নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

বাচ্চারা মসজিদের ফুল

২৩ শে মার্চ, ২০২৩ রাত ১১:০৬

সংবিধিবদ্ধ সতর্কীকরণ, এই মসজিদে বাচ্চা প্রবেশ নিষেধ।
.
ইদানিং মসজিদে কিছু নব্য পীর আউলিয়ার উদ্ভব হয়েছে । বাচ্চাদের কান্না তাদের নামাজের ব্যাঘাত ঘটায় । অথচ মহানবী সঃ কাঁধে বাচ্চা উঠে গেছে তিনি সেই বাচ্চাকে কাঁধে রেখেই ইমামতি করেছেন । কোন এক বাচ্চা মসজিদে কান্না করেছে তার মা সেই কান্না শুনলে অস্থির হয়ে যাবে ভেবে তাড়াতাড়ি নামাজ শেষ করে দিয়েছিলেন অথচ সেদিন ভাবছিলেন অনেক লম্বা সূরায় নামায শেষ করবেন ।
.
মসজিদে এক গ্রামের লোক এসে প্রস্রাব করা শুরু করে দিয়েছিলো । পবিত্র স্থানে এমন কান্ড দেখে সবাই তাকে বারণ করা শুরু করতেছে এমন সময় দয়াল নবী বললেন ওকে থামাইয়ো না । প্রস্রাব করতে দাও । শেষে তিনি আবার বললেন, ওর প্রস্রাবে এক বালতি পানি ঢেলে দাও ।
.
ঘটনা এখানে শেষ না । নামাজ শেষে ঐ গ্রামের লোক দোআ করলেন । ইয়া আল্লাহ তুমি কেবলি আমি আর মহানবী সঃ কে রহমত করো আর কাউকে নয় কারণ বাকী সবাই বাঁকা চোখে তাকিয়েছে ।
.
আমরা আসলে মসজিদ বানিয়েছি । একটার জায়গায় দশটা ফ্যান । টাইলস, এসি, ঘড়ি, মাইক সবই আছে কিন্তু সেখানে আসলে আভিজাত্য ছাড়া কিছু নেই । মাটির মসজিদে একটা কাপড় বিছিয়ে তার নীচে কংকর অথচ সেই মসজিদে সিজদা করতেন প্রিয় নবী এবং সাহাবীরা ।
.
হৃদয় মসজিদ করতে হবে । ঘরকে না । এক যুগ আগেও মসজিদে শুয়ে থাকতাম । এখন সেসব মসজিদের বারান্দাও লক থাকে । কেবল নামাজের টাইমে খোলা হয় । চুরির ভয় ।
.
কবি নজরুলের মানুষ কবিতায় একটি লাইন আছে, ‘খোদার ঘরে কে কপাট লাগায়, কে দেয় সেখানে তালা?
সব দ্বার এর খোলা রবে, চালা হাতুড়ি শাবল চালা!’
.
দুনিয়ার সব নিয়ম এখন মসজিদে । আতংকে অনেক বাচ্চারা মসজিদ যাওয়া ছেড়ে দিয়েছে । বাচ্চাদের দুষ্টমি একদিন ঠিক হয়ে যাবে । কিন্তু আপনার কারণে যে বাচ্চাটা মসজিদ বিমুখ হয়ে কোন একদিন নাস্তিক হয়ে গেলে তার দায়ভার আপনাকেই নিতে হবে ।

মন্তব্য ৯ টি রেটিং +০/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ২৩ শে মার্চ, ২০২৩ রাত ১১:৪২

সোনাগাজী বলেছেন:



সন্দ্বীপে নতুন নবী দরকার?

২৪ শে মার্চ, ২০২৩ রাত ১২:১৫

আবদুর রব শরীফ বলেছেন: নবীর আর দরকার নেই, আদর্শ পালন জরুরী

২| ২৪ শে মার্চ, ২০২৩ রাত ১২:২০

সোনাগাজী বলেছেন:



চট্টগ্রাম ইউনিভার্সৎি থেকে অনেক মৌলানা বের হচ্ছেন?

৩| ২৪ শে মার্চ, ২০২৩ রাত ১২:২০

সোনাগাজী বলেছেন:




শিশুর যায়গা কিন্ডারগার্টেনে ও মায়ের কাছে।

৪| ২৪ শে মার্চ, ২০২৩ সকাল ৮:০৯

নাহল তরকারি বলেছেন: অনেকদিন আগে আমি নানার সাথে মসজিদে যাচ্ছিলাম। তখনও স্কুলে ভর্তি হয় নি। বা স্কুলে নতুন যাচ্ছি। সে সময় কোন জুম্মার নামাযে আমি আর নানা মসজিদে যাচ্ছি। মুখে আমার হাসি। মন ভরা আনন্দ। একটা দাড়ি টুপি ওয়ালা লোক আমাকে দেখেই ধমক দিয়েছিলো। আমাকে কেন ধমক দিয়েছিলো জানি না। সেই ধমকের পর থেকে ৫ম শ্রেণী পযর্ন্ত ভয়ে নামায পড়তে যেতে পারি নাই।

৫| ২৪ শে মার্চ, ২০২৩ সকাল ১০:১০

বিটপি বলেছেন: এদেশে বেশির ভাগ মসজিদ নির্মিত হয়েছে আরাভ খানের মত লোকেদের টাকায় তাদের অপকর্ম ঢেকে রাখার উপায় হিসেবে। সেখানে মুসুল্লীরা কোন আকর্ষনে যাবে?

৬| ২৪ শে মার্চ, ২০২৩ দুপুর ১২:২৩

ঋণাত্মক শূণ্য বলেছেন: এ ধরণের লোকজন কম বেশী প্রায় সব মসজিদেই আছে। কিন্তু তাদের নিয়ে ফেসবুক-ব্লগ নয়, মসজিদেই আলোচনা করতে হবে। আলোচনার মাধ্যমে বুঝাতে হবে।

সৌদী আরবে বাচ্চাদের মসজিদে আসা নিয়ে কেউ কোন রকম টু-শব্দটি করে না। আমার ছেলে আমার সাথে মসজিদে যায়। এখন পর্যন্ত কেউ তাকে লাইন থেকে সরিয়ে কর্ণারেও পাঠায় নি। আলহামদুলিল্লাহ।

৭| ২৪ শে মার্চ, ২০২৩ দুপুর ১:০৮

রাজীব নুর বলেছেন: শিশুদের মদজিদে না নেওয়াই ভালো।

৮| ২৫ শে মার্চ, ২০২৩ সকাল ৮:৫৬

বিটপি বলেছেন: রাজীব নুর, শিশুদের মসজিদে নিলে কি কি সমস্যা হতে পারে - ব্যাখ্যা করুন। আমি তো মনে করি শিশুদেরকে বেশি বেশি মসজিদে নেয়া উচিৎ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.