নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

সামনে যে খেলার রেকর্ড আমাদের হবে

২৪ শে অক্টোবর, ২০২৩ সকাল ১০:০৯

গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে ২০ সেপ্টেম্বর’২৩-এ চমৎকার একটি রেকর্ড হলো । তা হলো দুই জনের টিমে এক মিনিটে ২২টি জাইঙ্গা একটার উপ্রে একটা পরিধান করার রেকর্ড । যদিও দুইজনই আমেরিকান পুরুষ ছিলো ।
.
আর সিঙ্গেলে ৩০ সেকেন্ডে ১৯ টি জাইঙ্গা পরিধান করা ওয়ার্ল্ড রেকর্ডটিও একজন আমেরিকান মহিলার ।
.
এটিকে বলা হয় পৃথিবীর সবচেয়ে সহজ রেকর্ড ব্রেক করার একটি খেলা । শুধু কম সময় নিয়ে ৩০ সেকেন্ডে ২০ জাইঙ্গা পরতে পারলে আপনিও ব্রেক করে ইতিহাসের পাতায় নাম লেখাতে পারবেন ।
.
যায় হোক । কথা সেটা না । আমি আর আমার বন্ধু এই রেকর্ড ভাঙ্গার কাজে নেমেছি । এখন পর্যন্ত ৩০ সেকেন্ড ১৩ টি জাইঙ্গা পরতে পারতেছি । কারণ আমরা যে মেসে প্যাকটিস করি সেখানে ওরা থাকে ৫ জন । তাদের মোট শর্ট প্যান্ট ১২ টি । আর আমারটা সহ ১৩ টি । যায় হোক, চেষ্টা চালিয়ে যাচ্ছি ।
.
ষোলশহর দুই নং গেইটের মেসটিতে একজন নোয়াখালির ছোট ভাই থাকে । একদিন সে হঠাৎ করে বলে উঠলো, এই রেকর্ড ভাঙ্গা কোন বেপার ই না । এই সামান্য খেলার রেকর্ডও আমেরিকার দখলে তা কোন ভাবে মানা যায় না । তবে খেলার নিয়ম পাল্টাতে হবে । সে একে একে ৪০ সেকেন্ড নিয়ে ১৩টি প্যান্ট ই পরলো । তারপর ২ সেকেন্ড সময় নিয়ে সব একসাথে টেনে খুলে ফেললো । দুই সেকেন্ডে হয়তো ও ই একমাত্র যে ১৯ টা প্যান্ট একসাথে খুলে বাংলাদেশের মুখ বিশ্বের সামনে উজ্জ্বল করতে পারবে । তার যুক্তিও আছে, টেনে পরিধান করা খেলা হতে পারলে, টেনে খোলা কেনো খেলা হতে পারবে না?

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৪ শে অক্টোবর, ২০২৩ সকাল ১০:৪২

সোনাগাজী বলেছেন:



আপনি কিভাবে এতো বকবক করেন?

২| ২৫ শে অক্টোবর, ২০২৩ রাত ১:২০

রাজীব নুর বলেছেন: এত বুদ্ধি নিয়ে ঘুমান কি করে?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.