নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

৮৩১আবীর১৯৮৩

৮৩১আবীর১৯৮৩ › বিস্তারিত পোস্টঃ

ডাক্তার, শিক্ষক, বিচারক এদরে উপর যদি মানুষের আস্থা কমে যায় তবে সমাজ উচ্ছন্নে যেতে বাধ্য

১০ ই ডিসেম্বর, ২০১৫ রাত ৮:৩০

আসামিকে প্রথমেই মিডিয়ার সামনে আনা যাবে না- সুত্র আমার দেশ


ঢাকা: আসামিকে গ্রেপ্তারের পর তাকে আদালতে হাজির করার আগে সংবাদমাধ্যমের সামনে আনা বন্ধে পুলিশ প্রধানকে নির্দেশনা দিতে বলেছে হাইকোর্ট।

আদালতের কোন সিদ্ধান্ত অপছন্দ হলে আমরা সরকারকে দোষ দেই যে সরকারের অন্যায় প্রভাবের কারনে এটি হয়েছে। তো সে হিসাবে ভাল কিছু হলে তো আদালতের সাথে সরকারকেও ধন্যবাদ দিতে হয়, সাথে শেখ হাসিনাকেও
যাই ধন্যবাদ দিতে কার্পন্য করব না। ধন্যবাদ মাননীয় আদালত, ধন্যবাদ সরকার এবং ধন্যবাদ শেখ হাসিনা (যদিও তাকে নীতিগত ভাবে অবৈধ প্রধানমন্ত্রী মনে করি)।

পুলিশ আটক করার পর অনেক সময় আটকৃত ব্যাক্তি নির্দোষ হন। কিন্তু মিডিয়াতে প্রচার হওয়ার কারনে তার পারিবারিক , সামাজিক জীবনে যে বিরাট ক্ষতি হয় তা অপূরনীয় থেকে যায়। মিডিয়ারও উচিত সচেতনভাবে রিপোর্ট পেশ করা। ধর্ষিতার ফটো না ছাপানোর সিদ্ধান্ত নিয়ে মিডিয়া যে পজেটিভ ভূমিকা পালন করেছিল একই ভাবে পুলিশ আটকৃত ব্যক্তিদের অপরাধ আদালতে প্রমান হওয়ার আগ পর্যন্ত তার ছবি এবং বিস্তারিত পত্রিকায় প্রকাশ না করে একটি ভাল সিদ্ধান্ত নিতে পারে।

মিডিয়া একটি গুরত্বপূর্ন বিষয়। তাকে তার গুরত্ব অনুধাবন করেই মানবিক আচারন বজায় রাখা জরুরী। অনেক সময় মিডিয়াতে ক্রমান্বয়ে কোন ব্যাক্তির বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্টের কারনে আদালত প্রভাবিত হতে পারে বলে আমরা আশংকা করি। কারন মাননীয় বিচারকও একজন মানুষ।

তবে আদালতকেই সিদ্ধান্ত নিতে হবে তাদের উপর মানুষ আস্থা বজায় রাখবে কি না। ডাক্তার, শিক্ষক, বিচারক এদরে উপর যদি মানুষের আস্থা কমে যায় তবে সমাজ উচ্ছন্নে যেতে বাধ্য।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.