নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

৮৩১আবীর১৯৮৩

৮৩১আবীর১৯৮৩ › বিস্তারিত পোস্টঃ

পাকিস্তানীটাকে ধমক দিয়ে বলালাম এটা জুলুম

১৯ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১:০৫

পাকিস্তানীটা আমার সাথে কোনভাবেই একমত হয় না। তার যু্ক্তি মুক্তিযুদ্ধ বিষয়ে আমি যা বলছি তার কোন ভিত্তি নেই। আর আজকালকার সব মিডিয়া তো ইহুদী নাসারাদের মিথ্যাতে ভরপুর, এতএব তা বিশ্বাস করার কোন যুক্তি নেই। সবচেয়ে মেজাজ খারাপ হল যখন বললাম আমরা পাকিস্তানের সংখ্যাগরিষ্ঠ আসন পেয়েছিলাম তা সত্বেও আমাদেরকে শাসন ক্ষমতা হস্তান্তর করা হয়নি তখন সে বলল তোমরা কিভাবে সংখ্যাগরিষ্ঠতা পেলে? পাকিস্তানের ৫টি প্রদেশের মাত্র একটি তোমরা। তখন আমি বুঝলাম এর সাথে আলোচনা করটাই বৃথা। ইতিহাস সমপর্কে তার কোন ধারনাই নেই।

তবুও চেষ্টা করলাম তাকে পাকিস্তানের আসন বন্টন সম্পর্কে ধারনা দিতে্ । কিন্তু সে ধারনা নিতে চাইলেই তো । যা হোক আমি এরপর থেকে চেষ্টা করতাম কোন ধরনের তর্কে না যাওয়ার জন্য । কিন্তু যখনই আমি রূমে আসতাম তখনই সে বলত একটা প্রশ্ন এরপর উত্তর দিতে না চাইলে এটা ওটা বলা শুরু করত। অতিষ্ঠ হয়ে উত্তর দিলে শুরু করত তর্ক।

তার বকবকানিটা শুরুও হত রাত দশটায়। প্রায়ই আমার ঘুমের ব্যাঘাত ঘটত।
অনেক সময় রাতের একটা দুটা বাজত। পাকিস্তানীটার ঘুম ছিল খুব কম। আর যখন ঘুমাত তখন পাশে যতই শব্দ হোক তার ঘুম ভাঙতো না। ঘুম নিয়ে প্রায় দেড় বছর কষ্টের পর একদিন অতিষ্ঠ হয়ে গেলাম। সেদিন আমার প্রচন্ড মাথা ধরেছিল। রাতের তখন দুটা। রূমের মধ্যে চারটা লাইট জ্বলছে, সে ভিডিও গেমস খেলছে, ত্রিশ সেকেন্ড পর পর অত্যন্ত জোরে ঠক করে একটা শব্দ । আমি পাকিস্তানীটাকে ধমক দিয়ে বলালাম এটা জুলুম।

মন্তব্য ১৬ টি রেটিং +০/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ১৯ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১:১৬

নতুন বলেছেন: পাকিস্তানীরা মানুষ হইলো কবে? এটা পুরাই অমানুষ...

১৯ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১:৩৮

৮৩১আবীর১৯৮৩ বলেছেন: ভাল মন্দ সর্বত্র । একটি মানুষের মধ্যে একই সাথে ভাল মন্দ দুটো দিকই থাকে। সারাবিশ্বে মার্কিনী জুলুমের কারনে যেমন সমস্ত আমেরিকানকে খারাপ মনে করি না, তেমনী পাকিস্তানী শাসকগোষ্ঠীর শঠতার কারনে তাদের সকল জনগনকে খারাপ মনে করি না।

২| ১৯ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১:৩৪

আরণ্যক রাখাল বলেছেন: পাকিস্তানির সাথে থাকতে আপনার রুচি চাইল কেমনে? বেটার পাচায় কষে লাথ্থি মারতে পারলেন না

১৯ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১:৪০

৮৩১আবীর১৯৮৩ বলেছেন: অফিস রূম দিছে , আমার কি করার বলুন। তবে সব পাকিস্তানী খারাপ না, যেমন সব আমেরিকান খারাপ না।

৩| ১৯ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১:৪৯

রূপক বিধৌত সাধু বলেছেন: "অামি পাকিস্তানীটাকে ধমক দিয়ে বলালাম এটা জুলুম।" ওখানেও জুলুম করে?
ও তো পাকিস্তানি, বিশ্বাস করবেই না- অনেক বাংলাদেশীই অাছে, যারা মুক্তিযুদ্ধকেই অস্বীকার করে ।

১৯ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১:৫৭

৮৩১আবীর১৯৮৩ বলেছেন: আসলে ওদের সিলেবাসেই বিষয়টি সেভাবে নেই। আর যতটুকু সংক্ষিপ্ত আছে তাও মিথ্যা। বিষয়টা আমাকে বলেছিল এক করাচীওয়ালা । যদিও সে পাকিস্তানী তবুও সে মেনে নিয়েছে যে আমাদের উপর জুলুম হয়েছে। এবং সে এটাও মনে করে পাকিস্তানের উচিৎ ক্ষমা চাওয়া।
জালেমের কোন দেশ নেই, তারা যেখানেই জন্মাক জুলুম করবেই।
তাই মানবের মানবীয় পরিশুদ্ধি অতি জরূরী।

৪| ১৯ শে নভেম্বর, ২০১৫ দুপুর ২:০১

নতুন বলেছেন: ভাই আমিও কাজের ক্ষেত্রে ৭৫+ জাতির সাথে কাজ করি।

কিন্তু পাকিস্তানিরা বেশিরভাগই খারাপ... :)

যদিও জেনারালাইজ্ড করা ঠিক না। তবুও পাকি গুলান বেশি খারাপ...

১৯ শে নভেম্বর, ২০১৫ দুপুর ২:০৯

৮৩১আবীর১৯৮৩ বলেছেন: আসলে প্রথম থেকেই কোন ধারনা নিয়ে না থাকাই ভাল। কারন মানুষের চোখে তার ভালবাসা আর ঘৃনা দুটোই ফুটে ওঠে। আর অপরজনও তা খুব সহজেই বুঝতে পারে। তখন আচরনটাও সেরকম হয়। তবে আমার অবশ্য এটাও মনে হয়েছে পাকিস্তানের অন্যান্য জাতির তুলনায় পান্জাবীরই...........

৫| ১৯ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৩:৫৩

রািহন বলেছেন: ভালো খারাপ মিলা াকটা মানুস

১৯ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৪:৩১

৮৩১আবীর১৯৮৩ বলেছেন: ঠিক বলেছেন ভাই। কলেজে আমাদের বাংলার এক স্যার ছিল, তিনি বলতেন সিনেমাতে বা উপন্যাসে দেখবে যে হিরো সে ১০০ ভাগ ভালো আর যে ভিলেন সে ১০০ ভাগ খারাপ। কিন্তু বাস্তব জীবনে তা নয়। বরং একজন ভাল মানুষেরও যেমন কিছু মন্দ দিকে থাকে ঠিক তেমনি একজন মন্দ মানুষেরও কিছু ভাল দিক থাকে।

৬| ১৯ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৪:১৫

নতুন বলেছেন: ভাই ১৯৭১ এ আমাদের জনগনের উপরের অত্যাচারের কাহিনি জানার পরে পাকিস্তানের নামের উপরেই একটা খারাপ ধারনা চলে এসেছে। তাই কোন পাকিস্তানিকে কাছে নেওয়া মন থেকে আসেনা।

জানি সবাই খারাপ না। কিন্তু কিছু বিষয় আছে যেটা মন থেকে আসে না। আমরাও মানুষ আমাদেরও কিছু দূবলতা থাকবে। পাকিদের প্রতি ঘৃনা সেই সব দূবলতার ১টা হলে সমস্যা নেই।

১৯ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৪:৩৫

৮৩১আবীর১৯৮৩ বলেছেন: হুম। এটাও ঠিক কিছু কিছু বেদনার ক্ষত অত্যন্ত তীব্র হয়। তবুও সবশেষ কথা হল সবার সাথেই ইনসাফ জরূরী ।

৭| ১৯ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৫:১৩

ফাটা কেষ্ট (ফটিক) বলেছেন: হুম। লড়কে লেহেঙ্গে হিন্দুস্তান । জয় ভারত মাতা আর সব ঝুট.........। হোং শান্তি হোং শান্তি....... শান্তি....শান্তি.......জগতের সকল প্রাণী সুখী হউক !

১৯ শে নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:০০

৮৩১আবীর১৯৮৩ বলেছেন: আল্লাহ আমাদের সরল পথ দান করুন।

৮| ১৯ শে নভেম্বর, ২০১৫ রাত ৮:১১

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আপনার আগের এক পোস্টে আমার কমেন্ট আপনি মুছে দিয়েছিলেন। জানিনা, কেন আপনার গায়ে লেগেছিল ওটা। প্রথম প্রথম আমিও পাকিস্তানীদের সাথে বন্ধুর মত মিশেছিলাম যখন বাইরে ছিলাম। কিছুদিন পরই তাদের প্রকৃত রূপ পাওয়া যায়। তাদের মানসিকতা বদলায়নি ঐ যুদ্ধের কারণেই। আমরা যেমন তাদের দেখতে পারি না ঐ এক কারণে,তারাও আমাদের দেখতে পারে না সেই একই কারণে। বরং যে ভারতীয়দের শোষণকারী প্রতিবেশী হিসেবে আমরা জানি সেই ভারতীয়রাই তূলনামূলকভাবে আমাদের সাথে বন্ধুত্বপূর্ণ আচরণ করে। আমি জানি এখন হয়তো অনেকে আবার ভারতীয়দের মানসিকতা নিয়েও মন্তব্য করবেন।
তবে হ্যাঁ। ভালো মন্দ সব জাতিতে আছে। কোন এক পর্যায়ে আমার বস ছিল এক পাকিস্তানী। খুবই ভালো ছিল। আরো ২/৩ জন ছিল যারা কখনো বাংলাদেশী হিসেবে আমার সাথে বাজে আচরণ করেনি। ফেসবুকে এখনও একজন আছে। আর বাকীগুলো সব বন্ধু, হে বাংগালি বলে কথার শুরুতেই ভাব নিয়ে থাকতো, আর মুরুব্বীগুলো তো মনে করতো বাংলাদেশীরা কেন কথা শুনবে না??

২০ শে নভেম্বর, ২০১৫ রাত ২:০২

৮৩১আবীর১৯৮৩ বলেছেন: আপনার এ মন্তব্যটি ভাল লাগল। আগেরটা কেন মুছেছিলাম ঠিক মনে করতে পারছি না। আমি ভারতীয়দের সাথেও কাজ করি, সেখানেও ভাল মন্দ দুটোই আছে। পাকিস্তানীগুলো বেশিরভাগ বেপরোয়া টাইপের, ইন্ডিয়ানরা সেরকম না ভদ্র। আবার পাকিস্তানীগুলো বেশীরভাগ হাতখোলা টাইপের আর ইন্ডিয়ান গুলো কৃপন টাইপের। সব জায়গায় সবরকম আছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.