নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

বিয়েতে ডিম না দেওয়ায় দুই পক্ষে সংঘর্ষ

১৩ ই আগস্ট, ২০২৩ রাত ৯:৩১

মুরগীর ডিম পারার কষ্ট এখন ডিমের দাম শুনলে যে দুঃখ লাগে তার সমানুপাতিক ।
.
বাঙ্গালীর ইতিহাসের সবচেয়ে বড় ধাঁধা হলো, ডিম আগে না মুরগী আগে? তার সমাধান হতে চলছে কারণ দামে ডিম তরতর করে এগিয়ে যাচ্ছে ।
.
বহুদিন পর কেডিএস এক্সেসোরিজের পাশের হোটেলে খেতে বসেছিলাম । স্বভাব-বশত বললাম, মামা ডিম দেন । দোকানী বললো, ডিমের দামে এক পিছ্ মুরগী পাবেন । আজ মুরগী খান্ । সারাজীবনতো ডিমই খেলেন ।
.
অফিস থেকে বউকে রান্না বিষয়ক প্রশ্ন করলে বলে, আজ আস্ত একটা মুরগী রান্না করেছি । রাতে খেতে বসলে দেখি ওটা আসলে আস্ত একটা ডিম । এখন উল্টো আমি ফোন করে বলি, ‘আজ রাতে আস্ত একটা ডিম দিয়ে ভাত খেতে ইচ্ছে করছে ।’
.
বউ ওদিক থেকে ইয়ার্কির সুরে বলছে, ‘আজ সত্যি হাজার হাজার মাছ রান্না করেছি ।’ চিন্তায় পরে গেলাম! আমিতো মলা ডেলা কিংবা ছোট মাছ বাজার করেছি বলে মনে হয় না । পরে খেতে বসে দেখলাম, ওটা আসলে রুই মাছের ডিম ।
.
চুপি চুপি বউকে বললাম, আমরা যে ডিমের বদলে রুই মাছের ডিম খাচ্ছি সেটা আবার কাউকে বলে দিও না । কর্তৃপক্ষ শুনলে হয়তো মাছের ডিমের দাম কয়েকগুণ বেড়ে যাবে ।
.
ঘটনা আসলে সেটা না । এক বন্ধু এখনো বিয়ে ই করেনি । আজ হঠাৎ ফোন দিয়ে বললো, ‘দোস্ত ব্যাচেলর আইটেম হিসেবে সুপরিচিত ডিমের যে দাম আমি চিন্তা করছি আর ব্যাচলরই থাকমু না । আমার জন্য একটা মেয়ে দেখ্ ।’

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৪ ই আগস্ট, ২০২৩ দুপুর ২:০৫

রাজীব নুর বলেছেন: ডিমের দাম কমবে। অবশ্যই কমবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.