নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

আমার প্রাণপ্রিয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কলেজের নিভে যাওয়া প্রদীপ...

১৫ ই মার্চ, ২০১৫ রাত ১০:১৭

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কলেজের যারা ছাত্র তারা পারভেজ স্যারকে চিনবেন.. আল্লাহ স্যারকে জান্নাতবাসী করুক.. মানুষ চলে যায় আসলে স্মৃতি রয়ে যায় অম্লান..

বাংলা সাহিত্যকে তিনি সম্মান শ্রদ্ধা বিনম্র চিত্তে বুকে আকড়ে ধরে লালন পালন করতেন..স্যার যখন বাজারে যেতেন, এই যে মাছ বিক্রেতা দাম কত? তারপর বলতেন, মাছ টা তো পচা,দাম টা যে চড়া!!
" রিক্সার ভাড়া তো বেশী, শুনে মুখ টিপে হাসি"

আমার সাথে যখন স্যারের প্রথম দেখা, এই ছেলে নাম কি তোমার? জ্বি স্যার শরীফ..জানো, শরীফ অর্থ কি? তারপর আমি কিছু বলার আগেই স্যার বললেল, শরীফ অর্থ ভদ্র নম্র সভ্য মার্জিত ইত্যাদি..তোমার হাতের বেসলেট কি তা প্রমাণ করে?

তারপর কেন যেন স্যারকে ভালবেসে পেললাম..একদিন স্যার দেয়ালিকার আহবান করলেন..ভাল লেখাকে পুরস্কৃত করবেন বললেন..

তো শুরু করলাম, লেখা লেখি..৬ টা লেখা দিয়েছিলাম..মোট ৫৩টা লেখা জমা পড়ল.. ১২টা লেখা সিলেক্ট করা হলো..৫ টা ই আমার..স্যার সমালোচিত হলেন..

আমি স্যারের কাছে গিয়ে বললাম, স্যার এটা কোন কাজ হলো? অনেকে বলতেছে পক্ষপাতিত্ব করছেন.. স্যার সেদিন মুচকি হাসি দিয়ে বলল, ৬ টা দিতে চেয়েছিলাম অামি.. তোমার লেখা তার যোগ্য..আমি যোগ্যতাকে সম্মান দেখিয়েছি জাস্ট..

সেদিন যে দায়িত্বভার স্যার আমার কাধে তুলে দিয়েছিলেন, অযোগ্যতার দায়ভার নিয়ে ভাবতেছি, কি করছি? কি করলাম? স্যার আমাকে ক্ষমা করে দিয়েন..তবে স্যার চির জীবন আমার বুকের মধ্যে রয়ে গেল অমর হয়ে..

সত্য বলতে তাই হাত একটু ও হাত কাঁপে না আমার..অনেকের চোখে চক্ষুশূল হচ্ছি প্রতিনিয়ত..জীবনে যত হুমকি খেয়েছি সব এই লেখার জন্য.. স্যার তো বুকের ভিতর থেকে বলে যাচ্ছে, ভয় পেয়ো না, নত স্বীকার করি ও না..

সত্যের জয় একদিন হবেই, বালির বাধের মত ভেঙ্গে পড়বে যত অন্যায় অবিচার আর মিথ্যা...

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.