নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দেবার মত তেমন কোন পরিচয় এখনো অর্জন করতে পারিনি। আরও কিছুদিন সময় দিন.।।

আনন্দ কুটুম

কে আমাকে ফুলের মালায় বরণ করল, আর কে আমাকে জুতার মালায় বরণ করল ! তাতে আমার কিচ্ছু যায় আসে না। আমি যেন সব সময় সত্য দ্বারা পক্ষপাত দুষ্ট হই। এটাই নিজের কাছে নিজের প্রত্যাশা।

আনন্দ কুটুম › বিস্তারিত পোস্টঃ

ভারতীয়দের মত একই আচরণ করে আর যাই হোক ভারত থেকে উত্তম হওয়া যাবে না....

১৬ ই মার্চ, ২০১৫ সকাল ১০:৪৫

উত্তেজনা আর অসুস্থতা এক বিষয় নয়... জাতিগত ভাবে আমরা চরম নোংরা এটার কোন সন্দেহও নাই...
বাংলাদেশকে সাপোর্ট করতে হলে সকাল বিকাল পাকিস্তান আর ভারতকে অপমান, অপদস্থ করতে হবে, নোংরা গালাগাল করতে হবে? আমি ভাই তোমার অসুস্থতার সাথে নাই....
Sayantani Putatunda (সায়ন্তনী পুততুন্ড) যখন বাংলাদেশ সম্পর্কে ভালোভালো কথা বলল তখন সবাই তাকে মাথায় তুলে নাচলেন. আর এখন যে আপনি তার দেশকে অপমান অপদস্থ করছেন তার বেলায়?
বিশ্বকাপ খেলার মূল মোটিভটাই যখন দেশে দেশে ভাতৃত্ব তৈরী করা, আপনারা তখন আছেন শত্রুতার আগুন ছড়াতে.. কি লাভ এতে? কিছু কি বদলাবে?
যদি কিছু করে দেখাতেই হয় তবে ম্যাচটা জিতে দেখান... ইন্ডিয়ার জন্য এটাই হবে উত্তম জবাব...
কে কোথায় কি একটা ভিডিও বানিয়েছে সেই ভিডিও নিয়ে শত্রুতার আগুন ছরাচ্ছেন.. কি লাভ তাতে? ভারত ম্যাচ বয়্কর্ট করবে? আপনারা জিতে যাবেন? বিশ্বকাপ আপনার ঘরের দুয়ারে এসে করা নাড়বে?
ভাই ফালতুমির একটা সীমা থাকে... বাংলাদেশীরা সেই সীমা বার বার অতিক্রম করে যাচ্ছে....
সব কিছুর মাঝেই মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধা.... যেন ব্যবসায় রুপান্তরিত হয়েছে.....
ভাই ১৯৭১ থেকে ইন্সপায়ার হওয়া আর সেটাকে নিয়ে আওয়ামীলীগের মত ব্যবসা করা এক কথা না... কি দরকার সব কিছুর মাঝে নিজের গৌরব গাথাকে টেনে নেটে নিজেই নিজেকে ছোট করা?
দেখলাম মিডিয়ার শিক্ষিত, সেলিব্রেটি, ক্রিয়েটিভ কিছু ছাগলও ভারতকে গালি গালাজ করে একাকার করে দিচ্ছে.... এই না হলে আপনাদের মেধা.....? বাংলাদেশের মিডিয়া কেন এই লেভেলে সেটা বুঝেন না ভাই?
বাংলাদেশী ২/৩ জন আবালের জন্য যেমন বাংলাদেশ রাষ্ট্র দায় নিবে না. তেমনি ভারতীয় ২/৩ জন আবালের জন্য ভারত দায় নিবে না.... এই সহজ কথাটা বুঝতে কষ্ট হয় কেন ভাই...
আপনাদের ইগো বোধ এত বেশি তো কি কারণে চুল ছেড়া-ছিড়ি করে ভারতকে সালিস করতে ডেকে নিয়ে যান? কেন তখন তো প্রতিবাদ হয় না? কোই থাকেন তখন?
ভিডিওটি যদি ভালো না লাগে তা হলে ইউটিউবের কাছে রিপোর্ট করলেই তো হয়.. তা না করে আপনিও যদি ঐ আবালের মত ভিডিও বানান বা ভারতকে গালি দিয়ে ঢেকুর তুলেন তা হলে আপনার আর ঐ আবালের মাঝে পার্থক্য কি ভাই? জাতীয়তাবোধ ভাল.. কিন্তু অসুস্থ জাতীয়তাবোধ ভালো না...
ভারতীয়দের মত একই আচরণ করে আর যাই হোক ভারত থেকে উত্তম হওয়া যাবে না....

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৬ ই মার্চ, ২০১৫ সকাল ১১:০৬

জিয়া উদ্দিন আহমেদ বলেছেন: হুম, চমৎকার লিখেছেন।

২| ১৬ ই মার্চ, ২০১৫ সকাল ১১:০৯

রেডিও জোকি বলেছেন: ভালো বলেছেন। নিজের আচারন সবার আগে সংসধন করা উচিত।

৩| ১৬ ই মার্চ, ২০১৫ সকাল ১১:১২

দ্যা আহমেদ মামুন বলেছেন: ভারত ধর্ষক রাষ্ট্র হয়ে ওঠার কারণ?
ভারত রাষ্ট্র ছিল রক্ষলশীল সমাজ ব্যাবস্থার অধীন অর্ধশিক্ষিত একটি রাষ্ট্র। কিন্তু এর মিডিয়া তথা বিনোদন সমাজ ব্যবস্থার থেকে বেশি অগ্রসর। নায়িকার ড্রেস দেখে সেই পেশাক পরে মেয়েরা বের হয়।
ছেলেরা এই মিশ্রকালচারে অভ্যস্থ হতে পারে নাই। তারা মনে করে ড্রেস শর্ট তো তাকে শুয়ে ফেল। আর সমাজের নাগামহীন নগ্নতার ফসল হল ধর্ষন।

রাষ্ট্রের বৈশ্যম্য মূলক আচরণ এর অন্যতম কারণ।
ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি সমাজকে শালিনভাবে পরিচালনা
আর মিডিয়ার নগ্নতা হ্রাস।
পর্যটকদের ভারতে গমনের সময় ড্রেস সম্পর্কে সচেতন করাই পারে ধর্ষক তখমা থেকে ভারত কে মুক্ত করতে।

নয়ত ভারতের নাম শুনে পৃথিবীর মেয়েদের আতঙ্ক থেকে মুক্ত করা যাবে না। হয়ত মেয়েদের ভয় দেখাবে ছেলেরা বেশি লাফালাফি করবি তাহলে ভারত পাঠিয়ে দিব।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.