নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশ কখনো হারেনি হয়তো লড়েছে নয়তো শিখেছে !

১৯ শে মার্চ, ২০১৭ সন্ধ্যা ৭:৪৬

বাংলাদেশ জিতে গেলে আমি নিশ্চুপ হয়ে যায় ! উদাস উদাস লাগে ! যেমন করে উত্তেজনা শেষে নিস্তজ হয়ে যায় দেহ ! আরেকটি খেলার আগে আমি আবার জেগে উঠি ! খেলা শেষে আমি আবারো নিস্তেজ.....!
.
সবচেয়ে পছন্দের মেয়েটিকে প্রেম পত্র দিলাম পনের মার্চ ! সে উত্তর দেয় না ! ১৯ মার্চ পাঁচ দিন পর সে উত্তর দিয়ে বলেছে আমিও তোমাকে ভালবাসি ! কথা ছিলো বাংলা সিনেমার মতো নেচে উঠবো !
.
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শোভাকলোণীতে লুঙ্গী পড়ে বসে আছি তোমার ভালবাসি বলার পর নিজেকে কক্সবাজার সমুদ্র সৈকতে আবিষ্কার করবো ! চোখে সানগ্লাস কোথা থেকে এসেছে না ভেবে 'টুম্পাছে যে আয়ে, ইয়ু মজনু হয়ে, সাইড নায়িকা লায়লী বায়ে' বলে হাত বাড়িয়ে দিচ্ছি সাথে তুমি দৌড়ে আসবে আর আমি পাছায় হাত মুচে সমুদ্রের বালী পরিষ্কার করতে করতে তুমি বাংলা লিংকের এক্সট্রা বোনাসের মতো আমার বুকে এসে পড়বে !
.
জীবনে এমন হয়না ! অনেক কিছুই সাদাকালো হয়ে যায় !
.
সেই সাদাকালো টিভির সাদা কালো হয়ে যাওয়া মানুষরা
.
২০০০ সালের দশ নভেম্বর টেস্টের ইতিহাসে নাঈমুর রহমানের নেতৃত্বে প্রথম টেস্ট খেলতে নেমে প্রথম বাউন্ডারি হাকিয়েছিলো শাহরিয়ার হোসেন জানি না সে আজ শততম টেস্টে দাঁড়িয়ে এমন টান টান উত্তেজনার বিজয় দেখে কি ভেবেছে !
.
টেস্টের ইতিহাসে প্রথম ছক্কা মারা আকরাম খানের চোখে নিশ্চয়ই জল চিকচিক করছিলো কি না !
.
কফি হাউজের মতো হারিয়ে গেছে টেস্টের হয়ে প্রথম বল করা হাসিবুলের নামটা ! আচ্ছা বেঁচে থাকলে সে এখন কি ভাবছে ! খুব জানতে ইচ্ছে করে !
.
অথবা প্রথম উইকেট শিকারী নাঈমুর ! প্রথম সেঞ্চুরিয়ান আমিনুল ! প্রথম হাফ সেঞ্চুরিয়ান বাশার ভাইসহ যারা ছিলেন তাদের অনেকে আছেন অনেকে নেই ! কি ভাবছে তারা !
.
প্রথম প্রেম ! কাঁপা কাঁপা হাত ! প্রথম ব্যাট ছুঁয়ে দেওয়া ! আজ কাঁপিয়ে দিবো গ্যালারি মেরে ছক্কা চার ছক্কা তারপর আউট হয়ে প্যাভেলিয়নে ফিরতে থাকা ! বউয়ের ধমক ! তোমাকে দিয়ে কিচ্ছু হবে না !
.
অভিষেক ম্যাচের প্রথম ওভারেই উইকেট পাওয়া মাঞ্জারুল ইসলাম রানা ২০০৭ সালের ১৬ ই মার্চ রোড এক্সিডেন্টে না মারা গেলে সে কি ভাবতো এমন দিনে ?
.
১৫ মার্চ থেকে শুরু হওয়া শততম টেস্ট ম্যাচটি জিতে যাওয়া ভীষণ দরকার ছিলো অন্তত ১৬ মার্চ মারা যাওয়া ক্রিকেটার রানার জন্য, ১৭ ই মার্চ জন্মগ্রহণ করা আমার প্রিয় ব্যক্তিত্ব বঙ্গবন্ধুর জন্য, ২০ মার্চ জন্মগ্রহণ করা তামিমের জন্য অথবা ১২ ই মার্চ জন্মগ্রহণ করা ক্রিকেট পাগলা আবদুর রব শরীফের জন্য !

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২০ শে মার্চ, ২০১৭ দুপুর ২:১৬

নয়ন বিন বাহার বলেছেন: আবেগে শিহরিত হলাম।
লাইক.............

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.