নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.facebook.com/abdur.sharif

আবদুর রব শরীফ

বাধা বিঘ্ন না পেরিয়ে বড় হয়েছে কে কবে?

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

আসছে বিজ্ঞপ্তিঃ মালামালের নতুন রক্ষক চাই

০৫ ই জুন, ২০১৮ রাত ১০:১৬

বাংলাদেশ সরকার নতুন অর্থমন্ত্রীর খোঁজ করছে অন্যদিকে অর্থমন্ত্রী বলেছেন তার আমলে দেশে কোন জিনিসের দাম বাড়েনি,
.
অর্থমন্ত্রীরা কিভাবে মন্ত্রণালয় চালাবেন সে বিষয়ে একটি কৌতুক আছে! প্রথম বছর তিনি পূর্ব অর্থমন্ত্রীকে দোষারোপ করে কাটিয়ে দিবেন! দ্বিতীয় বছর বিরোধি দলকে দোষারোপ করবেন! তৃতীয় বছর তিনি পরবর্তী অর্থমন্ত্রীর জন্য এই দুটি বাক্য টেবিলে লিখে রাখবেন! তারপর সুযোগ বুঝে কেটে পড়বেন!
.
এই কৌতুকটি অনেকে অনেকভাবে বলেন! কেউ বলে উপদেশগুলো খামে ভরে দিবেন! কেউ বলে চামে চামে দিবেন! কথা হইলো গিয়ে অন্যের উপর দোষ দিয়ে নিজে সাধু ভাব নিবেন!
.
কিন্তু থুথু উপরে মারলে তা যে নিজের মুখের দিকে তেড়ে আসবে সে বিষয় আমরা বেমালুন ভুলে যায়!
.
রমজানে খুচরা ব্যবসায়ীকে যদি জিজ্ঞেস করেন ভাই দাম বাড়ছে কেনো? সে উত্তর দিবে, আমি দাম বাড়ায় নি! পাইকারী বাজারে দাম বেড়েছে! তো পাইকারী বাজার গিয়ে যদি জিজ্ঞেস করেন, ভাই দাম বাড়ছে কেনো? সে বলবে আমি দাম বাড়ায় নি! আন্তর্জাতিক বাজারে দাম বেড়েছে! আন্তর্জাতিক বাজারে গিয়ে তো আর জিজ্ঞেস করা সম্ভব না! দাম কেনো বাড়ছে! সুতারং এভাবে দোষারোপ চলতে থাকে!
.
বেপারটা এমন, এক লোক লোকাল বাসে সিগারেট ধরালেন তো পাশের লোক লাল কালীতে লেখা 'ধূমপান নিষেধ' কথাটি দেখালেন তারপর ধূমপানকারী নীল কালীতে লেখা 'আপনার অভিযোগ চালককে বলুন' দিকে ইঙ্গিত দিলো অতপর চালককে বলতে গেলে চালক ইঙ্গিত দিয়ে আরেকটি লেখা দেখালেন, 'গাড়ি চলা অবস্থায় চালকের সাথে কথা বলা নিষেধ !'

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০৫ ই জুন, ২০১৮ রাত ১১:৪১

পবন সরকার বলেছেন: হা হা দারুণ লাগল। ধন্যবাদ

২| ০৬ ই জুন, ২০১৮ রাত ১২:২৩

যুক্তি না নিলে যুক্তি দাও বলেছেন: ভারি মজা লাগল যে লোকাল বাসের সিগারেট

৩| ০৬ ই জুন, ২০১৮ রাত ১২:৩৩

অর্থনীতিবিদ বলেছেন: পরস্পরকে দোষারোপ করে নিজেদের গা বাঁচানো আর কি। এই প্রবণতাই তো চলে আসছে এদেশে যুগ যুগ ধরে।

৪| ০৬ ই জুন, ২০১৮ রাত ১২:৫৩

দরজার ওপাশে আমি বলেছেন: রম্য লেখা, পড়ে ভাল লাগছে। তবে আমাদের মন্ত্রী একটু বেশিই হাইপোথেটিক টাইপ তার কথা সাংবাদিকরা যে বুঝবেনা তা উনি ভালই বুঝেন মনে হয়। এ জন্যই যাইতে যাইতে কিছু নিউজ পোর্টালের হিট বাড়ায়ে দিয়া গেল...

৫| ০৬ ই জুন, ২০১৮ সকাল ৯:৫৮

রাজীব নুর বলেছেন: বাসায় কোথা থেকে এক 'তেইল্লাচুরা' ঢুকে পড়েছে। ঢুকেই বেচারা আতঙ্কে অস্থির হয়ে উড়াউড়ি শুরু করেছে। আতঙ্কের কারণ সম্ভবত আমার পুত্র। সদ্য জিম করে এসে ফোলা ফোলা মাসলটাসল নিয়ে সে তেলাপোকা দেইখা ভয়ে দৌড়ায় আর চিল্লায়! ভাইয়ের চিল্লানো দেইখা বোন চিল্লায়। তারা যত চিল্লায় তেইল্লাচুরা আরো ফড়ফড়িয়ে উড়ে। দুই গৃহকর্মী লাঠি আর ঝাড়ু হাতে অবাক তাকায়া থাকে।
কী বিস্ময়!
কী বিচিত্র চিত্র

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.