নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ছেলেটা খুব ভুল করেছে শক্ত পাথর ভেঙে..

কাঁচের দেয়াল

আমি...খুব সাধারণ একটা ছেলে,নিরামিষ টাইপ। জন্মেছিলাম কোনো একদিন,এখন মৃত্যুর জন্যে নিজেকে তৈরী করছি। বুকের মধ্যে কোথায় যেন হাহাকার-মৃত্যু চিন্তার হাহাকার। এই হাহাকার আরো বেড়ে যায় জোছনা রাতে। মমতাময়ী জোছনা আর নিভু নিভু কিছু নক্ষত্রের রাতে নিজেকে খুব একা মনে হয়। গভীর একাকিত্ব গ্রাস করে আমাকে। আসলেই তো,আমার তো আসলেই কেউ নেই। আমার মতন অনেক নিরামিষ-মানুষ নিঃসঙ্গ,অনেকটা আকাশ ভরা তারার মতন। অযুত-কোটি তারার মাঝেও প্রতিটা তারার চোখ ভরা গভীর বিষাদ-একাকিত্বের বিষাদ। একদিন সেইখানে ওদের মাঝে চলে যাবো,তাই পৃথিবীতে আর এখন বিষাদ খুঁজি না। নিষ্পাপ শিশুর আদ্রতামাখা হাসিমুখ খুঁজে বেড়াই...এইতো আমি। আরো অনেক বিচিত্র \'আমি\' কে আমি চিনি। সেসব নাহয় অন্য কোনো দিন লিখতে বসব !

কাঁচের দেয়াল › বিস্তারিত পোস্টঃ

আজ বৈশাখ.

১৪ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৪:২৮

আজ নাকি পহেলা বৈশাখ..সকাল থেকেই চারদিকে রঙের ছড়াছড়ি। চারদিকে উৎসব উৎসব ভাব । আকাশে মেঘ আর রোদের লুকোচুরি খেলা চলছে। কাঠফাটা রোদ আর এলোমেলো বাতাস গায়ে লাগিয়ে মানুষ মনের আনন্দে ঘুরে বেড়াচ্ছে । এদিক ওদিক মেলা,রাস্তায় রাস্তায় নানা রঙের আলপনা,নাগরদোলা,ঝালমুড়ি,ফুচকা...। ছোট ছোট বাচ্চাদের মুখে রং বেরঙের মুখোশ,যদিও সেটা তাদের মুখের চেয়ে সাইজে অনেক বড়-তবুও তারা নিশ্চিন্ত মনে বাবা মায়ের হাত ধরে ঘুরছে। কি সুন্দর দৃশ্য ! সবাই বৈশাখ-কে কি সুন্দর করে আপন করে নিচ্ছে ! কি যে সুন্দর..!

আর কিছু কিছু মানুষ আছে,যারা ঘরে বসে আছে। তারা অপেক্ষা করছে আষাঢ় মাসের প্রথম দিনটির জন্যে । বৈশাখের প্রথম দিনে তারাও আনন্দিত,তবে তাদের মনে বাইরের পৃথিবীর সেই রঙটা এসে লাগেনি,সেটা লেগে যাবার ভয়ে তারা ঝুপ করে তাদের জানালাটা বন্ধ করে দিয়েছে। তারা আষাঢ় মাসের ব্যাঙের মতন উদাস চোখে আকাশের দিকে তাকিয়ে আছে । তাদের চোখে গভীর বিষাদ। তাদের মধ্যে কেউ কেউ তার গাঢ় নীল পাঞ্জাবীটাতে হাত বোলাচ্ছে,কেউ কেউ নীল রঙের শাড়ীটা বারবার বের করে দেখছে। তারা ভাবছে-আষাঢ়ের প্রথম দিনে তারা নীল রঙে সাজবে,বৃষ্টির জল সেই নীলকে আরো গভীর নীল করে তুলবে ! কি অপরূপ সেই ক্ষণ !!

আমিও সেই ক্ষণের অপেক্ষায় আছি। ভাবতেই ভালো লাগছে। খুব ভালো লাগছে..

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.