নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমিও একদিন লাশ হব, সেই লাশ মাটির নিচে থেকে রোদ বৃষ্টিতে ভিজে অংগার হবে। বৃষ্টি ভিজা কাদায় শরীর ভিজে যাবে, শুধু অনুভবে নিথর লাশ হয়ে রয়ে যাব শেষ বিচারের অপেক্ষায়.......

ফেনা

মুক্ত ও সাদা মনের মানুষ হতে আগে চাইতাম। এখন আর চাই না। এখন একটু মুক্তি চাই, চাই জীবনটা শেষ হবে এই অপেক্ষার অবসান। [ মৃত্যুটা খুব স্বাভাবিক; বেঁচে থাকাটা অস্বাভাবিক।]

ফেনা › বিস্তারিত পোস্টঃ

কষ্ট করে কষ্টকে ভুলা

০৪ ঠা জুলাই, ২০২১ বিকাল ৩:৩৩



কথায় আছে উপকারের নাকি ঘারে লাত্থি খেতে হয়। আমিও খেলাম। যদি আমার কিছু কিছু অভ্যাস না বদলাতে পারি তবে মনে হয় আমাকে সারা জীবনই এই রকম ঘারে লাত্থি খেতে হবে। আর নিজের বুকের ভিতরের কান্ন যেহেতু কাউকে দেখাতে পারব না তাই নিরবে আড়ালেই কাদতে হবে না হলে বুকের ভিতরের এই জমানো কষ্ট পাথরের মত ভারী হয়ে বেচে থাকার জানটাইকেই চেপে ধরবে।

এই যাবতকাল যত কষ্ট পেয়েছি তার মাঝে সম্প্রতি দুই বছরে অনেক বেশি পেয়েছি যা বলার মত না। এত কষ্ট পাব তা কখনো কল্পনাতেই আসেনি। আবার তাও খুব আপন মানুষগুলি থেকে। আসলেই অনেক অবাক হয়েছি তাদের কথায় আচরনে। ব্যবহারে।

গতকাল সারা রাত ঘুমাতে পারিনি। না কোন কাজ ছিল না। শুয়েই ছিলাম। অনেক চেষ্টা করেছি ঘুমাতে। কিন্তু ঘুমত আসেনি। সারাটা রাত চোখের পাতা দুটি এক করতে পারিনি। একটা আপন মানুষ মোবাইলে কল দিয়ে তিন মিনিট কথা বলেছে। মারেনি। শুধু কথাই বলেছে। আমার সমস্ত শরীর অশাড় হয়ে গেছে সেই কথাগুলি শুনে। শরীরে আঘাত করলেও মনে হয় মানুষের এত আঘাত লাগে না। আর আমি তার জন্য কি না করেছি!!! আমার জীবনের অনেক বড় বড় সবপ্নগুলি বিসর্জন দিয়েছি। জীবনের ভালথাকাটায় ত্যাগ করেছি।
আজ সেই আমাকে...... এই সব জমানো কষ্টগুলিকে ত ভুলতেও আমাকে অনেক কষ্ট করতে হবে!!!! হায়রে জীবন!!!

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা জুলাই, ২০২১ বিকাল ৩:৫৩

মরুর ধুলি বলেছেন: ম্যাও প্যাঁও প্যাচাল।

২| ০৪ ঠা জুলাই, ২০২১ রাত ৮:১০

কামাল১৮ বলেছেন: জীবনের আরেক নাম সংগ্রাম।

৩| ০৭ ই জুলাই, ২০২১ বিকাল ৫:২৫

ফড়িং-অনু বলেছেন: এর নাম জীবন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.