নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি অরণ্য খায়েশ ফেনা (শাহ্ কামাল)। পড়শুনা যদিও ইলেক্ট্রিক্যাল এ কিন্তু পেশাগত দিক থেকে একটা বিদেশী কম্পানীতে এ্যাডমিনিষ্ট্রেটিভ পদে কর্মরত আছি। সেই সুবাদে আমি একজন প্রবাসী। শখের বশে লিখি। লিখতে ভাল লাগে। মনের কথা, কষ্ট, বিভিন্ন অসংগতি যা চোখের সামনে আসে।

ফেনা

মুক্ত ও সাদা মনের মানুষ হতে আগে চাইতাম। এখন আর চাই না। এখন একটু মুক্তি চাই, চাই জীবনটা শেষ হবে এই অপেক্ষার অবসান।

ফেনা › বিস্তারিত পোস্টঃ

ছোট গল্পঃ অসম প্রেম

০৯ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:২৬


প্রতিদিনই স্বপ্ন দেখি। মাঝে মাঝে স্বপ্ন দেখে ঘুম থেকে লাফিয়ে উঠি। আজো লাফিয়ে ঘুম থেকে উঠলাম। কিন্তু অন্য দিন এইভাবে লাফিয়ে ঘুম থেকে উঠলে শরীরটা হালকা কেপেঁ উঠে। আজ তেমন কিছু হয়নি। কেমন যেন একটা ভাল লাগার মোহ কাজ করছে। অদ্ভুত রকমের ভাল লাগা। যেই বিষয়টায় ভাল লাগার কথা নয়, তাতেই ভাল লাগছে। মনে মনে ভাবতে লাগলাম আমার কি তাহলে মানসিক কোন সমস্যা হচ্ছে!!! না। তা নয়।

ছোটবেলা থেকেই ভাবতাম যদি প্রেম করি তাহলে আমার থেকে দশ বা পনের বছরের বড় কোন সাথে প্রেম করব। কিন্তু তাদের কাছে ভিড়তে সাহস হত না।
তার পর অনেক বসন্ত কেটে গেছে। এই চিন্তার আর মাথায় আসেনি। কিন্তু জীবনের একটা সময় সাংসারিক জীবনের কিছু তিক্ত অভিজ্ঞতার পর আবার মাথা উকি দেয় সেই অদ্ভুত আকাংখা। বিষয়টা উকি দেওয়া পর্যন্তই ছিল। কিন্তু আজ হটাৎ করেই আমার দেহ মনে সেই চিন্তার প্রতিফলন।

আজ স্বপ্নে আমি একজনকে প্রপোজ করেছি। সে আমার থেকে দশ বা পনের বছরের বড় হবে। হুম, তাকে আমি চিনি। সরাসরি চিনি না। ফেসবুকের কল্যানে আমাদের পরিচয়। সে লেখালিখি করে, আমিও অল্প বিস্তর করি। সেই সুবাদে যোগাযোগ, কথা বার্তা চলতে থাকে। এইটা কোন ব্যাপার ছিল না। মূল কারণ হল তার কয়েকটা ছবি। যার কারণে ফ্রেন্ড রিকুয়েষ্ট পাঠিয়েছি আমি নিজেই। তার ছবি দেখে আমি কেমন যেন গভীর রকমের স্মোহিত হয়েছি। তার চোখে কামনা, না না শুধু কামনা নয়; একটা মায়াও আছে। যেন কিছু একটা বলতে চায়। ঠোট গুলি বেশ আবেগী। স্থির ঠোট দেখেও মনে হয় আবেগে ঠোট জোড়া কাপঁছে।

চেহারায় যথেষ্ট রকমের বয়সের ছাপ আছে। বলা যায় সে একজন বয়ঃষ্কা যুবতী। যুবতী বলার যথেষ্ট কারণ আছে। এই পয়ঁতাল্লিশ পঞ্চাশে এসেও যার চোখে মুখে যুবতীর মত এত কামনা, মায়া, আবেগ প্রতিফলিত হয় তাকে যুবতী না বলে কোন উপায় আছে!!

আমি তাকে প্রপোজ করার পর তার হ্যাঁ বোদক উত্তর পেয়ে নিজেকে আর আটকে রাখতে পারিনি। জড়িয়ে ধরে তার চুম্বন্দানীতে চুম্বন করেছি। শিহরীত হয়েছি। এই অসম প্রেমের চুম্বনে আমার সারা শরীর কাপঁছে। এই অবস্থাতেই আমি তার চোখের দিকে তাকিয়ে থেকে সমুদ্রের হিমেল হাওয়ার আনন্দ অনুভব করতে থাকি। অনুভব করেছি প্রাপ্তির বিশালতা। মনে হতে থাকে আমার শীর ধারায় একটা শীতল হিমবাহ বয়ে চলেছে।
কি ভাল লাগা। কি রকমের আনন্দ তা বলে বুঝানো সম্ভব নয়। কারণ কিছু কিছু বিষয় আছে শুধু অনুভবেই উপলব্দি হয়। অংগ বা বাক্য প্রয়োগে নয়।

সকাল দশটা বাজে। আজ অফিস নেই। রুমের বাহিরে একটা ভাংগা বেঞ্চে বসে সিগারেট টানছি। মনের মধ্য একটা ইচ্ছা প্রবল। এখন যদি তার সাথে একটু দেখা করতে পারতাম; খুব ভাল হত। কিন্তু কিছুই করার নাই। আমি এখন তার থেকে পাচঁ হাজার আট শত সাতাশ কিলোমিটার দূরে বসে আছি।
তার চিন্তায় ঢুবে থেকে একের পর এক সিগারেট টানছি আর ভাবছি। হঠাত মনে হল- দেখা করতে পারছি না ত কি হয়েছে। তার মোবাইল নাম্বারে ত একটা কল দেওয়া যায়। যেই চিন্তা সেই কাজ। মোবাইলটা এনে নাম্বারটা ডায়াল করলাম। আমার হাত এখন অল্প বিস্তর কাপঁছে।
ফোনটা কানে ধরতেই বুঝতে পারলাম, তার মোবাইলে রিং বাজছে। নাহ কলটা ধরেনি। আবার কল দিব কি দিব না এই ভাবতে ভাবতে মোবাইলের ইয়েস বাটনে চাপ দিয়েই দিলাম। আবার ফোন কানে ধরলাম। হুম এবার রিং বাজছে। রিং বাজছে ত বাজছেই… হ্যা এবার ধরেছে। অপর পাশ থেকে –
- হ্যালো…
- হ্যালো
- কে আপনি?
- আমি অরণ্য, কেমন আছেন?
- জি …… টু-ট টু-ট টু-ট …… লাইনটা কেটে গেল।

মন্তব্য ১২ টি রেটিং +১/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ০৯ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৩৪

রাজীব নুর বলেছেন: ভুল করাকে ভুল মনে করাই সব'চে বড় ভুল

০৯ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৫০

ফেনা বলেছেন: হুম। মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

২| ০৯ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৫৪

ফারিহা হোসেন প্রভা বলেছেন: এখানেই সমাপ্তি? :(

০৯ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:২৩

ফেনা বলেছেন: নাতনী - আকুতি কিছু থাকুক মনে।
ভাল থাক।

৩| ০৯ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:৩০

মাহমুদুর রহমান বলেছেন: রাজীব ভাইয়ের সাথে সহমত।

০৯ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:৩২

ফেনা বলেছেন: ধন্যবাদ।

৪| ০৯ ই নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৪৯

হাবিব স্যার বলেছেন:



লেখক বলেছেন: নাতনী - আকুতি কিছু থাকুক মনে।
ভাল থাক।
...........!

০৯ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:০৩

ফেনা বলেছেন: জনাব এই ব্লগে প্রভাকে আমি নাতনী বলি। তাই ...
আশা করি মন্তব্যের উত্তরটা বুঝতে পেরেছেন।

ভাল থাকবেন।

৫| ০৯ ই নভেম্বর, ২০১৮ রাত ১১:৪৬

অপু দ্যা গ্রেট বলেছেন:


হায় হায় !!!! রং নাম্বার ।

যদিও পরকীয়া এখনো বাংলাদেশে বৈধ হয় নাই । তবে চালিয়ে যান । হাহাহাহা।

মজা করলাম ।

এরপরে কি আর কোন পার্ট আসবে ?

১০ ই নভেম্বর, ২০১৮ সকাল ১০:৩৫

ফেনা বলেছেন: সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।
আর নতুন কোন পর্ব আসতেও পারে নাও আসতে পারে। সময়ই বলে দেবে।

ভাল থাকবেন।

৬| ১০ ই নভেম্বর, ২০১৮ সকাল ৯:৪৭

খাঁজা বাবা বলেছেন: কিচুই বুঝলুম না :(

১০ ই নভেম্বর, ২০১৮ সকাল ১০:৩৬

ফেনা বলেছেন: কি বুঝলেন না ভাই???

আবার পড়ে দেখতে পারেন।

ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.