নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

চোখে চোখ

০২ রা জুন, ২০১৭ বিকাল ৫:৫০

ইংরেজীতে একটি প্রবাদ আছে, ফেইস ইজ দি ইনডেক্স অব মাইন্ড! মানে মুখ মনের প্রতিচ্ছবি! সেই মনে ঢুকার জন্য আরো একটি প্রবাদ আছে, আই ইজ দি গেট ওয়েজ অব দি মাইন্ড! মানে চোখ হলো সে মনে ঢুকার রাস্তা!
.
যে আগুনে পুড়ি অ্যালবামে খন্দকার নুরুল আলমের গাওয়া গাজী মাজহারুল ইসলামের লেখা জনপ্রিয় গানটি সে কথা স্মরণ করিয়ে দেয়, 'চোখ যে মনের কথা বলে! চোখে চোখ রাখা শুধু নয়! চোখের সে ভাষা বুঝতে হলে! চোখের মত চোখ থাকা চাই!'
.
অনেকে বলে আবদুর রব শরীফ ভাইয়ের আর কিছু না থাক চোখ দুইটা মাশাল্লাহ সুন্দর আছে ইয়ে মানে চামে চামে একটু বিজ্ঞাপনও করে নিলাম!
.
আমাকে যদি কেউ জিজ্ঞেস করে ভাই, আগের দিনের ভালবাসা এতো গভীর এবং বেশী টিকে থাকতো কেনো? আমি স্ট্রেইট কাট বলে দিবো, তখন ভালবাসার শুরুতে এতো চুমাচুমি না করে কয়েক বছর শুধু চোখে চোখে তাকিয়ে প্রেম হতো!
.
তো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চিপায় বসে প্রেমিক প্রেমিকাকে বলছে, তোমার চোখে তাকালে আমি পুরো বিশ্ব দেখতে পাই! তো পাশ দিয়ে একজন গরু খুঁজতে খুঁজতে যাচ্ছে! সে ডায়লগ শুনে বললো, ভাই বিশ্ববিদ্যালয়ে আমার গরুটা কোন জায়গায় হারিয়েছে একটু মেডামের চোখের দিকে তাকিয়ে বলে দিতে পারবেন?
.
আমার এক ছাত্রকে বলেছিলাম, সম্প্রতি আই কন্টাক্ট নিয়ে অনেক গবেষণা হচ্ছে এবং বিজ্ঞানীরা আবিষ্কার করেছেন, চোখে চোখ রেখে কথা বলা হলো আত্মবিশ্বাস এবং কথা বুঝানোর সর্বোত্তম মাধ্যম!
.
পরের দিন সে এসে বললো তার বাবা বলেছে, 'এতোবড় বেয়াদব হয়ছস! মুরুব্বিদের চোখে চোখে কথা বলোস!' স্যার আপনি আমাকে এতোবড় বকা খাওয়াইতে পারলেন!!তাই আমি আপনার টিউশনিটা ও খাইয়া দিছি! কাল থেকে আর আসতে হবে না!

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০২ রা জুন, ২০১৭ সন্ধ্যা ৬:৩০

চাঁদগাজী বলেছেন:


বাংলায় একটা প্রবাদ আছে, "মুখ মনের প্রতিচ্ছবি"; ইহাকে ইংরেজী করলে হয়, " ফেইস ইজ দি ইনডেক্স অব মাইন্ড"।

০২ রা জুন, ২০১৭ সন্ধ্যা ৬:৫৬

আবদুর রব শরীফ বলেছেন: :P

২| ০২ রা জুন, ২০১৭ রাত ৮:০০

রাজীব নুর বলেছেন: কিছুই তো বুঝলাম না।

০২ রা জুন, ২০১৭ রাত ৮:৩৫

আবদুর রব শরীফ বলেছেন: আমিও কি লিখলাম ভাবতেছি!

৩| ০২ রা জুন, ২০১৭ রাত ৮:০৯

মূর্ক্ষের পিতা হস্তী মূর্ক্ষ বলেছেন: go ahade

০২ রা জুন, ২০১৭ রাত ৮:৩৬

আবদুর রব শরীফ বলেছেন: ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.