নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

“আমি লেখক হতে চাই না, কলম হব ভাই। আমি আমার কালিতে তোমাদের রাঙাতে চাই।”

অলিউর রহমান খান

আসসালামু আলাইকুম। আমি অলিউর রহমান খান। বর্তমানে যুক্তরাষ্ট্রে বসবাস করছি। আমি গল্প, কবিতা, উপন্যাস ইত্যাদি খুবই পছন্দ করি যে কারণে ব্লগিংয়ে যোগদান করা। সবাইকে আমার ব্লগে স্বাগতম। ফেইসবুক: Aliur Rahman Khan

অলিউর রহমান খান › বিস্তারিত পোস্টঃ

এক বুক স্বপ্ন নিয়ে বাঁধন পাড়ি জমিয়েছিলেন আমেরিকায়! ফিরলেন লাশ হয়ে।

২৯ শে নভেম্বর, ২০১৭ দুপুর ১:৪৯


বাবা মজিবুর রহমান আবেদ হাউজিং লিমিটেডে প্রকৌশলী এবং মা হোসনে আরা বেগম বিডিবিএল ব্যাংকের প্রিন্সিপাল কর্মকর্তার এক মাত্র ছেলে ছিলেন এম হাসান রহমান বাঁধন। ২ ভাই বোনের মধ্যে বাঁধন বড়। ছোট বেলা থেকেই অধম্য মেধার প্রমাণ দিয়েছেন খাতা-কলমে। বাঁধন ঢাকার উত্তরা মডেল হাই স্কুল থেকে এসএসসি পাশ করেন। বিজ্ঞান কলেজ থেকে এইচএসসি পাশ শেষে স্কলারশিপ নিয়ে পাড়ি জমান স্বপ্নের দেশ যুক্তরাষ্ট্রে। আকাশ সম স্বপ্ন নিয়ে কষ্ট করে গেছেন দিনের পর দিন কিন্তু প্রানবন্ত এই ছেলেটির অবয়বে নেই বিন্দু মাত্র ক্লান্তি। কারণ তাকে যে কাটা ভরা হাজারো পথ পাড়ি দিতে হবে তা মনে ধারণ করেই এগিয়ে যাচ্ছিলেন দূর্বার গতিতে।
আমেরিকায় আসার পর উচিটা স্টেট ইউনিভার্সিটিতে অ্যারোস্পেস ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তি হন ২০১০ সালে। এর পর নতুন স্বপ্নের পথ ধরে বাটলার কমিউনিটি কলেজ থেকে ভালো ভাবেই শেষ করেছিলেন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে উপর অ্যাসোসিয়েট ডিগ্রি।

এর পর প্রস্তুতি নেন ইউনিভার্সিটিতে ভর্তির। চূড়ান্ত প্রক্রিয়া শেষ করে আগামী ডিসেম্বরে তাঁর ভর্তি হওয়ার কথা ছিল। সে জন্য বিমানবাহিনীতে অংশ গ্রহণ করে সর্বোচ্চ নাম্বার ও পেয়েছিলেন হার না মানা অধম্য মেধাবী ছাত্র বাঁধন।

পড়া লেখার পাশা পাশি কাজ করতেন পিৎজা ডেলিভারির। পরিশ্রমী ও মেধাবী বাঁধন কাজ ও পড়ালেখা করেছেন সমান তালে। নেই কেন অভিযোগ, নেই কোন সংশয়। পড়ালেখার পাশা পাশি সবার সাথে সুসম্পর্কও বজায় রেখেছিলেন। তিনি গান গাইতে ও ভালোবাসতেন। বিভিন্ন অনুষ্ঠানে সবাই কে মাতিয়ে রাখতেন সুরেলা কন্ঠের অধিকারী এই ভার্সেটাইল জিনিয়াস বাধঁন। স্বপ্ন দেখতেন আন্তর্জাতিক মহাকাশ সংস্থা নাসায় কাজ করার কিন্তু দূর্বৃত্তদের গুলিতে মিনিটেই সব কিছু শেষ হয়ে যায়। নিতর দেহ লুটিয়ে পড়ে মূহূর্তেই আর স্বপ্ন গুলো পাড়ি জামায় আকাশের ঠিকানায় । এভাবেই মৃত্যু হয় একটি জীবন্ত স্বপ্নের। যুক্তরাষ্ট্রের ক্যানসাস রাজ্যের উচিটা শহরে এখন নিরব নিস্তব্ধ যেন শহরটি হয়ে গেছে বাঁধন হারা।


ছবি: সংগৃহীত।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৯ শে নভেম্বর, ২০১৭ রাত ৮:১৮

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: বাঁধনের জন্য শ্রদ্ধা রইলো। উনার রুহের মাগফেরাত কামনা করি।

২৯ শে নভেম্বর, ২০১৭ রাত ৮:৪৫

অলিউর রহমান খান বলেছেন: ধন্যবাদ আপু। আমাদের দেশ ও সমাজ শুধু বাঁধন কে হারিয়েছি তা নয়। আমরা হারিয়েছি এক মুক্তকে যার আলোয় আলোকিত হতে পারতো এই সমাজ ও দেশ। তবু বিধাতার লিখন মেনে নিয়েই সামনে চলতে হবে। আল্লাহ্ যেন তাকে কল্যান দান করেন।

২| ৩০ শে নভেম্বর, ২০১৭ রাত ৮:১০

মলাসইলমুইনা বলেছেন: এটাই আমাদের জীবন | খুবই ক্ষনিকের বোধ হয় | কত কিছু যে চাই আমরা কিন্তু কেউ জানি না কি আমাদের জন্য লেখা আছে ভাগ্যে? আমেরিকায় এসে এরকম কত যে শুনলাম ! দেখলাম |

৩০ শে নভেম্বর, ২০১৭ রাত ১১:২৫

অলিউর রহমান খান বলেছেন: সঠিক বলেছেন। আমাদের চাওয়ার শেষ নেই কিন্তু এ অল্প সময়ের জন্য এত কিছু। ধন্যবাদ আপনাকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.