নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ছেলেটা খুব ভুল করেছে শক্ত পাথর ভেঙে..

কাঁচের দেয়াল

আমি...খুব সাধারণ একটা ছেলে,নিরামিষ টাইপ। জন্মেছিলাম কোনো একদিন,এখন মৃত্যুর জন্যে নিজেকে তৈরী করছি। বুকের মধ্যে কোথায় যেন হাহাকার-মৃত্যু চিন্তার হাহাকার। এই হাহাকার আরো বেড়ে যায় জোছনা রাতে। মমতাময়ী জোছনা আর নিভু নিভু কিছু নক্ষত্রের রাতে নিজেকে খুব একা মনে হয়। গভীর একাকিত্ব গ্রাস করে আমাকে। আসলেই তো,আমার তো আসলেই কেউ নেই। আমার মতন অনেক নিরামিষ-মানুষ নিঃসঙ্গ,অনেকটা আকাশ ভরা তারার মতন। অযুত-কোটি তারার মাঝেও প্রতিটা তারার চোখ ভরা গভীর বিষাদ-একাকিত্বের বিষাদ। একদিন সেইখানে ওদের মাঝে চলে যাবো,তাই পৃথিবীতে আর এখন বিষাদ খুঁজি না। নিষ্পাপ শিশুর আদ্রতামাখা হাসিমুখ খুঁজে বেড়াই...এইতো আমি। আরো অনেক বিচিত্র \'আমি\' কে আমি চিনি। সেসব নাহয় অন্য কোনো দিন লিখতে বসব !

কাঁচের দেয়াল › বিস্তারিত পোস্টঃ

তুমি না থাকলে...

০২ রা নভেম্বর, ২০১৪ বিকাল ৩:৫৪

গৃহকর্মনিপুণা 'নারী', হোক সে মা-খালা-কিংবা ফুপু, কোনো সংসারে একদিন অনুপস্থিত থাকলে কিংবা তিনি যদি অসুস্থও থাকেন, তবে সেই সংসারের অবস্থা দাঁড়ায় যাকে বলে একেবারে 'ডাইলেচাইলে ব্যাড়াছ্যাড়া' /:)

কিন্তু আমরা কজন তাদের নিয়ে একটু ভাবি? কিংবা তাদের একটু সাহায্য করি?

এই যেমন 'জাতীয় গ্রিড' এর ধুপ করে বসে যাওয়া.. দশ বারো ঘন্টায়ই বাঙ্গালীর অবস্থা সেই 'ডাইলেচাইলে ব্যাড়াছ্যাড়া'-র চেয়ে কিছু কম না! আর যখন বিদ্যুৎ থাকে... অপচয় করি দেদারসে। যেন এই সম্পদ জন্মের সময় সাথে করে নিয়ে আসা। ভর দুপুরে ১০০ ওয়াটের বাতি জ্বালিয়ে হিসু করি :|

গতকাল যারা যারা অন্তঃত দু মিনিটের জন্যে হলেও লোডশেডিংয়ে কষ্ট করেছেন, তারা কি আজকের পর থেকে যেকোনো কক্ষ ত্যাগের সময় অন্যের আশায় না থেকে বাতিটা ফ্যানটা অথবা এসিটা বন্ধ করে দিতে পারবেন না?

খুব কি সময় নষ্ট হবে এটুকু করতে?

আর দেখলেন তো, না থাকলে কেমন লাগে? :D

মন্তব্য ৩ টি রেটিং +২/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০২ রা নভেম্বর, ২০১৪ বিকাল ৪:০২

ধ্রবআলো বলেছেন: আসলে আমাদের মন মানষিকতা চেঞ্জ করা দরকার...এটা সেই বাংলা প্রবাদের মত "দাত থাকতে দাতের মর্যাদা নেই "
:)
যাইহোক ভাল লিখেছেন।

০২ রা নভেম্বর, ২০১৪ বিকাল ৪:১০

কাঁচের দেয়াল বলেছেন: :)

২| ০৩ রা নভেম্বর, ২০১৪ বিকাল ৫:১১

কলমের কালি শেষ বলেছেন: হুম । গ্যাসের ক্ষেত্রেও সেইম । :(

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.