নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

রেস্ট ইন পিস্ প্রিয় মিস্ করবো তোমাকে...

৩০ শে নভেম্বর, ২০১৭ রাত ১১:৩৬

প্রিয় মেয়র আনিসুল হক এক মাত্র আপনাকে নিয়ে নিঃশর্তে লেখা যায়! পুরনো লেখা খুলে আবেগে তাকিয়ে থাকা হয়! জানি ফিরবে না তবুও বেঁচে থাকলে আমাদের লেখায় ফিরিয়ে আনবো বার বার!
.
এই তো সেদিন আপনাকে গল্পে টেনে এনেছিলাম
.
যেদিন টাঙ্গাইলে একবার এক পীরের আবির্ভাব হয়েছিলো! সবাই ফুঁ বাবা নামে জানতেন! তিনি ফুঁ দিলে নাকি অনেক রোগী ভালো হয়ে যায় তা মুহূর্তে চারপাশে ছড়িয়ে পড়েছিলো! তারপর হাজার হাজার লক্ষ লক্ষ মানুষ তার ফুঁ নিতে আসতেন!
.
একজন মানুষ আর কত ফুঁ দিতে পারবেন! ফুঁ দিতে দিতে তার মুখ ফুলে গেলো! মুখের হাড় ব্যাথা হয়ে সে অনেকটা অসুস্থ এবং নির্বাক হয়ে গিয়েছিলো!
.
তারপর তিনি মাইকে কিছুক্ষণ পর পর ফুঁ দেওয়া শুরু করলেন! অনেকগুলো মাইকে সে ফুঁ প্রচার হতো! ভক্তরা সেই ফুঁ নিয়ে বাড়ি ফিরতেন!
.
পবলেম হলো আমি অফিস ছুটি নিয়ে সন্দ্বীপ বাড়িতে বেড়াতে গিয়েছিলাম কিছুদিন আগে! হঠাৎ কেনো জানি মনে হলো কেডিএস এক্সেসোরিজে সকাল নয়টা থেকে বিকেল ছয়টা পর্যন্ত বসে না থেকে ফুঁ দিয়ে যদি টাকা ইনকাম করা যায় তবে মন্দ হবে না!
.
বাড়িতে বসে বসে ফুঁফুঁওও প্যাক্টিস করছিলাম কিন্তু আমার তাহমিনা ফুফু দৌঁড়ে চলে আসলো!
.
আবার একটি ফুঁ দিয়ে দাও নামক একটা বই আছে নির্মলেন্দু গুণের!
.
সেখানে একটি প্রিয় কবিতায় কবি বলেছিলেন,
'আবার একটা ফুঁ দিয়ে দাও! অন্ধকারে সলতে হয়ে জ্বলতে থাকি একা!'
.
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শোভাকলোণীতে কিছু পিচ্ছি আছে তারা আমাকে অদ্ভুত কিছু শেখায়! একদিন একজন এসে বললো ঠান্ডা খাবার কিন্তু ফুঁ দিয়ে খেতে হয় কি? শরীফ ভাই! পাড়লেন না! পাড়লেন না! উত্তর হবে বাদাম!
.
আমার ফুফুর সদ্য বিয়ে হয়েছে হাজবেন্ডের নাম ফু'য়াদ! তাই ফু নিয়ে প্রজেক্ট কেন্সেল করে চট্টগ্রাম ফিরে এসে আবার আফিস যাওয়া শুরু করলাম!
.
কিন্তু সম্প্রতি মেয়র আনিসুল হক তার বক্তব্যে বলেছিলেন জীবন যখনি তিনি বিপদে পড়েছেন তখনি তিনি তার মায়ের পা'য়ের কাছে বসে একটি ফুঁ দিতে বলতেন! তার বিশ্বাস সেই ফুঁয়ে অনেক কাজ হতো! সম্প্রতি তিনি যখন মেয়র ইলেকশন নির্বাচনের জন্য মনোনীত হয়েছিলেন তখন তার বাবাকে বললেন, আমি এখন কি করবো? তার বাবা বললেন তোর মায়ের কবরের পাশে গিয়ে বল্ একটি ফুঁ দিয়ে দিতে.... ! সেই ফুঁয়ের শক্তি অন্তরে উপলব্দি করতে পারলে যে কেউ সফল হওয়ার সম্ভবনা আছে!
.
আমার মা এক সময় আমাকে ফুঁ দিয়ে বলতেন, তুই জীবনে অনেক বড় হবি! আমি বিশ্বাস করি আমি বড় হবোই! ইটজ মাই স্প্রিট! আমার মাইকের মাধ্যমে ফুঁ নেওয়ার প্রয়োজন নেই!

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ৩০ শে নভেম্বর, ২০১৭ রাত ১১:৫৫

আবু সায়েদ বলেছেন: ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন পরুন।আর পারলে ওনার রুহের মাগফেরাত কামনায় (নিয়তে) সুরা ফাতিহা ও ইখলাস পাঠ করুন। ওনার এখন এটাই বেশি প্রয়োজন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.