নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন মানুষের প্রকৃত অর্থে যাহা গুণ থাকা দরকার সেরুপ গুন নিজের মধ্যে না থাকলেও চেষ্টায় আছি প্রকৃত মানুষ হয়ে বাঁচার।

এন.এ.আনসারী

একজন মানুষ হিসাবে আমিও সত্যক ভালবাসি। তাই আমারো চেষ্টা থাকে সত্য প্রকাশ করার আপ্রাণ চেষ্টা। অন্যের মত সহনশীলতার সাথে শুনা এটাই মনুষ্যত্য

এন.এ.আনসারী › বিস্তারিত পোস্টঃ

দেশের একজন সফল প্রধানমন্ত্রীর কাছে একজন সফল বেকারের খোলা চিঠি- “আমাদের মত বেকারদের ফাঁসি দিন, দেশের বেকারত্ব এমনি কম হয়ে যাবে।“

১৭ ই মে, ২০১৫ সন্ধ্যা ৭:১৫


এটা নিঃসন্ধেহ যে সোনার বাংলার শাসনভার আজ একজন যোগ্য নেত্রীর কাছেই রয়েছে। হ্যাঁ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজকে যেভাবে দেশ পরিচালনা করছেন তাতে দেশ অনেকে এগিয়েছে এবং বিভিন্ন দেশে বাংলাদেশ অনেক সুনাম কুড়িয়েছে যোগ্য নেতৃত্ব’র কারনে যেটা জননেত্রী শেখ হাসিনার অবদান নিঃসন্ধেহ।
*
কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী একবার হলেও কি ভাববেন যে দেশের ৪% সরকারী কর্মচারীর বেতন বাড়ানোর চেয়ে আপনার জরুরী ছিল৬০% বেকার যুবকদের কর্মসংস্থানের ব্যবস্থা করা। আজ দেশে যত যুবক শিক্ষাজীবন শেষ করে চাকুরী না পেয়ে ধুকে ধুকে জীবন অতিবাহিত করছে তা আমাদের প্রধানমন্ত্রী একবার হলেও অনুভব করতে পারলে সরকারী কর্মচারীদের বেতন বাড়ানোর আগে অবশ্যই আপনি এই বেকারদের চাকুরীর ব্যবস্থা করতে উদ্যোগি হতেন। এখন হয়তো বলা যাবে যে অনেক ক্ষেত্রে তো সরকার চাকুরীর ব্যবস্থা করেছে, করছে। তাহলে মাননীয় প্রধানমন্ত্রী আমরা বলতে চাই হয়তো এই অধম এর লেখা জানি আপনার চোখে পড়বে না, জানি আপনার অনেক কাজ থাকে আপনি একজন প্রধানমন্ত্রী।কিন্তু দেশের কষ্ট অনুভব, দেশের মানুষের, দেশের সংখ্যাগরিষ্ঠ বেকারদের কষ্ট অনুভব করার অবশ্যই আপনার দায়িত্ব কারন নির্বাচনী ওয়াদাই ছিল বেকারত্ব হ্রাস করার। তাহলে কেন আমরা আমরা বঞ্চিত হচ্ছি? কেন বারবার শুধু ৪% সরকারী কর্মচারীদের প্রতি খেয়াল করা হচ্ছে, দেশের ৬০% আমাদের মত বেকারদের প্রতি কেন খেয়াল করা হচ্ছে না? আমাদের অপরাধ কি?
আসলে আমদের দোষ হচ্ছে যে, আমরা ছাত্রজীবনে শিক্ষাকে আপন করতে পেরেছি কিন্তু রাজনীতিকে আপন করতে পারি নি, নাকি আমাদের দোষ হচ্ছে যে, একটি চাকুরীর জন্য আমরা বকশিস স্বরুপ লাখ টাকা দিতে পারি না।
হয়তো আমাদের দোষ হচ্ছে এটা যে উপর স্তরে আমাদের কোন মামা, চাচা নেই, নেই কোন নেতা, মন্ত্রীর সাথে সখ্যতা নয়তোবা আমাদের দোষ হচ্ছে আমাদের জন্ম গোপালগঞ্জে হয় নি। তবে কেন জানি আমার মনে হচ্ছে আমাদের সবচেয়ে বড় অপরাধ হচ্ছে যে, আমরা হচ্ছি সাধারন মানুষ, হোক না আমাদের যতই শিক্ষা আছে, ডিগ্রী আছে কিন্তু অপরাধ যে আমরা সবচেয়ে বড় করে ফেলেছি সাধারন মানুষ হয়ে। আজ আমরা সাধারন মানুষ বকশিস কিংবা সখ্যতার অভাবে সকল যোগ্যতা থাকার পরেও যেভাবে বঞ্চিত হচ্ছি সেটা বড়ই কষ্টকর। কষ্টটা তখন আরো বেড়ে যায় যখন দেখি একজন অকেজো ছেলে চাকুরী পেয়ে যাচ্ছে, ডিগ্রী নাই কিন্তু বকশিস দেওয়ার ক্ষমতা ছিল তার এজন্য।
তাছাড়া মাননীয় প্রধানমন্ত্রী আপনি এবং আপনার মন্ত্রীসভা দেশ থেকে বেকারত্ব দুর করার বারবার যে অঙ্গীকার করছেন, তাহলে একটি কাজ করা যায় যে দেশের ৪% সরকারী কর্মচারীদের আরো একবার বেতন বাড়ানোর পাশাপাশি দেশের ৬০% শিক্ষিত বেকার যুবকদেরকে বেকার থাকার অপরাধে এক এক করে ফাসি দিয়ে দিন অন্তত আমরা বেকাররা দেশের বেকারত্ব হ্রাসে দেশের জন্য এতটুকুতো অবদান রাখতে পারি। আশা করি আমাদের শেষ ইচ্ছা যেন পুরন হয়।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৭ ই মে, ২০১৫ সন্ধ্যা ৭:৩৪

চাঁদগাজী বলেছেন:


ফাঁসির জন্য রশি কি বেকারদের নিজকে কিনতে হবে?

২| ১৭ ই মে, ২০১৫ সন্ধ্যা ৭:৩৭

বিদ্রোহী ভৃগু বলেছেন: যেই অর্থে সফল বলছেন- সেই অর্থেই বেকার রয়েছেন!

মুক্তিযোদ্ধা রেন্টু আমার ফাসি চাই লিখে জীবন দিয়েছে! আপনি সব বেকারের ফাসি চাইলেন! তাও মন্দের ভাল ! অনির্বাচিত স্বৈরাচারের প্রতিবাদে কিছু করতে না পারার চেয়ে !!!!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.