নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

“আমি লেখক হতে চাই না, কলম হব ভাই। আমি আমার কালিতে তোমাদের রাঙাতে চাই।”

অলিউর রহমান খান

আসসালামু আলাইকুম। আমি অলিউর রহমান খান। বর্তমানে যুক্তরাষ্ট্রে বসবাস করছি। আমি গল্প, কবিতা, উপন্যাস ইত্যাদি খুবই পছন্দ করি যে কারণে ব্লগিংয়ে যোগদান করা। সবাইকে আমার ব্লগে স্বাগতম। ফেইসবুক: Aliur Rahman Khan

অলিউর রহমান খান › বিস্তারিত পোস্টঃ

“ইতিবাচক মনোভাব”

২৫ শে নভেম্বর, ২০১৭ সকাল ৭:৫২



“Love them who hates you. This will tell the difference between you and them.”
অর্থ: তাদেরকেই ভালোবাস যারা তোমাকে ঘৃণা করে। এ জিনিসটাই তোমার এবং তাদের মধ্য পার্থক্যটুকু বলে দিবে।

জীবনটা ভোরের কোয়াশায় ভেজা রঙ্গিন ফুল গুলোর চেয়েও বেশী সুন্দর মনে হবে যদি আমরা জীবনটাকে সঠিক ভাবে পরিচালনা করতে পারি। তার জন্য প্রয়োজন আমাদের ইতিবাচক চিন্তাধারার প্রসার। অহেতুক চিন্তা মাথায় নিয়ে জীবনটাকে জটিল সমীকরণে দিকে টেনে নিলে; তাতে জীবন ব্যর্থতায় পর্যবসিত হবে।

✔️চলুন আমরা কিছু সহজ জিনিস মেনে চলতে চেষ্টা করি, এ সহজ বিষয় গুলোই আমাদের জীবনকে পরিবর্তন ও সহজ করেতে সাহায্য করবে। আসুন জেনে নেই তাহলে বিষয় গুলো কি কি :-

১। আপনি আজ থেকে ইতিবাচক মনোভাব রাখতে চেষ্টা করুন এবং নীতিবাচক চিন্তা থেকে নিজেকে একদম বিরত রাখুন।

২। প্রতিটি কাজের মাঝেই আনন্দ রয়েছে যদি তা সঠিক ভাবে গ্রহণ ও ব্যবহার করা যায়। তাই সব কিছু কে ইতিবাচক ভাবে গ্রহণ করে নিন।

৩। কারো বাজে মন্তব্য বা সমালোচনায় মন খরাপ করা থেকে বিরত থাকুন। নৈমিত্তিক কাজের মাঝে আনন্দ খুঁজার চেষ্টা করুন এবং প্রতিটি কাজকে মন থেকে উপভোগ করুন।

৪। সব সময় জয়-পরাজয়ের হিসাব করবেন না এতে করে আপনি আরও বিপদের সম্মুখীন হতে পারেন। পৃথিবীতে এমন কোনো মানুষ নেই যারা সব কিছুতেই বিজয়য়ের মালা বরণ করেছিলেন। মাঝে মাঝে অন্যের কাছে ইচ্ছেকৃত ভাবে হেরে যাওয়ার মাঝে ও প্রকৃত বিজয়রে স্বাদ আস্বাদন করা যায়।

৫। দিকভ্রান্ত হয়ে এদিক ওদিক ছুটাছুটি না করে একটি নির্দিষ্ট লক্ষ্য দিয়ে যাতায়াত করুন যা আপনার জীবনকে আরও সুন্দর করতে সহায়তা করবে।

৬। মানুষকে ভালোবাসুন। সবাইকে সাহায্যের হাত বাড়িয়ে দিন এবং ঘৃণা থেকে নিজেকে দূরে রাখুন।

এ ছোট ছোট বিষয় গুলোই আপনাকে সবার থেকে আলাদা ভাবে উপস্থাপন করবে এবং একজন পরিপূর্ণ মানুষ হিসাবে গড়ে তুলতে সহায়তা করবে বলে আমি বিশ্বাস করি। তখন আপনি ও জীবনটাকে উপভোগ করতে পারবেন, পারবে প্রাণ খুলে হাসতে। আর সে হাসির শুভ্র মেঘ গুলো শ্রাবণের বৃষ্টি হয়ে ঝরে পড়বে প্রতিটি মানুষের হৃদয়ে.......

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৫ শে নভেম্বর, ২০১৭ সকাল ১০:৫৮

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: দারুণ একটি লেখা। শুভকামনা।

২৫ শে নভেম্বর, ২০১৭ সকাল ১১:৫৪

অলিউর রহমান খান বলেছেন: অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.