নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

রম্যঃ চেতনা

১২ ই মে, ২০১৭ দুপুর ১:৫৪

আমি কি হতে চাই এই প্রশ্ন নিজেকে নিজে করলে আমি সেটার উত্তর যা খুঁজে পাই তা একটি সাদা কাগজে লিখি! যেমনঃ 'আবদুর রব শরীফ তুমি হুমায়ুন আহমেদের মতো একজন রাইটার হতে চাও!' তারপর সে লেখার নিচে সিল চক্কর সাইন দিয়ে সত্যায়িত করি!
.
কেডিএস এক্সেসোরিজের নুন খেয়ে গুণ স্বীকার করবো না তেমন আমি না! সিল চক্কর সাইন মারার কেরামতি এবং হেকমতিও অফিস থেকে শিখেছি যেকোন কিছুর প্রামাণ্য কপি রাখতে হয়! সত্যায়িত করে প্রমাণ রাখতে হয় কেনোনা পরে যদি পার্টনার উল্টে যায়!
.
তেমনি স্বপ্নেরও প্রমাণ থাকা আবশ্যক!
.
এই জন্য নিজের স্বপ্নটি লিখে রাখতে হয়! আমি জানি কাল সকালে বাস্তবতার কষাঘাতে আমার মনে হবে এটা আমার স্বপ্ন না! তোমার মতো আবুইল্লা হবে হুমায়ুন আহমেদের মতো! যাও বাবা অফিস যাও!
.
মেয়েরা তেলাপোকা দেখে যেভাবে চিক্কুর দেয় তার থেকে দ্বিগুণ চিক্কুর দিয়ে পরের দিন বলবো, এই লেখা সিল চক্কর সত্যায়িত কপি নিশ্চিত আমার না! মাফ চাই! দোআ ও চাই!
.
জ্বি ভাই! এটা হলো বাস্তবতা!
.
আমি শত শত মোটিবেশন ট্রেনিং করেছি! স্পিচ শুনেছি! ওখনো রোজ করে আমি সফলতার গল্প শুনি! ভালো লাগার কারণে!
.
ট্রেনিংগুলোর পর আমার মনে হয় আবদুর রব শরীফ তোমাকে কে আর আটকায়! ওসাইন বোল্ট আবে আবার কোন হলায়! আয় একবার দৌড়াতে আয় আমার সাথে! দেখায় দিমু আমি এবার কোন হালায়!
.
তারপর সেই রুমের দরজা দিয়ে বের হয়ে গেলে ছিদ্রপথ দিয়ে গ্যাট্রিকের সাথে মোটিবেশনগুলো বের হওয়ার কারণে আমিও বেলুনের মতো চুপসে যায়!
.
আমি জানি আমাদের সবারি এমন হয়!
.
বেপারটা আমার কাছে এক নব্য দম্পতির গল্পের মতো!
.
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এক বন্ধুসুলভ বড় ভাইয়ের গল্প! বিয়ের তারিখ ঠিক হয়েছে! এক সপ্তাহ ধরে টান টান উত্তেজনা! কত জল্পনা! কত কল্পনা! দেওয়ালের আল্পনা কেমন হবে তা নিয়ে! :P
.
আর মাত্র তিন দিন! আর মাত্র দুই দিন! আর মাত্র একদিন!
.
এই একটি রাতের জন্য কত অপেক্ষা প্রতীক্ষা তিতিক্ষা!
.
তো বিশ্বকাপ খেলার দিন! আর্জেন্টিনা ব্রাজিলের খেলা! রাত তিনটা! খেলা শুরু দুই মিনিট পর! সরি জান! আমি আজ খুব টায়ার্ড! ঘুমাবো! সকালে অফিস আছে!
.
মোটিবেশন ফিনিশড!
.
শেষ বললে সবকিছু শেষ হয়ে যায় না! একদিন চেতনা আবার দাঁড়াবে! তোমাকে ধৈর্য ধরতে হবে! ধৈর্য নামক এক ফাইলে সমাধান হয়ে যেতে পারে!

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১২ ই মে, ২০১৭ বিকাল ৩:২৪

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: খুব ভালো লাগলো ভাই আপনার ধৈর্যবান হওয়ার পরামর্শ। লিখেছেন খুব সুন্দর করে।

শেষ লাইনটিতে- মতসহ শ্রদ্ধা ভালোবাসা রাখি সবসময়। তবুও কেমন যেন ভাঙনের সুরে সব ভেঙে যেতে থাকে খরস্রোতা নদীর পাড়ের মতো। আপনার লেখাটা অনেক শক্তি-সাহস যোগানোর মতো। পোষ্টে মুগ্ধতা রইল ভাই।

শুভকামনা আপনার জন্য।

১২ ই মে, ২০১৭ রাত ৮:০১

আবদুর রব শরীফ বলেছেন: পড়েছেন শুনে ধন্য হলাম!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.