নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

৮৩১আবীর১৯৮৩

৮৩১আবীর১৯৮৩ › বিস্তারিত পোস্টঃ

ও আল্লাহ, এ পাকিস্তানি যদি আমারে আছাড় মারে ?

১৬ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১২:২১

পাকিস্তানীটা অবশ্য আমারে আজ পর্যন্ত রাগ হয়ে আছাড় মারেনি তাবে আমি সহ এখানকার আরেক বাঙালীকে কয়েকবার এক হাতে উচু করে নিয়ে কয়েকবার চরকীর মত ঘুরিয়েছে, তার শক্তিমত্তা প্রদর্শনের জন্য। প্রথমদিকে এতটা ধারনা না থাকলেও এটা ধারনা ছিল যে আমারে এই চিজ যদি এক ঘুষি মারে তবে ওপার দর্শন করতে হতে পারে। একবার বাজি ধরল যে রূমের দরজাটা সে এক লাথি মেরে ভাঙতে পারবে। আমি বললাম ঠিক আছে যদি পার তবে আমি নতুন দরজার পয়সা দিয়ে দিব কিন্তু অফিসে বলা যাবে না যে আমার সাথে বাজির কারনে তুমি দরজা ভেঙেছ। বেটা দেখল মহাবিপদ। এখন তার শক্তিমত্তা সে কীভবে দেখাবে ? সে সাথে সাথে দরজায় এক ঘুষি মারল, দরজায় একটা ফাটল দেখা গেল। আমি ভাবলাম খাইছে এর সাথে তো কখনোই পাঙ্গা নেয়া যাবে না।
যাই হোক আমি একটু খেচর প্রকৃতির, মানে ঠিকমত প্রতিদিন গোসল না করা, বিছনা বা টেবিল না গোছানো ইত্যাদী । বাসায় এ জন্য সবসময় আম্মুর বকা খেতে হত। কিন্তু এ বেটা দেখলাম আমার কয়েক ডিগ্রী উপরে। টয়লেটে গিয়ে আমার হাগু বন্ধ হবার উপক্রম হল। কোন রকমে কাজ সারলাম । এতো প্রকৃতির আহবান, কে তারে উপেক্ষা করতে পারে ?
একদিন কিচেনে গেলাম খাইতে। গ্যাসের চুলা। সিস্টেম জানা ছিল না, তাই চুলা ধরাইতে পারছিলাম না। অফিসে তার পোস্ট উচা আমারটা নিচা। আমারে হার কথায় কিছু শুনাইতে পারলে মনে হয় তার ভাল লাগে । আমারে জিগাইল তুমি কি গ্রাম থেকে আসছো ? আমি রাগ হজম করে বললাম হুম, আমার জন্ম গ্রামে। সে বলল তোমার নামের মানে জাননে ওয়ালা, কিন্তু তুমি কিছুই জাননা। বলেই হাসতে লাগল।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.