নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ডোন্ট টেক মোমেন্টস ফর গ্রান্টেড!

আমিনা মুন্নী

আমিনা মুন্নী › বিস্তারিত পোস্টঃ

একজন বীর প্রতীক যদি রাজাকার হন তবে চেতনাধারি ফেসবুক সেলিব্রেটি, সাংবাদিক, কলামিস্টরা সবাই ২০১৫ সালের ডিজিটাল বীরশ্রেষ্ঠ (হিজড়া সম্প্রদায়)!!!

১৭ ই ডিসেম্বর, ২০১৫ দুপুর ২:৫৮

রাষ্ট্রপতির বিজয় দিবসের সংবর্ধনা অনুষ্ঠানে বঙ্গভবনে ঢুকতে দেয়া হয় নি মেজর জেনারেল (অব) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম বীর প্রতীক কে!
এ অপমান একজন মুক্তিযোদ্ধা কে আহত করেছে, কিন্তু বিনোদিত হয়েছেন এ দেশের সুশীল সমাজ ও আধুনিক প্রজন্মের অনেক ফেসবুক সেলিব্রেটি কে, বিনোদিত হয়েছেন অনেক চেতনাধারি দেশপ্রেমিক। বিনোদিত হয়েছেন সদ্য খাতিমান অনেক কলামিষ্ট মুক্তিযুদ্ধের সময় যাদের অনেকের মুসলমানিও হয় নি। যাদের অনেকের পরিবারে খোঁজ নিলে একজন মুক্তিযোদ্ধাও মিলবে না। অথচ মুক্তি যুদ্ধের চেতনার হাওয়া বইছে বিধায় তারা এক এক জন দু' কলাম লেখেই ২০১৫ সালের ডিজিটাল বীরশ্রেষ্ঠ হয়ে গেছেন। তাই অবলীলায় একজন বীর প্রতীক মুক্তিযোদ্ধা কে অবলীলায় তারা সমবেদনা জানাতে পারেন, তার প্রতি ঘৃণা প্রকাশ করতে পারেন, চোর বলে গালি দিতে পারেন, এমনকি তাকে রাজাকার বলেও আখ্যা দিতে পারেন।

রাজনীতি এমন একটা জিনিস সেখানে সবই থাকে কেবল নীতি টা ছাড়া। সেই নীতি বিহীন কাজটি যা কিনা সকলেই করে থাকেন রাজনীতি তে, সেই কাজটির জন্য যেই ফেসবুকি ডিজিটাল বীরশ্রেষ্ঠের বংশে একটাও মুক্তিযোদ্ধা পাওয়া যাবে না, যার পরিবারের সবাই মুক্তিযুদ্ধের সময় ভারতে কাটিয়ে এসেছে, সেও একজন মুক্তিযোদ্ধার প্রতি ধৃষ্টতা দেখিয়ে মন্তব্য করতে পারে! অথচ তাকে অপমান করার, অপবাদ দেয়ার কারণ যদি এটাই হয়ে থাকে যে তিনি রাজনীতির কারনে জামাতের সাথে হাত মিলিয়েছিলেন, তাহলে তো আমাদের মাননীয় প্রধানমন্ত্রী তার চেয়েও বড় ভুলটা অনেক আগেই করে ফেলেছেন। ফরিদপুর অঞ্চলের কুখ্যাত 'নুরু রাজাকারের' নাতির সাথে স্বয়ং বঙ্গবন্ধুর নাতনির বিয়ে দিয়েছেন!

রাজাকারের পরিবারের সাথে বঙ্গবন্ধুর পরিবারের পরম আত্মীয়তায় এই যোগ সূত্রয় প্রমান করে রাজনীতি তে সব সম্ভব। আর সে কারনেই কুখ্যাত রাজাকার হওয়া সত্তেও যুদ্ধ অপরাধীর তালিকায় নুরু রাজাকার বা তার ছেলের নাম উঠেনি, একি কারণেই স্বাধীন বাংলাদেশে যখন মুক্তিযুদ্ধের স্বপক্ষের রাজত্ব চলছে তখনও শুধুমাত্র আত্মীয়তার জেরে ফরিদপুর বরিশাল বাইপাস সড়কের নাম একজন রাজাকারের নামে ' নুরু মিয়া সড়ক' ! অথচ কি অদ্ভুত ভাবে এই ধৃষ্টতার প্রতিবাদে একটা শব্দও খরচ করতে দেখা যায় না সুশীল সমাজের কোন প্রতিনিধিকে, কোন বিখ্যাত মিডিয়াবর্গ কে। যেন বঙ্গবন্ধুর পবিত্র রক্ত একজন রাজাকারের দুষিত রক্ত কেও শুদ্ধ করে দিতে পারে অথচ একজন মুক্তিযোদ্ধা রাজনৈতিক কারণে রাজাকারের সাথে হাত মেলালে সে মুক্তিযোদ্ধার সম্মান হারায়! এতটাও তুচ্ছ তবে একজন মুক্তিযোদ্ধার সম্মান? অথচ দুপক্ষের পার্থক্য কেবল এটাই যে এদের একজন সমাজকল্যাণ পার্টির সভাপতি আর একজন দেশের প্রধানমন্ত্রী এবং জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা!

সুশীল সমাজ আর ফেসবুকের এই বীরশ্রেষ্ঠরাই এদেশের সবচেয়ে বড় হিজড়া সম্প্রদায়। চেতনার 'চ' টাও যদি সত্যি তাদের ভেতর থাকতো তাহলে যে দোষে বঙ্গবন্ধু কন্যা কে তারা ছাড় দিয়েছেন, একই কাজের জন্য তারা একজন বীর প্রতীক কে রাজাকার বানিয়ে এভাবে ব্যঙ্গ বিদ্রূপ করতে পারতেন না!

মন্তব্য ১৯ টি রেটিং +১১/-০

মন্তব্য (১৯) মন্তব্য লিখুন

১| ১৭ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:১৬

হাসান নাঈম বলেছেন: সুশীল সমাজ আর ফেসবুকের এই বীরশ্রেষ্ঠরাই এদেশের সবচেয়ে বড় হিজড়া সম্প্রদায়। চেতনার 'চ' টাও যদি সত্যি তাদের ভেতর থাকতো তাহলে যে দোষে বঙ্গবন্ধু কন্যা কে তারা ছাড় দিয়েছেন, একই কাজের জন্য তারা একজন বীর প্রতীক কে রাজাকার বানিয়ে এভাবে ব্যঙ্গ বিদ্রূপ করতে পারতেন না!

২| ১৭ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:২১

জিসান সালীম বলেছেন: ​এই অপমান আপনার ,আমার ,আমাদের সবার ​...ভুয়া মুক্তিযোদ্ধাদের আজ বিজয় হয়েছে

৩| ১৭ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:৪৯

তট রেখা বলেছেন: বীরোত্তমরা যেখানে অবলিলায় রাজাকার খেতাব লাভ করিয়াছে, উনিতো ভাগ্যবান বীর প্রতীক এখনো রাজাকার খেতাবের সৌভাগ্য দর্শন করেন নাই।

৪| ১৭ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:৫৯

বাকপ্রবাস বলেছেন: দেশকে ইচ্ছেমতোন চালানো যায়না, জঙ্গী জঙ্গী করে ঢোল পেটানো হয়েছে আর যখন বিশ্ব বলছে জঙ্গী আছে এখন বলছে নাই, সাময়িক লাভের জন্য দেশ বিক্রি করাটা ভয়ংকর একটা ব্যাপার, বীর প্রতীককে রাজাকার বানালে দেশর স্বাধীনতকে শুধু ক্ষুন্ন করা হয়না, স্বাধীনতা হারানোর পথটাও প্রশস্ত করা হয়, নতুন প্রজন্ম বেড়ে উঠবে হিজরা হয়ে, তাদেরকে যদি সত্যটা শেখানো না হয়।

৫| ১৭ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:১৯

উচ্ছল বলেছেন: ‌উনার গোঁফটা অনেকটা পাঠান কিংবা পাঞ্জাবী দের মতো তাই হয়তো তাকে পাকি ভেবেছে। রাজাকার চিরকাল রাজাকার, মুক্তিযোদ্ধা চিরকাল মুক্তিযোদ্ধা নাও থাকতে পারে।

৬| ১৭ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৩৩

শাহাদাত হোসেন বলেছেন: এটা সত্যি যে আওমী মিশনের একপাশ দিয়ে রাজাকার ঢুকলে অন্যপাশ দিয়ে মুক্তিযুদ্ধা হয়ে বেরোয় ।(চিরন্তন সত্য)

৭| ১৭ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:১৩

ক্যাপ্টেন ম্যাকক্লাস্কি বলেছেন:
একজন মুক্তিযোদ্ধা যখন ছাগুসমর্থক রাজনৈতিক দল গঠন করে, নিজের আদর্শ জলাঞ্জলি দিয়ে জল্লাদ নিজামি - মোজাহেদদের দেশপ্রেমিক সজ্জন লোক বলে, এইসব সুবিধবাদিদের লাথি দিয়ে দেশ ছাড়া করা উচিত।

৮| ১৮ ই ডিসেম্বর, ২০১৫ রাত ২:১৩

মেঘনা পাড়ের ছেলে বলেছেন: গাছেরটাও খাব, তলারটাও কুড়াবো সেটা ঠিক না। সময় পাল্টেছে, উনার জন্য এই ধাক্কাটা প্রয়োজন ছিলো (একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে সম্মান রেখেই বলছি )

৯| ১৮ ই ডিসেম্বর, ২০১৫ ভোর ৬:৪৭

আস্তিক এলিয়েন বলেছেন: নিজামীর ধর্ষণের ফসল ক্যপ্টেন ম্যাকক্লাস্কিকে বলছি, তা রাজাকারকে বেয়াই বানানোর জন্য হাসিনাকে লাত্থি মারবেন কখন???

১০| ১৮ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:২৯

বিদ্রোহী ভৃগু বলেছেন: রাজাকারের পরিবারের সাথে বঙ্গবন্ধুর পরিবারের পরম আত্মীয়তায় এই যোগ সূত্রয় প্রমান করে রাজনীতি তে সব সম্ভব। আর সে কারনেই কুখ্যাত রাজাকার হওয়া সত্তেও যুদ্ধ অপরাধীর তালিকায় নুরু রাজাকার বা তার ছেলের নাম উঠেনি, একি কারণেই স্বাধীন বাংলাদেশে যখন মুক্তিযুদ্ধের স্বপক্ষের রাজত্ব চলছে তখনও শুধুমাত্র আত্মীয়তার জেরে ফরিদপুর বরিশাল বাইপাস সড়কের নাম একজন রাজাকারের নামে ' নুরু মিয়া সড়ক' ! অথচ কি অদ্ভুত ভাবে এই ধৃষ্টতার প্রতিবাদে একটা শব্দও খরচ করতে দেখা যায় না সুশীল সমাজের কোন প্রতিনিধিকে, কোন বিখ্যাত মিডিয়াবর্গ কে।


যাদের জাতির পুতি রাজাকারের বীর্যে জন্ম তাদের মুখৈ বড় কথা মানায় না!

যাদের পুত্র বধূর জণ্য একন মুক্তিযোদ্ধার কন্যা পায়না ইহুদী নাসরা আর শিখ বিয়ে করতে হয় তাদের লাত্থি দেওয়ার খায়েশ ল্যাংড়া কানার গল্পের মতো!

নূন্যতম লজ্বা থাকলে তারা হিজড়া দলে নাম লেখাত চেতনাধঅরী দাবী করার আগে!


১১| ১৮ ই ডিসেম্বর, ২০১৫ দুপুর ১২:৪২

কিরমানী লিটন বলেছেন: একজন বীর প্রতীক যদি রাজাকার হন তবে চেতনাধারি ফেসবুক সেলিব্রেটি, সাংবাদিক, কলামিস্টরা সবাই ২০১৫ সালের ডিজিটাল বীরশ্রেষ্ঠ (হিজড়া সম্প্রদায়)!!!
একদম... হক কথা, ধিক্কার জানাই এই মানসিকতার ,অনেক শুভকামনা প্রিয় আপুমনি আমিনা মুন্নীকে ...

১২| ১৮ ই ডিসেম্বর, ২০১৫ দুপুর ১:১৪

ধ্রুব নয়ন চৌধুরী বলেছেন: সুশীল সমাজ আর ফেসবুকের এই বীরশ্রেষ্ঠরাই এদেশের সবচেয়ে বড় হিজড়া সম্প্রদায়। চেতনার 'চ' টাও যদি সত্যি তাদের ভেতর থাকতো তাহলে যে দোষে বঙ্গবন্ধু কন্যা কে তারা ছাড় দিয়েছেন, একই কাজের জন্য তারা একজন বীর প্রতীক কে রাজাকার বানিয়ে এভাবে ব্যঙ্গ বিদ্রূপ করতে পারতেন না.।.।.।.।.।.।.।.।.।।। যথার্থ বলেছেন।

১৩| ১৮ ই ডিসেম্বর, ২০১৫ দুপুর ১:২২

নতুন বলেছেন: মেজর জেনারেল (অব) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম বীর প্রতীক কে! রাস্টীয় অনুস্ঠানে প্রবেশ করতে না দেওয়া চরম ধৃস্ঠতা..

তার মতের সাথে পাথ`ক্য হতেই পারে। কিন্তু তাদের অবদান ভুলে গেলে চলবে না।

শেখ হাসিনা, শেখ সেলিমের রাজাকারের সাথে আত্নিয়তার কথা সবাই ভুলে যায় কেন?

১৪| ১৮ ই ডিসেম্বর, ২০১৫ দুপুর ২:৩১

প্রবাসী ভাবুক বলেছেন: রাজনীতিতে সবকিছুই সম্ভব শুধু নীতিটাই ছাড়া৷ বর্তমানে যারা চেতনা ভাঙ্গিয়ে সবকিছু জায়েজ করে নিচ্ছে এদের অনেকেই রাজাকার পরিবারের অথবা তাদের সাথে আত্মীয়তার সম্পর্ক রয়েছে অথবা মুক্তিযুদ্ধের সময় পালিয়ে ভারতে আশ্রয় নিয়েছিল৷ কিন্তু যারা সেই সময় বুকচিতিয়ে লড়াই করে দেশ স্বাধীন করেছে তারা বর্তমানকার ভ্রান্ত চেতনার অনুসারী না হওয়ায় রাজাকার উপাধি পেয়েছে৷

১৫| ১৮ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:০৪

শাহ আজিজ বলেছেন: @আমিনামুন্নী
চেতনাধারি ফেসবুক সেলিব্রেটি, সাংবাদিক, কলামিস্টরা সবাই ২০১৫ সালের ডিজিটাল বীরশ্রেষ্ঠ (হিজড়া সম্প্রদায়)!!!

অসাধারন খেতাব এবং সময়চিত যা আমরা পারিনি তুমি পেরেছ। ধন্যবাদ তোমায় বিজয়ের উৎসবে । জেঃ ইব্রাহিমের এই অপমান আমায় বিদ্ধ করেছে। জেঃ জিয়া ছাড়া ( ক্যু করে অবৈধ ভাবে) আর কোন মুক্তিযোদ্ধা আজ পর্যন্ত এই রাষ্ট্রের শীর্ষে আসেন নি । যারা এসেছেন সবাই ৭১ সালে পাকিস্তানের আশ্রয় ও রেশন খেয়েছেন ।

১৯ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:৩১

আমিনা মুন্নী বলেছেন: Thanks! :)

১৬| ১৮ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৩৬

সাদী ফেরদৌস বলেছেন: আমার কমেন্ট ডিলিট =p~ =p~ =p~
নৈতিক ভাবে উত্তর না দেয়ার ক্ষমতা না থাকলে এভাবেই করবা তোমরা । কারো জানার দরকার নাই , শুধু তোমার বিবেকের এই পরাজয়ই আমাকে আনন্দ দিচ্ছে । এভাবেই তোমরা বিবেকের কাছে পরাজিত হবে ।

১৭| ১৮ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৩২

আমিনা মুন্নী বলেছেন: রাজাকারদের সাথে রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য হাত মেলানোয় যখন একজন বীরপ্রতিক এত নিচে নেমে যান, তখন বঙ্গবন্ধু কন্যা যখন একজন রাজাকারের পুত্রের সাথে নিজের কন্যার বিয়ে দেন এবং তাকে মন্ত্রীত্ব প্রদান করেন, তখন তিনি কোথায় নামেন সেই উত্তরটা পারলে দেন। লেখার সাবজেক্ট বুঝে কমেন্ট করেন। না বুঝে অশালীন কমেন্ট করা পাবলিকের ডিলিট কমেন্ট করতে বিবেকের জয় পরাজয়ের দরকার হয় না। একটু রুচিবোধ থাকাটাই যথেষ্ট! @সাদী ফেরদৌস

১৮| ১৮ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৩৪

আমিনা মুন্নী বলেছেন: রাজাকারদের সাথে রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য হাত মেলানোয় যখন একজন বীরপ্রতিক এত নিচে নেমে যান, তখন বঙ্গবন্ধু কন্যা যখন একজন রাজাকারের পুত্রের সাথে নিজের কন্যার বিয়ে দেন এবং তাকে মন্ত্রীত্ব প্রদান করেন, তখন তিনি কোথায় নামেন সেই উত্তরটা পারলে দেন। লেখার সাবজেক্ট বুঝে কমেন্ট করেন। না বুঝে অশালীন কমেন্ট করা পাবলিকের কমেন্ট ডিলিট করতে বিবেকের জয় পরাজয়ের দরকার হয় না। একটু রুচিবোধ থাকাটাই যথেষ্ট! @সাদী ফেরদৌস

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.