নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ডোন্ট টেক মোমেন্টস ফর গ্রান্টেড!

আমিনা মুন্নী

আমিনা মুন্নী › বিস্তারিত পোস্টঃ

আমি সোশ্যাল মিডিয়াতে সানি লিওন এর ফলোয়ার...সুতরাং আমিও একজন পর্ণস্টার!

০৮ ই জুলাই, ২০১৬ সন্ধ্যা ৭:৫০



গুলশান জঙ্গী হামলায় জড়িতদের কাউকে কাউকে দেখা গেছে যে তারা সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে বিশিষ্ট ভারতীয়য় ইসলামিক বিশেষজ্ঞ জাকির নায়েকের ফলোয়ার ছিলেন। সুতরাং তিনিও একজন জঙ্গী। জঙ্গীবাদের মদদদাতা।

....ফেসবুকে আমি সানি লিওন এর একজন একনিষ্ঠ ফলোয়ার। সুতরাং আমিও নিঃসন্দেহে একজন পর্ণস্টার! এবং বলাই বাহুল্য আমার মতো লাখ লাখ যেসব ছেলে মেয়ে সানি লিওন কে ফলো করেন তারা সবাই পর্ণস্টার
সত্যি সেলুকাস! কি বৈচিত্র্যময় এদেশের মানুষের বিচক্ষণতা!

পরিশিষ্ট :
১. ভারত বিষয়ে সরকারের নগ্ন ভালোবাসা নাইলা নাঈম এর লজ্জাহীনতাকেও হার মানিয়ে ফেলছে। ঘুষ খাওয়ারও একটা সৌন্দর্য আছে। ঘুষ খেতে হবে টেবিলের তল দিয়ে। প্রকাশ্যে টেবিলের উপর দিয়ে ঘুষ খেলে ঘুষের মজাটা শেষ হয়ে যায়! আওয়ামী সরকারের ভারত প্রীতী চিরন্তন একটি বিষয়। কিন্তু এই প্রেমটা ইদানিং অতি নগ্ন ভাবে প্রকাশ পেয়ে যাচ্ছে বিধায় বিষয়টা খানিকটা দৃষ্টিকটু দেখাচ্ছে। বোমা বিশেষজ্ঞ কি আমাদের দেশে নেই? বছরের পর বছর রেশন খাইয়ে পদমর্যাদা বৃদ্ধি করে সেনাবাহিনীর জৌলুস বাড়িয়ে চলেছি। সেখানে কি আজ পর্যন্ত বোমা বিশেষজ্ঞদের দল করতে পারিনি আমরা? যেহেতু জাতিসংঘের শান্তি মিশনে বাংলাদেশ সেনাবাহিনী সাফল্যের সাথে ভূমিকা পালব করে চলেছে সুতরাং ধরেই নেয়া যায় আমাদের নিজেদেরই আন্তর্জাতিক মানের বোমা বিশেষজ্ঞ আছে। যদি তা থেকেই থাকে, তবে ভারত থেকে বোমা বিশেষজ্ঞ আনার প্রয়োজন টা কোথায়???

২. গুলশানের ঘটনায় যেসব জিম্মিদের জীবিত উদ্ধার করা হয়েছে, তাদের কে জঙ্গীরাই স্বেচ্ছায় জীবিত ছেড়ে দিয়েছে। যাদেরকে জিম্মিরা হত্যা করতে চেয়েছিল তাদেরও কে তারা সময় মতোই তাদের পরিকল্পনা মাফিক হত্যা করেছিল। আর বিশ্বস্ত সূত্রের খবর অনুযায়ী জিম্মিরা কমান্ডো অভিযান শুরুর আগে আগে নিজেরাই আত্মঘাতী হয়েছে। তারা সেনাবাহিনীর সাথে যুদ্ধ করা বা তাদের হাতে বন্দি হওয়া কোন কিছুর জন্যেই অপেক্ষা করে নি। এটা সম্পূর্ণ একটি সুইসাইডাল মিশন ছিল। এই তিনটির কোনটিকে সেনাবাহিনী বা পুলিশের সাফল্য ছিল? তাহলে কোন সাফল্য দেখানোর জন্য সরকার আর সেনাবাহিনী এভাবে নিজেদের সাফল্যের ঢোল পিটিয়ে বেড়াচ্ছে???

৩. টেনে টুনে বিএ পাশ ছাত্র ২০ লাখ টাকা দিয়ে পুলিশের অফিসার পদে যোগদান করতে পারে। HSC পাশ করে যোগদান করা যায় বাংলাদেশ আর্মিতে। কিন্তু বিভিন্ন দেশের টেররিস্টদের ইতিহাস বলে জঙ্গী সদস্য তৈরির ক্ষেত্রে মেধাবীদের কেই বেশি টার্গেট করে জঙ্গী সংগঠনগুলো। এ কারণেই তারা অনেক বেশি সংগঠিত ও চৌকস হয়। টেকনোলজিক্যাল ইনটেলিজেন্সও তাদের অনেক বেশি থাকে। সাধারণ চোর ছেঁচরা, ডাকাত ধরা বা পিকেটার আটক করা পুলিশ বাহিনী দিয়ে এসব জঙ্গী বা জঙ্গী সংগঠন দমন সম্ভব নয়। জঙ্গীদের ধরতে আলাদা স্পেশালাইজড টাস্কফোর্স গঠন করতে হবে। এই মুহুর্তে জনগণের নিরাপত্তার জন্য এটি অপরিহার্য। আশা করছি মাত্রাতিরিক্ত ভারতপ্রীতি প্রদর্শনের চেয়ে সরকার এ বিষয়ে বেশি গুরূত্ব দেবে।

৪. এদেশে জনগণের নিরাপত্তা রক্ষায় সিকিউরিটি চেকিং এর একটা সামান্য নমুনা তুলে ধরছি। বেশ কিছুদিন আগে আমার সাথে একটা হাইজ্যাক এর ঘটনা ঘটে। এই ঘটনার পর থেকে আমি নিরাপত্তার জন্য একটা ক্ষুর সব সময় আমার সাথে রাখতাম। অফিস থেকে ব্যাংকক ট্যুরে যাচ্ছি। তাড়াহুড়া বশত ব্যাগ থেকে ক্ষুরটা বের করে রাখতে ভুলে গেছি। তখন সরকার কর্তৃক নিয়োগপ্রাপ্ত বৃটিশ কোম্পানী সদ্যই দায়িত্ব পালন শুরু করেছে। পত্র পত্রিকায় তাদের বিষয়ে বেশ কিছু লেখালেখিও দেখতে পেয়েছি। এয়ারপোর্টে ঢুকতে সবার ব্যাগ সার্চ করা হলো। আমারটাও। কিন্তু আমার ব্যাগে রাখা ক্ষুরটা কারোই নজরে পড়লো না। এই ধরনের সিকিউরিটি চেকিং দিয়ে জন নিরাপত্তা নিশ্চিত করা যায় না। গল্পটা শেয়ার করার উদ্দেশ্য এটাই।

৫. লেখালেখি করে কেউ কোনদিন কোন বীরত্ত্বের ইতিহাস তৈরি করতে পার নি। ইদানিং এদেশে টাইপিং জানা ডিজিটাল বীরদের সংখ্যা আশঙ্কাজনক হারে বেড়ে গেছে। আমি নিজেও তার অন্তর্ভুক্ত। এটি দেশের জন্য একটা অশনিসংকেত। রাজনীতিবিদরা মঞ্চে বক্তৃতা ঝাড়ে। এরা ফেসবুকের ওয়ালে। দুটোই অকাজের অশ্বডিম্ব। দেশে কথায় না বড় হয়ে কাজে বড় হওয়া বীরদের প্রয়োজন এই মুহুর্তে বড্ড বেশি।

বি. দ্র. মূল লেখার চেয়ে পরিশিষ্ট বেশি। আশা করছি কারণটা সবাই ধরতে পারবেন।

মন্তব্য ৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ০৮ ই জুলাই, ২০১৬ রাত ৮:৫৩

বিচার মানি তালগাছ আমার বলেছেন: ঘটনা ঘটে গিয়েছে। এখন নিজ নিজ ঘর সামলাতে হবে। বিচ্ছিন্ন ঘটনা বলে এড়িয়ে যাওয়ার সুযোগ নেই...

২| ০৮ ই জুলাই, ২০১৬ রাত ৯:০৩

ধ্রুবক আলো বলেছেন: স্বার্থের জন্য শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা,

৩| ০৮ ই জুলাই, ২০১৬ রাত ১১:৫৬

ঢাকাবাসী বলেছেন: এত মিথ্যুক মানুষ দুনিয়াতে খুব কম পাবেন।

৪| ০৯ ই জুলাই, ২০১৬ রাত ১২:০৪

রূপক বিধৌত সাধু বলেছেন: আমি সোশ্যাল মিডিয়াতে সানি লিওন এর ফলোয়ার...সুতরাং আমিও একজন পর্ণস্টার!" অস্থির একটা শিরোনাম দিয়েছেন ।

১২ ই জুলাই, ২০১৬ রাত ২:০১

আমিনা মুন্নী বলেছেন: Thanks :)

৫| ০৯ ই জুলাই, ২০১৬ রাত ১২:১৬

নিনজা টার্টল বলেছেন: আমার প্রথম পোস্ট টা আপনার প্রথম টপিক টা কাছা কাছি। পড়ে দেখতে পারেন।

১২ ই জুলাই, ২০১৬ রাত ২:০৩

আমিনা মুন্নী বলেছেন: পড়েছি। ভালো লিখেছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.