ব্যাপারে অতি যত্নবান তা আমি খুব ভালো করেই জানি...
শুভকামনা...

১৯ শে সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৩:২০

আরজু পনি বলেছেন:

আমারও অনেক বানান ভুল হয়। চেষ্টা করি কাটিয়ে উঠতে...তারপর আবার ভুল করি। অনেক অনেক ভুল। আর চেষ্টা চলতেই থাকে।

অসুবিধা নেই...
আপনার জন্যেও শুভকামনা রইল।

৩১| ২৭ শে জুলাই, ২০১৬ রাত ১০:৩৬

অশ্রুকারিগর বলেছেন: সামহোয়ারইনব্লগের সাথে আমার সম্পর্ক নিয়ে প্রায় ১ বছর আগে পোস্ট করেছিলাম সামহোয়ারইন ব্লগ; আমার পাঠকবেলা B-) হয়তো আপনার চোখে পড়েনি। পড়ার আমন্ত্রণ রইলো।

১৯ শে সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৩:২২

আরজু পনি বলেছেন:

আমি ইদানিং কেমন যেনো ...
যখন চোখে পড়ে তখন হয়তো অফলাইনে দেখি, পড়ি। তারপর যখন লগইন হই তখন মনে থাকেনা। ব্যাপারটা খুবই খারাপ।

অনেক ধন্যবাদ...অশ্রুকারিগর।
শুভকামনা রইল।

৩২| ২৮ শে জুলাই, ২০১৬ বিকাল ৪:৫৭

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: অভিনন্দন ! অভিনন্দন !! অভিনন্দন !!!
অনেক দেরিতে হলেও আমিও প্রমাণ করিলাম কমেন্ট করা ছাড়ি নাই । :):)

১৯ শে সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৩:২৩

আরজু পনি বলেছেন: হাহাহাহা

আমিও আজ পোস্ট দিয়ে আবারও প্রমাণ করলাম...ব্লগিং ছাড়িনাই ।

অনেক ধন্যবাদ, প্রিয় গিয়াস লিটন।

ভালো থাকুন সবসময়।

৩৩| ২৮ শে জুলাই, ২০১৬ রাত ৮:৫৫

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: অভিনন্দন পনি আপু, আপনার সাফল্য কামনা করছি... :)

১৯ শে সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৩:২৫

আরজু পনি বলেছেন:

অনেক ধন্যবাদ, জহির।

খুব ভালো থাকুন সবসময়।

[আপনাকে ব্লগে বা আমার পোস্টে দেখলেই সেই সিনেমাখোর আড্ডার দিনের কথা মনে পড়ে যায়। পরবর্তীতে আরেকজন এ্যানোনিমাস ব্লগারকে আপনি মনে করে কী যাচ্ছেতাই করেছিলাম হাহাহাহা]

৩৪| ০২ রা আগস্ট, ২০১৬ রাত ১২:০০

সোহাগ সকাল বলেছেন: অভিনন্দন আরজুপনি। মোবাইল ভিউ থেকে পোস্টটা পড়ার কারণে স্ক্রিনশটের লেখাগুলো পড়তে পারছি না। ধুর।

১৯ শে সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৩:২৮

আরজু পনি বলেছেন:

অনেক ধন্যবাদ, সোহাগ সকাল।
কিছু প্রশংসা, অনুপ্রেরণা স্মৃতি হিসেবে ধরে রেখেছিলাম স্ক্রিনশটগুলোতে।

অনেক ভালো থাকুন।

৩৫| ০৬ ই আগস্ট, ২০১৬ বিকাল ৩:৫৭

মাহমুদ০০৭ বলেছেন: অভিনন্দন আপা। ৫ বছর অনেক সময় । যে কয়জন ব্লগের প্রতি অনুরাগ রেখে ব্লগিং করেছেন তার মধ্যে আপনি একজন । :)
শুভকামনা সবসময়ের জন্য /

১৯ শে সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৩:২৯

আরজু পনি বলেছেন:

অনুরাগ আছে সেই শুরু থেকে এখনও...শুধু সময়ই আমায় ব্যস্ত রাখছে জীবনের তাগিদে আর কোথাও।

আপনার জন্যেও শুভকামনা রইল অনেক ।

৩৬| ০৮ ই আগস্ট, ২০১৬ দুপুর ১২:০৩

খায়রুল আহসান বলেছেন: লেখাটাতে প্রাণের পরশ পেলাম।
জীবনটা সুন্দর, সন্দেহ নেই। বিশেষ করে তাদের কাছে, যারা জীবনের চড়াই উৎরাই এর সাথে নিজেকে খাপ খাইয়ে নিতে পারে।
হয়তো খুব ব্যস্ত আছেন, তাই আমার কোন লেখায় অনেকদিন থেকে আসেন না। অবশ্য আমিও অনেকদিন পরেই এলাম।
ভালো থাকুন সর্বদা, শুভকামনা রইলো।

১৯ শে সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৩:৩০

আরজু পনি বলেছেন:

অনেক ধন্যবাদ, প্রিয় ব্লগার।

আপনার বর্ষপূর্তির পোস্টটা চোখে পড়েছে...ইনশাহআল্লাহ শিগগীরই আসবো ।
অনেক ভালো থাকুন সবসময়।

৩৭| ০৮ ই আগস্ট, ২০১৬ দুপুর ১২:২২

খায়রুল আহসান বলেছেন: এখানে আমার লেখালেখির বয়স এখনো এক বছরও হয় নাই। তবে এরই মধ্যে আমি আপনার নতুন পুরনো মিলে অনেক লেখাই পড়েছি। ব্লগিং এর প্রতি আপনার নিষ্ঠা, সহব্লগারদের প্রতি আপনার সৌজন্য সহযোগিতা, পরিচ্ছন্ন রুচিবোধ আর আপনার স্পষ্ট দৃষ্টিভঙ্গী দেখে আমি মুগ্ধ হয়েছি। ব্যক্তিগত জীবন থেকে যে অমূল্য সময় ব্লগিং এর জন্য দান করেছেন, তার জন্য অশেষ ধন্যবাদ জানাচ্ছি। পঞ্চম বর্ষপূর্তিতে রইলো উষ্ণ অভিনন্দন!

১৯ শে সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৩:৩২

আরজু পনি বলেছেন:

এতো সুন্দর মন্তব্যে মুগ্ধ হলাম।

অনেক শুভকামনা জানবেন।

৩৮| ০৮ ই আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৬:১৩

মোহাম্মদ গোফরান বলেছেন: হ্যাপি ফ্রেন্ড শিপ ডে আরজুপনি । !:#P

১৯ শে সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৩:৩৩

আরজু পনি বলেছেন:

অনেক ধন্যবাদ, গোফরান।
ভালো থাকুন সবসময়।

৩৯| ২৩ শে আগস্ট, ২০১৬ বিকাল ৩:২১

গেম চেঞ্জার বলেছেন: ব্লগে আপনাকে খুব কম দেখা যায়!! 8-|

১৯ শে সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৩:৪০

আরজু পনি বলেছেন:

নতুন পোস্ট নিয়ে দেখা দিলাম :)

৪০| ২৬ শে আগস্ট, ২০১৬ রাত ৯:২৬

মাহবুবুল আজাদ বলেছেন: আপু :)

১৯ শে সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৩:৪১

আরজু পনি বলেছেন:

আছি...
সরবে বা নীরবে।

:)

৪১| ২৬ শে আগস্ট, ২০১৬ রাত ১০:৫৭

বিজন রয় বলেছেন: কেমন আছেন? নতুন পোস্ট দিন।

১৯ শে সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৩:৪৭

আরজু পনি বলেছেন:

ভালো আছি, আলহামদুলিল্লাহ।

জ্বি...দিলাম আজকে নতুন পোস্ট।

খোজ খবর নেবার জন্যে অনেক ধন্যবাদ, বিজন রয়।

৪২| ২৬ শে আগস্ট, ২০১৬ রাত ১১:০০

সৈয়দ আবুল ফারাহ্‌ বলেছেন:


মেঘলা দিনে শুভ কামনায়

১৯ শে সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৩:৪৯

আরজু পনি বলেছেন:

অনেক ধন্যবাদ আপনাকে।

ছবিটি সুন্দর।

ভালো লাগা রইল।

৪৩| ২৯ শে আগস্ট, ২০১৬ বিকাল ৩:১০

দুঃস্বপ্০০৭ বলেছেন: আরজুপনি ভালো আছেন ? লিখেন না কেন এখন। সব দেখি গল্প কবিতা। ফিচার কই ?

১৯ শে সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৩:৫২

আরজু পনি বলেছেন:

হাহা
আমি নিজেওতো আজকে গল্পমতোন কিছু একটা পোস্ট করলাম।

ফেসবুকে আপনাকে খুজেঁছিলাম।

যদি এই জবাব চোখে পড়ে তবে আশা করি ফেসবুকে নক করবেন। যদিও তেমন কোন কারণ নেই...খোঁজ খবর নেয়া।

ভালো থাকুন সবসময়।

৪৪| ০২ রা সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১:১১

বিজন রয় বলেছেন: আপনার খবর কি? ব্লগে তো আজকাল দেখাই যায় না। না কি উৎসাহ হারিয়ে ফেলেছেন?

আপনি তো স্বপ্ন দেখতে ও দেখাতে ভালবাসেন।

১৯ শে সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৩:৫৩

আরজু পনি বলেছেন:

না...
উৎসাহ হারাইনি।

কাজের ব্যস্ততা বেড়ে গেছে।
এখন ঈদের ছুটিতে আছি।

হ্যাঁ, তাইতো

:)

৪৫| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৬ সকাল ১০:৩৯

বিজন রয় বলেছেন: আমি স্বপ্ন দেখতে ভালবাসি,আমি স্বপ্ন দেখাতে ভালবাসি। আমি আশায় জাগতে ভালবাসি, আমি আশা জাগাতে ভালবাসি। আমি মানুষের মুখে হাসি ফোটাতে ভালবাসি।। -আরজু পনি

এটা এই ব্লগেও দেখতে চাইছি কিন্তু।

১৯ শে সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৩:৫৫

আরজু পনি বলেছেন:

জ্বি...ইনশাহআল্লাহ
দেখতে পাবেন।

আপনি সত্যিই দারুণ শুভাকাঙ্ক্ষী সহব্লগার।

কৃতজ্ঞতা রইল অনেক অনেক।

৪৬| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৬ সকাল ১০:১৩

ইখতামিন বলেছেন: অভিনন্দন ও শুভকামনা

১৯ শে সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৩:৫৬

আরজু পনি বলেছেন:

অনেক অনেক ধন্যবাদ, ইখতামিন।

খুব ভালো থাকুন সবসময়।

৪৭| ২২ শে অক্টোবর, ২০১৬ বিকাল ৩:৪৫

কালীদাস বলেছেন: ৫বছর হইছে, তাতেই এত ভাব? হেহ, আমার সাত বচ্ছর হয়া গেল কুনু খবর নাই :)

৩১ শে অক্টোবর, ২০১৬ সকাল ৮:২৭

আরজু পনি বলেছেন:

হাহাহাহা

খবর করলেই পারেন।
দিয়ে দিন একটা পোস্ট।
অপেক্ষায় রইলাম কিন্তু ...

৪৮| ২১ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৪:১৭

মোহাম্মদ গোফরান বলেছেন: আপু যদি আপত্তি না থাকে আমাদের ম্যাগাজিনের জন্য একটা লেখা দিও। লেখা পাঠানোর শেষ সময় ৩১ শে জানুয়ারী ২০১৮।

২৫ শে ডিসেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:৪১

আরজু পনি বলেছেন: ধন্যবাদ, গোফরান।
আপত্তি নেই অবশ্যই।
তবে সময় মেনেজ করতে পারলে আপনাকে অবশ্যই নক করবো।
ভালো থাকবেন।

৪৯| ২৬ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৪:৫৫

মোহাম্মদ গোফরান বলেছেন: নো এক্সকিউজ । লেখা দিতে হবে। হামা ভাই আপনি এবং শায়মা আপুর লেখা লাগবেই এ ম্যাগাজিনে। আমরা আমাদের ম্যাগাজিনে সামুর ফ্যামাস ব্লগার দের রিপরেজেন্ট করবো।

৫০| ২৬ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৪:৫৯

মোহাম্মদ গোফরান বলেছেন: বড় করে ম্যাগাজিন লন্চিং প্রোগ্রাম হবে চট্রগ্রামে। ওখানেও এটেন্ড করতে হবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.