নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আহমদ জসিম জার্নাল

নিজের ভাবনা অন্যকে জানাতে ভালো লাগে।

আহমদ জসিম

মূলত গল্প ও প্রবন্ধ লিখি।

আহমদ জসিম › বিস্তারিত পোস্টঃ

মালেশিয়ার বিমান ভূপাতিত করা নিয়ে একটি জন গুরুত্বপূর্ণ তথ্য!

২২ শে জুলাই, ২০১৪ রাত ১:১২

মালেশিয়ার বিমান ভূপাতিত করে হত্যা করা হয়েছে ২৯৫জন মানব সন্তানকে। এখন চলছে পালটা পালটি দোষারোপের পালা। ইউক্রেন বলছে এটা রুশ পন্থী বিদ্রোহীদের কাজ, আবার রুশ পন্থী বিদ্রোহীরা বলছে এটা ইউক্রেনের সেনা বাহিনী করেছে। আবার মার্কিন ও ইউরোপীয় ইউনিয়ন পন্থী মিডিয়া বলছে রুশ গোয়েন্দা সংস্থা এই অমানবিক কাজ সংঘটিত করেছে। এই খবরের বিপরীত খবরও আছে, শোনা যাচ্ছে যেখানে বিমানটি ভূপাতিত করা হয়েছে সেখানে দেখা গেছে ইসরায়েল-এর গোয়েন্দা সংস্থা মোসাদের লোকজন। গাজার গণ হত্যা থেকে বিশ্ববাসীর নজর ফিরানোর জন্য এবং আঞ্চলিক যুদ্ধ উসকে দেওয়ার জন্য ইসরায়লেই- এই অমানবিক ঘটনা সংঘটিত করেছে। এর মধ্যে যে শঙ্কাটাই সত্য হোক না কেন, সবচেয়ে বড় সত্য হচ্ছে: সাম্রাজ্যবাদের দখল দারিত্বের বলি হলো এই নিরীহ ২৯৫জন মানুষ। এই মৃত্যুতো সাম্রাজ্যবাদের দৃশ্যমান হত্যা। আদপে সাম্রাজ্যবাদের মুনাফার খোরাক হয়ে প্রতিদিন আমরা ধুকে ধুকে মরছি। কখনও কৃষি আধুনিকায়নের নামে, কখনও স্বাস্থ্য খাত বেসরকারি করণের নামে কখনও বা শিক্ষা বাণিজ্য করণের নামে। আবার কখনও সরাসরি যুদ্ধ চাপিয়ে দিয়ে। তাই আজ আমাদের ফিলিস্তিনি জনগণের জন্য কিংবা নিহত বিমান যাত্রীর জন্য শোকের থেকেও বেশি প্রয়োজন, সাম্রাজ্যবাদ বিরোধী সংগ্রামে ধর্ম বর্ণ নিবির্শেষে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলা। সাম্রাজ্যবাদের পতনের মধ্যেই মানব সভ্যতা বাঁচার শর্ত নিহিত।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২২ শে জুলাই, ২০১৪ রাত ১:২৫

ঢাকাবাসী বলেছেন: ২৯৮ জন হবে। যারাই মিসাইল ছুড়েছে তারা অমানুষ!

২২ শে জুলাই, ২০১৪ রাত ১:৪৫

আহমদ জসিম বলেছেন: আপনার সাথে দ্বিমত করার কোন উপায় নেই।

২| ২২ শে জুলাই, ২০১৪ রাত ২:১৬

পুরান লোক নতুন ভাবে বলেছেন: কিরে জসিম রি পোষ্ট দেওয়া বন্ধ কইরা দিলি নাকি আমার থাপ্পর খাইয়া!! ভালো তো!!

৩| ২২ শে জুলাই, ২০১৪ রাত ২:২৯

তার ছিড়া আমি বলেছেন: ‍নিহত বিমান যাত্রীর জন্য শোকের থেকেও বেশি প্রয়োজন, সাম্রাজ্যবাদ বিরোধী সংগ্রামে ধর্ম বর্ণ নিবির্শেষে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলা"
ভাই এই কাজটি এত সহজ ভাইবেন না। মেলা কঠিন।

২২ শে জুলাই, ২০১৪ সন্ধ্যা ৭:৩১

আহমদ জসিম বলেছেন: কঠিন বলেই বার বার আহ্বান জনাচ্ছি। ঐক্য চাই ঐক্য।

৪| ২১ শে আগস্ট, ২০১৪ রাত ৯:১১

বিদ্রোহী ভৃগু বলেছেন: তাই আজ আমাদের ফিলিস্তিনি জনগণের জন্য কিংবা নিহত বিমান যাত্রীর জন্য শোকের থেকেও বেশি প্রয়োজন, সাম্রাজ্যবাদ বিরোধী সংগ্রামে ধর্ম বর্ণ নিবির্শেষে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলা। সাম্রাজ্যবাদের পতনের মধ্যেই মানব সভ্যতা বাঁচার শর্ত নিহিত।

++++

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.