নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

এক গাছি চুলের সাথে ফাঁসি

২২ শে নভেম্বর, ২০১৭ রাত ৯:০৩

সিইপিজেডের মোড়ে আড্ডা হলো সেইই মেধাবী বড় ভাইয়ের সাথে চুল পড়ে যাওয়ার টেনশনে যে লেখাপড়া কমিয়ে দিয়েছিলো! এটা তার রেজাল্ট খারাপের কারণ ভেবে যখন আমি চুল ছিঁড়ছি,
.
তখন,
.
হঠাৎ ফোন বেজে উঠলো! ছেলের মা বলছে বড় ছেলে বিয়েতে রাজী হয়েছে এখন একটা ভালো সন্দ্বীপের মেয়ে দেখতাম! এই সেই ছেলের মায়ের ফোন যে কিনা পণ করেছে স্টাবলিশ হওয়া ছাড়া বিয়ে করবে না! বয়স সদ্য ত্রিশ পেরিয়েছে!
.
শুনেছি তার কারণে ছোট ভাইয়েরাও বিয়ে করতে পারছে না!
.
তার মায়ের ফোন রেখে তাকে ফোন দিলাম কি এমন ঘটেছে জিজ্ঞেস করতে যার কারণে বাড়ি গাড়ি হলে নারী চাই ছেলেটি সিন্ধান্ত পরিবর্তন করলো!
.
পরে বুঝলাম ইদানিং তার চুল পড়ে যাচ্ছে তার ভাষ্যমতে, 'ইদানিং যে হারে চুল পড়ছে তাতে চুল থাকতে থাকতে বালের বিয়েটা করে ফেলতে হবে!'
.
ছেলেটা কথায় কথায় ** বলে! পাঠক ডোন্ট মাইন্ড! তাকে জিজ্ঞেস করলাম,বিয়েতে চুল আর ** এর মধ্যে পার্থক্য কি? সে বললো, সবাই চুলের খোঁজ রাখে কিন্তু ** এর খোঁজ রাখে না!
.
সদ্য চুল উঠে যাচ্ছে এমন প্রেমিক চুল কাটানোর পর ময়নার কাছে গিয়ে বললো, M কাট কেমন লাগছে? শুধু তোমার জন্য! আগে বুকে রাখতাম এখন মাথায় তুলে রাখছি! বিয়ের অনেক দিন পর ময়না জিজ্ঞেস করলো, আচ্ছা জান ময়না তো আগে বুকে ছিলো মাথায় উঠছে কিন্তু এখন কই রাখছো? স্বামী উত্তর দিলো, বুঝিনি জান! প্রশ্নটি মাথার উপ্রে দিয়ে গেছে!
.
চুল পড়া রোগীদের উত্তরও ডাক্তারের মাথার উপ্রে দিয়ে যায়! ডাক্তার বলে, আপনি নিজেই বলুন চুল কেন পড়ে? রোগী বলে, টেনশন করি! ডাক্তার বলে, টেনশন করেন কেন? রোগী বলে, চুল পড়ে তাই!
.
তো চুল পড়া(চর্ম রোগ) ডাক্তারের কাছে গিয়েছে জৈনক ভদ্রলোক সাধারণত ডাক্তাররা মিনোক্সিডিল স্রে সাজেস্ট করে সেই প্রেসকিপশন হাতে নিয়ে রোগী বললো ডাক্তার সাব আপনার মাথায় চুল নেই কেনো? ডাক্তার বললো, মিনোক্সিডিলে কাজ হয়নি! বংশগত! সাধারণত আমাদের দেশের সবাই খুব দ্রুত ডাক্তারি সমাধান দিতে পারে সুতরাং সে ও বললো, আমি ডাক্তার হলে চুল যাওয়ার আগে আপনাকে ক্যালসিয়াম ট্যাবলেট খাওয়ার পরামর্শ দিতাম!
.
ডাক্তার কৌতূহলী হয়ে জিজ্ঞেস করলো, কেনো?
.
সে উত্তর দিলো, চুলের গোড়া মজবুত করার জন্য!
.
মজবুত জোড়া নিয়ে একটি ঘটনা মনে পড়ে গেলো
.
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শোভাকলোণীতে ছোট কালে আমাদের লজিং স্যার ছিলো সোহাগ ভাই! স্যারের চুল পাতলা হয়ে গেছে! হোমোপ্যাথি ট্রিটমেন্ট নিচ্ছিলো! রাত দশটা বাজলে তৈল জাতীয় ঔষুধটি মাথায় দিতো! পছন্ড গন্ধযুক্ত ঔষুধ! স্যার বললো, কি করবো! চুল তো বাঁচাতে হবে! আমি বললাম স্যার সুপার গ্লু দিয়ে লাগিয়ে রাখলে কেমন হয়? ফেবিকলের মজবুত জোড়া!
.
শ্যাম্পুর এড করা মেয়েগুলোর চুল এতো শক্ত মজবুত কালো যে মাঝে মাঝে চিন্তা করি তোমার চুল দিয়ে একটা শার্ট সেলাই করলে কেমন হয়! সারাক্ষণ জড়িয়ে থাকবে আমায়!
.
এই পৃথিবীতে তোমাকে না পেয়ে কচু গাছের সাথে ফাঁসি খেতে আসিনি বরং তোমার এক গাছি চুলের সাথে আমি ঝুলে যেতে চাই!

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২২ শে নভেম্বর, ২০১৭ রাত ৯:০৮

সোহেল মামা বলেছেন: খুব সুন্দর ।

২| ২২ শে নভেম্বর, ২০১৭ রাত ১১:৩৭

নূর-ই-হাফসা বলেছেন: এখন যা অবস্থা ছেলে র মাথায় টাক থাকলে মেয়েরা রাজি হয় না ।
১ম বর্ষে থাকতে একবার চুল পড়ার জন্য ম‍্যামের কাছে গেলাম । ম‍্যাম বললেন হাই প্রোটিন খাও ।
এখন চুল পড়ার কারন হতে পারে বংশগত কিংবা পানির কারনেও হতে পারে আর না হলে পুষ্টিহীনতাও হতে পারে ।
কারো চুল ছিড়ে খাওয়ার বদ অভ‍্যাস থাকে ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.