নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি অন্য সবার মতো নই। কারন আমি অন্য সবদের দলে নেই। আমার পরিচয় যে আমি ই।

আহমদ আতিকুজ্জামান

শত সহস্র শ্রেষ্ট সব স্বত্ত্বার ভীড়ে আমি কেউ ই না। ভালোবাসি ফুটবল। ফুটবল ফ্যান- এটাই সময়োপযোগী সেরা পরিচয় ধরা যেতে পারে।

আহমদ আতিকুজ্জামান › বিস্তারিত পোস্টঃ

হার্ট এট্যাকে আবারো ফুটবলারের মৃত্যু!

১১ ই মে, ২০১৬ রাত ২:০১

একটি শোক কাটতে না কাটতেই আরও দুটি আঘাত পেয়েছে ফুটবল বিশ্ব!

ক্যামেরুনের ফুটবলে অনাকাঙ্খিত ঘটনার জন্ম দিয়ে গত দুই দিনে দেশটির দুই ফুটবলার প্রাণ হারিয়েছেন। সবশেষ প্রাণ হারিয়েছেন ক্যামেরুনের মহিলা গোলরক্ষক জিয়ানাইন ক্রিসটেলে জোমনাং।

এর আগে স্বদেশী ক্লাবের হয়ে খেলার সময় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান ব্রাজিলিয়ান মিডফিল্ডার বার্নার্ডো রিবেইরো। আর গত শুক্রবার (০৬ মে) একইভাবে ২৬ বছর বয়সেই মৃত্যু হয় ক্যামেরুনের হয়ে দু’টি আন্তর্জাতিক ম্যাচ খেলা প্যাটট্রিক একেং-এর।

ক্লাব ফেমিনা স্টার্স এবোলোয়ার হয়ে একটি ম্যাচের আগে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন ২৬ বছর বয়সী ক্রিসটেলে জোমনাং। তাকেই দ্রুতই হাসপাতালে নেওয়ার ব্যস্থা করা হলে পথেই মারা যান তিনি।

দেশটির ফুটবল সংস্থা এক বিবৃতিতে জোমনাংয়ের হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুর কথা জানিয়েছে।

এদিকে, মাত্র ২৬ বছর বয়সেই ফুটবল ও পৃথিবীর মায়া ত্যাগ করে না ফেরার দেশে পাড়ি জমান রিবেইরো। রোববার (০৮ মে) ব্রাজিলের মিনাস গেরাইসে একটি অপেশাদার ফুটবল ম্যাচ খেলার সময় তার হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে যায়। পরে রিবেইরোকে দ্রুতই হাসপাতালে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। প্রয়াত রিবেইরো অস্ট্রেলিয়ার নিউক্যাসল জেটস সহ আলবেনিয়া, ইতালি ও ফিনল্যান্ড ফুটবলে খেলেছেন। ফুটবল মাঠেই তার মৃত্যু হয়! এ বছর রিও ডি জেনিরোতে অনুষ্ঠিত ফুটবল চ্যাম্পিয়নশিপে ফ্রিবুর্জেন্সকে নেতৃত্ব দিয়েছিলেন তিনি।

রিবেইরোর মৃত্যুর দু’দিন আগে (০৬ মে) ক্যামেরুন ফুটবলার প্যাট্রিক একেংয়ের মৃত্যু ফুটবল বিশ্বকে নাড়া দিয়ে যায়। রোমানিয়ান লিগে ডায়নামো বুখারেস্টের হয়ে ভিতোরুলের বিপক্ষে ম্যাচের ৭০ মিনিটের মাথায় হঠাৎই জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়েন তিনি।

পরে হাসপাতালের নেওয়ার দু’ঘণ্টার মাথায় তাকে মৃত হিসেবে ঘোষণা করা হয়। প্রয়াত প্যাট্রিকের বড় বোন মনিক চান্টাল দাবি তুলেছিলেন, ম্যাচ শুরুর আগেই নাকি প্যাট্রিক তার কাছের বন্ধুকে বলেছিলেন, তিনি ম্যাচ খেলার জন্য সক্ষম ছিলেন না, খুবই ক্লান্ত ছিলেন।

© আহমদ আতিকুজ্জামান।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.