নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

আসলে সফলতা কি?

২৭ শে মে, ২০১৭ সকাল ১১:৫৯

পৃথিবীর সেরা দশজন ভালো মোটিবেশন বক্তার মধ্যে আমেরিকার ডক্টর এরিক থমাস একজন!
.
আমি রোজ তার বক্তব্য শুনি এবং সে যে পয়েন্টটি সবচেয়ে বেশী গুরুত্ব দিয়েছে তার একটি নোট লিখলাম এবং বেস্ট উদাহরণটি বাংলায় অনুবাদ করে দিলাম!
.
তিনি বলেছেন, 'এখানে কতজন এজমা অথবা শ্বাসকষ্টের রোগী আছে জানি না! যখন মানুষ শ্বাস কষ্টে ভুগে তখন তার কাছে পৃথিবীর সব কিছুর বিনিময়ে কিছু অক্সিজেন দরকার হয়!
.
সে তখন চিন্তা করে না বাস্কেট ফিল্ডে কি চলছে! টিভিতে কি চলছে! কে তাকে পাত্তা দিচ্ছে না! ফোন করছে না! সবকিছুকে ফেলে সে শুধু চিন্তা করে কিভাবে একটু বাতাস কালেক্ট করে জীবন স্বাভাবিক করা যায়! শান্তিমতো একটু নিঃশ্বাস নেওয়া যায়! ইত্যাদি ইত্যাদি!'
.
সফলতা কি এমন প্রশ্ন হাস্যকর! চট্টগ্রাম মেডিকেল কলেজে যে ক্যান্সারের রোগীটি শুয়ে আছে জীবনের সবকিছুর বিনিময়ে একটু সুস্থভাবে বেঁচে থাকায় তার কাছে সফলতা! তার কোন বন্ধু বিসিএস পররাষ্ট্র ক্যাডার হয়েছে অথবা কে মেয়র হলো কে গায়ক কে নায়ক কে নালায়েক এসব কিছু তখন তার কাছে তুচ্ছ!
.
একটা মানুষকে পুকুরের পানির মধ্যে যদি মাথা চুবিয়ে রাখা হয় তখন সে একটু বাঁচার জন্য এমন কোন শারীরিক নেই যে করে না ঠিক তেমনি করে আপনি যে জিনিস পেতে চান তা পাওয়া ই সফলতা!
.
হতে পারে সেটি একটি ললনা যার নাম জরিনা!
.
কেয়ামত থেকে কেয়ামত ফিল্মে সালমান শাহ তা ই হতে চেয়েছিলেন! মনে আছে গানের লাইনগুলো? বন্ধুরা তোমরা কে কি ভাবছো আমি নিজের জন্য কিছু ভাবছি না, 'আমি সবার সেরা কাজ করবো, প্রেমের ইতিহাসে নাম লেখাবো!'
.
আপনি যদি সাধনা করে আল্লাহকে খুশি করে তার আনুগত্য লাভ করতে চান তাহলে আপনার জন্য সৃষ্টিকর্তার সান্নিধ্যে যাওয়া ই সবচেয়ে বড় সফলতা! বুঝাতে পেরেছি? সবাইকে আবদুর রব শরীফের পক্ষ থেকে পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা! আমার জন্য দোআ করবেন!

মন্তব্য ৪ টি রেটিং +২/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৭ শে মে, ২০১৭ দুপুর ১২:৩১

শরীফুর রায়হান বলেছেন: মাহে রমজানের শুভেচ্ছা

২৭ শে মে, ২০১৭ বিকাল ৩:৫৪

আবদুর রব শরীফ বলেছেন: আপনাকেও মাহে রমজানের শুভেচ্ছা

২| ২৭ শে মে, ২০১৭ বিকাল ৫:০৩

মূর্ক্ষের পিতা হস্তী মূর্ক্ষ বলেছেন: Happy Ramadan. Boss Life too difficult to live. Thanks for this post.

২৭ শে মে, ২০১৭ রাত ৮:০৯

আবদুর রব শরীফ বলেছেন: কৃতজ্ঞতা এবং শুভেচ্ছা রেখে গেলুম

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.