নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আঁধার রাত

আঁধার রাত › বিস্তারিত পোস্টঃ

জীবন থেকে নেওয়া ছোট গল্প- ”ক্যাশ কাউন্টার”

১৩ ই জুন, ২০১৮ রাত ৯:২৭

সরকারী বেসরকারী নির্বিশেষে সকল ব্যাংকের ক্যাশ কাউন্টারের মানুষ গুলো আল্ট্রা স্লো মোশন স্পিডে কাজ করে। রান আউট হয়েছে কি হয় নাই তা নিশ্চিত হওয়ার জন্য থার্ড আম্পায়ার যেমন স্লো মোশনে ভিডিও দেখে প্রায় তেমন স্লো মোশন।

এমনই একজনকে কাছে যখন পাইলাম তখন কারনটা জিঙ্গাসা করেই বসলাম। ভাইসাব একটু মিচকা হাঁসি দিয়া কইল কারন শুনবেন? তার চেয়ে বরং একটা গল্প শোনেন।

একটা লোক বানর খেলা দেখায় হাটে, গ্রামে, গঞ্জে। বানরের কীর্তি কর্ম দেখে মানুষ খুশি হয়ে কলা, বাদাম, বিস্কুট এটা ওটা বানর কে খেতে দেয়। যে যায় খেতে দিক না কেন বানর আগে তার পাশ্চাতদেশে খাবারটা স্পর্শ করায় তারপর কোনটা খাই আর কোনটা ফেরত দেয় ।

বানরের এহন কর্ম দেখিয়া একজন দর্শক বানরের মালিককে এহন কুরুচি পূর্ণ কাজের হেতু জিঙ্গাসা করিতে বানরের মালিক বলিল জনাব খাবারটা বের হবে কিনা সে মাপ দিয়ে দেখে। একজন একটা ফজলি আম দিয়েছিল গতবছর। এততবড়। আমের স্বাদের চোটে আঁটি সহ খেয়ে ফেলেছিল।আর বের হয় না। কি যে কষ্ট পাইল কয়দিন। পরে হাসপাতালে গিয়ে অপারেশন করে আঁটি বের করতে হয়েছিল। তাই এখন বাদাম খেতে দিলেও সে আগে বের হবে কিনা তা পেছনে মাপ দিয়ে দেখে।

আমিও মিচকা একটা হাঁসি দিয়ে কইলাম কারন বুঝতে পেরেছি আর বলতে হবে না।

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৩ ই জুন, ২০১৮ রাত ৯:৩১

কাইকর বলেছেন: ভালভাবে বুঝলাম না

১৩ ই জুন, ২০১৮ রাত ১১:০২

আঁধার রাত বলেছেন: দিনের শেষে যে কয়টাকা ক্যাশ ঘাটতি থাকে তা নিজের পকেট থেকে দিয়ে তবেই বাসায় যেতে পারে। তাই তারা অধিক সর্তকতার সাথে কাজ করে বলে দেরী হয়। সে কারনেই আল্টা স্রো মোশন

২| ১৩ ই জুন, ২০১৮ রাত ১১:১২

রসায়ন বলেছেন: মজা পেলাম । বাস্তবতা !

৩| ১৪ ই জুন, ২০১৮ রাত ৩:১৬

মোঃ জিদান খান (অয়ন) বলেছেন: কিছুটা হাস্যরসাত্নক।
ব্লগটি ঘুরে আসার নিমন্ত্রণ রইলো।

৪| ১৪ ই জুন, ২০১৮ সকাল ১০:১১

রাজীব নুর বলেছেন: হুম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.