নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ছেলেটা খুব ভুল করেছে শক্ত পাথর ভেঙে..

কাঁচের দেয়াল

আমি...খুব সাধারণ একটা ছেলে,নিরামিষ টাইপ। জন্মেছিলাম কোনো একদিন,এখন মৃত্যুর জন্যে নিজেকে তৈরী করছি। বুকের মধ্যে কোথায় যেন হাহাকার-মৃত্যু চিন্তার হাহাকার। এই হাহাকার আরো বেড়ে যায় জোছনা রাতে। মমতাময়ী জোছনা আর নিভু নিভু কিছু নক্ষত্রের রাতে নিজেকে খুব একা মনে হয়। গভীর একাকিত্ব গ্রাস করে আমাকে। আসলেই তো,আমার তো আসলেই কেউ নেই। আমার মতন অনেক নিরামিষ-মানুষ নিঃসঙ্গ,অনেকটা আকাশ ভরা তারার মতন। অযুত-কোটি তারার মাঝেও প্রতিটা তারার চোখ ভরা গভীর বিষাদ-একাকিত্বের বিষাদ। একদিন সেইখানে ওদের মাঝে চলে যাবো,তাই পৃথিবীতে আর এখন বিষাদ খুঁজি না। নিষ্পাপ শিশুর আদ্রতামাখা হাসিমুখ খুঁজে বেড়াই...এইতো আমি। আরো অনেক বিচিত্র \'আমি\' কে আমি চিনি। সেসব নাহয় অন্য কোনো দিন লিখতে বসব !

কাঁচের দেয়াল › বিস্তারিত পোস্টঃ

......

২১ শে মে, ২০১৩ সকাল ১১:২০

আমি ভুলে যাই আমার চারপাশে একটা বৃত্ত আঁকা। আমার কাজ সেই বৃত্তের কেন্দ্রবিন্দুতে ভাঁজ করা দু-হাঁটুর মাঝখানে মাথা গুঁজে বসে থাকা। তবে মাঝে মাঝে আমি মাথা তুলি। মাথা তুলে দেখি বৃত্তের বাইরের জগৎটা কতো সুন্দর!! অনেক সময় আবার সেই অসীম সৌন্দর্য্যের দিকে হাত বাড়াই নিজের অজান্তে। মোহগ্রস্ত হই। তবে বৃত্তের বাইরের জগৎটাই আমাকে মনে করিয়ে দেয়- এই ছেলে,এইখানে কি? যাও এখান থেকে!! খবরদার এইখানে যেন তোমাকে আর না দেখি..মনে থাকবে ?



আমি আবার সেই বিন্দুতে এসে বসি। মাথা গুঁজে রাখি ভাঁজ করা দু-হাঁটুর মাঝখানে। বৃত্তের সীমানায় আরো ঘাস গজায়। কেউ আমার চোখ দেখতে পায়না..........

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.