নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

সেই মেয়েটি

১৫ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:০০

মেয়েটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মউয়ের দোকানের সামনে দিয়ে এগিয়ে যাচ্ছে! ক্রাশ! সাথে আমার পিছনে থাকা আরো দুটো ছেলেও ক্রাশ!
.
ইচ্ছে করতেছে মেয়েটির দৃষ্টি আকৃষ্ট করার জন্য হ্যান্ড মাইকে, আধুনিক সমাজে মেয়েরা এগিয়ে যাচ্ছে এই মর্মে পিছনের দুটো ছেলেকে নিয়ে একটা গুচ্ছ সমাবেশের আয়োজন করি!
.
তাতে যদি মেয়েটি আরো এগিয়ে যায় এবং সেই কারণে যদি সে হারিয়ে যায় চোখের সামনে থেকে সেই ভাবনা থেকে এখন তিন জন মেয়েটির পিছনে আস্তে আস্তে হাঁটছি!
.
ছেলে দুটো আমার পিছনে ছিলো এখন আমার সাথে চলে এসেছে! আমাকে রেখে এগিয়ে যেতে চাচ্ছে! জীবন কিছু পেতে হলে এভাবে ই এগিয়ে যাওয়া উচিত! সত্যি উচিত! এটা নিয়ে আজ ফেসবুকে একটি স্ট্যাটাস দিবো ভাবছি!
.
লেটস ফলো হার.......!
.
পাশে,আরেকটি ছেলে যোগ হলো! চোখ টিপ দিয়ে ইশারা করে বললো, মাল দেখছো? মাল!
.
ধ্যাত শালার! প্রতিযোগী বেড়েই চলছে! যদিও জীবনে কিছু পেতে হলে এভাবে অনেকের সাথে প্রতিযোগিতা করে জয়ী হতে হয়! সেটি কাছে পেতে হয়!
.
আমাদের সাথে আর দুই একজন যোগ হলে জয় বাংলা অথবা বাংলাদেশ জিন্দাবাদ বলে একটি মিছিলের নেতৃত্ব দেওয়া যেতো! নেতা নেতা ভাব নিয়ে! তাতে যদি মেয়েটি একটু ফিরে তাকায়! চোখ টিপ দিয়ে ইশারা করে বলে, তুই আমার হিরো! বাকী সব জিরো!
.
এখন বুঝেছি কেনো সভা সেমিনার মিছিল সিম্পোজিয়ামে নারীদের সামনে রাখা হয়!
.
চবি অর্থনীতির বন্ধু বশির থাকলে সুন্দর করে বলতে পারতো, সামনে পিছনে ডানে বামে একটি মেয়ে থাকা হলো চলন্ত জ্বলন্ত অনন্ত অনুপ্রেরণার দৃষ্টান্ত!
.
কাঁটা পাহাড় দিয়ে এগিয়ে বিবিএ ফ্যাকাল্টির সামনে চলে আসলো মেয়েটি! তার পিছনে নাটক চলছে, তোমার পিছু পিছু! সে একটু উপলব্ধি করে সেই নাটক দেখতে পিছনে মুখ ফেরালো!
.
সাথে সাথে দর্শক সব পিছনে দৌড় দিলো! নাটকের শেষ ডায়লগটি ছিলো এমন, 'এই ছেলেরা! আমার পিছনে হাঁটছিস কেনো রে! এই ছেলে! এই ছেল! এদিকে একটু আয় না রে! এই ছেলে! এই ছেলে!'
.
এই প্রথম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে হিজড়া দেখলাম! মাশাল্লাহ! মাশাল্লাহ! বয়স টা ই এমন একটু দেখে বেশী ভাবা! একটু জেনে বেশী বলা! একটু করে বেশী দেখানো!

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৫ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:৪০

চাঁদগাজী বলেছেন:


মেয়ে মেয়ে করতে করতে জীবন গেলো; সন্দ্বীপের মানুষকে সাহায্য করবেন কখন?

২| ১৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৩২

বিচার মানি তালগাছ আমার বলেছেন: মউ-এর দোকানের মউ কিন্তু মারা গিয়েছেন আজকে সকালে... মেয়ের পেছনে ঘুরলে ক্যারিয়ার শেষ...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.