নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমিও একদিন লাশ হব, সেই লাশ মাটির নিচে থেকে রোদ বৃষ্টিতে ভিজে অংগার হবে। বৃষ্টি ভিজা কাদায় শরীর ভিজে যাবে, শুধু অনুভবে নিথর লাশ হয়ে রয়ে যাব শেষ বিচারের অপেক্ষায়.......

ফেনা

মুক্ত ও সাদা মনের মানুষ হতে আগে চাইতাম। এখন আর চাই না। এখন একটু মুক্তি চাই, চাই জীবনটা শেষ হবে এই অপেক্ষার অবসান। [ মৃত্যুটা খুব স্বাভাবিক; বেঁচে থাকাটা অস্বাভাবিক।]

ফেনা › বিস্তারিত পোস্টঃ

“তৃতীয় বিশ্বযুদ্ধ”

০৭ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:৫৫



ছবিঃ গুগল মামা



“তৃতীয় বিশ্বযুদ্ধ” কখন কোথায় কিভাবে তা শুরু হবে বলা মুশকিল। আর এই বিষয়ে কোনো সুনির্দিষ্ট উত্তর দেওয়া বা বলা খুবই কঠিন। সামগ্রিকভাবে আশা করি এমনটা না হোক।

তারপরও যদি শুরু হয়ে যায় তবে- এটি অনেকগুলি কারণ এবং বৈশ্বিয়িক ঘটনাবলির উপর নির্ভর করে যা অপ্রত্যাশিত এবং অনিশ্চিত যে কোন কিছুই হতে পারে।
যাইহোক, দুনিয়াতে এমন কিছু লোক আছে যারা জ্যোতিষশাস্ত্র, ভূরাজনীতি, ইতিহাস এবং ভবিষ্যদ্বাণীর মতো বিভিন্ন উৎসের উপর ভিত্তি করে ভবিষ্যদ্বাণী করেছে। এখানে তেমনি কিছু ভবিষ্যদ্বাণী উল্লেখ্য করছি:

“The Next 100 Years: A Forecast for the 21st Century” এর লেখক জর্জ ফ্রিডম্যানের মতে, ২০৫০ সালের দিকে মার্কিন যুক্তরাষ্ট্র, “পোলিশ ব্লক”, যুক্তরাজ্য, ভারত, এর মধ্যে তৃতীয় বিশ্বযুদ্ধ সংঘটিত হবে। এবং একদিকে চীন এবং অন্যদিকে তুরস্ক ও জাপান, তুরস্ক ও জাপানের পাশে জার্মানি এবং ফ্রান্স যুদ্ধের শেষ পর্যায়ে অংশগ্রহণ করবে।
মেক্সিকান জ্যোতিষী Mhoni Vidente এর মতে, চীন, রাশিয়া এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে সংঘর্ষের ফলে তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হবে এবং ২০২২ থেকে ২০৩১ পর্যন্ত নয় বছর ধরে চলবে।
বাবা ভাঙ্গা, একজন বুলগেরিয়ান রহস্যবাদীর মতে, ২০২৩ সালে তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হবে এবং এতে পারমাণবিক অস্ত্র এবং জৈবিক যুদ্ধ অন্তর্ভুক্ত হবে। তিনি আরও ভবিষ্যদ্বাণী করেছিলেন যে যুদ্ধ একটি নতুন বিশ্বব্যবস্থা প্রতিষ্ঠা এবং একটি নতুন ধর্মের উত্থানের মাধ্যমে শেষ হবে।
এগুলি কেবলমাত্র কিছু ভবিষ্যদ্বাণী বাস্তব কিছু নয়, ভবিষ্যতে কী আছে তা নিশ্চিতভাবে কেউ জানতে পারবে না এবং বিশ্বযুদ্ধ প্রতিরোধ বা এড়ানোর উপায় থাকতে পারে। কিন্তু বর্তমান বিশ্ব পরিস্থিতি পর্যালোচনা করলে দেখা যায় যে সম্পুর্ণ পৃথিবী ধীরে ধীরে বড় একটা যুদ্ধের দিকে এগিয়ে যাচ্ছে। যা আসলেই একটা ভয়ের কারণ হতে পারে।
(আসলে বর্তমান বিশ্বে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, সাথে সাম্প্রতি শুরু হল ফিলিস্থিন-ইসরায়েল যুদ্ধ, যা ধীরে ধীরে খুবই ভয়াবহ রুপ ধারণ করছে। আবার এই সকল যুদ্ধের পিছনে এক প্রকার সরাসরিভাবেই সহযোগীতে করে যাচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র। যার ফলে বিশ্ব পরিস্থিতি ক্রমশই বদলে যাচ্ছে। দুই ভাগ হয়ে যাচ্ছে পুরা দুনিয়া। )

মন্তব্য ১২ টি রেটিং +১/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ০৭ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:৫৮

সোনাগাজী বলেছেন:




কে কি বলছে, সেগুলো বড় কথা নয়; এই ব্যাারে আপনার কি ধারণা?

০৭ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:০৭

ফেনা বলেছেন: এই মুহুর্তে আমি কর্মের তাগিদে সৌদী আছি। তাও আবার জর্ডান ইসরায়েল বর্ডারের কাছে তাবুক শহরে। অনেক কিছুই শুনি। যা শুনি বা বুঝি মাঝে মাঝে মনে হয় যুদ্ধ লেগে যাবার সম্ভাবনাই বেশি। যা কখনোই কল্যাণকর নয়। দোয়া করব এমন কিছু যাতে না হয়।

২| ০৭ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:১৮

সোনাগাজী বলেছেন:




আপনি বলেছেন< " ... দোয়া করব এমন কিছু যাতে না হয়। "

-আপনার ধারণা, বিশ্বযুদ্ধ, গাজার যুদ্ধ ইত্যাদিতে দোয়া কাজ করে?

০৭ ই নভেম্বর, ২০২৩ রাত ৯:০৩

ফেনা বলেছেন: কাজ করে কি না জানি না। করতে তো দোষ নেই।

৩| ০৭ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৫৬

আমি নই বলেছেন: আমার মনে হয় আমেরিকা বিশ্ব নেতৃত্ব থেকে ছিটকে যাবে। আমেরিকার উচিৎ ছিল মোড়ল হিসেবে মোটামুটি সব দিক সামাল দেয়া, কিন্তু ইসরাইলের সন্ত্রাসী কর্মকান্ডকে নির্লজ্জভাবে সমর্থন করে আমেরিকার মোড়লগিড়ির বড় ক্ষতি ডেকে আনবে। আর মোড়লের ক্ষমতা কমে গেলে অন্যপক্ষ বিশ্বযুদ্ধ লাগিয়েও দিতে পারে।

০৭ ই নভেম্বর, ২০২৩ রাত ৯:০৪

ফেনা বলেছেন: কথা সঠিক।

৪| ০৭ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:৩২

কামাল১৮ বলেছেন: বিশ্বের বড় বড় রাষ্ট্রগুলু প্রত্যক্ষ বা পরক্ষ ভাবে সবাই যুদ্ধের সাথে জড়িত।এইগুলির শান্তিপূর্ণ মিমাংসা না হলে বড় আকারের যুদ্ধ শুরু হয়ে যাবে।যুদ্ধের জন্য একটা মেরুকরণ চসছে।

০৭ ই নভেম্বর, ২০২৩ রাত ৯:০৫

ফেনা বলেছেন: আসলে আমার মনে হয় মেরুকরণ এক প্রকার সম্পন্ন হয়ে গেছে।

৫| ০৭ ই নভেম্বর, ২০২৩ রাত ৯:৫৫

মাহমুদুর রহমান সুজন বলেছেন: কাল কি হবে তার কিছুই আমরা জানি না। তবে মানুষ চাইলে পারে এই হানা-হানি বন্ধ করতে। বিশ্ব মোড়লরা মূখেই বলে শান্তির কথা। কিন্তু নিজেরা মোটেও শান্তি লালন করে না।

০৮ ই নভেম্বর, ২০২৩ সকাল ৯:৫৪

ফেনা বলেছেন: শুভ সকাল। আপনি যথার্থই বলেছেন।

৬| ০৯ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১:২৪

রাজীব নুর বলেছেন: তৃতীয় বিশ্বযুদ্ধ আসলে শুরু হয়ে গেছে।
রাশিয়া ইউক্রেন, ইজরাইল ফিলিস্তিন। পাকিস্তান ভারত তো জন্মের পর থেকেই যুদ্ধ করছে। সব মিলিয়ে বিশ্ব ভালো নেই।

০৯ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৩৪

ফেনা বলেছেন: এক দিক থেকে কথা সঠিক।

ভাল ও সুন্দর থাকুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.