নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

ওড়না

২৩ শে জুন, ২০১৭ রাত ৯:৪০

সেদিন দেখলাম ইজি বাইকে তোমার চুল বাতাসে উড়ছে! ওড়না দুলছে! আবদুর রব শরীফের বুকটা চ্যাত করে উঠলো কারণটা তুমি যা ভাবছো তা না বরং তোমার আসন্ন দূর্ঘটনার সম্ভবনা দেখে!
.
তুমি কি জানো?
.
২০১৭ সালে সুন্দরবনে নির্মিত ইত্যাদি অনুষ্ঠানে ব্যাটারি চালিত ইজি বাইকের নির্মাণ ত্রুটি সংক্রান্ত একটি প্রতিবেদন দেওয়া হয়েছিলো তাতে দেখানো হয়েছে কিভাবে ইজি বাইকের পিছনের দুই সারিতে বসে যাতায়তের সময় গলায় ওড়না পেঁচিয়ে মেয়েদের মৃত্যু হয় এবং অনেকে পঙ্গুত্ব বরণ করেন!
.
ইজি বাইকের চালকের পিছনে দুটি আসন থাকে যেখানে দুই জন করে মুখোমুখি চারজন বসা যায়! পিছনের আসনে যাত্রীদের পিছনে একটি খালি যায়গা আছে যা অবমুক্ত করা থাকে! সাধারণত মেয়েদের ওড়না খুব সহজে তার নিচে দিয়ে ঢুকে যায় এবং এক পর্যায়ে অসাবধানতাবশন তা ইঞ্জিন স্পর্শ করে এবং পেঁচিয়ে গিয়ে গলায় ফাঁস পড়ে ঠিক তখনি বাঁচার জন্য চিৎকার করার শক্তিটুকু হারিয়ে যায়!
.
বাংলাদেশ পক্ষাঘাত প্রতিষ্ঠান সি.আর.পি'র এক জরিপে দেখা গিয়েছে এই পর্যন্ত এই ধরণের দুর্ঘটনায় আক্রান্ত হয়ে চিকিৎসা নিতে এসেছেন ৩৭ জন রোগী যাদের সবাই নারী! কারণ একটাই তা হলো ওড়না!
.
বরিশালের মারিয়া থেকে শুরু করে কালিয়াপুরের সীমা হয়ে কখন যে আপনিও এমন দূর্ঘটনার স্বীকার হন তা কেউ জানে না! অথচ একটু অসচেতনতা সারা জীবনের কান্না!
.
শুধু তা না ২০১৫ সালে রাজশাহী মহানগরের আরডিএ মার্কেটের সামনে ব্যাটারিচালিত রিকশার চাকার সঙ্গে গলার ওড়নাপেঁচিয়ে ময়ুরী খাতুন নামের এক শিশু মারা যায়!
.
২০১৬ সালের ফেব্রুয়ারি মাসে ময়মনসিংহের হালুয়াঘাটে ইজিবাইকে গলায় ওড়না পেঁচিয়ে মেরিনা নামক এক এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু হয়েছিলো!
.
নোয়াখালীতে ব্যাটারী চালিত অটো রিক্সার চাকায় গলায় ওড়না পেঁচিয়ে ২০১৭ সালের এপ্রিল মাসে নাজমুন নাহার রাহা নামে এক এইচএসসি পরীক্ষার্থীর মৃত্যু হয়েছিলো!
.
২০১৭ সালের মে মাসে আলমডাঙ্গার মুন্সীগঞ্জ বাজারে ইজিবাইকের চাকায়ওড়না পেঁচিয়ে এক গৃহবধূ নিহত হয়েছিলো!
.
২০১৭ সালের জুন মাসে রাজধানীর দক্ষিণখান কোটবাড়ি এলাকায় ব্যাটারিচালিত অটোরিকশার সঙ্গে ওড়না পেঁচিয়ে গুরুতর আহত হয়ে রিনা আক্তার নামে এক নারী মারা গেছেন!
.
তবুও কি তুমি তোমার ওড়নাটি গলায় না পেঁচিয়ে বরং বুক মুখ মাথায় পেঁচিয়ে রাখবে না?

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৩ শে জুন, ২০১৭ রাত ১০:০১

বিজন রয় বলেছেন: তবুও কি তুমি তোমার ওড়নাটি গলায় না পেঁচিয়ে বরং বুক মুখ মাথায় পেঁচিয়ে রাখবে না?

মেয়েরা সাবধান!!!

পোস্টে +++++

২৩ শে জুন, ২০১৭ রাত ১০:২০

আবদুর রব শরীফ বলেছেন: একটি দূর্ঘটনা সারা জীবনের কান্না

২| ২৩ শে জুন, ২০১৭ রাত ১১:১৪

তালহা রুদ্র বলেছেন: ভাইয়ু!!!!!!!!!

বাহ!!!!!!!!

মুগ্ধ মুগ্ধ মুগ্ধ!!!!!!!!

কেন মুগ্ধ জানিনা!!!!!!!!

:(

২৩ শে জুন, ২০১৭ রাত ১১:৩৫

আবদুর রব শরীফ বলেছেন: বাহ! বাহ!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.