নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

হাসি

০৫ ই জুন, ২০১৭ রাত ৮:১২

মাগুরার ছেলে সাকিব আল হাসান নিজেই বলছেন তিনি সবজি খিচুড়ি খেয়ে বড় হয়েছেন এবং এমন কোন ম্যাচ নেই যে তিনি খেলতেন না! এমন কি সুযোগ পেলে টেপ টেনিস সিক্সের সাইড টুর্নামেন্টগুলোও খেলতেন দেদারচ্ছে! কারণ তিনি বেশী বেশী প্যাকটিস করতে ভালবাসতেন বলে আজ নাম্বার ওয়ান সাকিব আল হাসান হয়ে উঠতে পেরেছেন!
.
শচীন টেন্ডুলকারকে বলা হয়েছিলো তরুণ প্রজন্মদের উদ্দেশ্যে কিছু বলুন! তিনি বলেছিলেন যে কোন কাজ অনেকবার করতে থাকলেও তোমার ক্লান্তি লাগে না সেই কাজটা তোমার জীবনে তোমাকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে পারবে! যেমন ক্রিকেট খেলে আমার মনে হয় না আমি ক্লান্ত হচ্ছি! থামা দরকার!
.
এম এস ধনীও একই কথা বলেছেন......!
.
তারপর থেকে আমি নিজেকে প্রশ্ন করছি, আবদুর রব শরীফ তোমার কোন কাজ করলে মনে হয় তুমি ক্লান্ত হচ্ছো না অথবা বার বার করতে ভালো লাগে? সেটা জেনে কি করবেন আসেন আপনার সাথে একটু কৌতুক করি,
.
তো বাড়িওয়ালা নতুন ভাড়াটিয়াকে বলছে আমার মেয়ের হারমোনিয়াম বাজনোর শখ সে মধ্যরাত পর্যন্ত হারমোনিয়াম প্যাকটিস করে আশা করি আপনার ঘুমের পবলেম হলেও মেনে নিবেন! তখন ভাড়াটিয়া বললো, আমার ঘুমের সমস্যা হবে না কারণ আমি মধ্যরাত থেকে তবলা বাজানো প্যাকটিস করা শুরু করি তার আগে নয়!
.
কোন রকমে এক লোকের কাশি থামছে না সে পুনরায় ডাক্তারের কাছে গেলো এবং ডাক্তার তার কাশি শুনে বললো, বাহ! চমৎকার! কাশির আওয়াজ তো বেশ ভালো হয়েছে! সে খুক্ খুক্ করে কাশতে কাশতে বললো, সারা রাত প্যাকটিস করেছি! সুন্দর তো হবেই!
.
চার্লি চ্যাপলিন যাকে বিশ্বজয়ী অভিনেতা বলা হয় যিনি বলেছিলেন, মানুষকে কাঁদানোর চেয়ে হাসানো অনেক বেশী কঠিন এবং বেসম্ভব প্যাকটিসের কাজ!
.
যতই কষ্ট হোক না কেনো এই একটি কাজ করে পৃথিবীর কেউ ক্লান্ত হবে না! যদি কেউ হাসতে না পারে সেটি হলো ব্রেইন স্ট্রোকের প্রধান লক্ষণ!

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৫ ই জুন, ২০১৭ রাত ৮:২০

ফকির আবদুল মালেক বলেছেন: কোন রকমে এক লোকের কাশি থামছে না সে পুনরায় ডাক্তারের কাছে গেলো এবং ডাক্তার তার কাশি শুনে বললো, বাহ! চমৎকার! কাশির আওয়াজ তো বেশ ভালো হয়েছে! সে খুক্ খুক্ করে কাশতে কাশতে বললো, সারা রাত প্যাকটিস করেছি! সুন্দর তো হবেই!


দারুন মজা পেয়েছি, হেসেছি, সত্যি।

০৫ ই জুন, ২০১৭ রাত ৮:২৩

আবদুর রব শরীফ বলেছেন: কৃতজ্ঞতা রেখে গেলুম

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.