নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

পাল্টানোর মিছিলে তুমিও....!

১০ ই মার্চ, ২০১৭ রাত ৯:১২

দেশে তখন নতুন টিভি আসছে ! অমুকের ছেলেটি শুনলাম খারাপ হয়ে গেছে ! সে নাকি ছিঃনেমা দেখে ! কি জানি নাম ! ওহ ! মনে পড়েছে ! বেয়াদপের মেয়ে জোসনা !
.
বেদের মেয়ে জোসনা চলচ্চিত্রে ১৯৮৯ সালে ৬৭ লক্ষ টাকা খরচ হয়েছিলো ছবিটি সম্পন্ন করতে যা ২০ টি সিনেমা হলে টানা সাত মাস চলেছিলো যার রেকর্ড এখনো কোন ছবি ভাঙ্গতে পারেনি
.
তখন যেগুলো অসামাজিক ছবি ছিলো সেগুলোকে এখন সামাজিক ছবি বলা হয়! মানুষ অভ্যস্ত হয়ে পড়ছে ও লা লা এবং বেবী ডল মার্কা গানের ছবিগুলোতে, যেগুলো সমাজ পরিবার নিয়ে এক সাথে দেখা লজ্জার ব্যাপার !
.
এক সময় খারাপ ছেলেটির পকেটে ভিউ কার্ড থাকতো ! সুযোগ পেলে মানিব্যাগ থেকে বের করে দেখে আবার রেখে দিতো কিন্তু কালে ভদ্রে টাকা বের করতে গিয়ে সেগুলো মাটিতে পড়লে ইজ্জতও লুটে যেতো ! আর এখন সবচেয়ে ভদ্রছেলেটির পকেটেও দুই চারটি মেমোরি কার্ড লোড থাকে সময় পেলে গুলিতে বুলেট ঢুকিয়ে ফায়ার চলে !
.
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে কলেজে ভর্তি হওয়ার পর পরিসংখ্যান নামক একটি বিষয়ের সাথে পরিচয় হয়েছিলো সেখানে তাস নিয়ে অনেক অংক ছিলো তারপর থেকে বন্ধুরা তাস পড়ার বিষয় ভাবিয়া দ্বিগুণ উৎসাহে তাস খেলা শুরু করলো যার পরিণতি ছিলো নেশা এবং পরীক্ষায় ডাব্বা !
.
তাস নিয়ে কোন কথা হবে না এখন তো বাজি ছাড়া চলে না !
.
কোন এক অবেলায় রাস্তায় দাঁড়িয়ে কথা বলেছিলো সখিনা সেই অপরাধে যে মেয়ে নষ্টা উপাধি পেয়েছিলো সেই যুগে এই যুগে তা লিটনের ফ্লাটে এসে থেমেছে ! তবুও কিচ্ছু বদলায় না !
.
বিয়ের পর লজ্জায় ঘর থেকে বের না হওয়ার গল্পগুলো এখন পাল্টে গেছে সেলফি স্টিক হাতে থ্রেট দিয়ে বলে দেখ ভাই তোর গার্লফ্রেন্ডকে বিয়ে করেছি ! বেশ করেছি ! তুই করবি কি না বল্ ?
.
ছাব্বিশ বছরের এই ছোট্ট জীবনে কত কিছু পাল্টে যেতে দেখেছি তার সাথে পল্টে যাচ্ছি আমিও আমরাও...!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.