নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ডোন্ট টেক মোমেন্টস ফর গ্রান্টেড!

আমিনা মুন্নী

আমিনা মুন্নী › বিস্তারিত পোস্টঃ

একটি প্রতারণা ও প্রতিক্রিয়ার গল্প

০৭ ই অক্টোবর, ২০১৫ দুপুর ১২:২৬

ভালোবাসার সম্পর্ক যেমন প্রত্যেকের জীবনেই হয়, তেমন যত্ন, চর্চা আর কমিটমেন্টের অভাবে তা কখনও কখনও ভেঙ্গেও যায়। ....তবে অসংখ্য বিক্ষিপ্ত অনুভূতি, দায়িত্বশীলতা, নির্ভরতা আর বিশ্বাস যে সম্পর্কে জড়িয়ে থাকে, সেটাকেই সম্ভবত প্রকৃত ভালোবাসা বলে। পৃথিবীর কোন ঘটনায় অনুঘটক হয়ে সে ভালোবাসায় ছেদ বা ইতি টানতে পারে না!.....কিন্তু ভালো না বেসেও যখন ভালোবাসার অভিনয় করে কারো সময়, অনুভুতি, বিশ্বাস আর স্বপ্ন নিয়ে ভালোবাসা ভালোবাসা খেলা করা হয়, সেটা কিন্তু নিঃসন্দেহে একটা গূরুতর ক্রাইম।
এই ক্রাইম টা হয়তো প্রতি মুহুর্তে অনেকের সাথে হচ্ছে, কিন্তু লোকলজ্জায় অথবা নিজের বোঝার ভুল ভেবে অনেকের বেলাতে তা অন্ধকারেই ঢাকা পড়ে থাকছে। আর প্রতি মুহুর্ত অসংখ্য মেয়ের চোখের জল আর দ্বীর্ঘশ্বাসে রাতের অন্ধকার ভারী হচ্ছে, ভারী হচ্ছে মহাকাল! এই সুযোগে পার পেয়ে যাচ্ছে রুহির মত মানুষরূপী জানোয়ারগুলো। প্রিয় সন্তানের চোখের জলে ক্ষত বিক্ষত হচ্ছে অসংখ্য মায়ের বুক! অথচ জানোয়ারগুলো সদর্পে বিচরণ করে বেড়াচ্ছে যথেচ্ছ ভাবে, সর্বত্র! অথচ এসব অপরাধীদের আটকানোর কেউ নেই। বরং ভিকটিমদের কেউ নাকি সুস্থ স্বাভাবিক জীবনের প্রত্যাশায় সব সত্যি চেপে রাখতে হবে। অন্যথায়, সমাজের চোখে হবে সেই একমাত্র অপরাধী। অদ্ভুত!!!! আর সেই সুযোগে জানোয়ারগুলো শ্বদন্ত বসিয়ে রক্তাক্ত করবে এক একটি জীবন! অপরাধীদের শেল্টার দেয়ার কি বিচিত্র ঢাল এই তথাকথিত সমাজ!

মানুষটা আমাকে ভালোবাসে নি কোনদিন । অথচ নিরন্তর মিথ্যা আর ছলনার আশ্রয় নিয়ে গত ৮ বছর আধিপত্য বিস্তার করে গিয়েছে, যখন যেমন ইচ্ছা ভালোবাসার অছিলাতে ব্যবহার করে গেছে, শাসন আর অধিকারের আবদারে যখন তখন যথেচ্ছা গায়ে হাত তুলে গেছে, যখন খুশি যেমন খুশি স্বপ্ন গড়ে আবার নিজেই ভেঙ্গে দিয়েছে, আমার পথচলার প্রতিটা পদক্ষেপ নিয়ন্ত্রন করে গেছে, অথচ তার কোনটাই ভালোবাসা থেকে নয়, বরং প্রতারণার খেলা হিসাবে....কারণ একজন মানুষ কখনও একসাথে অনেক কে ভালোবাসতে পারে না...কোন মানুষের পক্ষে যেমন তা সম্ভব না..কোন চারপেয়ে জানোয়ারের পক্ষেও না...মাঝে মাঝে মনে হয়, এসব চরিত্রহীন মানুষগুলোকে জন্ম দেয়ার পর এদের মায়েরা সন্তান প্রসবের জায়গাটা ভালোমত চিনিয়ে দিয়ে বলেছিল, 'বাবা, এটা তোমার পুরুষ জীবনের সেরা খেলনা। এই খেলনায় খেলে তুমি যে আনন্দ পাবে, পৃথিবীর অন্য কোন খেলনা তোমাকে সেই আনন্দ দেবে না!".. তাই হয়তো মায়ের শিখিয়ে দেয়া রাস্তায় এরা একবার হাঁটতে শুরু করলে সেই নেশা থেকে আর বের হতে পারে না। একজন বেশ্যা তার ছেলে সন্তানকে যতটুকু সুশিক্ষা দিয়ে বড় করে, আমাদের তথাকথিত ভদ্রসমাজের ভদ্র মায়েরা সেটুকু শিক্ষা দিয়েও সন্তানকে বড় করে না!!!....
কেউ বলতে পারেন ভদ্রসমাজে ভালোমানুষীর মুখোশ পড়ে ঘুরে বেড়ানো এসব জানোয়ারের সরূপ উন্মোচন করাটা তবে কেন অন্যায় হবে?? ভালো না বেসেও যে মানুষটা ইচ্ছাকৃত জীবন নিয়ে গত ৮ বছর যাচ্ছে তাই ভাবে খেললো, যার কাছে মেয়েমানুষ কেবল ভোগের নিমিত্ত বৈ আর কিছু হয়...যেই মানুষটা অকারণ শুধু বিকৃত ব্যভিচারী জীবন যাপনের অংশ হিসাবে আমার সুন্দর সাজানো জীবন টাকে অগোছালো আর এলোমেলো করে দিল... তাকে কি করে বিনা হিসাবে ক্ষমা করি বলুন তো..???

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৭ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:২৯

সামছুল ইসলাম মালয়েশিয়া বলেছেন: ম্যাডাম অনেক কিছু জানতে পারলাম ধন্যবাদ৷

২| ১৪ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১:২০

মেঘনা পাড়ের ছেলে বলেছেন: নিজের চাইতে বেশী কখনও কাউকে ভালবাসতে হয় না। বাসলে কষ্ট পেতেই হয়। প্রতারক চলে যাওয়ায় আপনি এভাবে ভাবুন না, ৮ টি বছর নষ্ট হয়েছে, সারাটা জীবনতো নয়। একজন প্রতারকের সাথে সারাটা জীবন কাটানোর দু:সহ জীবনতো আপনার হয়নি। তবে যদি প্রতিশোধ নিতে পারেন নিজের ক্ষতি না করে তা করাই উচিত, অন্তত আমি হলে তাই করতাম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.