নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

সময় হলো অসময়ে

১৫ ই মার্চ, ২০১৭ রাত ১০:৪১

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কলেজে পড়ার সময় প্রেম প্রেম ভাব নিয়ে একটা মেয়েকে ফোন করতাম ! তার নাম্বারটা মুখস্ত হয়ে গিয়েছিলো ! হঠাৎ দেখলাম মেয়েটা আর কথা বলছে না ! অভিমানে ফোন করা বন্ধ করে দিলাম কিন্তু সমস্যা হয়ে দাঁড়ালো তার নাম্বারটা ভুলতে পারছিলাম না !
.
সব জায়গা থেকে নাম্বারটি ডিলিট করার পর মনের অগোচরে মোবাইল হাতে নিলে তার নাম্বারটি ডায়াল করা শুরু করতাম ৷ কি বিড়ম্বনা !
.
এভাবে একবার দুইবার তিনবার ফোন রিসিভ না করলে দুই তিন দিন পর আবার দিতাম ৷ তারপর এক সপ্তাহ পর ! এরপর একমাস পর ! অতঃপর এক বছর পর একবার শেষ ফোন দিয়েছিলাম !
.
আজ হঠাৎ সেই নাম্বারটির কথা মনে পড়ছে ! ভুলতে না পারা নাম্বারটির কথা কিন্তু কি আজব এতো চেষ্টা করেও নাম্বারটি মনে করতে পারছি না !
.
দুপুরে স্মৃতি শক্তি বাড়ানোর জন্য সিইপিজেডে মিটিংয়ের ফাঁকে গরুর কলিজা দিয়ে ভাত খেয়েছি !
.
শুনেছি কফিতে থাকা ক্যাফেইন এবং এন্টি-অ্যাক্সিডেন্ট ব্রেইনের কোষ সুরক্ষিত করে স্মৃতি শক্তি বাড়ায় তাই অফিস ছুটির পর বায়জিদ ক্যান্টেনম্যান্ট সুপার মার্কেটে বসে দুই কাপ কফিও পান করেছি !
.
সামুদ্রিক মাছে থাকা ওমেগা-৩ ফ্যাটি এসিড নাকি ব্রেইনের সিগন্যাল বাড়িয়ে স্মৃতিশক্তি বাড়ায় তাই রাতে বাসায় ফিরে তিন খন্ড সামুদ্রিক মাছ একাই খেয়েছি !
.
ডার্ক চকলেট, বাদাম, শাকসবজি সবখেয়ে চিন্তা করতে বসেছি ভুলতে না পারা নাম্বারটি কি যেনো ছিলো ! বাংলা লিংক না রবি সিম ছিলো সেটাও মনে পড়তেছে না !
.
কি আজব ! এক সময় এতো চেষ্টা করে যে নাম্বারটি ভুলতে পারছিলাম না সেই নাম্বারটি কি না শত চেষ্টা করেও আজ মনে করতে পারছি না !
.
সত্যি সময় সবকিছু ভুলিয়ে দেয় ! স্বাভাবিক করে দেয় ! আজ মাত্র দুই দিন কথা বলতে না পারলে যে মেয়েটির নিঃশ্বাস বন্ধ হয়ে যায় সে ও একদিন দুই বছর কথা না বলে জীবন দেদারচ্ছে পাড় করে দিবে ! এমনি হয় ! এমন কি তুমিও...!

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৫ ই মার্চ, ২০১৭ রাত ১১:৩৯

ওমেরা বলেছেন: জী এমনই হয় ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.