নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

সেভেন ate নাইন

০৪ ঠা জুন, ২০১৭ রাত ১০:০৯

আবদুল্লাহ আবু সায়ীদ স্যার প্রায় তার বক্তব্যে একটি কথা বলেন, একটি গাড়ি পাহাড়ের দিকে উঠছে তাকে আমরা বলি গাড়িটি উত্থান হচ্ছে কিন্তু ঠিক ঐ গাড়িটি যখন নিচের দিকে নামে তখন আমরা কি বলতে পারবো গাড়িটি পতন হচ্ছে? না বলতে পারবো না! কারণ গাড়িটি পাহাড় থেকে নামার সময় তার পতন হচ্ছে মনে হলেও তার চাকা সামনের দিকে ঘুরছে!
.
আপাত দৃষ্টিতে নিচে নেমে আসছে মনে হলেও প্রকৃতপক্ষে সে এগিয়ে যাচ্ছে আরেকটি পাহাড়ে উঠার জন্য!
.
উদাহরণটি আমার মাথায় সহজে কাজ করে কারণ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় একটি পাহাড়ি এলাকা! একটি পাহাড় থেকে আরেকটি পাহাড়ে উঠতে হলে নামতে হয় তেমনি জীবনের প্রয়োজনেও আমাদের নামতে হয়! থমকে দাঁড়াতে হয়! পিছনে ফিরে যেতে হয়! শুনতে হয়, আবদুর রব শরীফ তুমি এতো নীচ!
.
ট্রেনে বসে বাচ্চা ছেলেটি বাবাকে বলছে, বাবা আমরা নানুর বাড়ি থেকে পিছিয়ে যাচ্ছি! ঐ দেখ গাছ পালা ঘর বাড়ি বিল ঝিল সব পিছনের দিকে যাচ্ছে! বাবা হেসে বললো, তোমার থেকে যদিও মনে হচ্ছে আমরা পিছিয়ে যাচ্ছি আসলে তা না কিন্তু প্রকৃতপক্ষে আমরা এগিয়ে যাচ্ছি!
.
তো এক সন্তানকে তার বাবা বলছে, জানো শিক্ষক এবং গুরুজনদের স্থান সবার উপরে! তো ছেলে বললো, তাহলে গণিত স্যার আমাদের নিচের তলায় থাকে কেনো বাবা!
.
সাধারণত সেভেন এইট এন্ড নাইনের পিছনে থাকে! কিন্তু নাইন সামনে থেকেও কেনো সেভেনকে ভয় পায় জানেন? কারণ 7,8,9 (7 ate 9) অর্থাৎ পিছনে থেকে সেভেন নাইকে খেয়ে দিয়েছিলো! যারা বুঝেননি তাদের জন্য ক্লু Ate=8
.
তো দুই মাতাল কাপড় খুলে বিল্ডিং ঠেলছে এমন সময় চোর এসে তাদের কাপড়গুলো নিয়ে চলে গেলো! তো তাদের একজন পিছনে ফিরে দেখে সেখানে কাপড়গুলো নেই! সে আরেক মাতালকে জিজ্ঞেস করে, কাপড়গুলো কই? মাতাল প্রশ্ন শুনে বললো, বিল্ডিং ঠেলে এতো সামনে নিয়ে আসছি যে মাগার কাপড়গুলোও দেখা যাচ্ছে না!
.
মাতালরা এগিয়ে যাক আপনি বরং পিছনে থাকুন! এগিয়ে যাওয়ার চেষ্টা করতে থাকুন! নীচে থাকুন! আবার মাকড়সার মতো উপরে উঠার চেষ্টা করুন!

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা জুন, ২০১৭ রাত ১০:৫০

মূর্ক্ষের পিতা হস্তী মূর্ক্ষ বলেছেন: Good

২| ০৪ ঠা জুন, ২০১৭ রাত ১১:০১

দ্যা ফয়েজ ভাই বলেছেন: তারা এগিয়ে চলুক তাদের মত,আপনি পিছিয়ে পড়ুন।বাহ,উদাহরণ গুলো ভালো লেগেছে। :)

৩| ০৪ ঠা জুন, ২০১৭ রাত ১১:৩৩

গ্যাব্রিয়ল বলেছেন: গন্তব্যে কি যেতে পারবো বলে মনে হয়?

৪| ০৫ ই জুন, ২০১৭ সন্ধ্যা ৬:২৪

মূর্ক্ষের পিতা হস্তী মূর্ক্ষ বলেছেন: আবুল মাল বিষয়ে রম্য লিখুন খুব হাসির যেন হয়

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.