নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমরা সবাই রাজা

বাবু>বাবুয়া>বাবুই

বাবু>বাবুয়া>বাবুই › বিস্তারিত পোস্টঃ

চাপ মুক্ত খেলা

০৫ ই জুলাই, ২০১৫ দুপুর ২:১৭

গতকাল রাতের টিভি নিউজ (বাংলা ভিশন) দেখে হঠাৎ খটকা লাগলো, ভুল শুনছি নাতো! একটু খেয়াল করে দেখলাম নিউজ ভয়েস যা ছিল স্ক্রলেও একই "বিশ্বকাপ ও পাকিস্তান সিরিজে সাফল্যের জন্য বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড় ও কর্মকর্তাদের সংবর্ধনা দিলেন প্রধানমন্ত্রী"।

তাহলে এই যে কয়দিন আগে ভারতকে বাংলা বাঁশ দেওয়া হলো সেটার সংবর্ধনা কি স্পেসিয়ালি পরবর্তীতে দেওয়া হবে ? না কি ইচ্ছাকৃত ভারতের নামটা বাদ রাখা হলো সংবাদ থেকে ?

ভাবছিলাম বাংলা ভিশন মনে হয় অনিচ্ছাকৃত ভুল করে ফেলেছে কিন্তু আজ এন-টিভি অনলাইনেও একই নিউজ দেখছি। আজ শনিবার বিকেলে গণভবনে বাংলাদেশ ক্রিকেট দলকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী। তিনি ক্রিকেটারদের চাপমুক্ত থেকে আত্মবিশ্বাসের সঙ্গে প্রতিপক্ষকে মোকাবিলা করার আহ্বান জানান।

আমরা দেখেছি বিশ্বকাপ, পাকিস্তান ও ভারত কে বাংলা বাঁশ দেওয়ার পর আজ সাউথ আফ্রিকার বিরুদ্ধে আমাদের ক্রিকেটার'রা সুন্দর চাপ মুক্ত খেলে যাচ্ছে। আর ভাবছি আমাদের প্রধানমন্ত্রী কবে ভারতের চাপ মুক্ত হয়ে খেলবে।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৫ ই জুলাই, ২০১৫ দুপুর ২:৩৪

দিব্যেন্দু দ্বীপ বলেছেন: আপনার প্রতিবেশীকে আপনি ডেকে ডেকে বলেন, আসো তোমাদের বাঁশ দিই? এটা খুবই হীন মানসিকতা। ভারত বিরোধিতা আর ভারতের সাথে প্রতিযোগিতা অবশ্যই এক জিনিস নয়। এটার মধ্যে সাম্প্রদায়ীকতার বীজ আছে। পাকিস্তানের সাথে বাংলাদেশের বিষয়টা একেবারেই আলাদা।

০৫ ই জুলাই, ২০১৫ দুপুর ২:৫৮

বাবু>বাবুয়া>বাবুই বলেছেন: এই লেখায় পাকিস্তানের নাম এসেছে ঘটনার পরিক্রমায়। এই সময় বাংলাদেশ অন্য কোন দেশকে হারালে তার নাম'ই আসতো অর্থাৎ এখানে পাকিস্তানের জায়গায় শ্রীলঙ্কা বা অস্ট্রেলিয়া হতে পারতো। কাজেই বাংলাদেশ-পাকিস্তান সম্পর্ক এই লেখার প্রতিপাদ্যো নয়।

সাম্প্রদায়ীকতার বীজ ঠীক কিসের মধ্যে পেলেন বোঝা গেলনা।

২| ০৫ ই জুলাই, ২০১৫ বিকাল ৩:৩৭

ফা হিম বলেছেন: আর ভাবছি আমাদের প্রধানমন্ত্রী কবে ভারতের চাপ মুক্ত হয়ে খেলবে।

এই লাইনটার জন্য একটা প্লাস তো অবশ্যই প্রাপ্য আপনার :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.