নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন মানুষের প্রকৃত অর্থে যাহা গুণ থাকা দরকার সেরুপ গুন নিজের মধ্যে না থাকলেও চেষ্টায় আছি প্রকৃত মানুষ হয়ে বাঁচার।

এন.এ.আনসারী

একজন মানুষ হিসাবে আমিও সত্যক ভালবাসি। তাই আমারো চেষ্টা থাকে সত্য প্রকাশ করার আপ্রাণ চেষ্টা। অন্যের মত সহনশীলতার সাথে শুনা এটাই মনুষ্যত্য

এন.এ.আনসারী › বিস্তারিত পোস্টঃ

দেখে নিলাম ভদ্র লোকদের মত প্রকাশের স্বাধীনতার নমুনা...

০৭ ই জুলাই, ২০১৫ দুপুর ২:০৭


দেখে নিলাম ভদ্র লোকদের মত প্রকাশের স্বাধীনতা। আফসোস আজ যারা মত প্রকাশের কথা বলছেন বিশেষ করে আমি ইমরান এইচ সরকারের কথা বলবো উনার একটি আজব বেহাব দেখে মত প্রকাশের সংজ্ঞার একটি নতুন রুপ দেখলাম। কারন যারা মত প্রকাশের কথা বলে তারা অন্যের কমেন্টে ডিলেট করে না।

গতকাল ইমরান এইচ সরকার একটি পোষ্ট করেছিলেন কলামিষ্ট আব্দুল গাফ্ফার চৌধুরীকে নিয়ে। যেখানে তিনি দাবী করেছেন যে আব্দুল গাফ্ফার চৌধুরীর সেই ভিডিওটা অনেক অনেক বার দেখার পর নাকি তাতে ধর্ম অবমাননার কোন দিক খুজে পান নি মিস্টার ইমরান এইচ সরকার।

ইমরান এইচ সরকারের সেই পোষ্টের সাথে সাথে নিচে আমি কমেন্ট করেছিলাম, কমেন্টটি ছিল ঠিক এরুপ-
আমার মা-বোন স্বেচ্ছায় হিজাব পড়ে তাতে গাফ্ফার ওরফে আব্দুল খিঞ্জির চৌধুরীর বাপের কি..?? তোমাদের মা-বোনকে পারলে ল্যাঙ্গটা ঘুরাও আপত্তি নাই, কিন্তু আমার মা-বোনের হিজাব পড়ার উপর কথা বললে, ছাই লাগিয়ে জিহবা টেনে ফেলবো.........কথাটা স্বরন থাকে যেন...

কমেন্টে মাত্র ৭ মিনিটের মাথায় ৬০২ টা লাইক এবং ৫০ এর অধিক পাঠক কমেন্টে করে বলেছেন ভাই আমি আপনার সাথে (আমার কমেন্ট এর সাথে) একমত। এবং ইমরান এইচ সরকারের সেই পোষ্টের আমার সেই কমেন্টটি সর্বাধিক লাইকের কারনে উপরে অবস্থান করছিল। পাঠক এখন বলুন এখানে আমি আমার মত প্রকাশ করেছি, ইমরান এইচ সরকারকে তো গালি দেয় নি.? তিনি পারলে সুন্দর ভাষায় এর খন্ডন করতে পারতেন কিন্তু মিনিট খানেক পর শত শত লাইক আর কমেন্টে দেখে মিস্টার ভদ্র লোক ইমরান ভাই সেটা ডিলেট করলেন.. কেন? এই প্রশ্ন শুধু ইমরান সরকারকে নয় আজ আমি এটা সব নিরপেক্ষতাবাদী মত প্রকাশের পক্ষে সকলকে করতে চাই... এটাই কি মত প্রকাশের স্বাধীনতা...? নিজের মত রাখবেন আর অন্যের মত ডিলেট করবেন... বাহ বাহরে তোদের মত প্রকাশের স্বাধীনতা দেখলাম আজ।

থাকলো এখন গাফফার চৌধুরীর কথা সেই কমেন্টে আমরা মিস্টার ইমরানকে এটাও বলেছিলাম যে, আপনি যে গাফফার চৌধুরীর বক্তব্যে কোন ধর্ম অবমাননা পান নি তাহলে সে বক্তব্যের ভিডিও কিপ এখানে দিলে তো হয় যাতে সবাই দেখে নিতে পারবে যে গাফফার চৌধুরী সেখানে কি বলেছিল.. কিন্তু ইমরান এইচ সরকার কি সেটা করেছেন?? না করেন নি? তাহলে এটাকে কি মনে করা যেতে পারে..?

আমার নবীকে আম্বাসডর বলা হল, আল্লাহর নামকে কাফিরদের দেবতাদের নাম বলা হল, আমার মা-বোনের পর্দা উচ্ছেদ এর ইঙ্গিত করা হল, তারপরেও ইমরান এইচ সরকারের চোখে যদি এটা ধর্ম অবমাননা না তাহলে সেটা তার ব্যাপার, কিন্তু এটা যে ধর্ম অবমানা সেটার প্রমানে যদি কেউ পোষ্ট করে বা প্রমান করে যে এটা ধর্ম অবমাননা তাহলে সে প্রমানকে ডিলেট করা হলো কেন মিস্টার ইমরান ভাই??

এটাই কি আপনাদের মত ভদ্র লোকের মত প্রকাশের স্বাধীনতার পে আওয়াজ?? শালিনতার সহিত জবাবকেও সহ্য করার মহ বিন্দুমাত্র সাহস নাই আপনার মিষ্টার ইমরান এইচ সরকার আপনার..

মন্তব্য ১৬ টি রেটিং +২/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ০৭ ই জুলাই, ২০১৫ দুপুর ২:১২

প্রামানিক বলেছেন: চিন্তার বিষয়

২| ০৭ ই জুলাই, ২০১৫ দুপুর ২:২৫

সামুরাই_কাতানা বলেছেন: যত কিছু বলেন কি লাভ । এইসব ইমরান গাফফার রা আজ মত প্রকাশ করার স্বাধীনতা নিয়ে রাখছে। আপনার আমার মত প্রকাশ করার স্বাধীনতা নাই। কারন এদরেকে যারা চালায় তারা যাদেরকে স্বাধীনতা দিতে চায় তাদেরকে দেয় আর যাদেরকে দিতে চায় না তাদেরকে ধংস করে।

৩| ০৭ ই জুলাই, ২০১৫ দুপুর ২:৪৫

নৈশ শিকারী বলেছেন: আপনার উপলব্ধির প্রতি সম্মান প্রদর্শন করছি, শাহবাগিদের মানসিকতা এরচেয়ে আর কতটা ভাল আশা করতে পারেন? সত্য বলার এবং সত্য হজম করার মতো উদার মন শাহবাগিদের নাই।

৪| ০৭ ই জুলাই, ২০১৫ বিকাল ৩:১৩

মনিরপাঞ্জেরী বলেছেন: বর্তমান সরকারের বিরুদ্ধে কিছু বলে দেখেন না কী হয় ?

৫| ০৭ ই জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:২৩

এসব চলবে না..... বলেছেন: তো আপনের ধারনা আপনি ওর জিহবা টেনে ছিড়ে ফেলবেন আর ও জিহবায় ছাই লাগিয়ে আপনাকে হেল্প করবে?
গাধা।

০৯ ই জুলাই, ২০১৫ বিকাল ৫:৫২

এন.এ.আনসারী বলেছেন: যখন জিহবা টেনে টানবো তখন আমার কারো হেল্প লাগে না ভাই,নাস্তিক গোষ্টি এমনি ১০ গজ দুরে থাকে আমার থেকে

৬| ০৭ ই জুলাই, ২০১৫ রাত ৮:০৭

রূপক বিধৌত সাধু বলেছেন: বাক-স্বাধীনতা মানে যা খুশি তা বলা না । ব্যাপারটা বুঝতে হবে, বস । গাফফার চৌধুরী কি আপনার স্বজনদের বোরখা পরতে না করেছেন? আপনি স্বজনদের বোরখা পরাবেন । কেউ না পরলে না পরবে । যারা আপনার কমেন্টে লাইক/কমেন্ট করেছে, তাদের উদ্দেশ্যে বলবোঃ সংসদে মন্ত্রী বলেছেন, বাংলাদেশে ছাগল ১ কোটি ৩২ লাখ । আরবদের ভাষা আরবি । কাফেররা কি গুণবাচক নাম রাখতে পারেনা? বাংলাদেশে কালো মেয়ের নাম কি লাভলি হয়না, শুভ্রা হয়না? নিরপেক্ষ দৃষ্টিকোন থেকে ভাষণটা পর্যালোচনা করুন । দেখুন, ধর্মদ্রোহী তা পান কিনা!

০৭ ই জুলাই, ২০১৫ রাত ১০:১৮

এন.এ.আনসারী বলেছেন: রুপক@ আপনি আমার প্রসংগটা বুঝেন নি, আমি এখানে প্রশ্ন রেখেছি মিস্টার ইমরানের অন্যের মত ডিলেট করার মানসিকতার বিষয়ে, বলতে পারেন সে কেন এরুপ করলো? অন্যের মত মিল নাও থাকতে পারে এটা আপনাদের কথা, আমার মতে আপনার ইমরানের মত নাও থাকতে পারে সেটা ভদ্র ভাষায় ডিবেট করলে তো হতো... কিন্তু মিস্টার ইমরান কি সেটা করেছে??? সেই কাপুরুষের মত অন্যের মতকে ডিলেট করে শুদু নিজের মতকে অন্যের উপর চাপিয়ে দিতে চাচ্ছে নয় কি??

৭| ০৭ ই জুলাই, ২০১৫ রাত ১১:৩৯

সজিব্90 বলেছেন: ১/১১ পর থেকে ইমরান,গাফফার, হকদের সোনালী যুগ চলিতেছে,কি আর করা... কতদিন চলবে সেটা আল্লাহই জানেন।

৮| ০৮ ই জুলাই, ২০১৫ দুপুর ১২:১০

মাঘের নীল আকাশ বলেছেন: @লেখকঃ আপনি তো ইমরানকে বা তার পোস্টে সমালোচনা করেন নি! তাকে ব্যক্তিগতভাবে অশালীন ভাষাং আক্রমণ করেছেন এবং হুমকি দিয়েছেন। তাই সে আপনার সংগে অহেতুক কথা না বাড়িয়ে কমেন্ট ডিলিট করে দিয়েছে। আর আপনি তাকে যা বলেছেন তাতে আপনার সংগে কি বিষয় নিয়ে আলোচনা হতে পারতো, বুঝলাম না।

০৯ ই জুলাই, ২০১৫ বিকাল ৫:৫৮

এন.এ.আনসারী বলেছেন: আপনার মত গাধারাই নিজেকে বাচানোর জন্য এরুপ বানোয়াট কথা বলে... ইমরানকে আমি হুমকি দিয়েছি সেটা আপনি ভাবতে পারেন কিন্তু হুমকি দেওয়া আমার কাজ না, আর যদি এটা হুমকিই মনে করেন তাহলে কমেন্টটা ডিলেট করলেন কেন.? থাকতে দিতেন যাতে দশজন দেখতো এটা কি..?

আসলে সেখানে ইমরানকে খারাপ খারাপ গাল তিনি ডিলেট করলেন না, করলেন যুক্তি সঙ্গত কথা, আসলে সত্যের মুখি হ্ওয়ার বিন্দুমাত্র সাহস নাই। আপনারা কি মনে করেন মানুষ কি এত বোকা.? খারাপ খারাপ গাল ডিলেট করলেন না যাতে মানুষ দেখুক যে ইমরানকে মোল্লারা কত খারাপ খারাপ গাল দেই, আর যেটা যুক্তিসঙ্গত কথা সেটা ডিলেট করে দিলেন, যাতে আপনাদের চুরি ধরা না পড়ে- বাহ বাহ রে মুক্তমনারা

৯| ০৮ ই জুলাই, ২০১৫ দুপুর ১২:২৪

যোগী বলেছেন:
একটা ব্যাপার জানতে মুনঞ্চায় :-/
গাফফার চৌ. বা ইমরান এইচ সরকার হিজাব পরা নিয়ে কথা বললেই কী আপনার মা আর বোন ন্যাংটা হয়ে হাঁটা হাঁটি করা শুরু করবে?

০৯ ই জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:০০

এন.এ.আনসারী বলেছেন: আপনার মা-বোন নিশ্চয় খিঞ্জির চৌধুরীর কথায় ল্যাঙটা হয়ে হাটা শুরু করে দিয়েছি মনে হয়..? হতেই পারে এটাই তো আপনাদের মত কথিত মুক্তমনাদের কালচার....নিজের মা-বোনকে ল্যাঙটা ঘুরাও, আপত্তি নাই ভাই

১০| ০৮ ই জুলাই, ২০১৫ দুপুর ১২:৫৭

সুবিধাবঞ্চিত মানুষেরা বলেছেন: "আমার মা-বোন স্বেচ্ছায় হিজাব পড়ে তাতে গাফ্ফার ওরফে আব্দুল খিঞ্জির চৌধুরীর বাপের কি..?? তোমাদের মা-বোনকে পারলে ল্যাঙ্গটা ঘুরাও আপত্তি নাই, কিন্তু আমার মা-বোনের হিজাব পড়ার উপর কথা বললে, ছাই লাগিয়ে জিহবা টেনে ফেলবো.........কথাটা স্বরন থাকে যেন..." সুন্দর ও ১০০% সঠিক কথা লিখেছেন ।

খুশি হব যদি ওরা (গাফ্ফার ওরফে আব্দুল খিঞ্জির চৌধুরীর ও তাকে সমর্থনকারী) আপনার মন্তব্যের "তোমাদের মা-বোনকে পারলে ল্যাঙ্গটা ঘুরাও আপত্তি নাই, " এই অংশটুকু পালন করে। তাহলে বোঝা যাবে ওদের একটা আদর্শ আছে!

১১| ০৮ ই জুলাই, ২০১৫ বিকাল ৫:৫৬

মুসলিম মাহমুদ বলেছেন: কার থেকে কি আশা করেন ভাই?
যা বলছেন শালিনতা পুরাই বজায় রেখেছেন এজন্য ধন্যবাদ।
যারা এজেন্ডা নিয়ে কাজ করে।
যাদের মিশন বাস্তবায়ন করার জন্য রুপি টাকা একসাথে দোল খায়,
একটি নাস্তিক্যবাদি প্রজন্ম তৈরি যাদের মুল টার্গেট তাদের থেকে আপনি মত প্রকাশের স্বাধিনতা বা ভাল মানুষী খোজেন কেন??

১২| ১৪ ই জুলাই, ২০১৫ রাত ৯:২৮

মুদ্‌দাকির বলেছেন:
আপনার কমেন্টে অদৃশ্য লাইক দিলাম।

এরা হিপোক্রেট এবং মিথ্যাবাদী, এদের ফলো করাই বাদ দেয়া উচিত।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.